Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে থ্রিডি (3D) ফটো আপলোড করবো কিভাবে? How to Upload 3D Photo on Facebook?

ফেসবুকে থ্রিডি (3D) ফটো আপলোড করবো কিভাবে? How to Upload 3D Photo on Facebook:

বন্ধুরা এখনকার দিনে ফেসবুক ইউজ করে না কিন্তু এমন কেউ নেই এবং তাই আমরা ফেসবুকে বিভিন্ন ধরনের পোস্ট করে থাকি। যেমন ধরুন কোনো কোনো সময় আমরা ভিডিও পোস্ট করি, ফটো পোস্ট করি, কোন কিছু টেক্সট লিখে পোস্ট করি।


ফেসবুকে থ্রিডি ফটো আপলোড

এছাড়া অনেক সময় বন্ধুরা আপনারা হয়তো ফেসবুকে পেজ স্ক্রল করতে করতে অনেক বন্ধু-বান্ধবদের ফটো দেখেছেন, যে ফটোগুলো আপনারা যখন মোবাইলটাকে এদিক ওদিক করে নাড়ান, তখন দেখেন যে ওই ফটোগুলো কিন্তু নড়তে থাকে। একদম অরজিনাল একটা কিছু আছে মনে হয়।

এবং আপনারা দেখে অবাক হয়ে যান এবং মনে করেন যে আমার বন্ধুটা এরকম ফটো কি করে আপলোড করেছে এবং আপনারও মনে হয় যে আমি ওই ধরনের ফটো আপলোড করব কিভাবে।

বন্ধুরা আপনাদের কে বলে রাখি এক কথায় ফটো গুলোকে বলা হয় থ্রিডি ফটো। আপনিও চাইলে কিন্তু আপনি আপনার ফেসবুক প্রোফাইলে ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করতে পারবেন তবে তার জন্য আপনাকে এই পোস্টটা মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে হবে যাতে করে আপনিও জানতে পারেন যে ফেসবুকে থ্রিডি ( 3D) ফটো আপলোড করতে হয় কিভাবে।


ফেসবুক থ্রিডি (3D) ফটো কি?

ফেসবুক থ্রিডি ফটো বলতে আপনারা ফেসবুকে একটা ইনবিল্ট ফিচারস পেয়ে যাবেন যেখানে আপনারা যেভাবে নরমাল ফটো ফেসবুকে আপলোড করে পোস্ট করেন ঠিক একই ভাবে আপনারা চাইলে কিন্তু ঐ সমস্ত ফটো গুলো কে থ্রিডি ফটো তে কনভার্ট করে আপলোড করতে পারবেন।

তাহলে বন্ধুরা চলুন আমরা জেনে নেই কিভাবে আপনারা ফেসবুকে থ্রিডি (3D) ফটো আপলোড করবেন বা ফেসবুকে 3D ফটো আপলোড করার জন্য কি কি করতে হবে।

বন্ধুরা নরমালি আপনার ফেসবুকে কি রকম ফটো বা ভিডিও আপলোড করতে হয় বা পোস্ট করতে হয় সেটা নিশ্চয়ই জানেন। ঠিক একইভাবে আপনারা ঐ স্টেপগুলো ফলো করবেন ফেসবুকে থ্রিডি ফটো পোস্ট করার জন্য।

সর্বপ্রথম আপনার ফেসবুক প্রোফাইল টা ওপেন করবেন এবং একদম টপে "Write Something here/এখানে কিছু লিখুন" নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

এর পর Photo/Video আপলোড করার একটা অপশন পাবেন এবং ওখানে ক্লিক করবেন।


গ্যালারি থেকে যেই ফটোটা ফেসবুকে 3D ফটো হিসেবে আপলোড করতে চাইছেন ওই ফটোটা বেছে নিবেন।

এরপর নরমালি যেভাবে আপনারা ফটো ফেসবুকে পোস্ট করেন ঠিক একইভাবে আপলোড করার একটা অপশন পাবেন ওখানে ক্লিক করে আপলোড করবেন।


এবং ফাইনালি পোস্ট করার আগে Make 3D অপশনে ক্লিক করবেন, দেখবেন আপলোড করা ফটোটি 3D ফটোতে কনভার্ট হওয়ার জন্য কিছুক্ষণ টাইম নিবে এবং অটোমেটিক আপনার আপলোড করা ফটো টি থ্রিডি ফটো তে কনভার্ট হয়ে যাবে এবং শেষে পোস্ট বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক থ্রি ডি ফটো আপলোড হয়ে যাবে।

এইভাবে আপনি যেকোন ফটোকে থ্রিডি ফটো তে কনভার্ট করে ফেসবুকে আপলোড করতে পারবেন এবং আপনি আপনার বন্ধুদের কাছে অনেকটা হিরো হয়ে উঠতে পারবেন।


ফেসবুকে থ্রিডি ফটো আপলোড কেন করবেন?

বন্ধুরা ফেসবুকে তো নরমালি সকলেই প্রায়ই ফটো ভিডিও আপলোড করে কিন্তু তার মধ্যে যদি আপনি কোন কিছু স্পেশাল করতে পারেন তাহলে কেমন হয়।

তাতে আপনার বন্ধুবান্ধবরা কিন্তু আপনাকে অনেকটা স্মার্ট ভাববে যদি আপনি কোন ফটো ফেসবুকে স্মার্ট পদ্ধতিতে  আপলোড করেন।

আর তাই ফেসবুকের এই 3D ফটো আপলোড ফিচারস টি রয়েছে, আপনারা চাইলে যেকোন ফটো 3d তে আপলোড করতে পারবেন।

নরমালি আপনি যেই ফটো ফেসবুকে আপলোড করেন না কেন তাতে যে লুক দেখাবে 3D ফটোতে কিন্তু সম্পূর্ণ আলাদা লুক দেখাবে। আপনার বন্ধু-বান্ধব রা যখনই তার মোবাইলটাকে এদিক ওদিক নাড়াবে তখন কিন্তু তারা আপনার ফটোকেও নড়তে দেখবে। তারা কিন্তু অবাক হয়ে যাবে যেন মনে হবে রিয়েল কোন কিছু একটা আছে বা রিয়েল কোন ফটো যেটা একদম লাইভ দেখছে।

আর এই সুবিধার জন্য কিন্তু ফেসবুকের তরফ থেকেই Facebook 3D Photo ফিচারস টি রয়েছে, তাই আপনাদের উচিত ফেসবুকের এই স্পেশাল ফিচারস টিকে ব্যবহার করা এবং বন্ধু-বান্ধবদের কাছে স্মার্ট হয়ে ওঠা।


শেষ কথা:

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বোঝাতে পেরেছি যে কিভাবে ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করতে হয় এবং পোস্টটি পড়ার পরে যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কেমন হয়েছে এবং বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন যারা জানতে চাই ফেসবুকে থ্রিডি ফটো আপলোড কিভাবে করতে হয় এবং পারলে বন্ধুরা আপনারা আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন এই ধরনের হেল্পিং ভিডিও আপডেট পাওয়ার জন্য।


এগুলো পড়ুন:

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম

মোবাইল কে আবিষ্কার করে?

ফেসবুক প্রোফাইলে ইনস্টাগ্রাম লিংক করবেন কিভাবে?

ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে?

সিম কার্ড কে আবিষ্কার করে?

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ