Ticker

6/recent/ticker-posts

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করা যায়? How to Delete Instagram Account Permanently 2022

বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে বলবো কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করা যায় অর্থাৎ How to Delete Instagram Account Permanently 2022

Kivabe instagram account delete korbo 

বন্ধুরা ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে গেলে আপনারা দুটো অপশন পাবেন একটা হচ্ছে-

1.Delete Instagram account permanently

2.Delete Instagram account temporally

এখন আপনি যদি Permanently Instagram Account Delete করেন তাহলে আপনার Instagram Account এর সমস্ত তথ্য ও যেমন ফটো ভিডিও এবং একাউন্ট সমেত সব কিছু সারা জীবনের জন্য ডিলিট হয়ে যাবে।

কিন্তু আপনি যদি Temporally Instagram Account Delete করেন তাহলে কিছুদিনের জন্য আপনার Instagram Account এর সমস্ত তথ্য হাইড থাকবে বাট আপনি যদি আবার লগইন করেন কিছু দিনের মধ্যে তাহলে কিন্তু অটোমেটিক ভাবে আবার সমস্ত ফটো ভিডিও সমেত অ্যাকাউন্ট ফিরে আসবে।

আর আপনারা কোনটা করবেন সেটা আপনাদের ব্যাক্তিগত বিষয় কিন্তু বন্ধুরা আজকের আর্টিকেলে আমি আপনাদেরকে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করব কিভাবে (Instagram account delete korbo kivabe) পার্মানেন্টলি সেটা বলতে চলেছি তাও আবার মোবাইল দিয়ে।

বন্ধুরা ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করব কিভাবে এই টপিকে কিন্তু একটা আর্টিকেল আমাদের ওয়েবসাইটে আগে থেকেই পাবলিশ করা ছিল বাট ওটা ওল্ড ভার্সনের আপডেট ছিল কিন্তু ইনস্টাগ্রামের নতুন আপডেট আসার পরে সেটিংস গুলো খুঁজে পাওয়া যাচ্ছে না।

তাই আপনাদের সুবিধার্থে নতুন নিয়মে কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে হয় মোবাইল দিয়ে আপনাদেরকে এখন বলতে চলেছি।

ইনস্টাগ্রাম আইডি ডিলিট করব কিভাবে মোবাইল দিয়ে(How to Delete Instagram Account Permanently New Update)

বন্ধুরা ইনস্টাগ্রাম একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার জন্য আপনি আপনার Instagram Account Login করবেন, লগইন করার পরে কর্নারে থ্রি লাইনে ক্লিক করবেন।

ক্লিক করলে Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন এবং ওখানে ক্লিক করার পরে পরের স্টেপে Help নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করার পরে পরের স্টেপে Help Centre নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

Help Center এ ক্লিক করার পরে পরের স্টেপে আবার অনেকগুলো অপশন পাবেন এবং দেখতে পাবেন কর্নারে একটা থ্রি লাইন রয়েছে,আপনারা ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করলে Manage Instagram Account নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানেই ক্লিক করলে পরের স্টেপে আপনারা Delete Your Account নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

বন্ধুরা ক্লিক করার পর পরের স্টেপে যে ইন্টারফেস টা আসবে এখানে কিন্তু ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার ফাইনাল স্টেপ আগে পাওয়া যেত, কিন্তু বন্ধুরা এখানেও কিন্তু আপনারা Instagram Account Delete করার কোন সেটিংস পাবেন না এর জন্য আপনাদেরকে কি করতে হবে temporally delete instagram account একাউন্ট নামে অপশনটিতে ক্লিক করতে হবে।

ক্লিক করার পরে একটা নতুন আর্টিকেল ওপেন হবে, নিচের দিকে কিছুটা যাবেন দেখবেন লিখা রয়েছে delete your Instagram account নামে একটা অপশন, আপনার ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে পরের স্টেপে আবার একটা নতুন ইন্টারফেস পাবেন যেখানে একদম ওপরে দেখতে পাবেন Android App Help নামে একটা অপশন রয়েছে আপনারা ওখানে ক্লিক করবেন

ক্লিক করার পরে অনেকগুলো অপশন আবার ওপেন হবে তার মধ্যে দেখবেন Mobile Browser Help নামে একটা অপশন পাবেন, আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে কিন্তু পরের স্টেপে আপনারা দেখতে পাবেন একটা নতুন ইন্টারফেস ওপেন হয়েছে এবং লিখা রয়েছে Instagram.com from a mobile browser নামে একটা অপশন এবং দেখবেন তার নিচে অনেক কিছু আর্টিকেল লিখা রয়েছে বাট ওখানে কিন্তু ডিলিট অ্যাকাউন্ট নামে কোন অপশন নেই বাট আপনারা ওই অ্যারো মার্কে গিয়ে আবার ক্লিক করে দিবেন অর্থাৎ ওই আর্টিকেলটিকে ক্লোজ করে দিবেন দেখবেন Delete Your Account নামে একটা অপশন চলে এসেছে।

আপনারা ওখানে ক্লিক করবেন, ক্লিক করলেই কিন্তু আপনারা ওল্ড ভার্সনের যে সেটিংস গুলো পেতেন ওই সেটিংসগুলো আবার পাবেন অর্থাৎ পরের স্টেপে আপনাকে আপনার Instagram Account Delete করার কারণ চুজ করার কথা বলবে, আপনারা যে কোন একটা কারণ চুস করবেন।

চুস করলেই পরের স্টেপে আপনাকে ইনস্টাগ্রাম একাউন্ট এর Password দেওয়ার কথা বলবেন এবং নিচে আপনার Instagram Username এর একটা বাটন থাকবে যেটাতে ক্লিক করলেই কিন্তু আপনার Instagram Account Delete হয়ে যাবে তবে সেটা ৩০ দিনের মধ্যে সাথে সাথে নয়।

এবং এই ৩০ দিনের মধ্যে যদি আপনি পুনরায় আবার লগইন করেন তাহলে কিন্তু আপনার Instagram Account আবার ফিরে চলে আসবে আর Delete হবে না।

তাই আপনাকে ৩০ দিন অপেক্ষা করতে হবে ইনস্টাগ্রাম একাউন্টটি পার্মানেন্টলি ডিলিট হওয়ার জন্য।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করব কিভাবে আপনারা জানতে পেরেছেন তাও আবার মোবাইলের মাধ্যমে আপডেট পদ্ধতিতে।

যদি আপনাদের এই আর্টিকেলটি পড়ে হেল্পফুল মনে হয় অবশ্যই বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া শেয়ার করতে ভুলবেন না এবং এই টপিকে যদি একটা ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন আশা করি ভিডিওটি ভালো লাগবে এবং ভালো লাগলে চ্যানেলটি সাবস্ক্রাইব করে বেল আইকনটি প্রেস করতে ভুলবেন না।

তাহলে বন্ধুরা এখানেই তাহলে আজকের মত Instagram Account Delete Korbo Kivabe আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ফেসবুক ভিডিও ওয়াজ হিস্টোরি ডিলিট করবেন কিভাবে?
  2. ফেসবুকের পুরানো স্টোরি দেখবো কিভাবে?
  3. ইনস্টাগ্রাম স্টোরি হাইড করব কিভাবে?
  4. ফেসবুক অ্যাপে ওয়াচ ভিডিও আইকন আনবো কিভাবে?
  5. মোবাইল দিয়ে টিভি রিমোট বানাবো কিভাবে?
  6. মোবাইল কে আবিষ্কার করে?
  7. স্মার্ট ফোন কে আবিষ্কার করে?
  8. ফেসবুক স্টোরি মিউট আনমিউট করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ