Ticker

6/recent/ticker-posts

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে?

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা:

বন্ধুরা মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে এই প্রশ্নটা কিন্তু অনেক সময় আমাদের মনের মধ্যে প্রায় জাগে কারণ অনেক সময় হয়তো বন্ধুরা আপনাদের কে কোন অজানা নাম্বার থেকে কেউ ফোন করে বারবার ডিস্টার্ব করে বা বারবার মিসকল মারে বা অনেক সময় কি হয় ফোন করেছে রিসিভ করার পরে কথা বলে না।



তখন আপনারা হয়তো ভাবেন যে এই অজানা নাম্বারটার পরিচয় কিভাবে পাওয়া যায় আর আজকেই আপনাদের এই সমস্যা দূর করার জন্য কিন্তু আমি আপনাদের কাছে এই মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে পোস্টটি নিয়ে চলে এসেছি।


তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব পোস্টটি একদম মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে অবশ্যই আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে বা কোন অজানা নাম্বার থেকে কল এলে ঐ অজানা নাম্বারের ডিটেলস বের করবো কিভাবে তাহলে বন্ধুরা আর বেশি দেরি না করে চলুন তাহলে শুরু করা যাক।

আমরা জেনে নেই যে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে।


মোবাইল নাম্বার দিয়ে জানুন তার ছবি নাম ও ঠিকানা:

বন্ধুরা মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার জন্য বা কোন অজানা মোবাইল নাম্বারের ডিটেইলস বের করার জন্য আপনাদেরকে ছোট্ট একটা কাজ করতে হবে আপনাদেরকে আপনাদের মোবাইলের ব্রাউজার একটা ওপেন করতে হবে।

আশাকরি আপনাদের মোবাইলে ক্রোম ব্রাউজার বা যে কোন একটা ব্রাউজার হলে হবে আপনারা আপনাদের মোবাইল এর ব্রাউজার টা ওপেন করবেন এবং ব্রাউজারের সার্চ বারে জাস্ট টাইপ করবেন Trucaller।



টাইপ করে দেওয়ার পরে সার্চ করে দিবেন এবং সার্চ করে দেওয়ার পরে দেখতে পাবেন truecaller.com এর একটা ওয়েবসাইটের লিংক সর্বপ্রথম চলে এসেছে।

আপনারা কি করবেন ওই প্রথম লিংকের উপর ক্লিক করবেন এবং দেখবেন ওয়েবসাইট ওপেন হয়ে যাবে।

বন্ধুরা ওপরে আমি আপনাদের ট্রুকলার ওয়েবসাইট এর লিঙ্ক টা দিয়ে দিয়েছি আপনারা ওই লিংকে ক্লিক করেও কিন্তু সরাসরি ট্রুকলার ওয়েবসাইটে যেতে পারেন।

এরপরে লিঙ্কটা তে ক্লিক করে ওপেন করার পরে দেখতে পাবেন ট্রুকলার ওয়েবসাইটের মধ্যে একটা সার্চ বার রয়েছে আপনি যেই নাম্বার দিয়ে পরিচয় বের করতে চাইছেন বা যে নাম্বারটার ডিটেলস বের করতে চাইছেন ওই নাম্বারটা আপনারাও সার্চ বারে পেস্ট করে দিবেন বা লিখে দিবেন।



তবে বন্ধুরা ট্রুকলার ওয়েবসাইট টা ওপেন করার পরে আপনাদেরকে কিন্তু আগে আপনার গুগোল অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে হবে।

লগ ইন করার জন্য আপনাদের গুগল একাউন্ট টা এখানে দেখাবে, যেটা হলো আপনার মোবাইলের ইমেইল আইডি। লগইন করে দেওয়ার পরেই কিন্তু আপনারা ওই ওয়েবসাইটের যে সার্চ বার রয়েছে ওই সার্চ বারে যেই নাম্বারটার ডিটেলস বের করতে চাইছেন ওই নাম্বারটা লিখে দিবেন।

লিখে দেয়ার পরে পাশে একটা সার্চ আইকন দেখবেন ওখানে ক্লিক করে কিন্তু ওই নাম্বারের সবকিছু ডিটেলস আপনারা দেখতে পেয়ে যাবেন।


অপরিচত নাম্বারের ঠিকানা:

যেমন ধরুন ওই নাম্বার কার নামে রেজিস্টার রয়েছে এবং ঐ ব্যক্তিটি কোন লোকেশন থেকে ফোন করেছে, কখন ফোন করেছে এবং সিম কোম্পানির নামটা কি সবকিছুর ডিটেইলস আপনারা পেয়ে যাবেন।



বন্ধুরা আপনারা এই ট্রুকলার এর ওয়েবসাইট বাদেও truecaller App প্লে স্টোরে আছে যেটার লিংক আমি এখানে দিলাম আপনারা এই লিংকে ক্লিক করেও কিন্তু ট্রুকলার অ্যাপটা ডাউনলোড করে নিতে পারেন।

ট্রুকলার অ্যাপ টা ডাউনলোড করে ও ঠিক একই ভাবে আপনাদেরকে ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার দিয়ে একটা একাউন্ট তৈরী করে নিতে হবে এবং তারপরে ঠিক একইভাবে আপনারা ট্রুকলার অ্যাপও একটা সার্চ বার পাবেন ওই সার্চ বারে যেই নাম্বারটার সবকিছু ডিটেলস পেতে চাইছেন লিখে দিবেন এবং পাশে থাকা সার্চ আইকনে ক্লিক করে দেখবেন এই ট্রুকলার অ্যাপ ও ঠিক একই ভাবে কাজ করছে।

মানে যেকোন নাম্বার দিয়ে পরিচয় বের করানো যাচ্ছে অর্থাৎ কোন অজানা ব্যক্তির সম্বন্ধে সবকিছু জানতে পারছেন ওর নাম কি, বাড়ি কোথায়, কোন সিম ব্যবহার করে, কটার সময় আপনাকে ফোন করেছিল, সবকিছু ডিটেলস আপনারা দেখতে পেয়ে যাবেন এই ট্রু কলার অ্যাপ এর মাধ্যমে।

তাহলে বন্ধুরা আশা করি আমি আপনাদেরকে নাম্বার দিয়ে পরিচয় বের করবেন কিভাবে তার পুরো প্রসেসটা বোঝাতে পেরেছি।

তবে বন্ধুরা আপনাদেরকে একটা কথা বলে রাখি যদি আপনাদের মোবাইলে ট্রু কলার অ্যাপ টি আগে থেকে না থাকে তাহলে আপনারা ওপরের পদ্ধতিগুলো অবলম্বন করবেন তবে এখনকার প্রায় বেশিরভাগ স্মার্টফোনে ট্রুকলার এর ইনবিল্ট অ্যাপ্লিকেশন রয়েছে এবং তার মাধ্যমে কিন্তু আপনারা দেখবেন অনেক মোবাইলে অটোমেটিক যখনই কেউ অজানা ব্যক্তি ফোন করে নাম ফটো সমেত সবকিছু ডিটেলস দেখায়।

তাহলে বন্ধুরা এখানেই আমি আমার এই মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে পোস্টটি শেষ করছি তবে দেখা হচ্ছে আবার একটা নতুন পোস্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন ভালো থাকুন সুরক্ষিত থাকুন।



এগুলো পড়ুন:

অটোমেটিক কল রেকর্ডিং করবো কিভাবে কোন অ্যাপ ছাড়া?

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন?

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড কিভাবে করবেন?

ফেসবুকে এইচডি ফটো এবং ভিডিও আপলোড করব কিভাবে?

এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করব কিভাবে?

মোবাইল দিয়ে টিভি রিমোট বানাবো কিভাবে?

ওয়াইফাই কিউআর কোড বের করব কিভাবে?

ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়?

ফেসবুকে জন্ম তারিখ পরিবর্তন করবেন কিভাবে?

ফেসবুকে দেখা ভিডিও হিস্টোরি ডিলিট করবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ