Ticker

6/recent/ticker-posts

ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করব কিভাবে? How to Stop facebook notifications in gmail account2022?

ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করব কিভাবে? How to Stop facebook notifications in gmail account 2022?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিক্স ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন, আশাকরি সকলে ভালো আছেন। বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা যে বিষয়টি আলোচনা করতে চলেছি সেটি হল ফেসবুকর নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করবেন কিভাবে?

ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করব কিভাবে?

বন্ধুরা আপনারা যদি ফেসবুক ইউজ করে থাকেন এবং আপনাদের একটা জিমেইল অ্যাকাউন্ট যদি ফেসবুক একাউন্টের সাথে এড করা থাকে তাহলে নিশ্চয়ই আপনার ফেসবুকের সমস্ত নোটিফিকেশন গুলো ঐ জিমেইল একাউন্টে এসে জমা হয় এবং প্রয়োজনে আপনার কোন ইম্পর্টেন্ট মেইল কে সময়ে খুঁজে পান না।

তাই আপনি চাইছেন ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা চিরতরে বন্ধ করতে পারবেন।

আর তাই আজকে এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে বলতে চলেছি যে কিভাবে আপনারা ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করবেন।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই আর্টিকেলটি একদম মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য এবং পড়ার পর ভালো লাগলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

How to turn off facebook notifications on gmail account 2022


ফেসবুকের নোটিফিকেশন কেন আসে?

বন্ধুরা আপনাকে যখন কেউ ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করে বা আপনার কোন ফেসবুক পোস্টে কেউ যখন কমেন্ট করে তখন তার একটা নোটিফিকেশন ফেসবুক অ্যাপ এর মধ্যেও যেমন আসে ঠিক তেমনিভাবে আপনার যেহেতু ইমেইল আই ডি টার লিংক করা রয়েছে আপনার ফেসবুক অ্যাকাউন্টের সাথে তাই ওই ইমেইল আইডিতে ফেসবুকের সমস্ত নোটিফিকেশনগুলো গিয়ে পৌঁছায়।

বন্ধুরা আপনার জিমেইল একাউন্টে প্রচুর পরিমাণে ফেসবুকের নোটিফিকেশন গুলো এসে জমা হয়েছে এখন ওই সমস্ত নোটিফিকেশনগুলো আসা বন্ধ করবেন কিভাবে চলুন জেনে নেওয়া যাক।

তার জন্য আপনাদেরকে চলে যেতে হবে ফেসবুকের তিন লাইন মেনুতে এবং মেনুতে যাওয়ার পরে আপনারা অনেকগুলো অপশন দেখতে পাবেন। নিচের দিকে কিছুটা স্লাইড করে যাবেন দেখবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর শুধু Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন এবং ক্লিক করার পরে আপনারা ফেসবুকের সমস্ত সেটিংস গুলো দেখতে পেয়ে যাবেন এবং তার মধ্যে কিছুটা নিচের দিকে যাওয়ার পরে Notifications নামে একটা অপশন পাবেন।

আপনারা কি করবেন ওই Notifications অপশনে ক্লিক করবেন এবং ক্লিক করার পরে ফেসবুকে যে সমস্ত টপিকের নোটিফিকেশন গুলো আপনার জিমেইল একাউন্টে আসে তাদের একটা লিস্ট পাবেন এবং কিছুটা নিচের দিকে যাওয়ার পরে দেখতে পাবেন Whare you receive notifications নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।



ক্লিক করলে দেখতে পাবেন তিনটা অপশন রয়েছে

1.Push

2.Email

3.SMS

আপনারা Email এ ক্লিক করবেন এবং ক্লিক করলেই কিন্তু নতুন একটা পেজ ওপেন হবে এবং দেখতে পাবেন আপনার ইমেইল আইডি দেওয়া রয়েছে এবং নিচে Email frequency নামে একটা অপশন রয়েছে যেখানে All সিলেক্ট করা রয়েছে।


আপনারা ওই ইমেইল ফ্রিকোয়েন্সি অপশনে ক্লিক করবেন দেখবেন 3 টা অপশন বেরিয়ে চলে আসবে

1.All

2.Suggested

3.Only about your account

ওপরের তিনটি অপশনের মধ্যে আপনাদেরকে একদম নিচের অপশন Only about your account অপশন সিলেক্ট করতে হবে এবং এর ফলে কি হবে আপনার ফেসবুকের তরফ থেকে যে সমস্ত নোটিফিকেশনগুলো Gmail Account এ গিয়ে জমা হতো সেগুলো আর জমা হবে না।

কেবলমাত্র ফেসবুকের সিকিউরিটি পারপাস যখন কোন নোটিফিকেশন পাঠানোর প্রয়োজন হবে তখনি আপনার ইমেইল আইডিতে একটা করে নোটিফিকেশন যাবে এছাড়া আর অন্যান্য যেমন ধরুন ফ্রেন্ড রিকুয়েস্ট নোটিফিকেশন, ফেসবুক পোস্ট এর নোটিফিকেশন, কমেন্টের নোটিফিকেশন, এগুলো আর আপনার জিমেইল একাউন্টে এসে জমা হবে না।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন যে কিভাবে ফেসবুকের নোটিফিকেশন গুলো আপনার জিমেইল একাউন্টে আসা বন্ধ করবেন।

Kivabe facebook notification bondho korbo

বন্ধুরা যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে যদি হেল্পফুল বলে মনে হয়, তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন, যারাও জানতে চায় ফেসবুকের নোটিফিকেশন জিমেইল একাউন্টে আসা বন্ধ করব কিভাবে।

এছাড়া বন্ধুরা আপনারা যদি এই টপিকের উপর বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের লিংক এখানে দেওয়া থাকলো গিয়ে ভিসিট করতে পারেন।

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখাচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ