Ticker

6/recent/ticker-posts

ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে? How to mute or silent facebook like sound?

ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে? How to mute or silent facebook like sound?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিকস ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম হল ফেসবুক, আর এই ফেসবুক বন্ধুরা প্রায় সকলেই ইউজ করি।

ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে?

আর এই ফেসবুকে আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পোস্ট করে থাকি এবং আমাদের বন্ধু বান্ধবরাও যারা ফেসবুকে রয়েছে তারাও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে।

এখন এমন ধরনের কিছু কিছু পোস্ট যেগুলো আমাদের পছন্দ হয় এবং আমরা তখন রিয়েক্ট করি অর্থাৎ পোস্টগুলোতে আমরা লাইক করি, লাভ রিয়েক্ট দেই,হা হা রিয়েক্ট দেই।

বন্ধুরা যখনই আমরা ঐ পোষ্ট গুলোতে রিয়েক্ট দিতে থাকি তখন কিন্তু এক্সট্রা একটা টুইক টুইক করে সাউন্ড আসে।

যে সাউন্ডটা আপনারা তো শুনতে পান সঙ্গে সঙ্গে আপনার পাশে যদি কেউ বসে থাকে তাহলে তারাও কিন্তু শুনতে পায়।

যেটা ওই পাশে থাকা ব্যাক্তিদের সমস্যার হতে পারে তাই আপনারা চাইলে কিন্তু ফেসবুকের এই রিএকশন সাউন্ড বা ফেসবুকের লাইক সাউন্ড কে খুব সহজে অফ করতে পারবেন ফেসবুকের ছোট্ট একটা সেটিংস করে আর সেটাই আজকে আপনাদেরকে এই আর্টিকেলের মাধ্যমে বলতে চলেছি।

তাই বন্ধুরা আপনারা যদি জানতে চান যে ফেসবুক এর রিয়েকশন সাউন্ড বা ফেসবুকে লাইক সাউন্ড কিভাবে বন্ধ করতে হয় তাহলে আজকের এই আর্টিকেলটি একদম মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এবং আপনার বন্ধু বান্ধবদের সাথে অবশ্যই শেয়ার করবেন।


ফেসবুকের লাইক সাউন্ড বা ফেসবুকের রিয়েকশন সাউন্ড অফ করার পদ্ধতি Silent Facebook React Sound:

বন্ধুরা ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করার জন্য আপনাকে চলে যেতে হবে ফেসবুকের যে থ্রী লাইন মেনুতে।

ওখানে ক্লিক করার পর আপনারা নিচের দিকে চলে যাবেন দেখবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে আপনাদেরকে ওই অপশন এ ক্লিক করতে হবে এবং ক্লিক করার পরে শুধু একটা Settings অপশন পাবেন ওই সেটিংস অপশনে ক্লিক করবেন।


ক্লিক করার পরে আপনারা আবার অনেকগুলো অপশন এর লিস্ট পাবেন এবং নিচের দিকে দেখতে পাবেন Media নামে একটা অপশন রয়েছে ওই অপশনে ক্লিক করবেন।


ক্লিক করার পরে বন্ধুরা আবার অনেকগুলো অপশন পাবেন এবং কিছুটা স্লাইড করে নিচের দিকে দেখবেন Sound in the app নামে একটা অপশন রয়েছে এবং ওটা দেখবেন ON করা রয়েছে, আপনারা কি করবেন ওই অপশনটা OFF করে দিবেন।


এবং ওই অপশনটা OFF করে দিলেই কিন্তু আপনারা খুব সহজে ফেসবুকের লাইক সাউন্ড অফ করতে পারবেন এবং আপনারা যেখানেই থাকুন না কেন যখনই কোন পোস্টে রিঅ্যাক্ট করবেন তখন কিন্তু আর পাশে থাকা ব্যক্তি এবং আপনি নিজে কোন সাউন্ড বা শব্দ পাবেন না।

এবং এইভাবে কিন্তু আপনার খুব সহজে ফেসবুকের লাইক সাউন্ড বা ফেসবুক রিয়েকশন সাউন্ড অফ করতে পারবেন।

তাহলে বন্ধুর আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে ফেসবুকের লাইক সাউন্ড বা ফেসবুকের রিয়েকশন সাউন্ড বন্ধ করা যায়।

বন্ধুরা যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে, যদি হেল্প ফুল মনে হয়, তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও এই সমস্যায় জর্জরিত অর্থাৎ জানতে চাই যে ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করা যায় কিভাবে বা ফেসবুকের কোন পোস্টে লাইক করলে যে শব্দ হয়, সেটা বন্ধ করা যায় কিভাবে।

বন্ধুরা তাহলে এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ