Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রোফাইলে ফলো বাটন যুক্ত করবেন কিভাবে? how to add follow button on facebook profile in mobile 2022?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে Tech tricks ক্যাটাগরীর নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আজকালকার দিনে ফেসবুক ইউজ করেনা এমন কিন্তু কোনো ব্যক্তি নেই আর সেই ফেসবুক ইউজারদের মধ্যে অনেকের কিন্তু প্রফেশনাল ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে অর্থাৎ আপনারা নিশ্চয়ই এটা দেখেছেন অনেক বন্ধুবান্ধবদের প্রোফাইলে যখন আপনারা ভিজিট করেন তাদের প্রোফাইলে কিন্তু Add Friend বাটনের জায়গায় Follow বাটন অ্যাড করা রয়েছে।

আপনিও চাইছেন আপনার প্রোফাইলে ফলো বাটন অ্যাড করতে পারবেন, আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে সেই প্রসেসটাই বলতে চলেছি একদম আজকের ডেটে নতুন আপডেট প্রসেসে।

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে 

আপনারা যারা জানতে চান ফেসবুক প্রোফাইলে ফলো বাটন এড করতে হয় কিভাবে অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া শেয়ার করতে ভুলবেন না।

ফেসবুক একাউন্টে ফলো বাটন অ্যাড করে কিভাবে? How to Add Facebook Profile Follow Button?

বন্ধুরা ফেসবুক একাউন্টে ফলো বাটন অ্যাড করার জন্য আপনাদেরকে সর্বপ্রথম যে কাজটা করতে হবে অবশ্যই আপনার ফেসবুক অ্যাপটিকে Play Store এ গিয়ে লেটেস্ট ভার্সনে আপডেট করে নিতে হবে।

আপডেট করার পরে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি login করবেন এবং লগইন করার পরে আপনারা সোজা চলে যাবেন ফেসবুক অ্যাপের কর্নারে থ্রি লাইনে।

থ্রি লাইনে যাওয়ার পরে আপনারা নিচের দিকে একটা Settings আইকন পাবেন বা Settings and Privecy নামে একটা অপশন পাবেন, ওইখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে অনেকগুলো অপশন পাবেন দেখবেন সর্বপ্রথম একটা অপশন রয়েছে Profile Settings নামে আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে অনেকগুলো অপশন রয়েছে। সেই অপশনের মধ্যে আপনারা Public Post নামে একটা অপশন পাবেন, আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে পরের স্টেপে আবার একটা নতুন ইন্টারফেস পাবেন যেখানে দেখবেন অনেকগুলো অপশন রয়েছে এবং প্রত্যেকটা অপশনে Friends, Friends of Friends সিলেক্ট করা রয়েছে কিন্তু Public অপশন সিলেক্ট করা নেই।

আপনাদেরকে এখানে কি করতে হবে আপনারা সমস্ত অপশন গুলোকে Public করে দিবেন ব্যস, আর কিছু করতে হবে না এরপরে ব্যাকে ফিরে আসবেন।

ব্যাকে ফিরে আসার পরে আপনারা আবার একটা অপশন পাবেন Privecy নামে, আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে যেখানে অনেকগুলো অপশন পাবেন, কিছুটা নিচের দিকে যাবেন দেখবেন Who Can Find You and Contact You নামে একটা অপশন রয়েছে এবং যেখানে সিলেক্ট করা রয়েছে Everyone, আপনাদেরকে এখানে কি করতে হবে Everyone থেকে চেঞ্জ করে Friend of Friend সিলেক্ট করতে হবে।

ব্যাস এখানে কিন্তু সমস্ত কাজ কমপ্লিট আর কিছুই করতে হবে না আপনার Facebook Profile Follow Button Add করার জন্য।

এবার চলুন দেখে নেই, আপনারা কিভাবে চেক করবেন যে আপনার ফেসবুক প্রোফাইলে Follow বাটন অ্যাড হয়েছে নাকি Add Friend বাটন অ্যাড রয়েছে।

বন্ধুরা আপনার ফেসবুক প্রোফাইলে ফলো বাটন এড হয়েছে নাকি সেটা আপনারা অন্য কোন ফেসবুক অ্যাকাউন্ট থেকে গিয়েও চেক করতে পারবেন আর তাছাড়া নিজে থেকেও সেটা চেক করতে পারবেন।

তার জন্য সরাসরি আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইলে যাবেন এবং যাওয়ার পরে দেখতে পাবেন Edit Profile নামে একটা অপশন রয়েছে এবং তার পাশে একটা থ্রি ডট রয়েছে।

আপনারা ওখানে ক্লিক করবেন দেখবেন অনেকগুলো অপশন বেরিয়ে পড়বে,কিছুটা নিচের দিকে দেখবেন View As নামে একটা অপশন রয়েছে,ওখানে ক্লিক করলেই কিন্তু আপনারা আপনার ফেসবুক প্রোফাইলে কোন বাটন অ্যাড রয়েছে সেটা চেক করতে পারবেন।

আপনাদেরকে ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনার ফেসবুক প্রোফাইলে কিন্তু দেখবেন Follow বাটন অ্যাড হয়ে গেছে Add Friend বাটন থেকে।

তাহলে বন্ধুরা আশা করি আপনাদেরকে খুব সহজেই বোঝাতে পেরেছি যে, কিভাবে আপনার ফেসবুক প্রোফাইলে বা ফেসবুক একাউন্টে ফলো বাটন এড করতে হয়।

বন্ধুরা আশা করি এই আর্টিকেলটি আপনাদের অনেক কাজে দিবে কাজে লাগলে অবশ্যই বিভিন্ন সোশ্যাল মিডিয়া শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চাই যে ফেসবুক প্রোফাইলে ফলো বাটন অ্যাড করে কিভাবে।

এছাডা বন্ধুরা এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন আশা করি ভিডিওটি দেখে আপনারা অনেক হেল্প পাবেন এবং ভাল লাগলে ভিডিওটি লাইক এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না এবং চাইলে আমাদের ফেসবুক পেজেও ভিজিট করতে পারেন এই ধরনের হেল্পফুল ভিডিওর আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত ফেসবুক প্রোফাইলে ফলো বাটন এড করে কিভাবে ( How to add follow button on facebook profile in mobile bangla) আর্টিকেলটি শেষ হচ্ছে, দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে। ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুক পেজে ফলো বাটন অ্যাড করবেন কিভাবে?

ফেসবুক ওয়াচ ভিডিও আইকন আনবো কিভাবে?

ফেসবুক পুরানো স্টোরি দেখবো কিভাবে?

ফেসবুক ফ্রেন্ড লিস্ট লুকিয়ে রাখবেন কিভাবে?

ইনস্টাগ্রাম স্টোরি হাইড করবো কিভাবে?

মোবাইল দিয়ে ইলেকট্রিক বিল পে করবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ