Ticker

6/recent/ticker-posts

প্লেস্টোরে যেকোনো গেমস বা অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?

প্লেস্টোরে যেকোনো গেমস বা অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?
(How to hide apps and games in playstore):


নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই ব্লগের স্বাগত জানাই। বন্ধুরা আজকের এই ব্লগের মাধ্যমে আমরা জানবো যে কিভাবে আপনারা প্লে স্টোরে যে কোন গেম বা অ্যাপস লুকিয়ে রাখতে পারবেন।


বন্ধুরা এখনকার দিনে প্রায় সমস্ত বাড়ির বাচ্চারা গেম খেলায় আসক্ত হয়ে পড়েছে। বিশেষ করে Pubg, Freefire, Battel Ground India মতো গেমস গুলো খেলার জন্য পড়াশোনা বাদ দিয়ে প্রায় সবার ঘরের ছোট ছেলেমেয়েরা সারাক্ষণ মোবাইল নিয়ে গেম খেলতে ব্যস্ত আর আপনি যদি ঐ সমস্ত বাচ্চার গার্জেন হন তাহলে আশাকরি এই ব্লগটি আপনার জন্য খুবই হেল্পফুল হবে কারণ এই ব্লগের মাধ্যমে আপনারা জানতে পারবেন প্লেস্টোরে যেকোনো গেমস বা অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?


তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই ব্লগটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত পড়ার জন্য।
বন্ধুরা অনেক সময় আমরা যারা বাচ্চার বাবা মা তারা অনেক সময় চাই যে বাচ্চারা যাতে গেম খেলায় আসক্ত না হয় তার জন্য আমরা অনেক সময় মোবাইল থেকে ওই সমস্ত গেম গুলো আনইন্সটল করে দেই কিন্তু বাচ্চারা যেহেতু গেম খেলায় আসক্ত হয়ে পড়েছে তাই তারা প্লে স্টোর থেকে সহজে ঐ সমস্ত গেম যেমন পাবজি, ফ্রী ফায়ার, ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়া, এই সমস্ত গেম গুলো ডাউনলোড করে নেয় এবং খেলতে শুরু করে দেয়।
কিন্তু বন্ধুরা আপনারা চাইলে কিন্তু যে কোন গেম বা অ্যাপস প্লে স্টোর এর মধ্যে হাইড করতে পারবেন এবং মোবাইল থেকে গেম গুলো আনইন্সটল করে দেওয়ার পরে কোনমতে আপনার বাচ্চারা প্লে স্টোর থেকে ঐ সমস্ত গেম গুলো ইন্সটল করতে পারবে না আর সেটা কিভাবে করবেন চলুন তাহলে বেশি দেরি না করে জেনে নেওয়া যাক।


বন্ধুরা প্লে স্টোরে যে কোন অ্যাপস বা গেমস হাইড বা লুকিয়ে রাখার জন্য আপনাকে সর্বপ্রথম প্লে স্টোর অ্যাপ্লিকেশানটি ওপেন করতে হবে এবং ওপেন করার পরে বন্ধুরা আপনার যে গুগোল অ্যাকাউন্ট দিয়ে প্লে স্টোর একাউন্ট খোলা রয়েছে ওই গুগল একাউন্টের একটা লোগো একদম ডান দিকের কর্ণারে উপরে দেখতে পাবেন।

লোগোতে আপনাদেরকে সর্বপ্রথম ক্লিক করতে হবে ক্লিক করার পরে বন্ধুরা অনেকগুলো অপশন দেখতে পাবেন তার মধ্যে নিচের দিকে Setting নামে একটা অপশন পাবেন।

আপনারা Setting অপশনে ক্লিক করবেন ক্লিক করার পরে Family নামে একটা অপশন দেখতে পাবেন আপনাদের ওই অপশনে ক্লিক করতে হবে।
তারপরে বন্ধুরা ওখানে Perental Control নামে একটা অপশন দেখতে পাবেন এবং তার পাশে একটা বাটন দেখতে পাবেন ওই বাটনটা আপনাদেরকে অন করে দিতে হবে।
এবং যখনই অন করতে যাবেন দেখবেন আপনাকে একটা পিন কোড দিতে বলছে।

বন্ধুরা এখানে একটা কথা বলে রাখি আপনারা এই সেটিংসটা করার জন্য আপনাদেরকে কিন্তু একটা পিন কোড দিতে হবে এবং ওই পিন কোডটা আপনাকে মনে রাখতে হবে এবং এটা হল সিক্রেট যেটা আপনি ছাড়া আর কেউ জানবে না।
এবং যখনই আপনি আবার ওই সমস্ত গেম বা অ্যাপসগুলোকে আবার প্লে স্টোরে ফিরিয়ে আনতে চাইবেন তখন কিন্তু আবার আপনাকে এই পিন কোড টা দিতে হবে তাই আপনাকে বলব এই পিন কোড টা যখন এটি পড়বেন তখন কোন একটা জায়গায় লিখে রাখবেন।
বন্ধুরা এই প্যারেন্টাল কন্ট্রোল বাটন টা একটিভ করার জন্য আপনাকে একটা পিন কোড দিতে হবে তারপরে আবার এটাকে কনফার্ম করার জন্য পুনরায় আবার ঐ পিন কোড দিতে হবে এবং নিচে একটা সেভ বাটন দেখতে পাবেন ওখানে ক্লিক করতে হবে।
ক্লিক করে দেওয়ার পরে বন্ধুরা দেখবেন প্যারেন্টাল কন্ট্রোল বাটনটা কিন্তু একটিভ হয়ে যাবে এবং তার নিচে আরো অনেকগুলো অপশন দেখতে পাবেন এবং তার মধ্যে Apps and game নামে একটা অপশন রয়েছে।

আপনাদেরকে ওই অপশনে ক্লিক করতে হবে এবং ক্লিক করার পরে বন্ধুরা এখানে আপনারা অনেকগুলো নাম্বারের লিস্ট দেখতে পাবেন যেখানে বিভিন্ন নাম্বার দেওয়া আছে।
এই নাম্বার গুলো হল বিভিন্ন গেমস বা অ্যাপসগুলোর রেটিং।

বন্ধুরা আপনারা প্লে স্টোরে গিয়ে সার্চ করবেন Free Fire দেখতে পাবেন ওই ফ্রী ফায়ার গেম এর সাইজ 716 mb সেটা দেওয়া রয়েছে এবং তার পাশে একটা সংখ্যা দেওয়া রয়েছে 12
আর আপনি যদি এই প্যারেন্টাল কন্ট্রোল অপশনের মধ্যে যে লিস্ট গুলো দেখতে পাচ্ছে ওখানে যদি 12 এর নিচে কোনো সংখ্যা যেমন ধরুন 7 এলাও করে দেন তাহলে কিন্তু সেভেন পর্যন্ত যতগুলো অ্যাপস বা গেমস রয়েছে সেগুলো প্লেস্টোরে থাকবে আর তার ওপরে যে সমস্ত গেমসগুলো বা অ্যাপস গুলো রয়েছে সেগুলো কিন্তু আর সার্চ করলেও আর খুঁজে পাবেন না।

এবং এই ভাবে আপনারা যে কোন অ্যাপস বা গেমের এজ রেস্ট্রিকশন সংখ্যা দিয়ে আমার বলা উপরের সেটিংস গুলো ফলো করে খুব সহজে যে কোন অ্যাপস বা গেমস প্লে স্টোরে লুকিয়ে রাখতে পারবেন।
তাহলে বন্ধু আশা করি আজকে এই ব্লগের মাধ্যমে আমি আপনাদেরকে বুঝাতে পেরেছি যে কিভাবে আপনার বাচ্চাকে গেম খেলার হাত থেকে রক্ষা করতে পারবেন এবং কিভাবে প্লে স্টোরে যে কোন অ্যাপস গেমস হাইড করে রাখতে পারবেন।
বন্ধুরা যদি এই ব্লগটি ভাল লেগে থাকে, যদি কিছু জানতে পারলেন, কিছু শিখতে পারলে মনে করেন, তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং ঐ সমস্ত মা-বাবাদের সাথে শেয়ার করবেন যারাও চায় তাদের বাচ্চারা গেম খেলা বাদ দিয়ে পড়াশোনা করুক।
তাহলে বন্ধুরা এখানে আমার এই ব্লগটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল ব্লগের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:
  1. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  2. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম
  3. ফেসবুক স্টোরি ডাউনলোড করবেন কিভাবে?
  4. ফেসবুক শর্ট ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?
  5. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?
  6. জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?
  7. কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করবেন কিভাবে?
  8. কল ওয়েটিং সেটিং চালু করবেন কিভাবে?
Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ