Ticker

6/recent/ticker-posts

মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?

বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে How to Hide Apps in Poco M2 Pro Bengali সেটা আজকে আমরা পুরো স্টেপ বাই স্টেপ পদ্ধতিটা জানবো।



তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব পোস্ট টি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।

বন্ধুরা এখন আসি আপনারা অ্যাপস হাইড কেন করবেন?


বন্ধুরা অনেক সময় কি হয় আমরা যখন হোয়াটসঅ্যাপে গোপন কোনো কথাবার্তা বলি বা আমরা যখন Phonepe ব্যবহার করে মোবাইলের মাধ্যমে ব্যাঙ্কিং ট্রানজেকশন করি বা বিভিন্ন গোপন ফটো বা ভিডিও আমরা যেগুলো আমাদের গ্যালারিতে রাখি এই সমস্ত তথ্য যাতে অন্য কেউ সহজে না দেখতে পারে না বুঝতে পারে তার জন্য অনেক সময় অ্যাপস হাইড বা অ্যাপস লুকিয়ে রাখার প্রয়োজন হয়।


আজকে তাই আমরা মোবাইলের অ্যাপস কিভাবে লুকিয়ে রাখবেন এই পোস্টের মাধ্যমে পুরো বিস্তারিত ভাবে জানবো।


বন্ধুরা আপনাদের যদি Redmi Mobile হয় Poco Mobile হয় তাহলে আপনারা খুব সহজে এই সেটিংস টা বুঝতে পারবেন কারণ আজকে এই পোষ্টের মাধ্যমে আমি কোন third-party অ্যাপ ডাউনলোড না করে কিভাবে আপনার মোবাইলে অ্যাপস হাইড করবেন সেটা আপনাদেরকে দেখাবো।


বন্ধুরা তাহলে বেশি কথা না বলে আসল কথায় আসা যাক।


আমি এখানে Poco M2 Pro মোবাইলের মাধ্যমে পুরো সেটিংসটি আপনাদেরকে বলবো।


আপনাদের যদি Redmi মোবাইল থাকে তাহলে আশা করি ঠিক একই সেটিংসে রয়েছে আপনাদের মোবাইলে।


 আপনারা চাইলে এই মোবাইলে অ্যাপস কিভাবে লুকিয়ে রাখবেন পোস্টটি পড়ে আপনাদের রেডমি মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখার পদ্ধতিটা এপ্লাই করার চেষ্টা করতে পারেন।


বন্ধুরা মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখার জন্য বা অ্যাপস হাইড করার জন্য আপনাদের কে সর্বপ্রথম মোবাইলে অ্যাপ সমূহের তালিকার ওই স্ক্রিন টাকে ওপেন করতে হবে যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন।



অ্যাপসের লিস্ট চলে এলে আপনারা কি করবেন আপনাদের আংগুল দিয়ে বাম দিক থেকে ডান দিকে স্লাইড করবেন এবং 1 থেকে 3 বার করবেন যতক্ষণ না আপনারা প্যটার্ন লক বা ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার মতন একটা অপশন আসছে।


আপনারা বাম দিক থেকে ডান দিকে আঙ্গুলটাকে স্কিনের উপর স্লাইড করবেন আশাকরি একদুবার করার পরে আপনাদের স্ক্রিনে চলে আসবে।


ওখানে আপনাকে প্যাটার্ন দেওয়ার কথা বলবে বা ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার কথা বলবে আপনার আপনার ফিঙ্গারপ্রিন্ট বা প্যাটার্ন লক করা থাকলে আপনারা দিয়ে দিবেন।

সেটা দেয়ার পরে আপনাদেরকে নতুন আরেকটা প্যাটার্ন সেট করার কথা বলবে।

আপনারা নতুন একটা প্যাটার্ন দিয়ে দিবেন এবং আবার আপনাকে কনফার্ম করতে বলবে।

আপনারা পুনরায় প্যাটার্ন দিয়ে কনফার্ম করে দিবেন।

কনফার্ম হয়ে গেলে আপনাদের কাছে Add Apps বলে একটা বটন নিচে চলে আসবে।



আপনারা অ্যাপস হাইড বাটনে ক্লিক করে দিবেন দেখবেন সমস্ত অ্যাপ এর স্ক্রিনটা চলে এসেছে এবং তাদের সাইটে একটা করে সাদা দাগ হয়ে গেছে মানে আপনাকে টাচ করে সিলেক্ট করতে বলছে।


যে অ্যাপসটা আপনি হাইড করতে চাইছেন বা লুকিয়ে রাখতে চাইছেন তাকে আপনারা টাচ করে সিলেক্ট করে নেবেন সিলেক্ট করে নেওয়ার পরে আপনারা ডান দিকের কর্নারে উপরে দেখতে পাবেনা একটা টিক মার্ক দেওয়া আছে ওটাতে ক্লিক করবেন।



ক্লিক করার ফলে যেই অ্যাপসটা আপনি সিলেক্ট করেছিলেন ওই অ্যাপসটা কিন্তু হাইড হয়ে যাবে বা লুকিয়ে যাবে।

এবার আপনি ভাবছেন তাহলে ওই অ্যাপস গুলোকে আমি আবার খুঁজে পাব কিকরে?


আপনাকে ঠিক একই পদ্ধতি আবার অবলম্বন করতে হবেযে পদ্ধতিটা সর্বপ্রথম করেছিলেন আপনারা।


আপনাদের মোবাইলে অ্যাপসের যে স্ক্রিনটা ওপেন করবেন এবং পুনরায় আবার বাম থেকে ডান দিকে আপনার স্কিনের উপর আঙ্গুলটাকে স্লাইড করবেন।

স্লাইড করার পরে প্যাটার্ন এর একটা স্ক্রিন চলে আসবে আপনারা প্যাটার্ন দিয়ে দিবেন যেটা এন্ট্রি করার সময় দিয়েছিলেন।


দেখতে পাবেন যে অ্যাপস গুলো হাইড করেছিলেন ওই গুলো আপনার মোবাইলের স্ক্রিনে চলে এসেছে এবং আপনারা চাইলে ঐ অ্যাপস এর উপর ক্লিক করে অ্যাপসটা ওপেন করে ব্যবহার করতে পারেন।


বন্ধুরা আশাকরি বুঝতে পেরেছেন মোবাইলের অ্যাপস হাইড করবেন কিভাবে বা মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে।


বন্ধুরা এখন আসি আপনারা যে অ্যাপস গুলোকে হাইড করে রেখেছিলেন ওই অ্যাপসগুলো কে আবার আনহাইড কিভাবে করবেন।

যে অ্যাপস গুলো হাইড করে রেখেছিলেন ওই অ্যাপসগুলো কে পুনরায় বের করবেন উপরের বলা পদ্ধতি অবলম্বন করে।


তার পরে দেখতে পাবেন ডানদিকে উপরের কর্নারে একটা পেনের মত আইকন রয়েছে ওই আইকনে ক্লিক করবেন এবং দেখতে পাবেন যে অ্যাপস গুলো আপনারা হাইড করে রেখেছিলেন ওগুলো সিলেট থাকা অবস্থায় চলে এসেছে।


এবার আপনারা ওই সমস্ত অ্যাপসগুলোকে আনহাইড করার জন্য অ্যাপস গুলোর ওপর টাচ করবেন। দেখবেন অ্যাপস গুলোর গায়ে যে টিকমার্ক ছিল ওগুলো আর নেই এবং আপনারা এরপর কি করবেন ডান দিকের কর্ণারে উপরে একটা টিক মার্ক রয়েছে ওই টিক মার্কে ক্লিক করে দিবেন।


এরপরে মোবাইলের হোম স্ক্রিনে গিয়ে আপনারা পুনরায় আপনার মোবাইলের যে অ্যাপস গুলো রয়েছে বের করবেন দেখবেন যে সমস্ত অ্যাপস গুলো হাইড করে রেখেছিলেন সেগুলো আবার আপনার মোবাইলের স্ক্রিনে চলে এসেছে।


বন্ধুরা এইভাবে আপনারা যে কোন Redmi Mobile বা যেকোন poco মোবাইলে আপনি third-party কোন অ্যাপস প্লে স্টোর থেকে ডাউনলোড না করে খুব সহজে আপনার মোবাইলের সেটিংস এর মাধ্যমে যে কোন অ্যাপস হাইড করতে পারেন যে কোন অ্যাপস লুকিয়ে রাখতে পারেন।


বন্ধুরা আশা করি আপনাদের বোঝাতে পেরেছি কিভাবে মোবাইলের অ্যাপস হাইড করতে হয় বা কিভাবে মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখতে হয়।


তাহলে বন্ধুরা পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন যে সমস্ত বন্ধুবান্ধবরা জানতে চায় যে কিভাবে মোবাইলের অ্যাপস হাইড করতে হয় বা কিভাবে মোবাইলের অ্যাপস লুকিয়ে রাখতে হয় সেটাও আবার কোন অ্যাপ ছাড়া।

তাহলে বন্ধুরা আপনাদের মনে যদি এখনো কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি আপনাদেরকে উত্তর দেওয়ার চেষ্টা করব এবং পোস্টটি ভালো লাগলে বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করা ছাড়াও বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।

এটাও পড়ুন:


বন্ধুরা এখানেই আমার মোবাইলে অ্যাপস কিভাবে লুকিয়ে রাখবেন বা অ্যাপস হাইড করবেন কিভাবে পোস্টটি শেষ হচ্ছে দেখা যাচ্ছে পরবর্তী কোন নতুন ইন্টারেস্টিং এবং হেল্পফুল পোস্ট এর সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন ভালো থাকুন সুরক্ষিত থাকুন।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ