Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করবেন কিভাবে কোন অ্যাপ বা ওয়েবসাইট ছাড়া? How to Download Instagram Reels Video Without App and Website?

ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করবেন কিভাবে কোন অ্যাপ বা ওয়েবসাইট ছাড়া? How to Download Instagram Reels Video Without App and Website?

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হয়েছে তার মধ্যে কিন্তু ফেসবুক অন্যতম এবং সেই ফেসবুকেরই আর একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হল ইনস্টাগ্রাম, আর এই Instagram এর নতুন একটা আপডেট এসেছে যেটার নাম হলো Instagram Reels, যেখানে ইউজাররা ম্যাক্সিমাম এক মিনিটের ভিডিও আপলোড করতে পারে।

Download Reels Video Without App and Website

এখন আপনারও একটা Instagram একাউন্ট রয়েছে আর আপনিও Instagram Reels ভিডিও প্রচুর পরিমাণে দেখেন। এখন কোন একটা রিলস ভিডিও আপনার পছন্দ হয়েছে ডাউনলোড করতে চাইছেন আপনার গ্যালারিতে।

এই টপিক হয়তো আপনারা Google এ সার্চ করেছেন বা YouTube এ দেখেছেন যেখানে বলা হয়েছে আপনাকে ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করার জন্য কোন অ্যাপ বা ওয়েবসাইটের সাহায্য নিতে হবে যার বিস্তারিত তথ্য কিন্তু আমাদের আগের আর্টিকেল ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করব কিভাবে তে দেওয়া রয়েছে।

কিন্তু আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের যে পদ্ধতিটি বলতে চলেছি সেটা ফলো করলে কিন্তু আপনারা খুব সহজে কোন কিছু এপ্লিকেশন বা ওয়েবসাইটের সাহায্য ছাড়া যে কোন ইনস্টাগ্রাম রিলস ভিডিও ইনস্টাগ্রাম অ্যাপের সাহায্যে আপনার গ্যালারিতে সেভ করতে পারবেন।

তবে তার জন্য বন্ধুরা আপনাদেরকে আজকের এই আর্টিকেল ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করবেন কিভাবে কোন অ্যাপ বা ওয়েবসাইট ছাড়া, শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।


কোন অ্যাপ বা ওয়েবসাইট ছাড়া ইনস্টাগ্রাম রিলস ডাউনলোড করার উপায় Download Instagram Reels Video Without App in Bengali

বন্ধুরা আপনারা হয়তো অনেকে জানেন যে Instagram Reels Video Download করতে গেলে কোন অ্যাপের সাহায্য নিতে হয় বা ভিডিও লিংক কপি করে কোন ওয়েবসাইটে গিয়ে পেস্ট করে ওখান থেকে ডাউনলোড করতে হয়, কিন্তু ইনস্টাগ্রাম অ্যাপের মাধ্যমে কিভাবে রিলস ভিডিও গ্যালারিতে সেভ করবেন চলুন জেনে নেই।

সর্বপ্রথম বন্ধুরা যে ইনস্টাগ্রাম রিলস ভিডিওটি ডাউনলোড করতে চাইছেন সিলেক্ট করে নেবেন, তার ডান পাশে দেখতে পাবেন অনেকগুলো অপশন রয়েছে যেগুলো আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন।


একদম নিচের দিকে দেখতে পারবেন ত্রিভুজের মতন একটা আইকন রয়েছে, আপনারা ওই আইকনে ক্লিক করবেন ক্লিক করার পরে দেখতে পাবেন অনেকগুলো অপশন বেরিয়ে চলে আসবে এবং সর্বপ্রথম একটা অপশন পাবেন Add Reels Video to Story এবং তার নিচের দিকে আপনার যে সমস্ত ক্লোজ ফ্রেন্ডরা রয়েছে তাদের লিস্ট পাবেন।


আপনাকে রিলস ভিডিওটি আপনার Instagram Story তে অ্যাড করতে হবে এবং এড করার সময় ভিডিওটিকে জুম ইন জুম আউট করে এডজাস্ট করে নিতে হবে এবং পারফেক্ট ভাবে এডজাস্ট হয়ে গেলে আপনারা কর্নারের দিকে একটা থ্রি ডট দেখতে পাবেন।

ওখানে ক্লিক করলেই কিন্তু আবার দুটো অপশন পাবেন একটা রয়েছে Drawing এবং আরেকটা রয়েছে Save, আপনার ওই Save অপশনে ক্লিক করলে ভিডিওটি ফোনের গ্যালারিতে সেভ হয়ে যাবে।

এবং সেই প্রুফ টি পাওয়ার জন্য আপনারা চলে যাবেন আপনার গ্যালারিতে এবং গ্যালারিতে গিয়ে দেখতে পাবেন ভিডিওটি আপনারা ডাউনলোড করতে চেয়েছিলেন সেটা কিন্তু আপনার গ্যালারিতে এসে গেছে কোন কিছু অ্যাপ্লিকেশনের সাহায্য ছাড়া কোন কিছু ওয়েবসাইটের সাহায্য ছাড়া।

এভাবে বন্ধুরা আপনার পছন্দের যে কোন রিলস ভিডিও কোন অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের সাহায্য না নিয়ে খুব সহজে আপনারা গ্যালারিতে সেভ করে রাখতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা ইনস্টাগ্রাম রিলস ভিডিও গ্যালারিতে সেভ করবেন কোন অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের সাহায্য ছাড়া

যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্পফুল মনে হয় তাহলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই যে ইনস্টাগ্রাম রিলস ভিডিও কিভাবে সেভ করব কোন অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের সাহায্য ছাড়া।

এছাড়া বন্ধুরা এই টপিকে আমাদের ইউটিউব চ্যানেলে একটা বিস্তারিত ভিডিও রয়েছে গিয়ে দেখতে পারেন এবং ভালো লাগলে অবশ্যই লাইক এবং চ্যানেল টি সাবস্ক্রাইব করতে ভুলবেন না।


তাহলে বন্ধুরা এখানে আজকের মত এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ইনস্টাগ্রাম বায়োতে ইউটিউব লিংক অ্যাড করবো কিভাবে?
  2. ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব লিংক অ্যাড করবো কিভাবে?
  3. ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করব কিভাবে?
  4. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  5. মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করব কিভাবে?
  6. ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসবো কিভাবে?
  7. মোবাইল দিয়ে টিভি রিমোট বানাবেন কিভাবে?
  8. ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করবো কিভাবে?
  9. ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ