Ticker

6/recent/ticker-posts

জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে? How to Download Games in Jio Phone?

জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে?How to Download Games in Jio Phone?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে Tech tricks ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই। বন্ধুরা আপনাদের সকলের কাছে হয়তো স্মার্টফোন নেই কিন্তু জিও ফোন থাকলেও থাকতে পারে।

জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে?

কারণ এই জিও ফোন হল সমস্ত কিপ্যাড ফোন গুলোর মধ্যে সবচেয়ে বেশি স্মার্ট আর সবার হয়তো স্মার্টফোন কেনার টাকা নাও থাকতে পারে। কিন্তু অল্প মূল্যের মধ্যে ভালো ফেসিলিটি পাওয়ার জন্য রিলায়েন্স কোম্পানির এই জিও ফোন টি সবচেয়ে বেশি জনপ্রিয়।

আর আপনার কাছে জিও ফোন রয়েছে গেম খেলবেন না এরকম টা কেমন করে হয়। তাই বন্ধুরা আপনারা হয়তো জানতে চাইছেন যে জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে, আর তাই আপনাদের এই প্রশ্নের জবাব দেওয়ার জন্য কিন্তু আজকের এই আর্টিকেলটি নিয়ে চলে এসেছি যাতে করে আপনারা খুব সহজেই জানতে পারেন জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে(How to download games in jio phone 2021) বা জিও ফোনে কিভাবে গেম খেলে।

বন্ধুরা আপনারা যদি জিও ফোন ইউজার হন তাহলে এটাও নিশ্চয় জানতে চাইছেন যে জিও ফোনে কিভাবে এন্ড্রয়েড গেম ডাউনলোড করে তাহলে বন্ধুরা আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই উপকারী তাই রিকোয়েস্ট করব মনোযোগ সহকারে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

বন্ধুরা আপনারা হয়তো দেখেছেন যে স্মার্টফোনে বিভিন্ন ধরনের জনপ্রিয় গেমস রয়েছে, খুব সহজে কিন্তু ওই সমস্ত স্মার্টফোন গুলোতে গেম ডাউনলোড করা যায় এবং খেলাও যায়।

কিন্তু বন্ধুরা আপনারা যদি জিও ফোনের কথা বলেন তাহলে জিও ফোনও এক ধরনের স্মার্টফোন।

কারণ জিও ফোনে স্মার্ট ফোনের প্রায় সমস্ত ফিচারস গুলো রয়েছে যেমন ইন্টারনেট ব্রাউজার, ভিডিও কল, ভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ইত্যাদি ইত্যাদি।

আপনার জিও ফোনে আপনি যাতে গেম খেলতে পারেন এজন্য কোম্পানির তরফ থেকে একটা গেম স্টোর বানানো হয়েছে যেখানে বিভিন্ন ক্যাটাগরির গেম দেখতে পাওয়া যায়।

যদিও এই জিও ফোনে আপনি খুব অল্প পরিমাণে অ্যাপস এবং গেমস ইনস্টল করতে পারবেন কারণ জিও ফোনে মাত্র 512 MB RAM দেওয়া রয়েছে তবুও এই ফোনের যত অ্যাপস এবং গেমস রয়েছে তা দিয়েই কিন্তু আপনি অনেক মজা নিতে পারবেন।

বন্ধুরা আমরা জানি যে জিও মোবাইল ভারতের সবচেয়ে সস্তা কিপ্যাড ফোন। এখানে আপনারা বিভিন্ন ফেসিলিটি খুব অল্প মূল্যে পেয়ে যাবেন। বর্তমান দিনে এসে জিও ফোনের ইউজার সংখ্যা প্রায় কয়েক কটি ছাড়িয়েছে আর এই কোটি কোটি জিও ফোনের ইউজারদের ধরে রাখতে রিলায়েন্স কোম্পানি রোজ নতুন নতুন আপডেট আনছে এবং সেই আপডেটের মাধ্যমেই নতুন নতুন এপস এবং গেমস তাদের জিওস্টরে শামিল করছে।


জিও ফোনে গেম কিভাবে ডাউনলোড করব?

বন্ধুরা যখন জিও ফোন লঞ্চ করা হয়েছিল তখন কিন্তু এবং ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো অ্যাপস গুলো সাপোর্ট করতো না কিন্তু বর্তমানে কিছু আপডেট আসার পরে এই জিও ফোনে কিন্তু হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের সাপোর্ট এসে গেছে।

ঠিক একইভাবে জিও ফোনে বিভিন্ন ধরনের গেমসও আপনারা চাইলে কিন্তু প্লে করতে পারেন সেটা কিভাবে করবেন চলুন জেনে নেই:

সর্বপ্রথম বন্ধুরা আপনার জিও ফোনের যে ইন্টারনেট কানেকশন আছে ওটা একটিভ করতে হবে কারণ জিও গেম স্টোর ওপেন করার জন্য ইন্টারনেট কানেকশন থাকা জরুরী।


এরপরে আপনার ফোনের যে মেনু বাটন রয়েছে ওখানে প্রেস করতে হবে এবং প্রেস করলে আপনার ফোনে থাকা সমস্ত অ্যাপ্লিকেশন স্কিনের উপর ভেসে উঠবে এবং আপনাকে JioGames নামে অ্যাপ্লিকেশন টিকে ওপেন করতে হবে।

এরপর JioGames অ্যাপ্লিকেশন ওপেন করলে ওই অ্যাপ্লিকেশনের মধ্যে থাকা আপনার পছন্দের সমস্ত গেম গুলো পেয়ে যাবেন।

আপনি যে গেমটি খেলতে চাইছে ওই গেমটিতে ক্লিক করলে কিন্তু গেমটি প্লে হতে শুরু করবে।

এবং এইভাবে আপনি JioGames অ্যাপ্লিকেশনের সাহায্যে জিও মোবাইলের মধ্যে গেম ডাউনলোড করে খেলতে পারেন।

যেভাবে আপনি আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ, ফেসবুক চালান ঠিক একইভাবে মোবাইলের বাটন এদিক-ওদিক করে গেমও খেলতে পারবেন এবং এটাই হলো জিও ফোনে গেম খেলার একদম অফিসিয়াল পদ্ধতি।


জিও ফোনে এন্ড্রয়েড গেম ডাউনলোড করবেন কিভাবে?

বন্ধুরা আপনারা নিশ্চয়ই জানেন যে জিও ফোন KaiOS অপারেটিং সিস্টেমের ওপর তৈরি করা হয়েছে। এটা কিন্তু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দিয়ে তৈরি নয় এবং অ্যান্ড্রয়েড সিস্টেম KaiOS সিস্টেম সম্পূর্ণ আলাদা।

এর মানে হলো বন্ধুরা আপনি জিও ফোনে কিন্তু অ্যান্ড্রয়েড গেম চালাতে পারবেন না, কারণ জিও ফোন অ্যান্ড্রয়েড গেম সাপোর্ট করে না।

যদিও বন্ধুরা আপনারা ইন্টারনেটে হয়তো বিভিন্ন ধরনের আর্টিকেল হয়তো পড়েছেন বা ভিডিও হয়তো দেখেছেন যেখানে দাবি করা হয়েছে যে জিও ফোনে এন্ড্রয়েড গেম চালাতে পারেন এবং সেটা কিভাবে চলুন জেনে নেই:

সর্বপ্রথম আপনার জিও ফোনের ব্রাউজার এ যেতে হবে এবং ওখানে গিয়ে Google ওপেন করতে হবে।

এরপরে গুগলের সার্চ বারে গিয়ে সার্চ করবেন poki.com

এটা এমন একটা ওয়েবসাইট যেখানে আপনারা ফ্রিতে যে কোন গেম খেলতে পারবেন অনলাইনে।

সার্চ করার পরে সর্বপ্রথম রেজাল্ট হিসেবে যে ওয়েবসাইটের লিংক আসবে ওখানে ক্লিক করবেন।


ওয়েব সাইটটি ওপেন হওয়ার পরে হোমস্ক্রীন এর মধ্যেই কিন্তু আপনারা বিভিন্ন গেম এবং বিভিন্ন ক্যাটাগরির গেমের লিস্ট দেখতে পেয়ে যাবেন।

Play Android Games in Jio Phone 2021

এরপর আপনি যে গেমটি খেলতে চাইছেন ওই গেম টি তে ক্লিক করলে একটা প্লে বটন পাবেন। ওই প্লে বাটনে ক্লিক করলেই কিন্তু গেমটি প্লে হতে শুরু করবে।


এভাবে কিন্তু আপনারা যে কোনো পছন্দের এন্ড্রয়েড গেম যেমন Tample run2, Subway surfers গেম জিও ফোনের মাধ্যমে অনলাইনে খেলতে পারবেন এর জন্য আপনার ফোনে এন্ড্রয়েড সিস্টেম থাকতে হবে না এবং বেশি RAM না থাকলেও চলবে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মধ্যে আপনারা বুঝতে পেরেছেন যে জিও ফোনে কিভাবে গেম ডাউনলোড করে এবং জিও ফোনে কিভাবে এন্ড্রয়েড গেম ডাউনলোড করে।

আমি আপনাদেরকে জিও ফোনে গেম ডাউনলোড করার অফিশিয়াল পদ্ধতি এবং অনলাইনে কিভাবে জিও ফোনের মাধ্যমে গেম খেলবেন সেটাও জানিয়েছি।

যদি আপনাদের জিও ফোনে গেম ডাউনলোড করে কিভাবে পোষ্টটি সম্পর্কে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা উত্তর দেওয়ার অবশ্যই চেষ্টা করব।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত জিও ফোনে গেম ডাউনলোড করে কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?
  2. জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?
  3. মোবাইল কে আবিস্কার করে?
  4. স্মার্টফোন কে আবিষ্কার করে?
  5. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে?
  6. ফেসবুক আইডি ভেরিফাই করবেন কিভাবে?
  7. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করবেন কিভাবে?
  8. ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখুন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ