Ticker

6/recent/ticker-posts

ইউটিউব ডেসক্রিপশন কপি করবো কিভাবে?

ইউটিউব ডেসক্রিপশন কপি করুন এক ক্লিকে:

বন্ধুরা আমরা যারা নতুন ইউটিউবার তাদের ক্ষেত্রে এই সমস্যাটা প্রায়ই হয়ে থাকে, আমরা কি করি যখনই কোন নতুন ভিডিও আমরা ইউটিউবে আপলোড করি তার ডিস্ক্রিপশন দেওয়ার জন্য আমরা প্রায় একই টাইপের ভিডিওর ডেসক্রিপশন ইউটিউবে চেক করি এবং ওখান থেকে কপি করে লেখার চেষ্টা করি।


এতে কি হয় বন্ধুরা আপনাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয় এক একটা ধরে ধরে আপনাকে আগে খাতায় লিখতে হয় এবং সেখান থেকে আবার আপনার ভিডিও ডেসক্রিপশন এ গিয়ে পুনরায় লিখতে হয় এতে অনেকটা কষ্ট হয়।


কিন্তু বন্ধুরা আজকে এই পোষ্টের মাধ্যমে এক ক্লিকেই ইউটিউব ডেস্ক্রিপশন কপি করবেন কিভাবে সেটা জানতে পারবেন।


তার জন্য বন্ধুরা আমি আপনাদের কে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন।


বন্ধুরা সর্বপ্রথম আপনাদেরকে যেকোন ইউটিউব ভিডিও ডেসক্রিপশন কপি করার জন্য ওই ভিডিও ডেসক্রিপশন এ যাওয়ার আগে আপনাকে একটা ছোট্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিতে হবে যে অ্যাপ্লিকেশন এর লিংক এখানে দেওয়া রয়েছে।



এরপরে বন্ধুরা অ্যাপটা ইন্সটল করার পরে যা যা পার্মিশন দেওয়ার দিয়ে দেবেন এবং দেখতে পাবেন Activate বলে একটা বাটন রয়েছে ওই Activate বাটনে ক্লিক করলে মোবাইলের Accesibility বাটন অন করার কথা বলবে।


আপনারা ওই Accesibility বাটন টা অন করে দিবেন এবং দেখবেন এরপরে অ্যাপটি সম্পূর্ণরূপে ইন্সটল হয়ে যাবে।


ইনস্টল হয়ে যাওয়ার পর আপনার মোবাইলের নোটিফিকেশন বারে দেখতে পাবেন এই অ্যাপ্লিকেশনের একটা নোটিফিকেশন রয়েছে।



বন্ধুরা ওই নোটিফিকেশন কেই আপনারা টাচ করেই কিন্তু যে কোন ইউটিউব দেস্ক্রিপশন কপি করে নিতে পারবেন এক ক্লিকে।


বন্ধুরা শুধু ইউটিউব ডেসক্রিপশন নয় আপনারা চাইলে যেকোনো টেক্সট যেটা সহজে কপি করা যায় না আপনারা এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে এবং আমার বলা স্টেপ গুলো ফলো করে খুব সহজে করে নিতে পারেন।


ইউটিউব ভিডিও ডেসক্রিপশন কপি করার পদ্ধতি:

বন্ধুরা ইউটিউব ভিডিও ডেসক্রিপশন কপি করার জন্য সর্বপ্রথম আপনার পছন্দের ওই ভিডিওটা কে বেছে নিবেন এবং সরাসরি ডেসক্রিপশন এ যাবেন।


তবে তার আগে আশা করি আপনারা আমার বলা উপরের স্টেপ গুলো ফলো করে উপরে বলা অ্যাপ্লিকেশান টা ডাউনলোড করে ঠিকঠাক ভাবে ইন্সটল করে নিবেন।

বন্ধুরা ইউটিউব ডেসক্রিপশন কপি করার জন্য আপনারা ইউটিউব ভিডিও ডেসক্রিপশন টাকে ওপেন করবেন এবং আপনার মোবাইলের নোটিফিকেশন বারকে নিচের দিকে নামবেন।

দেখতে পাবেন Univesal Copy বলে একটা নোটিফিকেশন প্যানেলে রয়েছে ওই প্যানেলে আপনারা টাচ করবেন এবং দেখবেন আপনার যে ভিডিওর ডেসক্রিপশন টা কপি করতে চাইছেন ওই ভিডিওর ডেসক্রিপশনে ব্লু কালার হয়ে যাবে

এবং ওটাকে সিলেক্ট করার জন্য আপনাদেরকে আঙ্গুল টাকে প্রেস করে রাখতে হবে


তারপরে একটা সিলেক্ট পয়েন্টার এর মাধ্যমে আপনারা আপনাদের পছন্দের মত যতোটা কপি করতে চাইছেন ওইটুকু আপনারা কপি করে নিবেন।


এবং কপি করার পরে ওই কপি পেস্ট করার জন্য আপনার ইউটিউব ভিডিওর ডেসক্রিপশন এ যাবেন এবং ওখানে গিয়ে আঙ্গুলটাকে প্রেস করে পেস্ট করে দিতে পারবেন।

এবং এই ভাবেই আপনারা খুব সহজেই যেকোন ডেসক্রিপশন, যেকোনো টেক্সট কপি করে নিতে পারবেন কোন রকম সমস্যা ছাড়া।

তবে বন্ধুরা আপনাদেরকে একটা কথা বলব কপি করে কোনো জিনিস নিজের জায়গায় ব্যবহার করাটা কিন্তু ভালো না যা করার সব সময় নিজের থেকে করার চেষ্টা করবেন


তবে বন্ধুরা এ রকম প্রশ্ন আমাকে অনেকে করেছিল যে, কিভাবে ইউটিউব ভিডিও ডেসক্রিপশন এক ক্লিকে কপি করা যায়।

তাই তাদের সুবিধার জন্য আমি এই পোষ্টটি লিখেছি তবে আমি আপনাদেরকে বলবো না যে কারো ইউটিউব ভিডিও ডেসক্রিপশন আপনার ইউটিউব ভিডিও ডেসক্রিপশন এ পেস্ট করার কথা।


তাহলে বন্ধুরা এখানে আমার এই ইউটিউব ভিডিও ডিস্ক্রিপশন কপি করবেন কিভাবে পোষ্টে হচ্ছে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন।


এগুলো পড়ুন:

ইউটিউব ভিডিও ডাউনলোড করবো কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবো কিভাবে?

YouTube কে আবিষ্কার করে? ইউটিউব এর জনক কে? ইউটিউব এর ইতিহাস?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ