Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে ওয়াজ ভিডিও আইকন আনবো কিভাবে? How to Show Watch Video Icon in Facebook 2022?

ফেসবুকে ওয়াজ ভিডিও আইকন আনবো কিভাবে? How to Show Watch Video Icon in Facebook 2022?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিক্স ক্যাটাগরি নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

আজকের এই আর্টিকেলে আমরা জানব কিভাবে ফেসবুকের শর্টকাট বারে ওয়াজ ভিডিও আইকন আনতে হয়।

বন্ধুরা 2020 সালে ফেসবুক প্রথম তাদের ফেসবুক অ্যাপ্লিকেশনের মধ্যে যে শর্টকাট বার রয়েছে ওখানে ওয়াচ ভিডিও আইকনটি অ্যাড করেছিল, তখন থেকেই আমরা ওই ওয়াজ ভিডিও আইকনে ক্লিক করে আমাদের পছন্দের ভিডিও গুলো খুব সহজে দেখতে পারতাম।

কিন্তু এখন 2022 সাল, আর এই 2022 সালে এসেছে ফেসবুক অ্যাপ্লিকেশনের মধ্যে অনেক আপডেট।


Facebook Watch Video Icon Missing Problem Solve


Facebook Video Watch Icon Missing Problem Solve

এখন কিন্তু সমস্ত একাউন্টের শর্টকাট বারে ওই ওয়াজ ভিডিও আইকনটি থাকে না কিছু কিছু একাউন্টে থাকে আর আপনার ও হয়তো ওই ওয়াচ ভিডিও আইকনটি নেই তাই গুগলে সার্চ করেছেন আর আমাদের এই আর্টিকেল এসে পৌঁছেছেন।

এসেই যখন পড়েছেন তাহলে আপনাকে বলব অবশ্যই সঠিক জায়গায় এসে পৌঁছেছেন কারণ আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনি আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনের শর্টকাট বারে ওয়াজ ভিডিও আইকনটি আনতে পারবেন এবং ঠিক কোন কারণে এই ওয়াজ ভিডিও আইকনটি আপনার অ্যাকাউন্টে নেই সেটাও বলবো।

বন্ধুরা ফেসবুকের শর্টকাট বারে যতগুলো আইকন রয়েছে তার মধ্যে কিন্তু এই ওয়াজ ভিডিও আইকনটি সবচেয়ে জনপ্রিয় কারণ এর মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের পছন্দের যেকোনো মুভি, অনলাইন ভিডিও দেখেন।

এছাড়া কিছু কিছু দেশে বিভিন্ন নেটওয়ার্ক প্রোভাইডার ফ্রীতে ফেসবুক ব্যবহার করার সুযোগ করে দেওয়ায় ইউজাররা ফেসবুকের এই ওয়াজ ভিডিও আইকন এর মাধ্যমে বিভিন্ন টাইপের ভিডিওগুলো দেখে সময় অতিবাহিত করে।

কিন্তু কিছু কিছু ইউজারদের এই ওয়াজ ভিডিও আইকনটি না থাকায় তারা সেই আনন্দটা উপভোগ করতে পারে না আর আপনি যদি তাদের মধ্যে একজন হন তাহলে চিন্তা করার দরকার নেই।

আজকের এই আর্টিকেলে আমি আপনাকে বলবো কিভাবে আপনি ফেসবুকের ওয়াজ ভিডিও আইকনটি শর্টকাট বারে নিয়ে আসতে পারবেন।


ফেসবুক ওয়াজ ভিডিও আইকন শর্টকাট বারে না থাকার কারণ Why facebook watch icon missing?

ফেসবুক ওয়াজ ভিডিও আইকন শর্টকাট বারে না থাকার কিন্তু অনেক কারণ হতে পারে তবে সবচেয়ে কমন কারণটি হলো আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন টি লেটেস্ট ভার্সন আপডেট করা নেই এছাড়া আপনি অনেকদিন ধরেই ফেসবুক অ্যাপ্লিকেশনের ডেটা আপনার মোবাইল থেকে ক্লিয়ার করেননি।


অবশ্যই আপনার ফেসবুক অ্যাপ আপডেট করুন Update Your Facebook App

আপনার ফেসবুকে যদি কোন প্রবলেম থেকে থাকে তাহলে আপনি যদি ফেসবুক অ্যাপসটি লেটেস্ট ভার্সনে আপডেট করে নেন তাহলে হয়তো অনেক প্রব্লেম অটোমেটিক সলভ হয়ে যেতে পারে।

তাই আপনি সোজা Play Store এ যাবেন এবং সার্চ বারে টাইপ করবেন Facebook এবং ফেসবুক অ্যাপ্লিকেশনের যদি Update দেখায় তাহলে আপডেট বাটনে ক্লিক করে লেটেস্ট ভার্সন আপডেট করে নিবেন এবং আপডেট করার পরে আপনার মোবাইলটি একবার Restart করবেন।

Restart করলে হয়তো দেখা যাবে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনের শর্টকাট বারে ফেসবুক ভিডিও ওয়াজ আইকনটি আসলেও আসতে পারে।

মোবাইল থেকে ফেসবুক ডেটা ক্লিয়ার করুন Clear Facebook App Data

অনেকদিন যাবত আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনের ডেটা মোবাইল থেকে ক্লিয়ার করেন নি বলেই অনেক সময় কিন্তু বিভিন্ন ধরনের সমস্যায় আপনাকে পড়তে হয় তাই অবশ্যই মাঝেমধ্যে আপনার ফেসবুকের ডাটা ক্লিয়ার করা উচিত।

তার জন্য আপনাকে চলে যেতে হবে আপনার মোবাইলের Settings এ, সেটিংস এ যাওয়ার পরে অনক অপশন পাবেন তার মধ্যে দেখতে পাবেন Apps নামে একটা অপশন রয়েছে,ওখানে ক্লিক করবেন।


এটা পড়ুন: ইউটিউবে ডেস্ক্রিপশন কপি করবো কিভাবে?


ওখানে ক্লিক করলে আপনার মোবাইলে যতগুলো অ্যাপস রয়েছে তাদের লিস্ট পাবেন এবং তার মধ্যে থাকা ফেসবুক অ্যাপ্লিকেশন টিতে ক্লিক করবেন।

ফেসবুকে ক্লিক করার পরে দেখতে পাবেন Storage নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন এবং নিচের দিকে দেখতে পাবেন Clear Data নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ফাইনালি ডেটা ক্লিয়ার করলেই কিন্তু আপনার মোবাইল থেকে ফেসবুকের সমস্ত তথ্য ক্লিয়ার হয়ে যাবে এবং এর পরে একবার আপনার ফোনটিকে Restart করে পুনরায় ফেসবুকে লগইন করলেই কিন্তু আপনার ফেসবুক শর্টকাট বারে যে ওয়াচ ভিডিও আইকনটি ছিল না সেটা আসলেও আসতে পারে।

এছাড়া অনেক ক্ষেত্রে দেখা গেছে নতুন ফেসবুক একাউন্ট খোলার পরে শর্টকাট বারে কিন্তু এই ওয়াজ ভিডিও আইকনটি থাকেনা অন্যান্য আইকনগুলো থাকে।


এটা পড়ুন: মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবো কিভাবে?


এখন আপনি যদি আপনার শর্টকাট বারে ওয়াজ ভিডিও আইকন আনতে চান তাহলে অন্য কোন আইকন কে আগে Disable করতে হবে এবং তারপরে এই ওয়াজ ভিডিও আইকনটি কে Enable করতে হবে আর সেটা কিভাবে করবেন চলুন পুরো Step-by-Step প্রসেস আমি আপনাদেরকে বলি।


ফেসবুক ভিডিও ওয়াজ আইকন শর্টকাট বারে আনার পদ্ধতি How to Restore Facebook Watch Video Icon in Bengali

যদি আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনের শর্টকাট বারে ওয়াজ ভিডিও আইকনটি না থেকে থাকে তাহলে আপনাকে ফেসবুক অ্যাপ টি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে এবং আপডেট করার পরে কর্নারে যে থ্রী লাইন রয়েছে ওই লাইনে ক্লিক করতে হবে।


এটা পড়ুন: মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি বা ডকুমেন্ট ফিরিয়ে আনবো কিভাবে?


ক্লিক করার পরে সেটিংস এর একটা আইকন পাবেন ওখানে ক্লিক করতে পারেন না হলে নিচে থাকা Settings and Privacy অপশনে ক্লিক করতে হবে।

ক্লিক করার পরে আবার অনেকগুলো অপশন পাবেন এবং সর্বপ্রথম দেখতে পাবেন Profile Settings নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পর আবার অনেকগুলো অপশন পাবেন, একদম নিচের দিকে যাবেন দেখবেন Shortcut নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনারা নতুন একটা ইন্টারফেস পাবেন যেখানে অনেকগুলো শর্টকাটের অপশন রয়েছে এবং তার পাশে Auto অপশন সিলেক্ট করা রয়েছে।

এখন আপনি যেই শর্টকাট টি আপনার ফেসবুকে অ্যাপ্লিকেশনের হোমস্ক্রিনে রাখতে চাইছেন সেটা কে বেছে নিবেন অর্থাৎ আপনি ফেসবুক ওয়াজ ভিডিও আইকনটি শর্টকাট বারে এড করতে চাইছেন তাই তার পাশে থাকা Auto অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পর দেখবেন Pin নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই Pin অপশন সিলেক্ট করে নিয়ে ব্যাকে ফিরে যাবেন দেখবেন আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন এর হোম স্ক্রিনে কিন্তু ফেসবুক ভিডিও ওয়াচ আইকন টি অ্যাড হয়ে গেছে।

শুধু বন্ধুরা ওয়াচ আইকন কেন আপনারা যতগুলো আইকন দেখছেন যে কোন আইকন চাইলে এড করতে পারবেন।


এটা পড়ুন: কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করবো কিভাবে?


জাস্ট উপরে বলা সেটিংস গুলো ফলো করবেন এবং পাশে থাকা Auto অপশনে ক্লিক করে Pin অপশন সিলেক্ট করলেই কিন্তু ওই আইকনটি শর্টকাট বারে অ্যাড হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে ফেসবুকের ওয়াজ ভিডিও আইকনটি শর্টকাট বারে অ্যাড করতে হয়।

তাহলে বন্ধুরা যদি আপনাদের এই আর্টিকেল রিলেটেড কোন প্রশ্ন এখনো থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন এবং এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন এবং ভিডিওটি দেখে ভালো লাগলে অবশ্যই লাইক কমেন্ট এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না কারণ এই ধরনের হেল্প ফুল ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।

এছাড়া আমাদের ফেসবুক পেজও Follow করতে পারেন এই ধরনের হেল্পফুল পোস্ট এর আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানে আজকের মত ফেসবুক ওয়াজ ভিডিও আইকন অ্যাড করবো কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ