Ticker

6/recent/ticker-posts

মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করব কিভাবে? How to Record Video When Mobile Screen Off or Lock?

মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করব কিভাবে? How to Record Video When Mobile Screen Off or Lock?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে জানাই নতুন এই আর্টিকেলের স্বাগত। বন্ধুরা আমরা সকলে স্মার্টফোন ইউজ করি এবং স্মার্টফোন দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ভিডিও রেকর্ডিং করি। বিশেষ করে আমরা কোন কিছু ঘটনার স্মৃতি গুছিয়ে রাখার জন্য আমরা অনেক সময় ভিডিও রেকর্ড করতে ভালোবাসি মোবাইল দিয়ে এবং সেটা মোবাইলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে হোক বা ব্যাক ক্যামেরা দিয়ে হোক।

মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করব কিভাবে?

কিন্তু বন্ধুরা আপনারা কি কখনো ভেবে দেখেছেন যে যখনই আপনারা আপনাদের মোবাইল দিয়ে ভিডিও রেকর্ড করেন না কেন আপনাদের মোবাইলের ডিসপ্লেটা কিন্তু অন থাকে অর্থাৎ আপনি মোবাইলের স্কিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করতে পারবেন না যখনই আপনি আপনার মোবাইলের স্কিন টা অফ করে দিবেন ভিডিও রেকর্ড করতে করতে ভিডিও রেকর্ডিং কিন্তু স্টপ হয়ে যাবে।

কিন্তু বন্ধুরা এরকমটা কেমন হয় যদি আপনারা মোবাইলের স্কিন অফ রেখেও ভিডিও রেকোডিং করতে পারতেন। বন্ধুরা হয়তো এটা জেনে অবাক হচ্ছেন। অবাক হওয়ার কোনো কারণ নেই আপনারা খুব সহজেই কিন্তু মোবাইলের স্ক্রিন অফ রেখে যে কোন ভিডিও মোবাইল দিয়ে রেকর্ডিং করতে পারবেন সেটা ফ্রন্ট ক্যামেরা দিয়ে হোক কিংবা ব্যাক ক্যামেরা দিয়ে হোক।

আর তাই বন্ধুরা আজকের এই আর্টিকেলটি আপনাদের জন্য নিয়ে চলে এসেছি যেটাতে আপনারা জানতে পারবেন কিভাবে আপনার মোবাইলের স্কিন অফ রেখে যেকোন ভিডিও গোপন ভাবে রেকর্ড করতে পারবেন।

কেউ জানতে পারবে না যে আপনার মোবাইলটি ভিডিও রেকর্ড করছে। কারণ মোবাইলের ডিসপ্লে অল টাইম অফ থাকবে এবং অফ থাকা অবস্থায় যেকোন ভিডিও কিন্তু আপনার মোবাইলটি ছোট্ট একটা অ্যাপ্লিকেশনের সাহায্যে রেকর্ড করে ফেলতে পারবে।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকুয়েস্ট করবো এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য যাতে করে আপনারা জানতে পারেন যে কিভাবে মোবাইলের স্কিন অফ রেখে ভিডিও রেকর্ড করা যায়।


Best Spy Camera App 2022 গোপন ক্যামেরা অ্যাপ

তার জন্য আপনাদেরকে একটা অ্যাপ্লিকেশন এর সাহায্য নিতে হবে যে অ্যাপ্লিকেশনের লিঙ্ক টা আপনারা এখানে পেয়ে যাবেন এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে উপলব্ধ এবং প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটি 5 মিলিয়ন ডাউনলোড এবং 4.3 রেটিং রয়েছে।

খুব ভালো একটা জেনুইন অ্যাপ্লিকেশন আপনারা এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কিন্তু খুব সহজে মোবাইলের ডিসপ্লে বা মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। কেউ জানতে পারবেন আপনি আপনার মোবাইল দিয়ে ভিডিও রেকর্ডিং করছেন।

যে কোনো গোপন ভিডিও গুলো আপনারা খুব সহজে কিন্তু এই ট্রিকসটি কাজে লাগিয়ে করতে পারবেন তার জন্য বন্ধুরা আপনাদেরকে সর্বপ্রথম এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে হবে এবং ইন্সটল করার সময় যা পারমিশন দেওয়া সব কিছু করে দিতে হবে।

দেওয়ার পরে আপনারা নরমালি ছবিতে যে রকম দেখছেন ঠিক একইভাবে একটা ইন্টারফেস পাবেন। ওখানে একটা প্লে বটনের মতো আইকন দেখতে পাবেন ওখানে ক্লিক করলেই কিন্তু যেকোন ভিডিও রেকর্ড হতে শুরু করবে এবং পাওয়ার বাটন প্রেস করে মোবাইলের স্কিন অফ করে দিলেও ওই অ্যাপ্লিকেশনটি ভিডিও রেকর্ডিং করতে থাকবে


এবং আবার আপনারা যখন পাওয়ার বাটন প্রেস করে মোবাইলের ডিসপ্লে করবেন দেখবেন ভিডিওটা কন্টিনিউ রেকর্ডিং হচ্ছে এবং আপনারা স্কিনের উপর থাকা গোল আইকনটিতে ক্লিক করলেই কিন্তু ভিডিও রেকর্ডিং করা স্টপ হয়ে যাবে।

বন্ধুরা এখন আপনারা ভাবছেন যে ভিডিওটা রেকর্ডিং হয়েছে কি হয়নি সেটা আমরা বুঝব কিভাবে? বা ভিডিওটা কোথায় সেভ হয়েছে সেটা দেখবো কিভাবে?

তার জন্য বন্ধুরা আপনারা কি করবেন, আপনার মোবাইলের ফাইল ম্যানেজারে চলে যাবেন এবং দেখতে পাবেন Secret Video Camera নামে একটা ফোল্ডার অটোমেটিক তৈরি হয়ে গেছে। ওই ফোল্ডারে ক্লিক করলেই কিন্তু দেখতে পাবেন একটা ভিডিও ফোল্ডারের মধ্যে রয়েছে।


বন্ধুরা এখানে ভিডিওটি প্লে করলে বুঝতে পারবেন যে ভিডিওটি কোন ক্যামেরা দিয়ে রেকর্ড হয়েছে।

যদি ফ্রন্ট ক্যামেরা দিয়ে রেকর্ডিং হয় তাহলে আপনারা চাইলে আবার ছোট্ট একটা সেটিংস করে ওটাকে ব্যাক ক্যামেরা দিয়েও করতে পারবেন।

তার জন্য আপনারা কি করবেন সেই অ্যাপ্লিকেশনে আবার ফিরে যাবেন এবং উপরের দিকে একটা সেটিংস এর আইকন পাবেন ওখানে ক্লিক করবেন।


দেখবেন সর্বপ্রথম একটা অপশন রয়েছে Camera Settings নামে এবং ওখানে লিখা রয়েছে Front Camera ক্লিক করবেন Back Camera নামে আর একটা অপশন চলে আসবে এবং ব্যাক ক্যামেরা সিলেক্ট করে দিয়ে কিন্তু ওপরে বলা পদ্ধতি একই ভাবে ফলো করে কিন্তু আপনার মোবাইলের ব্যাক ক্যামেরা দিয়ে মোবাইলের স্ক্রিন অফ যে কোনো গোপন ভিডিও সিক্রেট ভাবে রেকর্ড করতে পারবেন এবং ভিডিও রেকর্ড করে ঠিক একই ভাবে আপনারা আবার আপনার মোবাইলের ফাইল ম্যানেজারে গিয়ে আপনার রেকর্ড করা ভিডিওটি খুঁজে নিতে পারবেন।

এইভাবেই কিন্তু আপনারা আপনাদের বন্ধু-বান্ধবদের অনেকটা চমক দিয়ে দিতে পারবেন। নরমালি বন্ধুরা সবাই কিন্তু মোবাইলের স্ক্রীন অন করে যেকোন ভিডিও রেকর্ড করে এবং কেউ ভিডিও রেকর্ড করছে নাকি সেটা সহজে বোঝা যায়।

কিন্তু আপনি যদি আপনার মোবাইলের ডিসপ্লে অফ রেখে যে কোন জায়গায় মোবাইলটা রেখে দেন সিক্রেট ভাবে তাহলে কিন্তু খুব সহজে আপনার মোবাইল দিয়ে যেকোনো গোপন ভিডিও রেকর্ড করে ফেলতে পারবে এই অ্যাপ্লিকেশনের সাহায্যে। কেউ জানতে পারবে না যে আপনার মোবাইলটি কোন ভিডিও রেকর্ড করছে নাকি।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে যেকোনো ভিডিও মোবাইলের স্ক্রিন অফ রেখে রেকর্ডিং করা যায়।

বন্ধুরা যদি আপনাদের এই আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্প ফুল মনে মনে হয় যদি কিছু জানতে পারলেন শিখতে পারলেন বলে মনে হয় অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় এই আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না এবং আপনার ঐ সমস্ত বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন যারা ও জানতে চাই যে মোবাইলের স্ক্রিন অফ রেখে কিভাবে ভিডিও রেকর্ডিং করা যায়।

এছাড়া বন্ধুরা এই টপিকের ওপর আমাদের ইউটিউব চ্যানেলে একটা ভিডিও রয়েছে আপনারা গিয়ে বিস্তারিতভাবে ভিডিওটি দেখতে পারেন যে কিভাবে মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করা যায় এবং ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না এবং চ্যানেলের থেকে যদি এই ধরনের আরো ভিডিও আপডেট পেতে চান অবশ্যই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করতে ভুলবেন না।

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে আবার এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলো পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ