Ticker

6/recent/ticker-posts

অ্যাপ ছাড়া ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো কিভাবে?

অ্যাপ ছাড়া ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো কিভাবে:

বন্ধুরা ফটো এডিটিং করতে কে না ভালোবাসে আর সেই ফটো এডিট করে আমরা সকলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করি এবং তাতে আমাদের বন্ধু বান্ধবরা লাইক, কমেন্ট করে।


বন্ধুরা এই ধরনের ফটো এডিটিং করতে গিয়ে আমরা অনেক সময় ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করি এবং সেই ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য প্লে স্টোর থেকে ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভার অ্যাপস আমরা ডাউনলোড করে অনেক কষ্ট করে ধীরে ধীরে ব্যাকগ্রাউন্ড রিমুভ করি এবং আলাদা একটা ব্যাকগ্রাউন্ড অ্যাড করে একটা স্টাইলিশ লুক দেই।

কিন্তু বন্ধুরা আপনারা চাইলে কিন্তু কোন অ্যাপ ডাউনলোড না করেও খুব সহজে যেকোন ফটোর ব্যাকগ্রাউন্ড এক ক্লিকে রিমুভ করে ফেলতে পারবেন এবং সেটা কিভাবে করবেন ওটাই আমি আজকে আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে বিস্তারিত ভাবে বলব।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য।

বন্ধুরা আমরা, অনেক ব্যাকগ্রাউন্ড রিমুভার অ্যাপস যেগুলো প্লে স্টোর থেকে ডাউনলোড করি ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আর কিন্তু আপনাদের সেটা করতে হবে না চাইলে আপনারা যেকোন ফটো জাস্ট এক ক্লিকে রিমুভ করে ফেলতে পারবেন এবং অনেকটা সময় বাঁচিয়ে ফেলতে পারবেন।

তাহলে চলুন বন্ধুরা আপনাদেরকে সেটা কিভাবে করবেন বলি।


অ্যাপ ছাড়া ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পদ্ধতি

বন্ধুরা সর্বপ্রথম আপনাদেরকে বলবো যেকোন ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য সোজা আপনার মোবাইলের ব্রাউজারে যাবেন এবং ব্রাউজার এ গিয়ে আপনারা Google Search Bar এ গিয়ে টাইপ করবেন Remove.bg এবং সার্চ করে দিবেন।


সার্চ করে দেওয়ার পরে দেখতে পাবেন একটা ওয়েবসাইটের লিংক ওপরে চলে এসেছে, ওই লিংকে ক্লিক করবেন ক্লিক করার পরে দেখতে পাবেন Remove.bg ওয়েবসাইট এর একটা পেজ ওপেন হয়ে গেছে এবং কিছুটা নিচে স্লাইড করে যাওয়ার পরে দেখতে পাবেন Upload Image বলে একটা বটন রয়েছে।


এবার আসি আসল কথায়, এবার আপনি আপনার যেই ফটোটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন ভাবছেন ওই Upload Image বাটনে ক্লিক করলেই কিন্তু আপনাকে সরাসরি গ্যালারিতে নিয়ে চলে যাবে এবং আপনি গ্যালারি থেকে আপনার পছন্দের ফটো বেছে নিবেন এবং বেছে নেওয়ার পরে দেখবেন ওই ফটোটা Remove.bg ওয়েবসাইটে আপলোড হবে, আপলোড হওয়ার কিছুক্ষণের মধ্যেই কিন্তু দেখবেন ফটোটার ব্যাকগ্রাউন্ড কিন্তু নিমিষের মধ্যে রিমুভ হয়ে গেছে।


আপনাকে কিন্তু আদার্স থার্ড পার্টি কোনো ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভার অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করে অনেক সময় ধরে, ধীরে ধীরে ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হলো না।

জাস্ট আপলোড ফটো বাটনে ক্লিক করলেন এবং গ্যালারি থেকে ফটো টা বেছে নিনেন এবং দেখলেন ওই ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে গেল।

তাহলে বন্ধুরা আশাকরি আমি আপনাদেরকে অ্যাপ ছাড়া ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো কিভাবে তার স্টেপটা বোঝাতে পেরেছি।

তাহলে বন্ধুরা পোস্টটি ভাল লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধুদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় কোন অ্যাপ ছাড়া ফটো ব্যাকগ্রাউন্ড কিভাবে রিমুভ করবো 

এবং পারলে আপনারা আমাদের ইউটিউব চ্যানেল BM tricks এ ভিজিট করে আপনারা কোন অ্যাপ ছাড়া ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ কিভাবে করবো তার একটা ভিডিও দেখে নিতে পারেন।

তাহলে বন্ধুরা এখানে আমার এই পোস্টটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন এবং ভালো থাকুন।



এগুলো পড়ুন:

ইউটিউব ভিডিও আপলোড করব কিভাবে দ্রুত গতিতে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ