Ticker

6/recent/ticker-posts

অ্যাপ ছাড়া ভিডিও ব্যাকগ্রাউন্ড রিমুভ করব কীভাবে?

বন্ধুরা আমরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করি এবং তার জন্য প্রয়োজন হয় ভিডিও এডিটিং করা কিন্তু ভিডিও এডিটিং করতে গিয়ে দেখা যায় অনেক ভিডিওর ব্যাকগ্রাউন্ড আমাদেরকে রিমুভ করতে হয় এবং তখন আমরা চিন্তায় পড়ে যাই যে ব্যাকগ্রাউন্ড আবার রিমুভ কিভাবে করব এবং সেই চিন্তার সলিউশন হিসেবে আমরা প্লে স্টোরে যাই এবং প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ডাউনলোড করি ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য।



কিন্তু বন্ধুরা আপনারা চাইলে কিন্তু কোন অ্যাপ ছাড়া ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন আর সেই বিষয়ে আজকে আমরা এই পোস্টটি আপনাদের জন্য নিয়ে চলে এসেছি।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য।

তাহলে চলুন বন্ধুরা বেশি কথা না বলে আসল কাজটা শুরু করা যাক।

বন্ধুরা ভিডিও এডিটিং করার জন্য আপনাকে কোন অ্যাপস ডাউনলোড না করে ছোট্ট একটা কাজ করতে হবে।

আপনাকে আপনার মোবাইলের যেকোনো ব্রাউজার বা আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপে করতে চান তাহলে সরাসরি আপনার কম্পিউটারের বা ল্যাপটপের ব্রাউজার ওপেন করবেন।

আমি আজকে আপনাদেরকে পুরো প্রসেসটা মোবাইলের মাধ্যমে কিভাবে করবেন সেটা বলতে চলেছি।

বন্ধুরা আপনি আপনার মোবাইলের যেকোনো একটা ব্রাউজার ওপেন করবেন এবং ব্রাউজার ওপেন করার পরে জাস্ট গুগলের সার্চ বারে সার্চ করবেন Unscreen.com এবং ওইটা লিখে সার্চ করে দিবেন।



বন্ধুরা দেখতে পাবেন আপনাদের কাছে একটা নতুন পেজ চলে আসবে এবং সেই পেজে unseen.com এর একটা লিঙ্ক সর্বপ্রথম থাকবে।

এরপরে যেটা করবেন ওই Unscreen.com এর লিংক এ আপনারা ক্লিক করবেন এবং ক্লিক করার পরে আপনাদের কাছে আবার একটা নতুন পেজ ওপেন হবে আপনারা ওখানে দেখতে পাবেন Upload Clip বলে একটা বাটন রয়েছে।



এর মানে হলো বন্ধুরা এই  বাটন টা যদি আপনারা ক্লিক করেন তাহলে সরাসরি আপনাকে আপনার মোবাইলের গ্যালারিতে নিয়ে চলে যাবে এবং আপনি যে ভিডিওর ব্যাকগ্রাউন্ড অ্যাপ ছাড়া রিমুভ করতে চাইছেন ওই ভিডিওটা কে আপনাদেরকে গ্যালারি থেকে সিলেক্ট করে নিতে হবে।

সিলেক্ট করে নেওয়ার পরে বন্ধুরা এই ভিডিওটা আপলোড হতে কিছুক্ষণ টাইম লাগবে এবং আপলোড হতে হতে যখন দেখবেন 100% হয়ে গেছে তখনই দেখবেন আপনার ভিডিওর ব্যাকগ্রাউন্ড অটোমেটিক রিমুভ হয়ে গেছে।

এবং তার সাথে সাথে আপনারা এই ওয়েবসাইটের মাধ্যমে চাইলে এখান থেকে বিভিন্ন ধরনের ব্যাকগ্রাউন্ড ইমেজ এবং ব্যাকগ্রাউন্ড কালার রয়েছে যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন।

আপনারা চাইলে এই ব্যাকগ্রাউন্ড ইমেজ বা কালার গুলো আপনার ভিডিওর ব্যাকগ্রাউন্ড হিসেবে ইউজ করতে পারেন।

তবে বন্ধুরা এখানে আপনারা Unscreen.com ওয়েবসাইটের ওয়াটারমার্ক ভিডিও এডিটিং করে ডাউনলোড করার সময় পাবেন।

আপনারা যদি এই ওয়াটারমার্ক রিমুভ করতে চান তাহলে আপনাদেরকে Unscreen.com এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে।

বন্ধুরা আমি আপনাদেরকে বলবো প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেওয়ার কোন দরকার নেই আপনারা আপনাদের ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করে যেকোন জায়গায় ইউজ করতে পারেন।

তবে বন্ধুরা একটা কথা আপনাদেরকে বলবো ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য কিন্তু সব সময় এক কালারের একটা ব্যাকগ্রাউন্ড থাকা জরুরি কারণ আপনি যে এপ্লিকেশন বা সফটওয়্যার ইউজ করুন না কেন প্রত্যেকটা ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য দেখবেন একটা গ্রিন স্কিন কালার এর ভিডিও প্রয়োজন হয়।

তবে গ্রীন স্কিন কালার না হলেও আপনি যেকোন এক কালারের ভিডিও ব্যাকগ্রাউন্ড রেখে যদি ওই ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান তাহলে কিন্তু খুব সহজে রিমুভ করে ফেলতে পারবেন সেটা আপনারা যে কোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে হোক বা ওয়েবসাইটের মাধ্যমে হোক।

বন্ধুরা ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন রয়েছে যার নাম হল কাইনমাস্টার তো আপনারা এই কাইনমাস্টার এপ্লিকেশন ছাড়াই খুব সহজে unseen.com ওয়েবসাইটের মাধ্যমে আপনার ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিতে পারবেন এবং সেটা কিভাবে করবেন আমি আপনাদেরকে উপরে বিস্তারিতভাবে বলেছি।

তাই বন্ধুরা যদি আপনাদের এই পোস্টটি পড়ে ভালো লেগে থাকে এবং হেল্পফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় অ্যাপ ছাড়া ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো কিভাবে।

বন্ধুরা এখানে আমার পোস্ট শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

  1. কল ওয়েটিং সেটিংস চালু করবেন কিভাবে?
  2. মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবেন কিভাবে?
  3. অ্যাপ ছাড়া অটোম্যাটিক কল রেকর্ডিং করবেন কিভাবে?
  4. অ্যাপ ছাড়া ফোটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ