Ticker

6/recent/ticker-posts

ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করবেন কিভাবে নতুন পদ্ধতিতে? How to Add Follow Button on Facebook Page 2022?

ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করবেন কিভাবে নতুন পদ্ধতিতে? How to Add Follow Button on Facebook Page 2022?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আপনার কি একটা ফেসবুক পেজ রয়েছে বা নতুন একটা ফেসবুক পেজ তৈরি করতে চাইছেন, কিন্তু যখনই ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করতে যাচ্ছেন তখন কিন্তু অ্যাড করতে পারছেন না, Facebook Page Follow Button Somthing Went Wrong দেখাচ্ছে।




আপনাদের কোনো চিন্তা করার দরকার নেই আমি এই আর্টিকেলের মাধ্যমে পুরো সলিউশন দেবো আপনাদেরকে আপনারা খুব সহজে কিন্তু আপনার ফেসবুক পেজে ফলো বাটন এবং আরো অন্যান্য যে সমস্ত বাটনগুলো রয়েছে চাইলে অ্যাড করতে পারবেন।

আর তার জন্য বন্ধুরা আপনাদেরকে কি করতে হবে এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে হবে এবং পড়ার পর ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং কমেন্ট করে জানাবেন আজকের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে।


Facebook Page Action Button Not Working Fix

বন্ধুরা এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে দুটো স্টেপ দেখাবো প্রথম স্টেপে দেখাবো যে কিভাবে খুব সহজে ফেসবুক অ্যাপ্লিকেশন এর মাধ্যমে আপনি আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করতে পারবেন।

দ্বিতীয় স্টেপে আমি দেখাবো, ২০২২ সালে যখনই আপনি আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করতে যাচ্ছেন ফেসবুক অ্যাপ্লিকেশন এর মাধ্যমে, তখন যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সেই সমস্যার সমাধান করে কিভাবে শেষ মেষ আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করতে পারবেন।


Facebook Page Follow Button Add Korbo kivabe

বন্ধুরা ফেসবুক পেজে ফলো বাটন এড করার আগে আপনাদের কে রিকোয়েস্ট করব আপনারা যদি আপনাদের ফেসবুক অ্যাপ্লিকেশন টি লেটেস্ট ভার্সনে আপডেট না করে থাকেন তাহলে অবশ্যই প্লে স্টোর থেকে আপডেট করে নিবেন।

আপডেট করার পরে আপনারা আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করবেন, লগইন করার পর যেই পেজটিতে ফলো বাটন অ্যাড করতে চাইছেন ওই পেজটি ওপেন করবেন, এবং ওপেন করার পরে আপনারা নিচের দিকে দেখতে পাবেন Edit Page নামে একটা অপশন রয়েছে।

ওই Edit Page অপশনে ক্লিক করলেই কিন্তু অনেকগুলো অপশন বেরিয়ে চলে আসবে এবং নিচের দিকে কিছুটা যাওয়ার পর দেখতে পাবেন Button নামে একটা অপশন রয়েছে।




ওখানে ক্লিক করার পর আপনারা অনেকগুলো বাটনের লিস্ট পেয়ে যাবেন এবং আপনি যেই বাটনটি এড করতে চাইছেন ওই লিস্ট থেকে বেঁছে নিতে পারবেন।




Follow Button চাইলে ফলো বাটন বেছে নিতে পারবেন এবং Watch Video বাটন এড করতে চাইলেও এড করতে পারবেন।

কিন্তু বন্ধুরা 2022 সালে ফেসবুকের নতুন আপডেট আসার পরে একটা নতুন সমস্যা দেখা দিয়েছে যখনই আমরা এই Follow Button অ্যাড করতে যাচ্ছি তখন কিন্তু Somthing Went Worng নামে একটা লেখা দেখাচ্ছে এবং শেষ মেষ কিন্তু Facebook Page Action Button বা Facebook Page Follow Button Add হচ্ছে না।

আর এই সমস্যা সমাধানের জন্য বন্ধুরা আপনাদেরকে কিন্তু এই ফেসবুক অ্যাপ্লিকেশন এর সাহায্য নিতে হবে না আপনাদেরকে সাহায্য নিতে হবে ক্রোম ব্রাউজারের।


Facebook Page Follow Button Add Problem Fix

আপনারা আপনাদের মোবাইলের যে ক্রোম ব্রাউজার রয়েছে সেটা ওপেন করবেন এবং তার মধ্যে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করবেন।

লগইন করার পরে আপনারা কি করবেন কর্নারে ক্রোম ব্রাউজারের যে থ্রী ডট রয়েছে ওখানে ক্লিক করবেন, দেখবেন নিচের দিকে একটা Desktop Site নামে একটা অপশন রয়েছে আপনারা ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনারা উপরের দিকে দেখতে পাবেন m.facebook.com লেখা দেখাচ্ছে, ওখানে কী করবেন এই m কে মুছে দিয়ে ওর জায়গায় www লিখে দিবেন এবং সার্চ দিয়ে দিবেন।

দেখবেন ফেসবুকের অরিজিনাল ডেস্কটপ সাইট ওপেন হয়ে যাবে এবং ওপেন হওয়ার পরেই কিন্তু আপনাদেরকে আপনার ওই ফেসবুক পেজটিকে খুঁজে বের করতে হবে যেই ফেসবুক পেজে আপনি ফলো বাটন এড করতে চাইছেন।

ফেসবুক পেজ টা ওপেন করার পরে দেখতে পাবেন ওখানে একদম সামনে Edit Action Button নামে একটা অপশন রয়েছে।




ওখানে ক্লিক করার পর দেখবেন প্রায় সমস্ত বাটনের লিস্ট চলে আসবে, এখন আপনি কোন বাটন টা এড করতে চাইছেন ওই লিস্ট থেকে কিন্তু বেছে নিতে হবে।

বেছে নেওয়ার পরে নিচে থাকা Save বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক পেজে ফাইনালি ফলো বাটন অ্যাড হয়ে যাবে।

অ্যাড হয়েছে নাকি সেটা চেক করার জন্য আপনারা কি করবেন আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনে যাবেন এবং পেজটি ওপেন করবেন দেখবেন ওখানে View as নামে একটা অপশন রয়েছে।

ওখানে ক্লিক করবেন যদি ফলো বাটন দেখায় ভালো কথা না হলে কি করবেন বাম দিকে একটা থ্রী ডট রয়েছে ওখানে টাচ করবেন যদি দেখেন Follow Button এসেছে তাহলে কনফার্ম হতে পারেন যে আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড হয়ে গেছে।

এছাড়া বন্ধুরা আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড হয়েছে নাকি আর একটা স্টেপে চেক করতে পারেন।

কি করবেন ফেসবুক পেজে যে কোন একটা ভিডিও আপলোড করে দিবেন এবং আপলোড করে দিয়ে অন্য একটা অ্যাকাউন্ট থেকে আপনার ফেসবুক পেজ টাকে ওপেন করবেন এবং ওখানে দেখবেন ওই ভিডিওর পাশে যেন Follow Button থাকে, আর যদি থাকে তাহলে আপনারা নিশ্চিত হতে পারেন যে আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড হয়ে গেছে।

এই ভাবে কিন্তু আপনি খুব সহজে ফেসবুক পেজে ফলো বাটন এড করতে পারবেন ২০২২ সালে নতুন পদ্ধতিতে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনি আপনার ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করতে পারবেন বা আপনি ফেসবুক পেজে যে ফলো বাটন অ্যাড করতে পারছেন না সেই সমস্যার সমাধান করতে পারবেন।

এছাড়া বন্ধুরা এই টপিকে আমাদের ইউটিউব চ্যানেলে একটা বিস্তারিত আপডেট ভিডিও রয়েছে আপনারা গিয়ে চেক করতে পারেন আশা করি ভালো লাগবে ভাল লাগলে চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না কারণ এই ধরনের হেল্পফুল পোস্ট আমরা আমাদের চ্যানেলে রোজ করে থাকি।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেল এর সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ