Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে? How to hide facebook liked pages?

ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে? How to hide facebook liked pages?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আপনারা কিন্তু সকলের ফেসবুক ইউজ করেন এবং ফেসবুক ইউজ করতে গিয়ে অনেক ফেসবুক পেজ হয়তো রয়েছে যেগুলোকে আপনারা লাইক করে রেখেছেন।

এখন ফেসবুকে আপনি কোন কোন পেজে লাইক করে রেখেছেন সেটা যদি আপনি লুকিয়ে না রাখেন তাহলে কিন্তু যে কেউ আপনার প্রোফাইল ভিজিট করে সহজে জেনে নিতে পারবে যে আপনি ফেসবুকে কোন কোন পেজগুলো লাইক করেছেন।

ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে?

আর ঠিক তাই বন্ধুরা ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে? How to hide facebook liked pages? সেই বিষয়ে কিন্তু একটা বিস্তারিত আর্টিকেল নিয়ে আপনাদের কাছে চলে এসেছি।

আপনারা যদি জানতে চান ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে তাহলে অবশ্যই আপনাদেরকে বলবো আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বন্ধুদের সাথে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।

বন্ধুরা অনেক সময় আমরা ফেসবুকের নিউজফিড স্ক্রোল করতে করতে দেখতে পাই যে আপনার কোনো বন্ধু যেমন Surojit Maity likes this page এরকম একটা নোটিফিকেশন স্ক্রিনে আমরা দেখতে পাই।

ঠিক একইভাবে আপনি যখন ফিউচারে কোন পেজ লাইক করবেন তার নোটিফিকেশনও আপনার ফেসবুকে থাকা অন্যান্য বন্ধুবান্ধবরা কিন্তু পেয়ে যাবে এক কথায় তারাও কিন্তু স্ক্রিনে দেখতে পাবে যে Rohit das likes this page।

তাই আজকের এই আর্টিকেলটি পড়ে নিলে শুধু আপনি ফেসবুকে কোন কোন পেজ লাইক করেছেন সেটা লুকিয়ে রাখা নয়, চাইলে কিন্তু ফিউচারে যে সমস্ত পেজগুলো লাইক করবেন তার নোটিফিকেশন যাতে আপনার বন্ধুবান্ধবদের নিউজ ফিডে না যায় সেটাও কিন্তু খুব সহজে আপনারা করতে পারবেন।

তাহলে চলুন বন্ধুরা বেশি দেরি না করে আমরা জেনে নেই যে কিভাবে আপনারা ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন এবং ফেসবুকের লাইক করা পেজ এর নোটিফিকেশন আপনার বন্ধুদের থেকে লুকিয়ে রাখবেন।


ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে?Hide facebook liked pages 2022

বন্ধুরা ফেসবুকে লাইক পেজ হাইড করার কিন্তু কোনো অপশন আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন এর মধ্যে পাবেন না, তার জন্য আপনাদের আপনার মোবাইলের যে ক্রোম ব্রাউজার রয়েছে ওই ক্রোম ব্রাউজারে  আসতে হবে।

ক্রোম ব্রাউজার এ গিয়ে আপনাদের ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে হবে এবং লগইন করার পরে ক্রোম ব্রাউজারের থ্রী ডট মেনুতে ক্লিক করতে হবে। ক্লিক করলে নিচের দিকে Desktop Site নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করতে হবে।

ক্লিক করার পরে আপনারা একদম উপরে দেখতে পাবেন ফেসবুকের URL রয়েছে m.facebook.com

আপনারা কি করবেন ওই m কে মুছে দিবেন এবং ওখানে www লিখে সার্চ দিয়ে দিবেন।

এর ফলে কি হবে বন্ধুরা আপনার ফেইসবুক একাউন্টটি ডেক্সটপ মোডে ওপেন হয়ে যাবে ক্রোম ব্রাউজারের মধ্যে।

এবার নরমালি আপনার প্রোফাইল কে ওপেন করতে হবে তার জন্য উপরের দিকে দেখতে পাবেন তিন লাইন রয়েছে। ওই তিন লাইনে ক্লিক করবেন। ক্লিক করলে আপনার প্রোফাইল নেম চলে আসবে এবং ওখানে ক্লিক করলে আপনার ফেসবুক প্রোফাইল টা ওপেন হয়ে যাবে।

প্রোফাইলটি ওপেন হওয়ার পরে আপনারা দেখতে পাবেন নিচের দিকে Photo, Video, Post, About লেখা রয়েছে y তার পাশে More নামে একটা অপশন রয়েছে ওই More অপশনে ক্লিক করবেন।

দেখতে পাবেন অনেকগুলো অপশন বেরিয়ে চলে আসবে এবং নিচের দিকে কিছুটা যাওয়ার পরে দেখতে পাবেন Likes নামে একটা অপশন রয়েছে আপনারা ওই অপশন এ ক্লিক করবেন।

ক্লিক করলে কিন্তু আপনি ফেসবুকে যে সমস্ত পেজগুলোকে লাইক করেছেন তাদের লিস্ট আপনারা পেয়ে যাবেন।

এবার আসি আসল কথায় এই সমস্ত পেজ গুলো যাতে আপনার অন্যান্য বন্ধুবান্ধবরা না দেখতে পারে তার জন্য আপনারা কি করবেন ওপরের দিকে একটা থ্রী ডট রয়েছে, যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন ওই থ্রী ডটে ক্লিক করবেন।

ক্লিক করার পরে দুটো অপশন পাবেন। আপনারা নিচের Likes Page Privacy অপশনটিতে ক্লিক করবেন। 

ক্লিক করলে কিন্তু আপনারা দেখতে পাবেন অনেকগুলো অপশন বেরিয়ে চলে আসবে এবং প্রত্যেকের পাশে একটা গোল আইকন রয়েছে।

ওই গোল আইকনে ক্লিক করলেই কিন্তু আবার অনেকগুলো অপশন পাবেন। অপশন গুলোর মধ্যে আপনাদেরকে প্রত্যেকটিকে Only Me অপশন টি সিলেক্ট করে নিতে হবে যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন।

ইভাবে কিন্তু আপনারা ফেসবুকে যে সমস্ত পেজগুলোকে লাইক করেছেন তাদেরকে অন্যান্য বন্ধুদের কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন।


ফেসবুকে লাইক পেজের নোটিফিকেশন বন্ধুদের কাছ থেকে হাইড করবেন কিভাবে?

এবার আসি বন্ধুরা ওই সমস্যাটা নিয়ে যে সমস্যাটায় আমরাও অনেক সময় ভুগেছি। আমি যে সমস্ত পেজগুলোকে লাইক করেছি সেটা আমার বন্ধুবান্ধবরা খুব সহজে তাদের নিউজফিডে দেখতে পেয়ে যায় যেমন ধরুন Sagar Jana likes this page

এখন আপনারা যদি এই নিউজফিডে আপনার পেজের লাইক করার নোটিফিকেশন টা বন্ধ করতে চান সেটা আপনারা খুব সহজে ফেসবুক অ্যাপ্লিকেশনের মাধ্যমে করতে পারবেন।

সর্ব প্রথম ফেসবুক অ্যাপ্লিকেশন এটি ওপেন করবেন এবং চলে যাবেন তিন লাইন মেনুতে, ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে Settings অপশনে ক্লিক করবেন এবং তার পরে দেখতে পাবেন Privecy Checkup নামে একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।

ক্লিক করার পরে অনেক গুলো অপশন পাবেন এবং নিচের দিকে Your Ad Preference on Facebook নামে একটা অকশন পাবেন ওখানে ক্লিক করে Continue বাটনে পাবেন ওখানে ক্লিক করবেন এবং এরপর দুবার Next বাটনে ক্লিক করবেন দেখবেন একটা অপশন চলে আসবে যেখানে Your Friends সিলেক্ট করা রয়েছে।

আপনারা কি করবেন ওই Your Friends অপশনটির জায়গার Only Me অপশন টি সিলেক্ট করে নিবেন।

এতে কি হবে বন্ধুরা আপনি ফিউচারে যে সমস্ত পেজগুলোকে লাইক করবেন তাদের যে নোটিফিকেশন সেটা কিন্তু আর ফেসবুকের অন্যান্য বন্ধুদের নিউজ ফিডে আসবেনা।

এবং এইভাবে বন্ধুরা খুব সহজে আপনি আপনার ফেসবুকের সমস্ত লাইক পেজ গুলোকে অন্যান্য বন্ধুদের কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন এবং পিছনে যে সমস্ত পেজগুলোকে লাইক করবেন তার নোটিফিকেশন আপনার অন্যান্য ফেসবুক বন্ধুদের নিউজফিড থেকে হাইড করে রাখতে পারবেন।

বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি হেল্প ফুল মনে হয়, যদি কিছু জানতে পারলেন,যদি কিছু শিখতে পারলেন মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধুদের কাছে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে এবং ফেসবুকে লাইক করা সমস্ত পেজের নোটিফিকেশন কিভাবে অন্যান্য বন্ধুদের নিউজফিড থেকে হাইড করা যায়।

তবে বন্ধুরা এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ