Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করবো কিভাবে? How to Mute and Unmute Facebook Story?

ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করবো কিভাবে? How to Mute and Unmute Facebook Story?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিক্স ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটা হল ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করবো কিভাবে অর্থাৎ How to Mute and Unmute Facebook Story?

বন্ধুরা আমরা জানি যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে ফেসবুক অন্যতম কারণ ফেসবুকে কোটি কোটি ইউজার রয়েছে, তার মধ্যে আপনিও রয়েছেন, আমিও রয়েছি এবং আপনার আরো অন্যান্য বন্ধু বান্ধবরাও রয়েছে।

আর আমরা যারা ফেসবুক ব্যবহার করি মাঝেমধ্যে কিন্তু বিভিন্ন ধরনের পোস্ট করি থাকি সেটা কোনো ফটো হোক কিংবা ভিডিও হোক।

এছাড়া অনেক সময় আমরা ফেসবুকের যে Story নামক একটা অপশন রয়েছে ওখানে বিভিন্ন ধরনের ফটো বা ভিডিও পোস্ট করি।

আর সেই স্টোরি যখন আমরা পোস্ট করি তখন আমাদের যে সমস্ত বন্ধুবান্ধবরা ররেছে তারা দেখতে পায়, ঠিক একইভাবে আমার বন্ধুবান্ধবরা যখন কোন স্টোরি ফেসবুকে পোস্ট করে তখন আমরা সেগুলো দেখতে পাই।

এখন বন্ধুরা ফেসবুকে আপনার এমন কিছু কিছু বন্ধুবান্ধব রয়েছে যারা খুব খারাপ খারাপ স্টোরি ফটো বা ভিডিও পোস্ট করে আর আপনি চান না ঐ সমস্ত খারাপ খারাপ স্টোরি ফটো বা ভিডিও গুলো দেখতে অর্থাৎ আপনার চোখের থেকে ঐগুলোকে আড়াল করতে চান আর সেটা কিভাবে করবেন আজকের এই আর্টিকেলে কিন্তু আপনাদেরকে এখন বলতে চলেছি অর্থাৎ এক কথায় আপনি আপনার বন্ধুর ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করবেন কিভাবে সেটা এখন আপনাদেরকে বলবো।


Facebook Story Mute and Unmute in Bengali

বন্ধুরা ফেসবুক অ্যাপ্লিকেশনটি ওপেন করলেই কিন্তু আমরা একদম ফেসবুকের হোমস্ক্রীনে ওপরের দিকে আমাদের বন্ধু বান্ধবদের ফেসবুক স্টরি গুলো দেখতে পাই।

এখন আপনি যে বন্ধুটির ফেসবুক স্টোরি দেখতে চাইছেন না ওই স্টোরি টার ওপর আপনার আঙ্গুলটি প্রেস করে রাখবেন দেখতে পাবেন Mute Story নামে একটা অপশন রয়েছে।

আপনারা ওই Mute Story অপশনে ক্লিক করলেই কিন্তু দেখবেন সঙ্গে সঙ্গে আপনার বন্ধুর ফেসবুক স্টোরি, স্টোরি লিস্ট থেকে রিমুভ হয়ে গেছে।

এরপর থেকে ওই বন্ধুটির যত স্টোরি আপলোড করুক না কেন আপনি কিন্তু ওই বন্ধুর কোন স্টোরি আর দেখতে পাবেন না অর্থাৎ সে যতই খারাপ খারাপ ফটো ভিডিও ফেসবুক স্টোরিতে করুন না কেন আপনার সেগুলো দেখতে পাবেন না এবং এইভাবেই কিন্তু যে কোন বন্ধুর ফেসবুক স্টোরি Mute করতে পারবেন।

এখন বন্ধুরা আবার মনে করলেন যে ওই বন্ধুটির ফেসবুক স্টোরি গুলো আবার দেখতে চান অর্থাৎ আনমিউট করতে চান, তার জন্য আপনাকে চলে যেতে হবে স্টরি সেটিংস এর মধ্যে।

ফেসবুকে যেভাবে স্টোরি পোস্ট করার জন্য Create Story অপশনে ক্লিক করতে হয় ওখানে ক্লিক করবেন এবং দেখবেন একদম ওপরে উপরে Settings এর আইকন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে কিন্তু অনেকগুলো অপশন পাবেন এবং নিচের দিকে একটা অপশন পাবেন Stories you have muted, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনি ফেসবুকে আজ পর্যন্ত যত বন্ধু-বান্ধবদের ফেসবুক স্টোরি Mute করেছেন তাদের লিস্ট পেয়ে যাবেন এবং যেই বন্ধুটির ফেসবুক স্টোরি Unmute করতে চান সেটি সিলেক্ট করবেন এবং পাশে থাকা Unmute বাটনে ক্লিক করলে কিন্তু ওই বন্ধুটির ফেসবুক স্টোরি আবার আনমিউট হয়ে যাবে।

এর ফলে কি হবে বন্ধুরা ওই বন্ধুটি এর পর থেকে যখনই কোনো ফেসবুকের স্টোরি পোস্ট করবে তখন থেকেই কিন্তু আপনি তার স্টোরি আবার চাইলে দেখতে পাবেন।

এভাবে কিন্তু আপনি যে কোন বন্ধুর ফেসবুক স্টোরি খুব সহজে Mute এবং Unmute করতে পারবেন অর্থাৎ কোন বন্ধুর ফেসবুক স্টোরি যদি আপনি দেখতেন না চান সেটা করতে পারবেন এবং আবার যদি মনে করেন যে দেখবেন সেটাও করতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করতে হয়।

বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন এবং এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন, আশা করি ভিডিওটি আপনাদের ভালো লাগবে এবং ভাল লাগলে লাইক এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না এবং পারলে আমাদের ফেসবুক পেজও ফলো করতে পারেন এই ধরনের অনেক হেল্পফুল পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত ফেসবুক স্টোরি মিউট এবং আনমিউট করব কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

  1. ফেসবুক স্টোরি ডাউনলোড করব কিভাবে?
  2. ফেসবুক ভিডিও ওয়াজ হিস্টোরি ডিলিট করব কিভাবে?
  3. ফেসবুক ফ্রেন্ডলিস্ট হাইড করব কিভাবে?
  4. ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করব?
  5. ইনস্টাগ্রাম স্টোরি হাইড করব কিভাবে?
  6. কোন অ্যাপ এবং ওয়েবসাইট ছাড়া ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  7. ফেসবুকের লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে?
  8. ইউটিউব ভিডিওর ডেসক্রিপশন কপি করবো কিভাবে?
  9. ফেসবুকে করা সমস্ত কমেন্ট এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ