Ticker

6/recent/ticker-posts

কল ওয়েটিং সেটিং চালু করবো কিভাবে?

কল ওয়েটিং সেটিং চালু করবো কিভাবে:

কল ওয়েটিং সেটিং চালু করবো কিভাবে এই নিয়ে কিন্তু আমাদের মনে একটা চিন্তা থাকে কারন কল ওয়েটিং সেটিং টা চালু করে দিলে অনেক সুবিধা পাওয়া যায় আর কি সুবিধা পাওয়া যায় এবং কিভাবে কল ওয়েটিং সেটিং চালু করবেন আপনার ফোনে সেই বিষয়ে আজকের এই পোস্টটি আমি আপনাদের জন্য নিয়ে চলে এসেছি।



তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ার ফলে আপনারা সহজেই জেনে নিতে পারবেন যে আপনার ফোনে কল ওয়েটিং সেটিং অন করবেন কীভাবে


কল ওয়েটিং সেটিং এর সুবিধা ও অসুবিধা কি?

এবার বন্ধুরা আসি, এই কল ওয়েটিং সেটিং চালু করলে কি সুবিধা পাওয়া যায়।

বন্ধুরা অনেক সময় কি হয় আপনারা যখন কোনো ব্যাক্তির সাথে ফোনে কথা বলেন এবং সেই কথা বলার সময় যদি অন্য কোন থার্ড পারসন ব্যাক্তি আপনাকে ফোন করে বা ধরুন আপনার বাড়ি থেকে সেই সময় আপনাকে ইমারজেন্সি একটা কল করছে আর সেই সময় আপনার যদি কল ওয়েটিং ফিচারস বা কল ওয়েটিং সেটিং চালু না থাকে তাহলে আপনি কিন্তু ওই যে ব্যক্তির সাথে কথা বলছিলেন ওই ব্যক্তির সাথে কথা বলা অবস্থায় আপনার বাড়ি থেকে ফোন করেছে নাকি বুঝতে পারবেন না হয়তো বাড়ি থেকে আসা ফোনটা খুব ইমারজেন্সি ছিল।


আর আপনি না বোঝার কারণে আপনার বাড়ির লোকেরা যখনই আপনাকে ফোন করতো তখনই বিজি টোন শোনাতো এবং এতে আপনার বাড়ির লোক একটু বিরক্তি বোধ করত এবং আপনিও বাড়ি থেকে যে ইমারজেন্সি কলটা যে করছে ওই কলটা রিসিভ করতে পারতেন না।


বন্ধুরা এটা হলো সমস্যা আর এই সমস্যা সমাধান করার জন্য কিন্তু আপনাদের মোবাইলে কল ওয়েটিং সেটিং  অন করা খুবই জরুরি।

আর এই কল ওয়েটিং সেটিং যদি আপনারা অন করে রাখেন তাহলে যখনই কোন ব্যক্তির সাথে কথা বলবেন এবং সেই সময় যদি থার্ড পারসন কোন ব্যক্তি যেমন ধরুন আপনার বাড়ি থেকে যদি কেউ ইমার্জেন্সি কল করে তখন আপনি ওই ব্যক্তির সাথে কথা বলা অবস্থায় আপনি জানতে পেরে যাবেন যে আপনাকে কেউ থার্ড পার্সেন ফোন করছে বা আপনার বাড়ি থেকে ফোন করছে।

বা আপনার গার্লফ্রেন্ড বা বন্ধু-বান্ধব কেউ যদি ফোন করে থাকে সেটাও আপনারা সহজে বুঝতে পেরে যাবেন একটা কল ওয়েটিং নোটিফিকেশন সাউন্ড এর মাধ্যমে।

তাই বন্ধুরা এই সেটিংস টা করে নেওয়া আপনাদের সকলের অবশ্যই উচিত আর তাই আজকে আমি এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে স্টেপ বাই স্টেপ কল ওয়েটিং সেটিং চালু করবেন কিভাবে সেটা আপনাদেরকে বলবো।

তাই বন্ধুরা আপনাদেরকে আবার রিকুয়েস্ট করবো পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য।

তাহলে চলুন বন্ধুরা এবার আমরা জেনে নেই যে আপনার ফোনে কল ওয়েটিং সেটিং চালু করবেন কিভাবে।


কল ওয়েটিং সেটিং চালু করার পদ্ধতি:

বন্ধুরা কল ওয়েটিং সেটিং চালু করার জন্য আপনাদেরকে সর্বপ্রথম আপনার ফোনের যে ডায়ালার বাটন রয়েছে মানে যেটার মাধ্যমে আপনারা নাম্বার ডায়াল করেন ওই ডায়ালার বাটন এ ক্লিক করবেন।



ক্লিক করার পরে দেখতে পাবেন ডায়াল প্যাডে একটা সেটিং এর মত আইকন রয়েছে অথবা একদম উপরে ডানদিকে কর্নারে একটা সেটিংস এর আইকন রয়েছে ওই আইকনে ক্লিক করবেন এবং আপনাদের যদি কোন কল সেটিংস অপশন থাকে সেটিংস্ মেনুতে তাহলে ওটাতে গেলেও হবে।



আপনারা ওই সেটিংস আইকনে ক্লিক করার পরে কল সেটিংস এর অনেকগুলো অপশন দেখতে পাবেন।

তারই মধ্যে দেখতে পাবেন একটা অপশন রয়েছে কল ওয়েটিং।



আপনারা কি করবেন ওই কল ওয়েটিং অপশনটিতে ক্লিক করে দিবেন দেখবেন কিছুক্ষণ পরে আপনার ওই কল ওয়েটিং বাটন কিন্তু একটিভ হয়ে গেছে।



অ্যাক্টিভ হওয়ার পরেও কিন্তু বন্ধুরা আপনাদের যখন কেউ থার্ড পারসন কল করবে আপনারা কিন্তু সহজে তখনও বুঝতে পারবেন না কারণ কল ওয়েটিং এর নোটিফিকেশন সাউন্ড টা কিন্তু আপনাদের কে অন করতে হবে।

তার জন্য বন্ধুরা ওই কল সেটিংস এর লিস্ট এর মধ্যে অ্যাডভান্স সেটিংস বলে একটা অপশন রয়েছে আপনারা ওই অ্যাডভান্স সেটিংস এ ক্লিক করবেন।



এবং ক্লিক করার পরে আবার অনেকগুলো অপশন পাবেন এবং সেই অপশনের মধ্যে কল ওয়েটিং নোটিফিকেশন সাউন্ড বলে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করার পরে দেখতে পাবেন কন্টিনিউয়াসলি নোটিফিকেশন সাউন্ড বলে একটা অপশন থাকবে।



আপনারা কি করবেন ওই কন্টিনিউয়াসলি নোটিফিকেশন সাউন্ড অপশনটিতে ক্লিক করে একটিভ করে দিবেন এবং এরপরে আপনারা যখনই কোনো দ্বিতীয় ব্যক্তির সাথে কল করা অবস্থায় তৃতীয় ব্যাক্তি আপনাদেরকে ফোন করবে তখন কিন্তু আপনারা খুব সহজে জানতে পেরে যাবেন।

প্রয়োজনে আপনার দ্বিতীয় ব্যক্তির কলটা ডিসকানেক্ট করে তৃতীয় যে ব্যক্তিটি আপনাকে ফোন করছিল হয়তো ওটা খুব ইমারজেন্সি হতে পারে ওর সাথে আপনার কথা বলতে পারবেন বা কথা না বললেও সহজে জানতে পেরে যাবেন যে আপনাকে অন্য কেউ আপনার দ্বিতীয় ব্যক্তির সাথে কল করা চলাকালীন ফোন করছে।

তাহলে বন্ধুরা আশাকরি আমি আপনাদেরকে পুরো স্টেপ বাই স্টেপ বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা আপনাদের মোবাইলে কল ওয়েটিং সেটিং চালু করবেন এবং কল ওয়েটিং সেটিং এর সুবিধা কি এবং কল ওয়েটিং সেটিং চালু না করলে অসুবিধাটা কি হতে পারে সেটা ও নিশ্চয়ই আপনাদেরকে বুঝাতে পেরেছি।

তাহলে বন্ধুরা এখানে আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন পোস্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন এবং lপারলে আমার এই পোস্টটি বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া এবং আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই যে কল ওয়েটিং সেটিং চালু করবো কিভাবে।

এগুলো পড়ুন:

  1. ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় কি?
  2. এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করব কিভাবে?
  3. মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন?
  4. ডিলিট করা হোয়াটসঅ্যাপ মেসেজ দেখবো কিভাবে?
  5. সিম কার্ড কে আবিষ্কার করে এবং কবে আবিষ্কার করে?
  6. ইউটিউব ভিডিও অটো প্লে বন্ধ করব কিভাবে?
  7. মোবাইলে পিডিএফ ফাইল বানাবো কিভাবে? PDF ফাইল তৈরি করার নিয়ম
  8. অটোমেটিক কল রেকর্ডিং করব কিভাবে কোন অ্যাপ ছাড়া?
  9. কোয়ালিটি একই রেখে ভিডিও সাইজ কম করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ