Ticker

6/recent/ticker-posts

গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়?

গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়?How to Earn Money by Playing Game:

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টের স্বাগত জানাই বন্ধুরা অনলাইনে টাকা ইনকাম করা যায় আমরা অনেকেই শুনেছি এবং তার মধ্যে অনলাইনে গেম খেলেও টাকা ইনকাম করা যায় শুনেছি কিন্তু গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায় সেটা কিন্তু আমরা জানি না আর তাই আজকে আমরা এই পোস্টে এসে পৌঁছেছি।

গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়

বন্ধুরা আপনারা যদি জানতে চান যে গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায় তাহলে আপনাদেরকে রিকোয়েষ্ট করবো এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য কারণ বন্ধুরা আপনাদের মধ্যে যদি গেম খেলার দক্ষতা থাকে এবং কিছু বিশেষ জ্ঞান থাকে তাহলে কিন্তু খুব সহজে আপনারা অনলাইনে গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন।


গেম খেলে টাকা ইনকাম

বন্ধুরা আপনারা হয়তো দেখেছেন যে আজকালকার দিনে প্রায় সমস্ত, অল্প বয়সের ছেলে মেয়েরা গেম খেলার প্রতি আসক্ত। এমনকি আমরা নিজেরাও অনেক সময় টাইম কাটানোর জন্য গেম খেলে কাটিয়ে দিই। কিন্তু বন্ধুরা আপনার কি কখনো চিন্তা করে দেখেছেন যে জীবনের এই গুরুত্বপূর্ণ সময় গুলো আমরা কেন গেম খেলে কাটিয়ে দিচ্ছি, ওই সমস্ত সময়গুলোকে যদি আমরা অন্য কাজে ব্যবহার করতাম তাহলে কিন্তু আমরা খুব সহজে অনেক টাকা হয়তো ইনকাম করতে পারতাম।

তবুও আমরা মনে কিছুটা আনন্দ নিয়ে আসার জন্য অনেক সময় গেম খেলে কাটিয়ে দিই আর বন্ধুরা এই কাটানো সময়টাকে কাজে লাগানোর জন্যই কিন্তু আজকে আমরা জেনে নিতে চলেছি গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়।


বন্ধুরা এর মানে নয়, আপনারা পুরো সময়টা গেম খেলে কাটিয়ে দেবেন এবং টাকা ইনকাম করতে থাকবেন তাহলে তো বন্ধুরা সবাই বাড়িতে বসে গেম খেলতো আর টাকা ইনকাম করত অন্য কিছু কাজকর্ম করত না।

জাস্ট যতটুকু সময় আপনি গেম খেলবেন ঐটুকু সময় যাতে আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারেন সেই বিষয়টা আমরা আলোচনা করব এই পোস্টটিতে কারণ বন্ধুরা আপনারা নিশ্চয়ই জানেন যে টাকা ইনকাম করা কতটা কঠিন।

একজন মানুষ যদি কোন ব্যবসা করেন বা কোন চাকরি করেন তাকে কিন্তু মাসের শেষে দশ হাজার, বিশ হাজার টাকা ইনকাম করার জন্য তাঁকে প্রত্যেকদিন 8 ঘণ্টা, 10 ঘন্টা, 12 ঘন্টা কাজ করতে হয়। মাথার ঘাম পায়ে ফেলতে হয়, তবে গিয়ে সে টাকা ইনকাম করতে পারে।

কিন্তু আপনি ভাবছেন যে বাড়িতে বসে গেম খেলবেন আর টাকা ইনকাম করবেন এতটা কিন্তু সহজ নয়। তাই বন্ধুরা আপনাদেরকে বিস্তারিতভাবে বলার আগে জাস্ট একটা সতর্কবার্তা দিলাম যে এর মানে নয় যে আপনারা সব কিছু কাজকর্ম বাদ দিয়ে জাস্ট গেম খেলবেন আর টাকা ইনকাম করবেন।

কিন্তু বন্ধুরা যতটুকু সময় আপনারা আনন্দ উপভোগ করার জন্য গেম খেলবেন ওই সময়ের মধ্যে গেম খেলে কিভাবে টাকা ইনকাম করবেন সেটা কিন্তু আজকে আপনাদেরকে বলবো তাহলে চলুন বেশি দেরি না করে আপনাদের কে বলা যাক, কিভাবে আপনারা গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন।


কিভাবে গেম খেলে টাকা ইনকাম করা যায়?

বন্ধুরা আশাকরি আপনারা এতক্ষণে বুঝতে পেরে গেছেন যে গেম খেলে টাকা ইনকাম করার জন্য আপনাকে কতটা দক্ষ হতে হবে এবং আপনাকে এই পোষ্টের মাধ্যমে বেশ কিছু উপায় ধাপে ধাপে বলবো এবং সর্বশেষে জানবেন যে আপনি গেম খেলে ঠিক কতটা টাকা ইনকাম করতে পারবেন।

এবং এইটুকু জেনে রাখুন যে গেম খেলে টাকা ইনকাম করার কিন্তু কোনো নির্দিষ্ট সীমা নেই। আপনি যতটুকু আশা করেছেন তার থেকেও বেশি টাকা অবশ্যই ইনকাম করতে পারবেন।

তবে বন্ধুরা আমি কিন্তু এখানে স্পেশাল কোন গেমের কথা বলছি না। আপনি নিজেই যে গেম সবসময় খেলেন এবং এই গেমের প্রতি দক্ষতা আপনার রয়েছে। ওই সমস্ত গেম কিন্তু আপনারা খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং সেটা কিভাবে করবেন তার কিছু উপায় নিচে দেয়া হল।


গেমিং ভিডিও ইউটিউবে আপলোড করে আয়

আপনি যে কোন গেম খেলুন না কেন আপনি যদি ঐ সমস্ত গেমের ভিডিও ইউটিউবে আপলোড করেন এবং ওই ভিডিওগুলো যারা দেখতে ইচ্ছুক বা যারা ঐ সমস্ত গেমসগুলো খেলে তারা যদি ঐ সমস্ত ভিডিও গুলো ইউটিউবে পায় তাহলে একবার হলেও অবশ্যই দেখবে।

যেমন ধরুন গেমের কিছু বিশেষ মুহূর্ত, আকর্ষণীয় ঘটনা অথবা এমন কিছু অংশ যেসব জায়গায় মানুষ দেখার জন্য আটকে যায় এমন সব জিনিস আপনি ভিডিও রেকর্ড করে যদি ইউটিউবে আপলোড করতে পারেন তাহলে কিন্তু আপনি ইউটিউব থেকে বেশকিছু টাকা একটা সময় ইনকাম করতে পারবেন।

এর জন্য আপনাকে কিন্তু অবশ্যই আপনার মোবাইলের স্ক্রিন রেকর্ডার টা অন করে রাখতে হবে এবং আপনাকে ওই গেম খেলার ভিডিও গুলো রেকর্ড করতে হবে।

আপনার কাছে যদি পিসি থাকে তাহলে পিসিতেও ঠিক একইভাবে স্ক্রিন রেকর্ডার অন করে দিন এবং আপনি যে ভিডিও গেম গুলো খেলবেন তার ভিডিওগুলো রেকর্ড করুন এবং ভিডিও গুলো এডিট করে আকর্ষণীয় করে তুলুন এবং সেটাকে ইউটিউবে আপলোড করুন।

বন্ধুরা একটা সময় আসবে হয়তো আপনার ঐ গেমের সব আকর্ষণীয় পার্টগুলো আপনি ইউটিউবে আপলোড করে ফেলেছেন আর হয়তো কিছু দেওয়ার মত নেই, তখন আপনি ভাবছেন যে এখন আমি কি করব।


তখন বন্ধুরা আপনাদেরকে বলবো জাস্ট অন্য আরেকটা গেমের ভিডিও দেওয়া শুরু করুন এবং ঐ সমস্ত গেম যারা খেলে তারা কিন্তু অবশ্যই আপনার ওই ভিডিওগুলো দেখবে এবং একটা সময় আপনি আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করতে পারবেন এবং অনেক টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমানে বন্ধুরা গেমের মধ্যে Free Fire এবং Pubg Game খুবই জনপ্রিয়। প্রায় সকলেই কিন্তু এই গেম গুলো খেলে। কিন্তু আপনি যদি মনে করেন এই সমস্ত ফ্রী ফায়ার, পাবজি গেম গুলো খেলার সময় স্ক্রিন রেকর্ডার অন করে তার ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারেন এবং একটা সময় ভিডিও আপলোড করতে করতে যখনই আপনার চ্যানেলের 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট হয়ে যাবে তখন কিন্তু আপনি আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারবেন।


গেম টিক্স বা গেমের রিভিউ ব্লগিং করে আয়

বন্ধুরা আপনারা যে সমস্ত গেম খেলতে ভালোবাসেন ঐ সমস্ত গেমের ওপর কিছু রিভিউ ব্লগ লিখে কিন্তু টাকা ইনকাম করতে পারেন কারণ বন্ধুরা প্রতিটি গেমের বিভিন্ন বিষয় কিন্তু Google এ প্রত্যেকদিন প্রচুর মানুষ সার্চ করা হয়।

 আপনিও আপনার গেমের বিষয়ে Google এ গিয়ে সার্চ করে দেখবেন, অনেকগুলো কিন্তু ওয়েবসাইট পাবেন এবং এবং ওই সমস্ত ওয়েবসাইটগুলো যারা বানিয়েছে তারা ও কিন্তু গেম খেলায় প্রচুর দক্ষ এবং তারাও প্রত্যেকটা গেম এর খুটিনাটি বিষয় নিয়ে একটা ওয়েবসাইট বানিয়েছে এবং ওখান থেকে কিন্তু প্রচুর টাকা ইনকাম করছে।

ঠিক একইভাবে আপনিও চাইলে একটা গেম রিভিউ ওয়েবসাইট বানিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন। তার জন্য আপনার ব্লগ সাইটে বিভিন্ন গেম এর রিভিউ লিখতে হবে এবং রিভিউ লিখার ক্ষেত্রে আপনাকে ঐ সমস্ত গেমের ভাল খারাপ দিকগুলো সম্পর্কে সঠিক ধারণা থাকতে হবে।

কারণ আপনার ব্লগে গেম এর ভাল খারাপ দিক গুলো কিন্তু লেখার মাধ্যমে ফুটিয়ে তুলতে হবে এবং সবকিছু সাজিয়ে গুছিয়ে লিখতে হবে যাতে করে, এই ব্লগ ওয়েবসাইটে যখন কোন ভিসিটর  ভিজিট করবে তারা যেন সঠিকভাবে বুঝতে পারে সবকিছু।

এবং এই গেমিং ওয়েবসাইটগুলোতে কিন্তু প্রচুর পরিমাণে ট্রাফিক আছে এবং আপনি যদি একজন দক্ষ গেমার হন এবং সঠিক টা যদি আপনি আপনার ব্লগের মাধ্যমে তুলে ধরতে পারেন তাহলে কিন্তু প্রচুর পরিমাণে টাকা আপনার এই গেমিং ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করতে পারবেন।


তবে বন্ধুরা এক্ষেত্রে আপনি একটা বা দুইটা গেম সম্পর্কে ব্লগিং করে তেমন বেশি কিছু টাকা ইনকাম করতে পারবেনা। আপনাকে কিন্তু বিভিন্ন গেম সম্পর্কে নিয়মিত লিখতে হবে এবং আপনার ব্লগে মোটামুটি যখন 10 থেকে 15 টি পোস্ট হয়ে যাবে তখন আপনি আপনার ওয়েবসাইটটি মনিটাইজ করতে পারবেন এবং এরপর থেকেই কিন্তু আপনি গুগল এডসেন্সের মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।


গেমের পেইড ফিচার কেনা/ বেচা করে আয়

বন্ধুরা আপনারা নিশ্চয়ই জানেন প্রতিটি গেমের কিন্তু একটা কমার্শিয়াল উদ্দেশ্য থাকে যে সমস্ত কোম্পানিগুলো গেম গুলো তৈরি করে তারা মূলত টাকা ইনকাম করার জন্যই তৈরি করে থাকে তারা কিন্তু এমনি এত কষ্ট করে গেম তৈরি করে আমাদেরকে দেয় না।

অনেকক্ষেত্রে দেখা যায় গেমটি ভালো করে খেলতে হলে আপনাকে কোন কিছু স্পেশাল ফিচারস কিনতে হয় যেমন ধরুন কোন রেসিং গেমে ফ্রিতে যে গাড়িটি দেওয়া থাকে সেটার কিন্তু স্পিড তেমন একটা ভালো থাকেনা এবং তার জন্য আপনি রেসিং গেমে পরাজিত হন কিন্তু আপনি যদি একটা হাই স্পিড গাড়ি নিতে পারেন তাহলে কিন্তু আপনি ওই রেসিংটা হয়তো জিততে পারবেন। তবে তার জন্য বন্ধুরা আপনাকে কিন্তু ওই হাইস্পিড গাড়িটি কিছু টাকার বিনিময়ে কিনতে হবে।

 এবং ঐ সমস্ত ফিচারস গুলো কিনতে গেলে ডলার দিয়ে পেমেন্ট করতে হয়। তাই যাদের কাছে ডলার থাকেনা তারা কিনতে পারে না। এখন আপনার কাছে যদি ডলার থাকে তাহলে আপনি ওই এক ডলারের নর্মাল যে মূল্য তার থেকে একটু বেশি চার্জ নিয়ে কিন্তু গেমের ওই স্পেশাল ফিচারস গুলো কিনে দিতে পারেন।

এছাড়া বন্ধুরা আপনি গেমিং কোম্পানি গুলোর কাছ থেকে স্পনসর্শিপ নিয়েও অনেক টাকা ইনকাম করতে পারেন এবং গেমের ওই স্পেশাল ফিচারস গুলো বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন।

তবে তার জন্য বন্ধুরা আপনারা যে গেমের ফিচারস গুলো বিক্রি করেন সেটা কিন্তু জনগণের কাছে প্রচার করতে হবে এবং তার জন্য বন্ধুরা আমি আপনাদের আগেই বলেছি যে আপনার ইউটিউব চ্যানেল বা ব্লগ সাইটের মাধ্যমে আপনারা ভিডিওর শেষে বা ব্লগের শেষে আপনি যে গেমের স্পেশাল ফিচারস বিক্রি করেন বা কোন গেমের প্রচার করতে চান সেই টপিকে ব্লগ পোষ্টের শেষে একটু লিখে দেন বা ভিডিও তে কিছু বলে দেন তাহলে কিন্তু আপনার চ্যানেলের ভিজিটর এবং ব্লগের ভিজিটর ওই সমস্ত গেম গুলো ব্যবহার করবে এবং স্পেশাল ফিচারস গুলো কিনতে আগ্রহী হবে এবং এর থেকে আপনারা অনেক টাকা কিন্তু ইনকাম করতে পারবেন।


গেমিং টুর্নামেন্ট খেলে অগ্রিম টেস্টার হয়ে টাকা আয়

বন্ধুরা আমি আপনাদেরকে আগেই বলেছি আজকালকার দিনে প্রায় সকলেই পাবজি এবং ফ্রী ফায়ার গেম নিয়ে কিন্তু ব্যস্ত এবং ঐ সমস্ত গেমের যদি আপনারা টুর্নামেন্ট একটা অ্যারেঞ্জ করতে পারেন তাহলে কিন্তু আপনি গেমিং কোম্পানি গুলোর থেকে অনেক টাকার স্পনসর্শিপ নিতে পারবেন।

বন্ধুরা গেম খেলে টাকা ইনকাম করার কিন্তু আরো অনেকগুলো উপায় রয়েছে তবে আমি আপনাদেরকে কিছু সহজ ও দীর্ঘস্থায়ী উপায়গুলো বললাম।

তাহলে এবার চলুন এখন আমরা জেনে নেই যে গেম খেলে কত টাকা আপনি আয় করতে পারবেন


গেম খেলে কত টাকা ইনকাম করা যায়?

বন্ধুরা উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে গেম খেলে টাকা ইনকাম করা যায় তবে ঠিক কত টাকা ইনকাম করা যায় সেটা আমরা এখন জানব।

আপনি যদি শুধু ইউটিউব এ গেম এর ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে চান তাহলে কিন্তু প্রতিমাসে কমপক্ষে 100 থেকে 1000 ডলার বা তার থেকে আরও বেশি টাকা ইনকাম করতে পারবেন তবে তার সাথে যদি গেমিং রিভিউ ব্লগসাইট একটা বানিয়ে ফেলেন তাহলে কিন্তু ঠিক একই পরিমাণ টাকা ওখান থেকেও ইনকাম করতে পারবেন।

এবং এইভাবে আপনারা যদি দুটো উপায় একসাথে ফলো করেন তাহলে কিন্তু মাসের শেষে বেশ অনেকটা টাকা ইনকাম করতে পারবেন তবে তার জন্য বন্ধুরা আপনাকে কিন্তু অবশ্যই একজন দক্ষ মানুষ হতে হবে এবং কতটা কষ্ট করতে হবে সেটা নিশ্চয়ই উপরের তথ্যগুলো নিয়ে নিশ্চয়ই বুঝতে পেরে গেছেন।


শেষ কথা

বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে গেম খেলে টাকা ইনকাম করা বিস্তারিত গাইড লাইন দিয়েছি। আপনারা যদি এইভাবে কাজ করেন তাহলে নিশ্চিতভাবে অনেক টাকা ইনকাম করতে পারবেন। তবে মনে রাখবেন অনলাইনে টাকা ইনকাম করা কিন্তু খুব একটা সহজ নয় এর জন্য আপনাকে প্রচুর জ্ঞান ও দক্ষতার প্রমাণ দিতে হবে তবেই কিন্তু আপনি অনলাইনে বাড়িতে বসে কিছু টাকা ইনকাম করতে পারবেন।

এবং এর জন্য বন্ধুরা আপনার হয়তো অনেক গুরুত্বপূর্ণ সময় নষ্ট হতে পারে তবে বন্ধুরা একটা কথা মনে রাখবেন জীবনে সময়ের মূল্য কিন্তু অনেক বেশি তাই আমরা চাই সবসময় আপনাদের কে সঠিক তথ্য ও পরামর্শ দেওয়ার। আপনার মধ্যে যদি সঠিক দক্ষতা রয়েছে তাহলে অবশ্যই আপনি উপরের বলা পদ্ধতি গুলো অবলম্বন করতে পারেন এবং প্রচুর টাকা বাড়িতে বসে ইনকাম করতে পারেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের এই পোস্ট শেষ হচ্ছে তবে বন্ধুরা পোস্টটি শেষ করার আগে আপনাদের কাছে একটা রিকুয়েস্ট করবো, আপনারা যদি আমাদের ইউটিউব চ্যানেল BM tricks না ভিজিট করে থাকেন তাহলে অবশ্যই গিয়ে ভিজিট করুন এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করুন কারণ এই ধরনের হেল্প ফুল ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে কিন্তু অনেক রয়েছে, আপনারা ভিজিট করলে অবশ্যই উপকৃত হবেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন

এগুলোও পড়ুন:

  1. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  2. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম?
  3. মোবাইল দিয়ে টাকা ইনকাম করবেন কিভাবে?
  4. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  5. কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?
  6. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?
  7. মোবাইল কে আবিস্কার করে?
  8. ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করবেন কিভাবে?
  9. ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়?
  10. ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ