Ticker

6/recent/ticker-posts

ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে? How to download vaccination certificate

ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে? How to download vaccination certificate:

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টে স্বাগত জানাই। বন্ধুরা এই করনা মহামারীর মধ্যে আমাদেরকে বেঁচে থাকার জন্য আমাদের সরকার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে আর তাই আমরা সকাল থেকে বিভিন্ন ভ্যাকসিন সেন্টারে লাইন দিয়ে অনেক কষ্ট করে ভ্যাকসিন নিচ্ছি কিন্তু বন্ধুরা আপনি যে ভ্যাকসিন নিচ্ছেন তার যদি প্রমাণ হিসেবে কোন ডকুমেন্ট বা সার্টিফিকেট না থাকে তাহলে কিন্তু আপনার ভ্যাকসিন নেওয়াটা সার্থক হবে না।

ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে

কারণ বন্ধুরা যখন সবাই ভ্যাকসিন নিয়ে নিবে আর আপনি ভ্যাকসিন নিবেন না বা ভ্যাকসিন নিয়েছেন প্রমাণ হিসাবে আপনি ভ্যাকসিন সার্টিফিকেট দেখাতে না তখন কিন্তু আপনি বিভিন্ন সমস্যায় পড়ে যেতে পারেন তাই আজকে বন্ধুরা এই পোস্ট এর মাধ্যমে আমরা জানবো ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে

তাই বন্ধুরা আমাদেরকে রিকুয়েস্ট করবো এই পোস্টটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য।

বন্ধুরা আপনারা চাইলে কিন্তু মোবাইলের মাধ্যমে খুব সহজে ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন এর জন্য আপনাকে কোন কম্পিউটার সেন্টার বা আপনার কাছে কোন কম্পিউটার বা ল্যাপটপ থাকার দরকার নেই জাস্ট আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন এবং হতে একটা স্মার্টফোন থাকলে আপনি খুব সহজে ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন এবং সেটা আপনি ফিউচারের জন্য সেভ করেও রাখতে পারবেন কিংবা প্রিন্ট করেও রাখতে পারেন।

তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই কিভাবে করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করবো


ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড কাউইন 

করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করার জন্য বন্ধুরা আপনাদের সর্বপ্রথম আপনার মোবাইলের ক্রোম ব্রাউজারে (Chrome Browser) যেতে হবে এবং ক্রোম ব্রাউজার এ গিয়ে গুগলের সার্চ বারে সার্চ করতে হবে Cowin.gov.in এবং সর্বপ্রথম যে লিংকটা আসবে ওখানে ক্লিক করবেন।


ক্লিক করার পরে এই ওয়েবসাইটটা ওপেন হবে এবং আপনারা নিচের দিকে স্লাইড করে যাবেন দেখতে পাবেন Download Your Vaccine Cirtificate নামে একটা বক্স রয়েছে ওখানে ক্লিক করবেন।



ক্লিক করার পরে আপনাকে আপনার মোবাইল নাম্বার এন্টার করা কথা বলবে। বন্ধুরা আপনারা যখন ভ্যাকসিন সেন্টারে গিয়ে ভ্যাকসিন নিয়েছিলেন সেখানে আপনাকে কিন্তু একটা মোবাইল নাম্বার দিয়ে হয়েছে, আধার নাম্বার দিতে হয়েছে, সবকিছু ডিটেলস দিতে হয়েছে। আপনি যেই মোবাইল নাম্বারটা ওখানে দিয়েছিলেন ওই মোবাইল নাম্বারটা এখানে এন্টার করে দিবেন এবং নিচের সাবমিট বাটনে ক্লিক করে দিবেন।

এরপর আপনার মোবাইল নাম্বারে একটা ওটিপি (OTP) আসবে এবং ওই ওটিপি Enter OTP বক্সে দিয়ে সাবমিট বাটনে ক্লিক করবেন।


এরপরে নতুন একটা পেজ ওপেন হবে সেখানে আপনার সবকিছু ডিটেলস দেখাবে যেখানে আপনারা দেখতে পাবেন আপনার নাম, আপনার আধার কার্ড নাম্বার, আপনি কোন জায়গায় ভ্যাকসিন নিয়েছেন, কবে নিয়েছেন, কোন ভ্যাকসিন নিয়েছেন সবকিছু ডিটেলস কিন্তু দেখতে পাবেন এবং তারপরে নিচের দিকে একটু গেলে দেখতে পাবেন সার্টিফিকেট (Cirtificate) বলে একটা টেক্সট দেখা যাচ্ছে।

আপনারা করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করার জন্য ওই Cirtificate অপশনে ক্লিক করবেন।

ক্লিক করলেই কিন্তু একটা পিডিএফ ফরমেটে সার্টিফিকেটটা ডাউনলোড করার জন্য পারমিশন চাইবে। আপনার ডাউনলোড বাটনে ক্লিক করলেই কিন্তু ভ্যাকসিন সার্টিফিকেট টা কিন্তু খুব সহজে আপনার মোবাইলে ডাউনলোড হয়ে যাবে এবং যেকোন সময় আপনারা এটা প্রিন্ট করে নিতে পারবেন। এছাড়া মোবাইলে সেভ করেও রাখতে পারেন।

এর ফলে কি হয় বন্ধুরা আপনারা যে করোনা ভ্যাকসিন নিয়েছেন তার একটা প্রমাণ হিসেবে আপনার কাছে একটা ডকুমেন্ট থাকবে। আপনি যেকোনো জায়গায় প্রয়োজনে দেখাতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো পদ্ধতিটা বোঝাতে পেরেছি যে, কিভাবে আপনারা করোনা ভ্যাকসিন সার্টিফিকেট আপনার মোবাইলে ডাউনলোড করবেন এবং ফিউচারে ইউজ করতে পারবেন।

তাহলে বন্ধুরা পোস্টটি যদি আপনাদের ভাল লেগে থাকে, যদি হেল্পফুল বলে মনে হয়ে তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চাই যে, মোবাইলে করোনা ভ্যাকসিন সার্টিফিকেট ডাউনলোড করব কিভাবে

বন্ধুরা এখানে আমার আজকের এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন

এগুলোও পড়ুন:

  1. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  2. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?
  3. গেম ডাউনলোড না করে খেলব কিভাবে?
  4. মোবাইল দিয়ে টাকা ইনকাম করব কিভাবে?
  5. ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করব কিভাবে?
  6. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  7. কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?
  8. জিও ফোনে ফেসবুক ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  9. YouTube কে আবিষ্কার করে? ইউটিউব এর জনক কে? ইউটিউব এর ইতিহাস?
  10. মোবাইলে ইলেকট্রিক বিল জমা করবেন কিভাবে?
  11. অটোমেটিক কল রেকর্ডিং চালু করবেন কিভাবে কোনো অ্যাপ ছাড়া?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ