Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে(How to Download Facebook story with music):

বন্ধুরা আমরা যারা ফেসবুক ইউজ করি তারা নিশ্চয়ই জানি যে ফেসবুক স্টরি টা আসলে কি? আর যদি আপনি না জানেন তাহলে আপনাকে বলি, ফেসবুক স্টরি হল ফেসবুকের নতুন একটা ফিচার যেটা আগে ছিল না রিসেন্টলি ফেসবুক তাদের এই নতুন ফিচার নিয়ে চলে এসেছে যার মাধ্যমে ইউজাররা তারা তাদের পছন্দের ফটো বা ভিডিও স্ট্যাটাস ভিডিও হিসাবে আপলোড করতে পারে তাদের ফেসবুক স্টোরি অপশনটিতে।


এই ফেসবুক স্টরি এর মাধ্যমে আপনি আপনার কোন ফটো বা ভিডিও ফেসবুক স্ট্যাটাস ভিডিও হিসেবে আপলোড করতে পারেন এবং যেটা আপনার ফেসবুকের যত বন্ধুবান্ধব রয়েছে সকলে দেখতে পারবে এবং কারা কারা আপনার ওই ফেসবুক স্টোরি স্ট্যাটাস দেখল সেটা আপনি চেক করেও দেখে নিতে পারবেন।

এখন কথা হল আপনি ফেসবুকে হয়তো দেখেছেন যে আপনার কোন বন্ধু বা আপনার কোন গার্লফ্রেন্ড তার ফেসবুক স্টোরি তে একটা ভালো ভিডিও পোস্ট করেছে যেটা আপনার পছন্দ হয়েছে, আপনি চাইছেন ওই ভিডিওটা আপনার গ্যালারিতে সেভ করে রাখতে, কারণ পছন্দের ভিডিওটা আমরা সব সময় দেখতে ভালবাসি।

কিন্তু বন্ধুরা ফেসবুক স্টরি গ্যালারিতে ডাউনলোড না করে রাখতে পারি তাহলে কি আর সব সময় দেখতে পারবেন কারণ ইন্টারনেটে কোনো কিছু দেখতে গেলে বা কোনো কিছু ডাউনলোড করতে গেলে ইন্টারনেট কানেকশন এর প্রয়োজন হয়।

কিন্তু বন্ধুরা আপনারা যদি একবার ফেসবুক স্টরি ডাউনলোড করে নিতে পারি গ্যালারিতে তাহলে আপনাকে আর এক্সট্রা ভাবে ইন্টারনেট ডেটা খরচ করে ফেসবুক স্টরি দেখতে হবে না।

কিন্তু বন্ধুরা ফেসবুকে এরকম কোন অপশন নেই যে সহজে আপনি ফেসবুক স্টরি ডাউনলোড করে গ্যালারিতে সেভ করে নেবেন আর তাই আমরা পছন্দের ফেসবুক স্টরি ভিডিও গ্যালারিতে ডাউনলোড করতে পারি না। আমাদেরকে ইন্টারনেট ডাটা করছে করে আমাদের বন্ধু-বান্ধবদের পোস্ট করা পছন্দের ফেসবুক স্টরি দেখতে হয়।

কিন্তু বন্ধুরা আপনাদের এই সমস্যা দূর করার জন্য কিন্তু আজকে এই পোস্টটি নিয়ে চলে এসেছি আর তাই আপনাদেরকে বলবো এই পোস্টটি একদম শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য কারণ আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আলোচনা করবো ফেসবুক স্টরি ডাউনলোড কিভাবে করবেন

তাহলে বন্ধুরা চলুন জেনে নিই,


ফেসবুক স্টরি ডাউনলোড করার উপায়

বন্ধুরা আপনার বন্ধু কোন একটা স্টরি আপলোড করেছে ফেসবুকে যে স্টরিটা আপনার পছন্দ হয়েছে বা আপনার কোন গার্লফ্রেন্ড ফেসবুক সুইট একটা ভিডিও আপলোড করেছে যেটা আপনার পছন্দ হয়েছে আর আপনি চাইছেন ওই ফেসবুক স্টরি ভিডিওটা গ্যালারিতে সেভ করে রাখতে বা ডাউনলোড করতে, তার জন্য বন্ধুরা আপনাদেরকে ছোট্ট একটা কাজ করতে হবে আপনাদেরকে প্লে স্টোরে যেতে হবে এবং প্লে স্টোরে গিয়ে একটা অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে, যে অ্যাপ্লিকেশন এর লিঙ্ক টা আমি এখানে দিলাম। এখান থেকে সরাসরি আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

অ্যাপ্লিকেশনটা ডাউনলোড হয়ে গেলে ওপেন করবেন এবং ওপেন করার সময় যা যা পারমিশন দেওয়া সবকিছু পারমিশন দিয়ে দিবেন এবং তারপরে অ্যাপ্লিকেশনটার নতুন একটা ইন্টারফেস ওপেন হবে যেখানে এক পাশে Pest Link লেখা রয়েছে এবং আরেকটা পাশে Download রয়েছে।


আপনাদেরকে কি করতে হবে Download অপশনে ক্লিক করতে হবে এবং ফেসবুক অ্যাকাউন্ট টা এখানে লগইন করতে হবে।

আপনার ফেসবুকের জিমেল আইডি বা মোবাইল নাম্বার দেওয়া আছে ওটা দিবেন এবং তারপরে ফেসবুকের পাসওয়ার্ড যেটা রয়েছে ঐ পাসওয়ার্ডটা দিয়ে নিচের লগইন বাটনে ক্লিক করে ফেসবুকে যেরকম লগইন করা হয় এখানেও আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন হতে হবে।


এরপরে বন্ধুরা আপনাদের ফেসবুক একাউন্টটা এই অ্যাপ্লিকেশন এর মাধ্যমে ওপেন হয়ে যাবে এবং এখানেই আপনারা ফেসবুক স্টরি খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

অ্যাপ্লিকেশন টা ওপেন করে আপনারা দেখতে পাবেন আপনার এবং আপনার বন্ধু-বান্ধবদেরকে সমস্ত ফেসবুক স্টরি এবং আপনি চাইলে যেকোনো ফেসবুক স্টোরি ডাউনলোড করতে পারবেন

ফেসবুক স্টরি ডাউনলোড করার জন্য আপনার পছন্দের ফেসবুক স্টোরি তে টাচ করবেন, এবং টাচ করার পর দ্বিতীয়বার আবার টাচ করবেন দেখবেন স্ক্রীন এর ওপরে ডাউনলোডের একটা অপশন চলে এসেছে, যেখানে ভিডিওর কোয়ালিটি বেছে নেওয়ার দুটো অপশন রয়েছে এবং আরেকটা রয়েছে অডিও ডাউনলোড।

আপনারা চাইলে এখানে ফেসবুক স্টোরির শুধু অডিও ডাউনলোড করতে পারেন এবং পুরো ফেসবুক স্টোরি ভিডিও ডাউনলোড করার জন্য ডাউনলোড ভিডিও অপশন এ ক্লিক করে কিন্তু খুব সহজে আপনি ফেসবুক স্টোরি আপনার গ্যালারিতে ডাউনলোড করে নিতে পারবেন

এবং ডাউনলোড করে নেওয়ার পরে আপনারা সহজেই গ্যালারিতে গিয়ে আপনার পছন্দের ফেসবুক স্টোরি ভিডিওটা দেখে নিতে পারেন।

তাহলে বন্ধুরা আশাকরি আমি আজকে আপনাদেরকে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনি ফেসবুক স্টরি ডাউনলোড করবেন আপনার গ্যালারিতে

বন্ধুরা পোস্টটি ভাল লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধুবান্ধবদের কাছে শেয়ার করবেন যারা ও জানতে চাই যে ফেসবুক স্টরি ডাউনলোড করব কিভাবে এবং পারলে আপনারা আমাদের ইউটিউব চ্যানেল BM tricks এ গিয়ে ভিজিট করতে পারেন এবং আমাদের ইনস্টাগ্রাম প্রোফাইল লিঙ্ক রয়েছে এখানে আপনারা ফলো করতে পারেন এই ধরনের নিত্য নতুন হেল্পফুল পোস্ট এর আপডেট পাওয়ার জন্য।


তাহলে বন্ধুরা এখানে আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

এক ক্লিকে সমস্ত ইমেইল ডিলিট করব কিভাবে?

মোবাইলে ইলেকট্রিক বিল জমা করবেন কিভাবে?

YouTube কে আবিষ্কার করে ইউটিউব এর জনক কে ইউটিউব এর ইতিহাস?

অটোমেটিক কল রেকর্ডিং চালু করবেন কিভাবে কোনো অ্যাপ ছাড়া?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ