Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব? How to Change Facebook Mobile Number Bengali?

ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব? How to Change Facebook Mobile Number Bengali?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা ফেসবুক কিন্তু আমরা প্রায় সকলেই ইউজ করি। ইউজ করেনা এমন কিন্তু কেউ নেই। অনেক সময় কি হয় আমরা তাড়াহুড়ো করে আমাদের ফেসবুক অ্যাকাউন্ট নতুন করে তৈরি করতে গিয়ে আমরা আমাদের ফেসবুক একাউন্টে ভুলবশত অন্য কারোর একটা নাম্বার দিয়ে খুলে ফেলি এবং পরে যখন আমরা সমস্যায় পড়ি তখন ভাবি যে ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব (facebook mobile number change korbo kivabe)

ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব

আর তাই বন্ধুরা আপনারা যদি এই ভুল কাজটি করে ফেলেছেন তাহলে অবশ্যই আপনার ফেসবুক একাউন্টের মোবাইল নাম্বার চেঞ্জ আজই করে নিন, নাহলে কিন্তু আপনাকে অনেক সমস্যায় পড়তে হবে।

তাই আজকের এই আর্টিকেলটি আপনাদের সামনে নিয়ে চলে এসেছি যেখানে আমরা আলোচনা করব ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব বা ফেসবুকে মোবাইল নাম্বার পরিবর্তন করার নিয়ম কি রয়েছে।

তাই বন্ধুরা আপনারা যারা ভূলবশতঃ কারণে ফেসবুকে মোবাইল নাম্বার অন্য কারোর দিয়ে ফেলেছেন তারা অবশ্যই এই আর্টিকেলটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং ওই সমস্ত বন্ধুদের অবশ্যই শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব।


ফেসবুকে নিজের মোবাইল নাম্বার দেওয়া জরুরি কেন?

বন্ধুরা ফেসবুক প্রোফাইল যখন আমরা নতুন করে খুলতে যাই তখন কিন্তু একটা মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিতে হয়। কিন্তু কেন দিতে হয় এটা কি আপনারা জানেন?

অ্যাকাউন্টের সিকিউরিটির জন্য কিন্তু আপনাকে মোবাইল নাম্বার বা ইমেইল আইডি দিতে হয় যাতে করে যখনই আপনি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে যাবেন এবং সেটা রিকভার বা নতুন করে আবার তৈরি করতে চাইবেন তখন অবশ্যই আপনার ফেসবুকে দেওয়া মোবাইল নাম্বার টির মাধ্যমে ভেরিফিকেশন কোড বা ইমেইল আইডির মাধ্যমে ভেরিফিকেশন কোড পাঠিয়ে আপনার একাউন্টি ভেরিফাই করবে এবং তারপর আপনি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

কিন্তু বন্ধুরা আপনি যদি আপনার মোবাইল নাম্বার বা ইমেইল আইডিটা না দেন তাহলে আপনি এটা করতে পারবেন না এবং আপনি যদি অন্য কারোর মোবাইল নাম্বার দিয়ে দেন ভুলবশত, তাতে কি হবে আপনি যার মোবাইল নাম্বারটা দিয়েছেন ও চাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করে দিয়ে আপনার অ্যাকাউন্ট টা হ্যাক করে নিতে পারে এতে আপনি অনেক মহা বিপদে পরবর্তী সময় পড়তে পারেন।

সেই কারণে বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা জেনে নিব ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব (How to change facebook mobile number)


ফেসবুকে মোবাইল নাম্বার পরিবর্তন করার পদ্ধতি

বন্ধুরা আপনারা চাইলে খুব সহজে কিন্তু আপনার মোবাইলের মাধ্যমে আপনার ফেসবুক একাউন্টের মোবাইল নাম্বার পরিবর্তন করতে পারবেন এর জন্য আপনাকে কোন কম্পিউটার সেন্টার বা সাইবার ক্যাফেতে যেতে হবে না আপনি বাড়িতে বসেই আপনার মোবাইলের মাধ্যমে করতে পারবেন, তার জন্য সর্বপ্রথম যেটা করতে হবে।

আপনাকে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন টি প্লে স্টোর থেকে আপডেট করে নিতে হবে এবং ফেসবুক একাউন্টে লগইন করতে হবে।

লগইন করার পরে নরমালি বন্ধুরা ফেসবুকের একটা থ্রী লাইন মেনু অপশন ডানদিকে কর্নারে রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করলে কিন্তু আপনার অনেকগুলো অপশন পাবেন এবং কিছুটা স্লাইড করে নিচের দিকে যাওয়ার পরে দেখতে পাবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে, আপনারা ওই অপশনে ক্লিক করবেন।


এরপরে বন্ধুরা আপনারা আবার অনেক অপশন পাবেন এর মধ্যে শুধু Settings অপশনে ক্লিক করবেন।

এরপরে আপনার আবার অনেকগুলো অপশন পাবেন এর মধ্যে Personal and Account Information নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

এরপরের ধাপে আপনারা Contact Information নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।



ক্লিক করার পরে আপনারা আপনার ফেসবুক অ্যাকাউন্টে যে মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি টা দিয়েছেন ওটা দেখতে পাবেন।

এখন আপনি যদি চান আপনার ফেসবুক অ্যাকাউন্টের মোবাইল নাম্বার চেঞ্জ করতে তাহলে নিচে থাকা Add Phone Number অপশনে ক্লিক করবেন।


ক্লিক করার পরে আপনি যে মোবাইল নাম্বারটা দিতে চাইছেন ওটা এন্টার করবেন এবং নিচে থাকা Continue বাটনে ক্লিক করলেই কিন্তু আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টে মোবাইল নাম্বারটা খুব সহজেই চেঞ্জ করে নিতে পারবেন।

Facebook Mobile Number Change Korbo kivabe

ঠিক একই ভাবে আপনি যদি আপনার ই-মেইল আইডিটাও চেঞ্জ করতে চান তাহলে একই অপশনে এসে আপনারা ইমেইল আইডিটাও পেয়ে যাবেন এবং ইমেইল আইডি টা এখান থেকে খুব সহজেই চেঞ্জ করে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি আপনি আপনার ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করবেন।

যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লাগে থাকে, যদি হেল্পফুল মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটার, ইউটিউব, ইনস্টাগ্রামে শেয়ার করবেন এবং বিভিন্ন বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যাতে করে তারাও জানতে পারে যে ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব।

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই ফেসবুকে মোবাইল নাম্বার কিভাবে চেঞ্জ করব আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ