Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে ফ্রেন্ড লিস্ট হাইড করে কিভাবে? How to Hide Facebook Friends List?

ফেসবুকে ফ্রেন্ড লিস্ট হাইড করে কিভাবে? How to Hide Facebook Friends List?

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে কিন্তু ফেসবুক সবচেয়ে বেশি জনপ্রিয় আর সেই কারণে ফেসবুকে প্রায় প্রত্যেকদিন কোটি কোটি ইউজার ভিজিট করে এবং বন্ধুদের মধ্যে তথ্য আদান প্রদান করে।

ফেসবুকে ফ্রেন্ড লিস্ট হাইড করে কিভাবে

বড় থেকে ছোট প্রায় সকলেই কিন্তু আমরা এই ফেসবুক প্লাটফরমটি ইউজ করি এবং আমরা আমাদের বন্ধু বান্ধবদের সাথে বিভিন্ন ধরনের টেক্সট মেসেজ, ফটো, ভিডিও শেয়ার করি।

এবং আমরা চাইলে ফেসবুকে বিভিন্ন ইউজারদের নাম সার্চ করে তাদেরকে আমরা ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করতে পারি বা আমাদেরকে যে কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করতে পারে।

এবং যখনই আপনারা কোন ইউজারকে ফ্রেন্ড রিকুয়েস্ট সেন্ড করার জন্য ওর প্রোফাইল বা একাউন্টটা চেক করেন, তখন নিশ্চয়ই লক্ষ্য করেন ওই ইউজারের যে সমস্ত ফেসবুক ফ্রেন্ড গুলো রয়েছে তাদের কিন্তু লিস্ট আপনারা দেখতে পান না।

কিন্তু আপনার প্রোফাইলটা যখন অন্য কারোর ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেখেন তখন কিন্তু আপনার যে সমস্ত ফ্রেন্ডলিস্ট রয়েছে ফেসবুকে তাদের কিন্তু দেখতে পান।

বন্ধুরা এটা কি কারণে হয়েছে সেটা আগে আপনাদেরকে বলি। আপনি আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করে রাখেন নি। কিন্তু আপনি যাদের প্রোফাইল চেক করে দেখেন যে ওদের ফেসবুক ফ্রেন্ড লিস্ট দেখাচ্ছেনা তারা কিন্তু তাদের ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করে রেখেছে এবং সেটা কিভাবে করবেন আজকে কিন্তু এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে বলতে চলেছি।

 তাই বন্ধুরা আপনাদেরকে রিকুয়েস্ট করবো এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য কারণ বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আপনারা বিস্তারিতভাবে স্টেপ বাই স্টেপ পুরো প্রসেসটা জানতে পারবেন কিভাবে ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করতে হয় বা ফেসবুক ফ্রেন্ড লিস্ট কিভাবে লুকিয়ে রাখা যায়।

বন্ধুরা তার আগে আমরা অবশ্যই জেনে নিব যে ফেসবুকে আমরা ফ্রেন্ডলিস্ট লুকিয়ে রাখতে চাইছি কেন?

বন্ধুরা প্রত্যেকটি জিনিসের একটা কিন্তু প্রাইভেসি রয়েছে আমরা যদি আমাদের ফেসবুক ফ্রেন্ড না লুকিয়ে রাখি তাহলে কিন্তু যে কেউ আমাদের প্রোফাইল ভিজিট করে আমাদের যে সমস্ত ফেসবুক ফ্রেন্ডরা রয়েছে তাদেরকে কিন্তু দেখে নিতে পারবে। আমরা অনেক সময় চাই যে আমাদের ফেসবুক ফ্রেন্ড কারা কারা রয়েছে সেটা যেন কেউ দেখতে না পায় কারণ ওটা আমাদের পার্সোনাল ব্যাপার এছাড়া এই কারণে বিভিন্ন ধরনের সমস্যা ও দাঁড়াতে পারে তাই আমরা সিকিউরিটি পারপাস আমাদের ভালোর জন্য অনেক সময় আমাদের ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড রাখতে চাই।

তাহলে চলুন বন্ধুরা বেশি দেরি না করে স্টেপগুলো জেনে নেই যে কিভাবে ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করতে হয়।


স্টেপ ১:

সর্বপ্রথম বন্ধুরা আপনারা আপনাদের ফেসবুক অ্যাপ্লিকেশন টা অপেন করবেন এবং ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।

স্টেপ২:

ফেসবুক অ্যাপ্লিকেশন এ লগইন করার পর একদম ডান দিকে কর্নারের দিকে দেখতে পাবেন থ্রী লাইন রয়েছে ওই থ্রী লাইনে ক্লিক করবেন।


ক্লিক করার পর আপনার অনেকগুলো অপশন পাবেন যার মধ্যে Settings and Privacy নামে একটা অপশন নিচের দিকে রয়েছে ওখানে ক্লিক করবেন। ক্লিক করার পর আবার একটা Settings অপশন পাবেন।

ওই অপশনে ক্লিক করবেন, দেখবেন আবার একটা নতুন পেজ ওপেন হবে যেখানে অনেকগুলো অপশন রয়েছে এবং এখান থেকে কিন্তু আপনারা সেই সেটিংস টা করতে পারবেন যার মাধ্যমে আপনি আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্ট হাইড করতে পারবেন।


স্টেপ৩:

আপনারা কি করবেন নিচের দিকে স্লাইড করে যাবেন দেখবেন একটা অপশন রয়েছে How People Find and Contact You ওই অপশনে ক্লিক করবেন।


স্টেপ৪:

ক্লিক করার পরে বন্ধুরা আপনারা কিন্তু আবার অনেকগুলো অপশন এর লিস্ট পাবেন এর মধ্যে দেখতে পাবেন Who can see your friends list? নামে একটা অপশন রয়েছে।



স্টেপ ৫:

আপনারা ওই অপশনে ক্লিক করবেন, ক্লিক করে দেখতে পারেন পাঁচটা অপশন রয়েছে Public, Friends, Friends except, Specific friends,Only Me

বন্ধুরা এই অপশনে এসে আপনারা দেখতে পাবেন আপনার প্রোফাইলে Public অপশনটা সিলেক্ট রয়েছে।



তাই আপনার ফেসবুকে যতগুলো ফ্রেন্ড আছে তাদের লিস্ট দেখায়, যখন কেউ আপনার প্রোফাইলটা চেক করে বা আপনি যখন অন্য কারোর ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপনার প্রোফাইলটা চেক করেন।

বন্ধুরা এখন আপনারা যদি চান যে আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্ট আপনার বন্ধুরা কেবল দেখতে পাবে, সমস্ত ইউজার দেখতে পাবে না তাহলে কিন্তু আপনাকে দ্বিতীয় নম্বর অপশন Friends সিলেক্ট করতে হবে।

এবং আপনি যদি মনে করেন যে আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্ট কোন একজন বা দুজন বন্ধুর কাছ থেকে হাইড করতে তাহলে দ্বিতীয় নম্বর অপশন Friends except সিলেক্ট করে লিস্ট থেকে ওই বন্ধুদের বেছে নিতে হবে।

এবং আপনি যদি মনে করেন যে কাউকে দেখাবেন না আপনার ফ্রেন্ডলিস্ট শুধুমাত্র একজনকে বা দুজনকে দেখাবেন তাহলে তৃতীয় নম্বর অপশন Spacific friends সিলেক্ট করতে হবে এবং লিস্ট থেকে ওই বন্ধুদের বেছে নিতে হবে।

এখন আসি,আপনার ফেসবুক প্রোফাইলে যে কেউ ভিসিট করুন না কেন আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্ট যেন কেউ দেখতে না পারে তার জন্য আপনাকে একদম শেষের অপশন Only Me সিলেক্ট করে নিতে হবে।

এবং এইভাবে যদি আপনারা সঠিকভাবে আমার বলা উপরের স্টেপগুলো ফলো করেন তাহলে কিন্তু খুব সহজেই আপনি আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্ট হাইড করে রাখতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বলতে পেরেছি যে কিভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইলে ফ্রেন্ডলিস্ট হাইড করতে পারবেন বা ফেসবুক ফ্রেন্ড লিস্ট লুকিয়ে রাখতে পারবেন।

বন্ধুরা যদি আপনাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবীদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করে কিভাবে।

এছাড়া বন্ধুরা আপনাদের কে আর একটা রিকোয়েস্ট করব যদি আপনারা আমাদের ইউটিউব চ্যানেল BM tricks ভিজিট না করে থাকেন তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের লিংক দেয়া থাকলো, ক্লিক করে ভিজিট করতে পারেন।

কারণ ঐ চ্যানেলে আপনারা এই টপিকের অনেক হেল্পফুল ভিডিও পেয়ে যাবেন, গিয়ে দেখতে পারেন এবং আমাদের ফেসবুক পেজ লাইক করতে পারেন এই ধরনের হেল্প পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন ইন্টারেস্টিং পোষ্টের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন, সুরক্ষিত থাকুন, ভালো থাকুন।


এগুলো পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করবো কিভাবে?

মোবাইল দিয়ে টাকা ইনকাম করব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করে কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম

ফেসবুকে জন্মদিন পরিবর্তন করবো কিভাবে?

মোবাইলে ইলেকট্রিক বিল জমা করব কিভাবে?

ইউটিউব ভিডিও কে mp3 তে কনভার্ট করব কিভাবে?

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করবেন কিভাবে?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ