Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রোফাইল লক করবো কিভাবে? How to Lock Facebook Profile in Bengali?

ফেসবুক প্রোফাইল লক করবো কিভাবে? How to Lock Facebook Profile in Bengali?

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে ফেসবুক সবচেয়ে বেশি জনপ্রিয় আর ফেসবুকও চায় সব সময় তাদের ইউজাররা সুরক্ষিত থাকুক।

তাই ফেসবুক আমাদের সুবিধার্থে একটা নতুন ফিচারস সমস্ত একাউন্টে চালু করেছে সেটা হল প্রোফাইল লক সিস্টেম অর্থাৎ আপনি চাইলে কিন্তু আপনার ফেসবুক প্রোফাইল লক করে রাখতে পারবেন এককথায় প্রাইভেট করে রাখতে পারবেন।


Facebook Profile Lock Kore Kivabe


শুধুমাত্র আপনার বন্ধু-বান্ধব ছাড়া অন্য কোন ব্যাক্তি আপনার প্রোফাইলের তথ্য চেক করতে পারবে না অর্থাৎ আপনার পোস্ট করা ফটো ভিডিও কোনকিছুই অন্য কেউ দেখতে পাবে না শুধুমাত্র আপনার বন্ধু যারা রয়েছে ফেসবুকে তারাই দেখতে পারবে।

এছাড়া বন্ধুরা আপনার প্রোফাইল ফটো, কভার ফটো এগুলোও কিন্তু ঠিক একইভাবে যে কেউ সহজে জুম করে দেখতে পারবে না, স্ক্রিন শট নিতে পারবে না।

আর তাই বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে 2022 সালের নতুন আপডেট অ্যাপ্লিকেশনের মধ্যে কিভাবে আপনার ফেসবুক প্রোফাইল লক করবেন এবং কিভাবে আবার ফেসবুক প্রোফাইল আনলক করবেন সেটা পুরো স্টেপ বাই স্টেপ বিস্তারিত ভাবে বলবো।

তাই আপনাদের কে রিকোয়েস্ট করব এই আর্টিকেলটি মনোযোগ সহকারে এবং শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক প্রোফাইল লক করে কিভাবে (Facebook Profile Lock Kore Kivabe)


ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম (Facebook Profile Lock Kore Kivabe)

বন্ধুরা আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করতে চান তাহলে সর্বপ্রথম যে কাজটি করতে হবে আপনাকে চলে যেতে পারে প্লে স্টোরে এবং প্লে স্টোরে গিয়ে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনটি যদি লেটেস্ট ভার্সন আপডেট করে নিতে হবে।

আপডেট করার পরে আপনি আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনে লগইন করবেন এবং লগইন করার পরে সোজা চলে যাবেন কর্নারের থ্রী লাইনে।

ওই থ্রী লাইনে ক্লিক করার পরে আপনারা নেচেই একটা Settings এর আইকন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করলে কিন্ত নতুন একটা ইন্টারফেস পাবেন।

কিছুটা নিচের দিকে গিয়ে দেখতে পাবেন Profile Locking নামে একটা অপশন রয়েছে, ওই অপশনে ক্লিক করলে কিন্তু মেন সেটিংসটা চলে আসবে এবং ওখানে আপনারা বুঝতে পারবেন যে আপনার প্রোফাইল লক করলে কি কি সুবিধা রয়েছে এবং কারা কারা আপনার প্রোফাইলটা চেক করতে পারবে বা কারা কারা প্রোফাইলটা চেক করতে পারবেনা।


সবকিছু জানার পরে নিচের দিকে দেখতে পাবেন Lock Your Profile নামে একটা অপশন রয়েছে, ওই অপশনে ক্লিক করলেই কিন্তু আপনার প্রোফাইলটি ফাইনালি লক হয়ে যাবে।

অনেক সময় এক মিনিটের মতন ম্যাক্সিমাম সময় নেয় লক হওয়ার জন্য এবং লক হওয়ার পরে কিন্তু যে কেউ আপনার প্রোফাইল চেক করতে পারবেনা আপনার প্রোফাইল ফটো, কভার ফটো যেকেউ জুম করে দেখতে পারবে না, শুধুমাত্র আপনার ফেসবুক ফ্রেন্ডরা তা পারবে।

এই পদ্ধতি ছাড়াও আর একটা সর্টকাট পদ্ধতিতে আপনার আপনার ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন তার জন্য আপনাকে কি করতে হবে সোজা আপনার প্রোফাইল টা ওপেন করতে হবে এবং প্রোফাইলটা ওপেন করার পরে Edit Profile নামে একটা অপশন পাবেন, তার পাশে দেখতে পাবেন থ্রী ডট রয়েছে, ওখানে ক্লিক করলেই কিন্তু আপনারা অনেকগুলো অপশন পাবেন ওখানে দেখতে পাবেন Lock Profile নামে একটা অপশন রয়েছে।



ওই অপশনে ক্লিক করলেই কিন্তু আপনারা ঠিক উপরে বলা শেষ স্টেপটা পেয়ে যাবেন এবং এখানে আবার Lock Your Profile অপশনে ক্লিক করলেই আপনার প্রোফাইলটি লক হয়ে যাবে।




ফেসবুক প্রোফাইল আনলক করবো কিভাবে? How to Unlock Facebook Profile in 2022?

এখন বন্ধুরা আসি আপনার লক করা ফেসবুক প্রোফাইল আবার আনলক করবেন কিভাবে?

তার জন্য বন্ধুরা ঠিক একইভাবে আপনারা উপরে বলা স্টেপ গুলো ফলো করবেন এবং শেষের অবস্থানে যাওয়ার পরে দেখতে পাবেন উপরের একটা ছবি দেওয়া রয়েছে এবং মাঝখানে Unlock নামে একটা অপশন রয়েছে।

ওই Unlock অপশনে ক্লিক করলেই কি নয় নিচের দিকে Unlock Profile নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করলে ফাইনালি আপনার প্রোফাইলটি Unlock হয়ে যাবে।



তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে ভাল লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে অবশ্যই শেয়ার করবেন যারা ও জানতে চাই যে ফেসবুক প্রোফাইল লক করে কিভাবে।

এছাড়া আপনাদের যদি এই আর্টিকেল রিলেটেড কোন প্রশ্ন মনে থেকে থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমরা তার উত্তর দেওয়ার অবশ্যই চেষ্টা করব।

এছাড়া বন্ধুরা আপনারা চাইলে কিন্তু এই টপিকের একটা বিস্তারিত ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে রয়েছে গিয়ে ভিজিট করতে পারেন যার লিংক এখানে আমরা দিলাম এবং আমাদের ফেসবুক পেজও রয়েছে ফলো করতে পারেন কারণ এই ধরনের অনেক হেল্পফুল পোস্ট আমরা ফেসবুক পেজেও করে থাকি।

বন্ধুরা এখানেই তাহলে আজকের মত এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্প ফুল আর্টিকেল এর সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ফেসবুকে করা সমস্ত কমেন্ট এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে?
  2. ফেইসবুক ওয়াচ হিস্টোরি ডিলিট করবেন কিভাবে?
  3. ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করবেন কিভাবে?
  4. ফেসবুক স্টরি হাইলাইট করবেন কিভাবে?
  5. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে 2022 সালের নতুন পদ্ধতিতে?
  6. মোবাইলে WiFi QR Code বের করবেন কিভাবে?
  7. মোবাইল কে আবিস্কার করে?
  8. স্মার্টফোন কে আবিষ্কার করে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ