Ticker

6/recent/ticker-posts

ফেসবুক ফলোয়ার হাইড করবেন কিভাবে? How to hide facebook followers?

ফেসবুক ফলোয়ার হাইড করবেন কিভাবে? How to hide facebook followers?

নস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিকস ক্যাটাগরি নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো ফেসবুক ফলোয়ার হাইড করবেন কিভাবে বা ফেসবুকে ফলোয়ার সংখ্যা লুকিয়ে রাখবেন কিভাবে।

ফেসবুক ফলোয়ার হাইড করবেন কিভাবে?

বন্ধুরা আমরা সকলে ফেসবুক ইউজ করি এবং আমাদের প্রত্যেকের হয়তো ফেসবুক ফলোয়ার অপশন চালু রয়েছে এবং ফেসবুক ফলোয়ার অপশন যদি চালু করা থাকে তাহলে নিশ্চয়ই আপনারা প্রোফাইলে দেখেছেন Followed by 2356 people এরকম কিছু লিখা থাকে।

Hide facebook followers in Bengali

এখন কেউ যদি ওই লেখাটিতে টাচ করে তাহলে কিন্তু সহজে আপনার ফেসবুক ফলোয়ার লিস্টে কারা আছে সেটা দেখে নিতে পারে।

কিন্তু বন্ধুরা আপনারা যদি মনে করেন যে আপনার ফেসবুক প্রোফাইলের ফলোয়ার্স কারা রয়েছে বা ফলোয়ার লিস্ট যদি কাউকে দেখাতে না চান, তাহলে কিন্তু খুব সহজে সেটা করতে পারবেন, আর তার জন্য বন্ধুরা আপনাদেরকে আজকের এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে এবং পড়ার পর ভালো লাগলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

তাহলে চলুন বন্ধুরা জেনে নেই ফেসবুক ফলোয়ার হাইড করবেন কিভাবে (Facebook followers hide korben kivabe)

ফেসবুক প্রোফাইলে ফলোয়ার হাইড করার জন্য বা আপনার প্রোফাইলে ফলোয়ার সংখ্যা লুকিয়ে রাখার জন্য আপনাদেরকে

সর্বপ্রথম আপনার ফেসবুক প্রোফাইল টা ওপেন করতে হবে এবং ওপেন করার পরে পাশে দেখতে পাবেন edit profile নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই অপশনে ক্লিক করবেন।

Facebook followers hide korbo kivabe

ক্লিক করার পরে বন্ধুরা আপনার কভার ফটো থেকে শুরু করে আপনার যতো যা ডিটেলস রয়েছে সবকিছু দেখতে পাবেন এবং কিছুটা যাওয়ার করে দেখবেন Details নামে একটা অপশন রয়েছে এবং তার পাশে edit নামে একটা অপশন দেওয়া রয়েছে। আপনারা ওই edit অপশনে ক্লিক করবেন।



ক্লিক করার পরে আবার অনেকগুলো অপশন পাবেন এবং একদম নিচের দিকে স্লাইড করে যাবেন দেখবেন Followers নামে একটা অপশন রয়েছে এবং আপনার ফেসবুক প্রোফাইলে ফলোয়ার কত রয়েছে সেটা দেখাবে এবং দেখবেন একটা বক্সে টিক মার্ক দেওয়া রয়েছে।


আপনারা কি করবেন ওই টিক মার্ক টিকে আনটিক করে দিবেন এবং নিচের থাকা Save বাটনে ক্লিক করে দিয়ে ব্যাকে ফিরে আসবেন এবং দেখবেন আপনার প্রোফাইলে যে ফলোয়ার সংখ্যাটি দেখাতো সেটা আর দেখাবে না।

এখন বন্ধুরা আপনার প্রোফাইলে যদি ফলোয়ার সংখ্যা না দেখায় তাহলে কেউ আপনার ফলোয়ার সংখ্যা কত রয়েছে সেটা জানতে পারবে না এবং ওখানে যদি কেউ ক্লিক না করতে পারে তাহলে কারা কারা আপনার ফলোয়ার্স রয়েছে সেটাও কিন্তু জানতে পারবে না এবং এইভাবে কিন্তু আপনার খুব সহজে আপনার ফেসবুক প্রোফাইলে ফলোয়ার হাইড করে রাখতে পারবেন।

কিন্তু বন্ধুরা আপনারা হয়তো অনেকে ভাবছেন যে আমি যদি ফলোয়ার সংখ্যাটা হাইড করে দেই তাহলে হয়তো আমার প্রোফাইলে যখন কেউ ভিজিট করবে তাহলে তাকে হয়তো ফলো বাটন দেখাবে না।

কিন্তু না বন্ধুরা আপনার ফেসবুক প্রোফাইলে ফলো বাটন টা কিন্তু দেখাবে এবং যে কেউ ফলো বাটন এ ক্লিক করে আপনাকে ফলো করতে পারবে এবং এইভাবে ফলোয়ার সংখ্যাও বাড়তে থাকবে অথচ কেউ আপনার ফলোয়ার লিস্টে করা রয়েছে সেটা কেউ দেখতে পারবেনা। এবং এই ভাবে কিন্তু খুব সহজে আপনার ফেসবুক প্রোফাইলে ফলোয়ার সংখ্যা হাইড করতে পারবেন।

এছাড়া বন্ধুরা আপনারা যদি ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে বা ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম কি রয়েছে সেটা যদি না জেনে থাকেন তাহলে এখানে ক্লিক করতে পারেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে ফেসবুক ফলোয়ার হাইড করতে হয় বা লুকিয়ে রাখতে হয়।

বন্ধুরা যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্প ফুল মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক ফলোয়ার লুকিয়ে রাখতে হয় কিভাবে এবং আপনারা পারলে এই টপিকের একটা বিস্তারিত ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে রয়েছে গিয়ে দেখতে পারেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন, সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ