Ticker

6/recent/ticker-posts

২০২২ সালে নতুন পদ্ধতিতে ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? How to show facebook followers option in 2022?

২০২২ সালে নতুন পদ্ধতিতে ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? How to show facebook followers option in 2022?

নমস্কার বন্ধুরা আমাদের সকলকে Tech tricks ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই। বন্ধুরা আপনারা যদি ফেসবুক ইউজ করে থাকেন তাহলে নিশ্চয়ই চাইবেন আপনাদের ফেসবুক অ্যাকাউন্টে ফলোয়ার অপশন চালু করতে, কিন্তু বন্ধুরা এই টপিকে অলরেডি আমাদের একটা আর্টিকেল রয়েছে আপনারা যদি পড়ে থাকেন ভালো কথা কিন্তু আজকের এই আর্টিকেলের মাধ্যমে ২০২২ সালে নতুন পদ্ধতিতে কিভাবে ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন সেটা আপনাদেরকে বলতে চলেছি।

Facebook followers settings 2022

এছাড়া বন্ধুরা শুধু ফেসবুকে ফলোয়ার অপশন অন করা নয়, আপনারা চাইলে কিন্তু ২০২২ সালে ফেসবুকের নতুন আপডেট অনুযাই আপনাদের ফেসবুক প্রোফাইলের নামের নিচে Followers and Friends সংখ্যা দেখাতে পারবেন তবে এই আপডেট সব একাউন্টে আসেনি,আপনাদের নিচের বলা পদ্ধতি গুলো ফলো করে আপনার অ্যাকান্টে একবার ট্রাই করতে পারেন।

খুব হেল্পফুল একটা আর্টিকেল, আপনাদেরকে রিকোয়েস্ট করব অবশ্যই এই আর্টিকেলটি একদম মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় এবং বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।


Facebook followers option kivabe chalu kore

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার জন্য আপনাকে ফেসবুকের কিছু সেটিংস করতে হবে, যে সেটিংসগুলো আমি এখন আপনাদেরকে বলতে চলেছি।

সর্বপ্রথম ফেসবুক অ্যাপ্লিকেশন লগইন করবেন এবং কর্নারে তিন লাইন মেনু রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনারা চলে যাবেন একদম নিচের দিকে দেখতে পাবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে, ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে শুধু Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে বন্ধুরা এখানেই আসল সেটিংস গুলো পাবেন, নিচের দিকে কিছুটা যাওয়ার পরে সর্বপ্রথম আপনারা How people contact you নামে এবং আরো কিছুটা নিচের দিকে যাওয়ার পর Followers and Public Content নামে দুটো অপশন পাবেন।



সর্বপ্রথম বন্ধুরা আপনারা How people contact you নামে অপশনটিতে ক্লিক করবেন

ক্লিক করার পরে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে এবং ওখানে অনেকগুলো অপশন পাবেন সর্বপ্রথম দেখবেন Who can send you friend request নামে একটা অপশন রয়েছে।

ওখানে দেখবেন আপনাদের Public সিলেক্ট করা রয়েছে, আপনারা কি করবেন Friend of Friend নামে অপশনটি সিলেক্ট করে নিবেন।


এরপরে ব্যাকে ফিরে গিয়ে আপনারা দ্বিতীয় সেটিংস Followers and Public Content নামে অপশনটিতে ক্লিক করবেন।

বন্ধুরা এখানে একটা সমস্যার কথা জানাই, এই অপশনটি কিন্তু অনেকের একাউন্টে শো করে না।

তাই বন্ধুরা এই(Followers and Public Content not showing) অপশনটি যদি আপনাদের একাউন্টে না থাকে তাহলে অবশ্যই ফেসবুক অ্যাপ্লিকেশন টিকে প্লেস্টোর থেকে আপডেট করে নিবেন এবং আপডেট করার পরেও যদি না আসে তাহলে আপনার চাইলে আমাদের ইউটিউব চ্যানেলে এই টপিকে একটা বিস্তারিত ভিডিও রয়েছে গিয়ে দেখে নিতে পারেন।

ওখানে বলা রয়েছে কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্টে Followers and Public Content অপশনটি আনবেন

আর এই অপশনটি যদি আপনার সেটিংস এর মধ্যে না থাকে তাহলে কিন্তু আপনি ফেসবুকে ফলোয়ার অপশন চালু করতে পারবেন না।

বন্ধুরা আপনার অ্যাকাউন্টের সেটিংসে যদি Followers and Public Content অপশনটি থাকে তাহলে ওখানে ক্লিক করবেন এবং ক্লিক করার অনেকগুলো অপশন পাবেন এবং ওখানে কিছু কিছু অপশন দেখবেন Friend সিলেক্ট করা রয়েছে এবং কিছু কিছু অপশন Friends of Friends সিলেক্ট করা রয়েছে।

আপনাদেরকে সহজ পদ্ধতি বলব, আপনারা যতগুলো অপশন রয়েছে সবগুলোকে Public করে দিবেন যেরকমটি আপনারা নিচের ছবিতে দেখতে পাচ্ছেন।


আপনার ফেসবুক প্রোফাইলে ফলোয়ার অপশন চালু করার পুরো সেটিংস কিন্তু প্রায় কমপ্লিট।

এখন ব্যাকে ফিরে গিয়ে আপনার ফেসবুকে ফলোয়ার অপশন চালু হয়েছে নাকি চেক করার জন্য আপনারা আপনাদের প্রোফাইল ভিজিট করবেন এবং প্রোফাইলে যাওয়ার পরে দেখতে পাবেন ওখানে থ্রী ডট রয়েছে, ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর দেখবেন View As নামে একটা অপশন আছে, ওখানে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে ফলোয়ার অপশন চালু হয়েছে নাকি চেক করে নিতে পারবেন।

ফলোয়ার অপশন চালু করার আগে আপনার প্রোফাইলে যখন অন্য কারোর অ্যাকাউন্ট থেকে দেখতেন, তখন ওখানে Add Friend নামে একটা বাটন ছিল কিন্তু এখন থেকে Add Friend এর জায়গায় Follow বাটন একটিভ হয়ে গেছে।

এবং এইভাবে মাত্র দুটো সেটিংস করেই কিন্তু খুব সহজে আপনার ফেসবুক অ্যাকাউন্টে ফেসবুক ফলোয়ার অপশন চালু করতে পারবেন।


ফেসবুক প্রোফাইলের নিচে Followers and Friends শো করাবো কিভাবে? How to show facebook followers and friends under profile name in Bengali?

এখন বন্ধুরা আসি যে আপনার ফেসবুক প্রোফাইল নেমের নিচে Followers and Friends শো করাবেন কিভাবে।

তার জন্য বন্ধুরা সেরকম কোনো পারফেক্ট সেটিংস নেই, তবে বন্ধুরা নিচের বলা স্টেপ গুলো ফলো করে একবার ট্রাই করতে পারেন। আর যদি আপনার ভাগ্য ভালো থাকে তাহলে আপনার একাউন্টে এটি হয়েও যেতে পারে।

কারণ এই আপডেটটি ফেসবুকের তরফ থেকে সমস্ত একাউন্টে এখন পর্যন্ত দেওয়া হয়নি তবে পর পর এসে যাবে।

কিন্তু বন্ধুরা আপনারা যারা চিন্তা করছেন যদি না হয় তাহলে কিভাবে করবো? চিন্তা করার দরকার নেই আপনারা ম্যানুয়ালি ফেসবুক বায়ো ইউজ করে প্রোফাইল নেমের নিচে ফলোযার সংখ্যা এবং ফ্রেন্ডসংখ্যা শো করাতে পারবেন।

সর্বপ্রথম বন্ধুরা আপনাদেরকে অটোমেটিক প্রসেস বলবো এবং তারপরে আমি আপনাদেরকে ম্যানুয়াল প্রসেস বলবো।

ফেসবুক প্রোফাইল নেমের নিচে ফলোযার সংখ্যা এবং ফ্রেন্ড সংখ্যা দেখানোর জন্য আপনাদেরকে ওপরের facebook follower option চালু করার জন্য যে স্টেপগুলো বলেছি সেগুলো সর্বপ্রথম ফলো করতে হবে।

তারপর চলে যাবেন প্লেস্টোরে এবং প্লেস্টোরে গিয়ে আপনার ফেসবুক অ্যাপটিকে আপডেট করে নিবেন লেটেস্ট ভার্সনে এবং আপডেট করার পরে আবার আপনারা ওই ফেসবুক লোগোর ওপর ক্লিক করবেন দেখবেন Beta Update চলে আসবে।

ওখানে ক্লিক করে Facebook Beta Update করে নিবেন এবং আপডেট করার পর নিচের দিকে দেখতে পাবেন Join Beta নামে একটা অপশন রয়েছে।

ওখানে ক্লিক করে জয়েন করার পরে আরেকবার আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করবেন লগইন করার পরে আপনি আপনার প্রোফাইলটা চেক করবেন দেখবেন যদি ভাগ্য ভাল থাকে আপনার ফেসবুক প্রোফাইলের নামের নিচে Followers and Friends শো করলেও করতে পারে কারণ এই আপডেটটি সমস্ত একাউন্টে ফেসবুকে তরফ থেকে দেয়া হয়নি।

এখন বন্ধুরা আসি আপনার একাউন্টে যদি Followers and Friends শো না করে তাহলে মেনুয়ালি কিভাবে ফেসবুক প্রোফাইলে নামে নিচে ফলোয়ার সংখ্যা এবং ফ্রেন্ড সংখ্যা শো করাবেন।

তার জন্য বন্ধুরা যেটা করবেন, আপনারা নরমালি আপনার ফেসবুক প্রোফাইলের বায়োতে বিভিন্ন ধরনের টেক্সট লিখেন, কিন্তু বন্ধুরা সেই টেক্সটের জায়গায় আপনারা কিছুটা অংশ যদি নিচের টেক্সটের মতো করে লিখতে পারেন,

                    𝟱𝗞 followers . 𝟱𝟯𝟲 Friends

এবং লিখে সেভ করতে পারেন তাহলে কিন্তু কেউ বলতে পারবেনা যে আপনি বায়োর মাধ্যমে ফেসবুক প্রোফাইলের নামের নিচে ফলোয়ার সংখ্যা এবং ফ্রেন্ড সংখ্যা শো করিয়েছেন কারণ, এটা প্রায় একই রকম দেখতে লাগে।

কিন্তু বন্ধুরা সেই টেক্সটা কিভাবে লিখবেন এবং কিভাবে কপি করবেন সেটা যদি বিস্তারিত ভাবে জানতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে একটা ভিডিও রয়েছে গিয়ে দেখতে পারেন।

এছাড়া বন্ধুরা আমি আপনাদেরকে ডিরেক্টলি এই টেক্সট কপি করার একটা লিঙ্ক আমাদের ফেসবুক গ্রুপে দিয়েছি, আপনারা চাইলে ওই ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন এবং ওখান থেকে সরাসরি কপি করে আপনার বায়োতে পেস্ট করে দিতে পারেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে ২০২২ সালে নতুন পদ্ধতিতে কিভাবে ফেসবুক প্রোফাইলে ফলোয়ার অপশন চালু করবেন এবং ফেসবুক প্রোফাইলের নামের নিচে ফলোয়ার সংখ্যা এবং ফ্রেন্ড সংখ্যা শো করাবেন।

যদি বন্ধুরা আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্পফুল মনে হয়, তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় যে (How to show facebook followers and Friends under profile name) ফেসবুক প্রোফাইলের নামের নিচে ফলোয়ার সংখ্যা এবং ফ্রেন্ড সংখ্যা কিভাবে আনবো এবং ২০২২ সালে ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করতে হয় (How to show facebook followers option in 2022)

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুকে লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

জিও ফোনে গেম ডাউনলোড করবো কিভাবে?

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

মোবাইল দিয়ে টাকা ইনকাম করব কিভাবে?

গেম খেলে কিভাবে টাকা ইনকাম করব?

ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করব কিভাবে?

ফেসবুক ফলোয়ার হাইড করবো কিভাবে?

ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করব কিভাবে?

ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. প্রথমটা করার পর আমার view as ঠিকই follow দেখায়, কিন্তু অন্য কোনো আইডিতে follow দেখায়না কেন?

    উত্তরমুছুন