Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে করা সমস্ত কমেন্ট এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে? How to delete all facebook comments at Once?

ফেসবুকে করা সমস্ত কমেন্ট এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে? How to delete all facebook comments at Once?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই। বন্ধুরা আমরা যারা ফেসবুক ইউজ করি আমরা বিভিন্ন পোস্ট নিউজ ফিডে দেখতে পাই।

যেমন ধরুন বন্ধু বান্ধবরা যদি কোন ফটো আপলোড করে বা ভিডিও আপলোড করে সেগুলো আমরা দেখতে পাই বা অন্য কোন পেজের পোষ্ট যেগুলো আমরা লাইক করেছি সেগুলো দেখতে পাই এবং সেই সমস্ত পোস্টে আমরা বিভিন্ন ধরনের কমেন্ট করে থাকি।

এক ক্লিকে সমস্ত কমেন্ট ডিলিট করবেন কিভাবে?

বর্তমানে হয়তো যদি কোনো একটা পোস্টে আপনি খারাপ কমেন্ট করে করে ফেলেন সেটা সহজে হয়তো ডিলিট করে ফেলতে পারবেন।

Kivabe facebook comments delete kore?

কিন্তু ছয় মাস আগে কিংবা সাত মাস আগের কোন পোস্টে করা কমেন্ট যদি আপনি খুঁজে ডিলিট করতে চান তাহলে কিন্তু ওইটা আপনার পক্ষে অনেক কষ্টের ব্যাপার, কারন আপনি কোন পোস্টে কমেন্ট করেছিলেন সেগুলো খুঁজতে গেলে অনেক টাইম লেগে যাবে।

আপনি কিভাবে খুজে বের করতে পারবেন আপনার পুরানো ঐ সমস্ত কমেন্টগুলো খুব সহজে সেগুলো আবার কিভাবে ডিলিট করতে পারবেন এক ক্লিকে সেটা আজকে এই আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে বলতে চলেছি।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব আজকের এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় এবং আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন।


How to delete all facebook comments at once in 2022?

বন্ধুরা সর্বপ্রথম আপনাদেরকে বলবো আপনারা যদি আপনাদের ফেসবুক অ্যাপ্লিকেশন টি লেটেস্ট ভার্সনে আপডেট না করে থাকেন তাহলে সোজা প্লেস্টোর থেকে আপডেট করে নিবেন এবং আপডেট করার পরে ফেসবুকে লগইন করবেন।

লগইন করার পরে বন্ধুরা আপনারা চলে যাবেন কর্নারে যে থ্রী লাইন রয়েছে ওই থ্রী লাইনে এবং ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে একদম নিচের দিকে দেখতে পাবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন। ওখানে ক্লিক করার পরে Settings অপশনে ক্লিক করবেন।

এর পরে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে অনেকগুলো অপশনের লিস্ট আপনারা পেয়ে যাবেন। 

আপনারা যেটা করবেন একদম নিচের দিকে চলে যাবেন দেখবেন Activity Log নামে একটা অপশন রয়েছে। ওখানেই ক্লিক করলেই কিন্তু আবার অনেকগুলো অপশন বেরিয়ে আসবে।


এরইমধ্যে কিন্তু আপনারা সেই অপশনটা পাবেন যার মাধ্যমে আপনারা চাইলে আজ পর্যন্ত ফেসবুকে করা আপনার সমস্ত কমেন্টকে এক ক্লিকে ডিলিট করতে পারবেন বা এমন কোনো কমেন্ট রয়েছে যেটা আপনি ছয় মাস আগে করে ফেলেছিলেন এখন আর খুঁজে পাচ্ছেন না ওই কমেন্ট কেও আপনি খুঁজে বের করতে পারবেন এবং ডিলিট করতে পারবেন।

এখানে আসার পরে আপনারা নিচের দিকে একটা Intersection নামে অপশন দেখতে পাবেন, ওখানে ক্লিক করবেন। ক্লিক করলে কিন্তু আবার আপনারা অনেকগুলো অপশন এর লিস্ট পাবেন তার মধ্যে দেখতে পাবেন Comments নামে একটা অপশন রয়েছে।


আপনারা যেহেতু আপনার ফেসবুকে করা কমেন্ট গুলোকে ডিলিট করে ফেলতে চাইছে বা ভুল করে করা কোন কমেন্ট কে ডিলিট করতে চাইছেন তাই আপনাদেরকে কমেন্ট অপশন এ ক্লিক করতে হবে।


Facebook comments kivabe delete korbo?

ক্লিক করার পরে আপনারা কিন্তু একটা চমৎকার জিনিস দেখতে পাবেন আজ পর্যন্ত আপনারা ফেসবুকে যত যা কমেন্ট করেছেন সবার কিন্তু লিস্ট আপনারা ডেট ওয়াইজ দেখতে পাবেন।

এখন আপনি যদি মনে করেন যে আমার ওই কমেন্টটা ডিলিট করতে চাইছি যেটা আমি দুমাস আগে করেছিলাম বাট এখন খুঁজে পাচ্ছি না, তার জন্য ডেট অনুযায়ী আপনারা নিচের দিকে স্লাইড করতে থাকবেন দেখবেন আপনার ওই কমেন্টটি বেরিয়ে চলে এসেছে।

শুধু বন্ধুরা কমেন্ট নয়, আপনি ওই কমেন্ট কোন পোস্টে করেছিলেন সেই পোস্টটাও আপনারা এখান থেকে খুঁজে বের করতে পারবেন এবং কারা কারা এই পোস্টে কি রিপ্লাই দিয়েছিল বা কে কে কমেন্ট করেছিলো সবকিছু আপনারা দেখতে পাবেন।

তার জন্য কোনো একটা কমেন্ট বেছে নিবেন এবং পাশে থাকা থ্রী ডটে ক্লিক করবেন দেখবেন নিচের দিকে একটা View নামে অপশন আসবে এবং View অপশনে ক্লিক করলেই কিন্তু আপনি আপনার কমেন্টটাও দেখতে পারবেন তার সাথে কোন পোস্টে কমেন্ট করেছিলেন সেটাও দেখতে পাবেন।

এখন আপনারা যদি কোন একটা স্পেশাল কমেন্টই ডিলিট করতে চান তাহলে এই কমেন্টটা কে সিলেক্ট করে নেওয়ার জন্য পাশে থাকা বক্সে ক্লিক করবেন দেখবেন নিচের দিকে একটা Remove অপশন চলে আসবে।

আপনারা ওই Remove অপশনে ক্লিক করলেই কিন্তু আপনার সিলেক্ট করা কমেন্টটা Remove হয়ে যাবে।

কিন্তু বন্ধুরা আপনারা যদি টোটালি সমস্ত কমেন্ট এক ক্লিকেই ডিলিট করতে চান তাহলে বন্ধুরা উপরের দিকে একটা All বক্স দেখতে পাবেন। ওই All বক্সে টিক মার্ক দিয়ে দিলে কিন্তু সমস্ত কমেন্টের বক্স গুলো সিলেক্ট হয়ে যাবে এবং নিচে থাকা রিমুভ বাটনে ক্লিক করলে কিন্তু আপনার আজ পর্যন্ত ফেসবুক করা সমস্ত কমেন্ট এক ক্লিকেই ডিলিট হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে অনেক হেল্পফুল তথ্য দিতে পেরেছি যার মাধ্যমে আপনি যদি ফেসবুকে ভুল করে কোনো কমেন্ট করেছিলেন এমন কোন পোস্ট রয়েছে যে পোস্টটা আপনি খুঁজে পাচ্ছিলেন না, তাহলে এই আর্টিকেলটি পড়ে সহজে কিন্তু আপনার ভুল করে করা কমেন্ট গুলোকে ডিলিট করতে পারবেন।

এছাড়া বন্ধুরা এই টপিকে যদি আপনারা একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের লিংক এখানে দেওয়া থাকলো আপনারা ভিজিট করতে পারেন এবং সাবস্ক্রাইব করতে পারেন কারণ এই ধরনের হেল্পফুল ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।

এছাড়া আমাদের ফেসবুক পেজও লাইক করে রাখতে পারেন কারণ অনেক সময় অনেক হেল্পফুল পোস্ট ফেসবুক পেজেও করা হয়।

তাহলে বন্ধুরা এখানেই তাহলে আজকের মত এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

ফেসবুক ভিডিও ওয়াচ হিস্টরি ডিলিট করব কিভাবে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?

2022 সালের নতুন পদ্ধতিতে ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে?

ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করব কিভাবে?

ফেসবুকে লাইক করা পেজ লুকিয়ে রাখবেন কিভাবে?

ফেসবুক পেজের এডমিন অ্যাড করবো কিভাবে?

ফেসবুকে কে কে আমাকে ফলো করেছে জানবো কিভাবে?

ফেসবুকে 360° কভার ফটো আপলোড করবো কিভাবে?

একই ছবি দিয়ে ফেসবুক প্রোফাইল ফটো এবং কভার ফটো সেট করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ