Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে পুরানো স্টোরি কিভাবে চেক করব?How to Check Old Facebook Story in 2022

ফেসবুকে পুরানো স্টোরি কিভাবে চেক করব?How to Check Old Facebook Story in 2022

বন্ধুরা আমরা যারা ফেসবুক ইউজ করি তারা নিশ্চয়ই মাঝেমধ্যে ফেসবুকের যে, স্টোরি পোস্ট অপশন রয়েছে ওখানে বিভিন্ন ধরনের ফটো বা ভিডিও পোস্ট করে থাকি।

এখন ওই সমস্ত ফটো বা ভিডিওগুলো আমাদের বন্ধু-বান্ধবরা যদি দেখে, তাহলে আমরা সহজে জানতে পারি, কারা কারা আমার ওই ফেসবুক স্টোরি পোস্টগুলো দেখেছে।

কিন্তু বন্ধুরা এখন যদি আমি আপনাদের বলি যে এক বছর আগে আপনি ফেসবুকে কোন কোন স্টোরি পোস্ট করেছিলেন সেগুলো দেখান, তাহলে কি দেখাতে পারবেন? পারবেন না, কিন্তু সেটা কিভাবে পারবেন অর্থাৎ আপনি আজ পর্যন্ত আপনার ফেসবুক স্টোরিতে কি কি ফটো বা ভিডিও পোস্ট করেছিলেন সেটা যদি দেখতে চান তাহলে আপনাকে অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে হবে কারণ আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা জানবো আপনার পুরানো ফেসবুক স্টোরি দেখবেন কিভাবে? অর্থাৎ How to Check Old Facebook Story in 2022

See Your Old Facebook Story 

সর্বপ্রথম বন্ধুরা পুরানো ফেসবুক স্টোরি খুঁজে বের করবেন কিভাবে সেটা জানার আগে অবশ্যই আপনাদেরকে যে কাজটা করতে হবে, আপনার ফেসবুক অ্যাপটিকে লেটেস্ট ভার্সনে আপডেট করে নিতে হবে, কারণ আমি আপনাদেরকে যে সেটিংসগুলো বলতে চলেছি সেটা কিন্তু একদম আপডেট অ্যাপ্লিকেশনের মধ্যে।

এপ্লিকেশনটি আপডেট করে নেওয়ার পর আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করবেন এবং লগইন করার পরে আপনি আজ পর্যন্ত ফেসবুকে যে সমস্ত স্টোরি পোস্ট করেছেন সেগুলো খুজে বের করানোর জন্য অর্থাৎ পুরানো ফেসবুক স্টোরি দেখার জন্য আপনাকে চলে যেতে হবে ফেসবুকের থ্রি লাইন মেনুতে।

ওখানে গিয়ে ক্লিক করবেন, ক্লিক করার পরে নিচের দিকে দেখতে পাবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে শুধু Settings অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে আপনারা Profile Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে আপনারা পরের স্টেপে নিচের দিকে কিছুটা যাওয়ার পরে দেখতে পাবেন Activity Log নামে একটা অপশন রয়েছে ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনারা যে ইন্টারফেস টা পাবেন দেখবেন, একদম উপরের দিকে ব্লু কালারের কিছু লেখা রয়েছে যেগুলোকে কিন্তু স্লাইড করা যাচ্ছে। আপনারা তার মধ্যে একটা অপশন পাবেন Story Activity

আপনারা কি করবেন ওই Story Activity অপশনে ক্লিক করবেন, ক্লিক করার পরে আপনারা ফেসবুকে কোন কোন স্টোরিতে রিয়াক্ট করেছেন কমেন্ট করেছেন সেগুলো দেখতে পাবেন।

এখন আপনার পুরনো ফেসবুক স্টোরি গুলো খুঁজে বের করার জন্য (How to See Facebook Old Story in 2022) করতে হবে কি,দেখবেন বাম দিকে কর্নারে একটা Archive নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে আপনারা পরের স্টেপে সেই বামদিকের কর্নারে Archive Story নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।


ওখানে ক্লিক করলে কিন্তু আপনারা আজ পর্যন্ত ফেসবুকে যে সমস্ত স্টোরি পোস্ট করেছেন তাদের লিস্ট পেয়ে যাবেন।

এখন আপনারা ফেসবুক স্টোরির যে কোন ফটো বা ভিডিও কে চাইলে সরাসরি গ্যালারিতেও সেভ করতে পারবেন।

সেটা করার জন্য কি করতে হবে ওই স্টোরিটাকে ওপেন করবেন এবং উপরে কর্নারে থ্রি ডট দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলেই কিন্তু আপনারা নিচের দিকে Save Photo বা Save Video নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে কিন্তু আপনার ফেসবুকের যেকোন স্টোরি ফটো বা ভিডিও আপনার গ্যালারিতে সেভ হয়ে যাবে।

এতে কি সুবিদা হবে বন্ধুরা, আপনার হয়তো ফোনের গ্যালারি থেকে অনেক পুরনো ফোটো ভিডিও ডিলিট করে ফেলেছেন কিন্তু সেগুলোকে আর ফিরিয়ে আনতে পারেননি কিন্তু কোন রকম ভাবে যদি ওই সমস্ত ফটো বা ভিডিও গুলো আপনি ফেসবুক স্টোরিতে দিয়ে থাকেন তাহলে কিন্তু উপরে পড়া পদ্ধতিও নেই খুব সহজে সেগুলোকে আবার কিন্তু আপনার গ্যালারিতে ফিরিয়ে আনতে পারবেন।

এভাবে কিন্তু আপনাদের পুরোনো অনেক স্মৃতি গুলোকে ফিরিয়ে আনতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজে জানতে পেরে গেছেন যে কিভাবে ফেসবুকে পুরানো তৈরির ফটো ভিডিওগুলো আবার খুঁজে বের করানো যায় অর্থাৎ How to See Facebook Old Story in 2022

তাহলে বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে, যদি হেল্পফুল মনে হয় অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চাই যে কিভাবে ফেসবুকে পুরানো স্টোরি চেক করা যায়।

এছাড়া বন্ধুরা আপনারা যদি এই টপিকে একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন আশা করি ভিডিওটি আপনাদের অনেক কাজে দিবে এবং পারলে চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখতে ভুলবেন না।

তাহলে বন্ধুরা এখানে আজকের মত ফেসবুকের পুরানো স্টোরি খুঁজে বের করব কিভাবে আর্টিকেলটি শেষ হচ্ছে, দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুকে পাঠানো পেন্ডিং ফ্রেন্ড রিকোয়েস্ট চেক করব কিভাবে?

ফেসবুকে বার্থডে চেঞ্জ করব কিভাবে লিমিটের পরেও?

ফেসবুক প্রোফাইল লক করব কিভাবে?

ফেসবুকে করা আপনার সমস্ত কমেন্ট এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে?

ফেসবুক প্রোফাইলে ইউটিউব চ্যানেলের লিংক এড করবো কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ