Ticker

6/recent/ticker-posts

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড কিভাবে করব?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড কিভাবে করব?(How to Download YouTube Video in Jio Phone):

বন্ধুরা আজকাল ডিজিটাল যুগে আমরা প্রায় সকলেই স্মার্টফোন ইউজ করি কিন্তু এখনো অনেকে রয়েছে যারা স্মার্ট ফোন ইউজ করে না তবে স্মার্টফোনের মতো একই ফিচারস রয়েছে এরকম অনেক ছোট ফোন রয়েছে তার মধ্যে জিও ফোন অন্যতম।



আর আজকে এই জিও ফোনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করতে হয় সেটা আমরা বিস্তারিতভাবে জানবো।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।

বন্ধুরা ইউটিউবে অনেক ভিডিও রয়েছে যেগুলো আমাদের অনেকেরই ভালো লাগে  এবং আমরা চাই ভিডিওগুলো আমরা আমাদের গ্যালারিতে বা মেমোরি কার্ডে সেভ করে রাখতে কিন্তু আমরা সহজে ওটা করতে পারিনা তার জন্য আমাদেরকে অনেক কিছু কষ্ট করতে আমাদেরকে প্লে স্টোর থেকে অনেক কিছু থার্ড পার্টি এপ্লিকেশন ডাউনলোড করতে হয় এবং তারপরে ভিডিওকে ডাউনলোড করতে হয়।

বন্ধুরা সেটা আমরা যেকোনো স্মার্টফোনের ক্ষেত্রে সহজে করে নিতে পারলেও জিও ফোনের ক্ষেত্রে ওটা করা অনেকটা কষ্টের।

বন্ধুরা জিও ফোনে বড় স্মার্টফোনের মতন কিন্তু সমস্ত ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যার মাধ্যমে আমরা ফেসবুক করতে পারি, হোয়াটসঅ্যাপ করতে পারি, এমনকি ইউটিউব অ্যাপ্লিকেশন এর মাধ্যমে ভিডিও দেখতে পারি কিন্তু ইউটিউব থেকে সহজে জিও ফোনের মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে পারিনা।

তাই আপনাদের মনে সব সময় চিন্তা হয় যে আমরা কি তাহলে জিও ফোনের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারব না।

তাই আপনাদের সমস্যাটা আজকের এই পোস্টের মাধ্যমে দূর করে দেওয়ার চেষ্টা করেছি।

তাই আজকে আপনাদেরকে দেখাবো কোনো কিছু অ্যাপ্লিকেশন ডাউনলোড না করে জিও ফোনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করতে হয়।

তার জন্য বন্ধুরা আপনাদেরকে সর্বপ্রথম আপনার জিও ফোনে যেকোন ব্রাউজার ওপেন করতে হবে এবং ব্রাউজারে গিয়ে গুগলের সার্চ বারে আপনাদেরকে টাইপ করতে হবে youtube.com দিয়ে সার্চ করে দিতে হবে।




তারপর একটা নতুন পেজ ওপেন হবে যেখানে একদম উপরে দেখতে পাবেন https://m.youtube.com/ লিখা একটা লিঙ্ক রয়েছে, আপনারা ওখানে ক্লিক করবেন।

এরপরে আশাকরি আপনাদের মোবাইলে ইউটিউব ওয়েব সাইটটি ওপেন হয়ে যাবে এবং বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাবেন।




একদম উপরে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন একটা সার্চ বার রয়েছে ওই সার্চ বারে আপনার পছন্দের যে ভিডিওটা আপনি ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিওটার নাম লিখে সার্চ করে দিবেন।

দেখবেন আপনার কাছে অনেকগুলো ভিডিও লিস্ট চলে আসবে এবং তার মধ্যে থেকে আপনি যে ভিডিওটা ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিওটা কে প্লে করবেন।

প্লে করার পরে বন্ধুরা আপনারা আবার ভিডিওটাকে পুস করে দিবেন এবং একদম উপরে দেখবেন ওই ভিডিওর একটা লিঙ্ক রয়েছে যেখানে লিখা আছে দেখবেন https://m.YouTube.com/watch....... এরকম লেখা থাকা একটা লিংক দেখতে পাবেন।



এরপরে আপনারা কি করবেন ওই youtube এর শেষ দুটো লেটার be এর জায়গায় আপনারা 10 লিখে দিবেন দিয়ে সার্চ করে দিবেন দেখবেন আপনার পছন্দের ভিডিওটা ডাউনলোড করার জন্য একটা নতুন পেজ ওপেন হবে এবং ওই ভিডিওর নিচে ভিডিওটার কোয়ালিটি বেছে নেওয়ার একটা বাটন থাকবে এবং তারপরে এটা ডাউনলোড করার বণ্টন পেয়ে যাবেন।




বন্ধুরা যে কোয়ালিটিতে ভিডিও ডাউনলোড করতে চাইছেন ওই কোয়ালিটি আপনারা সিলেক্ট করে নেবেন এবং পরে ডাউনলোড বাটনে ক্লিক করবেন ক্লিক করার পর দেখবেন আপনার ভিডিওটা কিন্তু ডাউনলোড হতে শুরু করে দিয়েছে এবং এই ডাউনলোড ভিডিও সরাসরি আপনার মোবাইলের গ্যালারি বা মেমোরি কার্ড এ গিয়ে কিন্তু সেভ হয়ে যাবে।

বন্ধুরা এ রকম অনেক ভিডিও হয়তো আপনারা আগে দেখেছেন যে কিভাবে ইউটিউব থেকে জিও ফোনের মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে হয় বা অনেক আর্টিকেল হয়তো আগে পড়েছেন কিন্তু আশা করি আজকের যে প্রসেসটা আমি আপনাদের কে বললাম এই প্রসেসটা একদম ১০০% জেনুইন এবং সঠিক প্রসেস।

এই প্রসেস এর মাধ্যমে আপনারা যে কোন ভিডিও জিও ফোনের মাধ্যমে ইউটিউব থেকে ডাউনলোড করতে পারবেন এর জন্য আপনাকে কিন্তু প্লে স্টোর থেকে আলাদা কোন এপ্লিকেশন ডাউনলোড করতে হবে না।

তবে বিশেষ করে জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার কোনো আলাদা কোন অপশন নেই তাই বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা খুব সহজেই জেনে নিতে পেরেছি কিভাবে জিও ফোনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে হয়।

বন্ধুরা পোস্টটি পড়ে ভালো লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধুবান্ধবদের কাছে শেয়ার করবেন যাদের কাছে স্মার্টফোন নেই এবং স্মার্ট ফোন না থাকার কারণে তারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারে না।

তাদের কাছে জিও ফোন রয়েছে এবং তারা হয়তো সবসময় এটা আপনাকে জিজ্ঞাসা করে বা জানতে চাই যে জিও ফোনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবো এবং আজকে এই পোষ্টের মাধ্যমে আশা করি ওই বন্ধুটার প্রবলেমটা সলভ হয়ে যাবে যদি আপনি আপনার ওই বন্ধুকে এই পোস্টটি শেয়ার করেন।

তাই বন্ধুরা রিকোয়েস্ট করব পোস্টটি শেয়ার করতে ভুলবেন না এবং আপনাদের মনে যদি এই পোস্ট সম্বন্ধে কোন প্রশ্ন থেকে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি উত্তর দিব।

এগুলো পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ