Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবেন কিভাবে? How to hide facebook mobile number?

ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবেন কিভাবে? How to hide facebook mobile number?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোষ্টের স্বাগত জানাই বন্ধুরা আমরা কিন্তু সকলে ফেসবুক ইউজ করি এবং ফেসবুকে আমরা বন্ধু-বান্ধবদের সাথে বিভিন্ন ধরনের ভিডিও সেন্ড করি, ফটো সেন্ড করি, টেক্সট মেসেজ করি।

কিন্তু বন্ধুরা আপনি নিশ্চই আপনার ফেসবুক প্রোফাইলটি তৈরি করার সময় মোবাইল নাম্বারটা অ্যাড করে রেখেছেন এবং ফেসবুক কর্তৃপক্ষও আপনাদের সুবিধার্থে বিভিন্ন ধরনের সুরক্ষার স্বার্থে আপনাদেরকে মোবাইল নাম্বার অ্যাড করার কথা বলে।

কিন্তু বন্ধুরা মোবাইল নাম্বার অ্যাড করার যে রকম একটা সুবিধা রয়েছে ঠিক তেমনি একটা অসুবিধা রয়েছে।

সেটা কি বন্ধুরা, সেটা হলো বন্ধুরা আপনারা যখন আপনাদের ফেসবুক একাউন্টটা নতুন তৈরি করেন তখন নিশ্চয়ই আপনাদের মোবাইল নাম্বারটাও অ্যাড করেন।

কিন্তু সেই সময় যদি আপনারা ছোট্ট একটা ভুল করেন তাহলে কিন্তু মহা সমস্যায় পড়ে যাবেন। সেটা হল আপনার ফেসবুক মোবাইল নাম্বার লুকিয়ে যদি না করেন তাহলে কিন্তু আপনার মোবাইল নাম্বারটা পাবলিকলি এসে যাবে এবং যে কেউ আপনার মোবাইল নাম্বারে কল করে আপনাকে ডিস্টার্ব করতে পারবে। এছাড়া মোবাইল নাম্বারের মাধ্যমে বিভিন্ন ধরনের পার্সোনাল তথ্য হাতিয়েও নিতে পারবে।

তাই বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে আপনি ফেসবুকে মোবাইল নাম্বার হাইড করবেন কিভাবে বা ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবেন কিভাবে সেটা আপনাদেরকে বলতে চলেছি।

ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবেন কিভাবে

তাই আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভাল লাগলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধুদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখে কিভাবে।

স্টেপ১:-বন্ধুরা সর্বপ্রথম আপনি আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনে আপনার ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।

স্টেপ২:-লগইন করার পরে ফেসবুক অ্যাপ্লিকেশনের ডান দিকের কর্নারে একটা থ্রী লাইন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন।

স্টেপ৩:-ক্লিক করার পরে আপনারা অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে সেটিংস এন্ড প্রাইভেসি (Settings and Privacy) বলে নিচে দিকে একটা অপশন রয়েছে ওই অপশনে ক্লিক করবেন।



স্টেপ৪:-ক্লিক করার পরে বন্ধুরা আবার আপনারা অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে শুধু সেটিংস (Settings) বলে একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।

স্টেপ৫:-ক্লিক করার পরে বন্ধুরা আবার অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে নিচের দিকে প্রোফাইল ইনফরমেশন (Profile Information) বলে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।


স্টেপ৬:-ক্লিক করার পরে বন্ধুরা আপনার প্রোফাইলের যত যা ইনফরমেশন রয়েছে সবকিছু ডিটেলস দেখতে পাবেন। আপনার নাম থেকে শুরু করে আপনার মোবাইল নাম্বার আপনার ইমেইল আইডি আপনার যত সমস্ত ইনফরমেশন রয়েছে সবকিছু কিন্তু দেখতে পাবেন এবং এরই মধ্যে আপনারা Contact Information বলে একটা অপশন দেখতে পাবেন।


যেখানে কিন্তু আপনার মোবাইল নাম্বার দেওয়া রয়েছে। আপনারা কি করবেন ওই মোবাইল নাম্বারের পাশে থাকা Edit অপশনে ক্লিক করবেন।

স্টেপ৭:-ক্লিক করার পরে নতুন একটা পেজ ওপেন হবে এবং আপনার মোবাইল নাম্বারের পাশে একটা তালাচাবির মতন আইকন দেখতে পাবেন এবং ওখানে একটা অ্যারো চিহ্ন দেওয়া রয়েছে দেখতে পাবেন, ওখানে ক্লিক করবেন।

স্টেপ৮:-ক্লিক করার পরে বন্ধুরা আপনারা কিন্তু তিনটা অপশন দেখতে পাবেন একটা রয়েছে Public, আর একটা রয়েছে Friends, আর একটা রয়েছে Only Me

এখন নরমালি হয়তো বন্ধুরা আপনার প্রোফাইলে যদি এই মোবাইল নাম্বার অপশনটাতে পাবলিক অপশন সিলেক্ট থাকে তাহলে এর মানে হল আপনার মোবাইল নাম্বারটা কিন্তু যে কেউ দেখে নিতে পারবে এবং আপনার সমস্ত তথ্য কিন্তু হাতিয়ে নিতে পারবে।


স্টেপ৯:-বন্ধুরা আপনারা যদি ফেসবুক মোবাইল নাম্বারটা হাইড করতে চান তাহলে আপনাকে এই তিনটি অপশনের মধ্যে একদম নিচের দিকে Only Me অপশনটিকে সিলেক্ট করতে হবে এবং উপরে থাকা সেভ বাটনে ক্লিক করে পুরো সেটিংস টাকে সেভ করে নিতে হবে।

এর ফলে বন্ধুরা কি হবে আপনার প্রোফাইলে যে মোবাইল নাম্বার ছিল ঐ মোবাইল নাম্বার টা শুধুমাত্র আপনি দেখতে পাবেন আর কেউ দেখতে পাবে না। এক কথায় আপনি আপনার ফেসবুক মোবাইল নাম্বারটা কে লুকিয়ে রাখতে বা হাইড করে রাখতে পারবেন এবং এর জন্য আপনাকে আর কোন সমস্যায় পড়তে হবে না।

এইভাবে বন্ধুরা আমার বলা উপরের স্টেপ গুলো ফলো করে কিন্তু খুব সহজে ফেসবুকে মোবাইল নাম্বার হাইড করতে পারবেন বা ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখতে পারবেন।

তাহলে বন্ধুরা যদি আপনাদের এই পোস্টটি হেল্প ফুল বলে মনে হয় অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চাই যে ফেসবুকে মোবাইল নাম্বার হাইড করে কিভাবে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় অবশ্যই শেয়ার করবেন।

এছাড়া বন্ধুরা আপনাদের কে আর একটা রিকোয়েস্ট করব যদি আপনারা আমাদের ইউটিউব চ্যানেল BM tricks ভিজিট না করে থাকেন তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের লিংক দেয়া থাকলো, ক্লিক করে ভিজিট করতে পারেন। কারণ ওই চ্যানেলে আপনারা এই ধরনের অনেক হেল্পফুল ভিডিও রয়েছে গিয়ে দেখতে পাবেন এবং আমাদের ফেসবুক পেজ লাইক করতে পারেন এই ধরনের হেল্প পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন ইন্টারেস্টিং পোষ্টের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন, সুরক্ষিত থাকুন, ভালো থাকুন।


এগুলো পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করে কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম

কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?

মোবাইল কে আবিস্কার করে?

ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করবেন কিভাবে?

ট্রান্সফরমারের লোড ক্যালকুলেশন করবেন কিভাবে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করবেন কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ