Ticker

6/recent/ticker-posts

২০২২ সালে ফেসবুক পেজ কিভাবে খুলবো? ফেসবুক পেজ খোলার নিয়ম? How to Create Facebook Business Page in Bengali?

২০২২ সালে ফেসবুক পেজ কিভাবে খুলবো? ফেসবুক পেজ খোলার নিয়ম? How to Create Facebook Business Page in Bengali?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিক্স ক্যাটাগরীর নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো 2022 সালে এসে নতুন একটা ফেসবুক পেজ কিভাবে খুলবেন বা ফেসবুক পেজ খোলার নিয়ম কি রয়েছে সেটা।

বন্ধুরা বর্তমান যুগ হলো ডিজিটাল যুগ আর এই ডিজিটাল যুগে আমরা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার সাথে কোনো না কোনো ভাবে যুক্ত থাকি, যেমন ধরুন Facebook, Twitter, Instagram, YouTube এবং আরও যা যা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে প্রায় সব জায়গাতেই আমাদের একটা করে অ্যাকাউন্ট রয়েছে।

কিন্তু তাদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হলো ফেসবুক, কারণ বন্ধুরা একটা গবেষণা করে দেখা গেছে প্রতি মাসে ২৫০ কোটির মতো মানুষ ফেসবুক ব্যবহার করে আর আপনি চাইলে কিন্তু এই ২৫০ কোটি মানুষের কাছে কিন্তু আপনার যেকোন তথ্য পৌঁছে দিতে পারবেন।

আর সেটা করার জন্য অবশ্যই কিন্তু আপনাকে একটা ফেসবুক পেজ তৈরি করতে হবে।

How to Create Facebook Business Page

আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে মোবাইল দিয়ে খুব সহজে কিভাবে একটা নতুন ফেসবুক পেজ তৈরি করতে পারবেন সেটা আপনাদেরকে বলবো।

তাই বন্ধুরা আপনারা যারা জানতে চান ফেসবুক পেজ তৈরি করব কিভাবে তারা অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।


ফেসবুক পেজ কেন খুলবো?

বন্ধুরা ফেসবুক পেজ তৈরি করতে হয় কিভাবে সেটা জানার আগে আমাদের অবশ্যই জেনে নেওয়া উচিত যে ফেসবুক পেজ আমরা কেন খুলতে চাইছি।

বন্ধুরা আমরা জানি যে একটা ফেসবুক একাউন্টে কিন্তু পাঁচ হাজারের বেশি ফ্রেন্ডস বানানো যায় না কিন্তু আপনি চাইলে কিন্তু আপনার ফেসবুক পেজে লক্ষ্য লক্ষ্য লাইক এবং ফলোয়ার বাড়াতে পারেন এবং আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থাকে বা ওয়েবসাইট থাকে সেই সমস্ত জায়গায় কিন্তু আপনি আপনার ফেসবুক পেজের ভিজিটরদের সরাসরি নিয়ে যেতে পারেন।

এছাড়া বন্ধুরা এই ফেসবুককে ইউজ করেই কিন্তু অনেক মানুষ রয়েছে যারা তাদের বিজনেসের প্রচার করে সফলতা অর্জন করে চলেছে।

কারণ বন্ধুরা আমরা আগেই জেনেছি যে প্রায় প্রতি মাসে ২৫০ কোটির মত মানুষ ফেসবুক ব্যবহার করে আর আপনি যদি আপনার ফেসবুক পেজটিকে গ্রো করতে পারেন অর্থাৎ আপনার ফেসবুক পেজে ফলোয়ার সংখ্যা দ্রুততার সাথে বাড়াতে পারেন তাহলে কিন্তু আপনি আপনার ফেসবুক পেজের মাধ্যমে একজন সফল বিজনেসম্যান হয়ে উঠতে পারেন অর্থাৎ আপনি একটা সময় ফেসবুক পেজ থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন

আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন যে ঠিক কি কারণে নতুন একটা ফেসবুক পেজ তৈরি করবেন।


ফেসবুক পেজ কিভাবে তৈরি করব? How to Create Facebook Page 2022 Step by Step?

বন্ধুরা এখন আমরা জানবো কিভাবে আপনি মোবাইল দিয়ে খুব সহজে একটা ফেসবুক পেজ তৈরি করতে পারবেন।

আপনারা চাইলে কিন্তু কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে করতে পারেন কিন্তু সবার কাছে কম্পিউটার বা ল্যাপটপ নাই তাই আমি আপনাদেরকে মোবাইলের মাধ্যমে কিভাবে ফেসবুক পেজ তৈরি করতে হয় সেটা বলতে চলেছি।

বন্ধুর একটা ফেসবুক পেজ তৈরি করতে গেলে কিন্তু অবশ্যই আপনার একটা ফেসবুক একাউন্ট থাকা প্রয়োজন আর আপনার যদি সেটা না থাকে তাহলে অবশ্যই আগে একটা ফেসবুক একাউন্ট করুন।

তারপরে নিচে আমার বলা স্টেপগুলো ফলো করলে কিন্তু আপনি খুব সহজে মোবাইলের মাধ্যমে একটা নতুন ফেসবুক পেজ তৈরি করতে পারবেন এবং একটা সময় কিন্তু আপনি ফেসবুক পেজ থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক পেজ খোলার জন্য সর্বপ্রথম আপনি আপনার মোবাইলে থাকা ফেসবুক অ্যাপ্লিকেশনটি ওপেন করবেন এবং মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।

লগইন করার পরে একদম উপরে কর্নারে একটা থ্রী লাইন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করলে কিন্তু আপনারা অনেকগুলো অপশন পাবেন এবং তার মধ্যে দেখতে পাবেন Page নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে Create নামে একটা অপশন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন, ক্লিক করলেই কিন্তু Get Started নামে একটা বাটন পাবেন ওখানে ক্লিক করবেন।

পরের স্টেপে আপনাকে ফেসবুক পেজের নাম দেওয়ার কথা বলবে, এখন আপনি আপনার ফেসবুক পেজে যে নামটি দিতে চাইছেন সেটা দিবেন যেমন ধরুন আমি আমার ফেসবুক পেজের নাম দিয়েছি bmtricks.in আপনার চাইলে কিন্তু ভিজিট করতে পারেন এবং পেজটি ফলো করতে পারেন কারণ এই পেজে অনেক হেল্পফুল কনটেন্ট আপলোড করা হয় আশা করি ভালো লাগবে।

ফেসবুক পেজের নাম এন্ট্রি করার পর আপনারা নিচে থাকা Next বাটনে ক্লিক করবেন।

ক্লিক করার পর পরের স্টেপে আপনাকে আপনার ফেসবুক পেজ কোন ক্যাটাগরীর সেটা সিলেক্ট করতে বলবে।

আপনি যেই ক্যাটাগরীতে ফেসবুক পেজে কনটেন্ট পাবলিস্ট করবেন ওই ক্যাটাগরী সিলেক্ট করবেন যেমন ধরুন আমি আমার bmtricks.in পেজে টেক রিলেটেড ভিডিও পোস্ট করে থাকি তাই আমি ওখানে Digital Creator নামে ক্যাটাগরী সিলেক্ট করে রেখেছি।

পরের স্টেপে আপনার যদি কোন ওয়েবসাইট থাকে বা কোন সোশ্যাল মিডিয়ার লিঙ্ক Website এর ঘরে অ্যাড করতে চাইলে করতে পারেন আর যদি না থাকে তাহলে I don't have website অপশনে ক্লিক করে Next বাটনে ক্লিক করবেন।

এরপরের স্টেপে আপনাকে আপনার ফেসবুক পেজের প্রোফাইল ফটো এবং কভার ফটো আপলোড করতে হবে, তাই আপনি আগে থেকে একটা প্রোফাইল ফটো বা কভার ফটো তৈরি করে রাখবেন, দিয়ে আপলোড করবেন এবং নিচে থাকা Next বাটনে ক্লিক করলেই কিন্তু সম্পূর্ণ ভাবে আপনি আপনার ফেসবুক পেজটি তৈরি করে ফেলবেন।


ফেসবুক পেজে ফলোয়ার বাড়াবো কিভাবে? How to Increase Facebook Page Follower?

আপনার ফেসবুক পেজ তৈরি হয়ে গেল, এবার আসল কথা হলো আপনার ফেসবুক পেজের লাইক সংখ্যা, ফলোয়ার সংখ্যা বাড়ানো, কারণ এটা যদি না বাড়াতে পারেন তাহলে কিন্তু আপনার ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন না।

কারণ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য পেজে ১০ হাজার ফলোয়ার থাকা চাই এবং আরো কিছু ওয়াচটাইম কমপ্লিট করা চাই।

আর তাই আপনার ফেসবুক পেজে দ্রুততার সাথে ফলোয়ার বাড়ানোর জন্য অবশ্যই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে যে সমস্ত বন্ধুবান্ধব রয়েছে তাদেরকে ইনভাইট করতে পারেন এবং তারা যদি আপনার ইনভাইটেশন একসেপ্ট করে,তাহলে কিন্তু তারা আপনার ফেসবুক পেজের ফলোয়ার হয়ে যাবে।

এছাড়া আপনি আপনার ফেসবুক পেজের লিংক কপি করেও আপনার পেজের ফলোয়ার বাড়াতে পারবেন তার জন্য আপনি আপনার ফেসবুক পেজটি ওপেন করবেন এবং কর্নারে থাকা More অপশনে ক্লিক করবেন দেখতে পাবেন অনেকগুলো অপশন বেরিয়ে পড়বে এবং নিচের দিকে দেখতে পাবেন Copy Page Link নামে একটা অপশন রয়েছে।

ওই লিংকে ক্লিক করলে কিন্তু লিংকটি কপি হয়ে যাবে এবং এরপর আপনি বিভিন্ন ধরনের ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল বা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় চাইলে শেয়ার করে আপনার ফেসবুক পেজের ফলোয়ার দ্রুততার সাথে বাড়াতে পারেন।


ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করবো কিভাবে? How to Create Facebook Page and Earn Money?

উপরে বলা দুটো পদ্ধতি ছাড়াও ফেসবুক পেজে দ্রুততার সাথে ফলোয়ার বাড়ানোর সবচেয়ে সঠীক উপায় হলো ফেসবুক পেজে কোয়ালিটি কন্টেন্ট পাবলিশ করা অর্থাৎ আপনি আপনার ফেসবুক পেজে এমন কিছু পোষ্ট করুন যাতে ভিউররা পছন্দ করে এবং পছন্দ হলে অবশ্যই আপনার পেজটিকে ফলো করতে বাধ্য হবে।

এছাড়া আপনি চাইলে কিছু টাকা পে করে ফেসবুক পেজ প্রমোট বা Facebook Boost ফিচারের মাধ্যমেও আপনার ফেসবুক পেজের ফলোয়ার বাড়াতে পারেন।

এবং ইউটিউব থেকে যেমন ১০০০ সাবস্ক্রাইবার ৪০০০ ঘণ্টা ওয়াচটাইম পূর্ণ হলে মনিটাইজেশন পাওয়া যায় ঠিক একইভাবে ফেসবুক পেজেও উপরে বলা কিছু কন্ডিশন পূর্ণ করলে মনিটাইজেশন পেয়ে ফেসবুকেও ইউটিউবের মত অনেক টাকা ইনকাম করতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনি একটা মোবাইল নিয়ে একটা প্রফেশনাল ফেসবুক পেজ তৈরি করতে পারবেন।

এছাড়া বন্ধুরা আপনারা যদি এই বিষয়ে একটা বিস্তারিত দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন ওখানে একটা বিস্তারিত ভিডিও রয়েছে যেটার মাধ্যমে আপনারা সহজেই বুঝতে পারবেন যে কিভাবে ফেসবুক পেজ তৈরি করতে হয় মোবাইল দিয়ে।

বন্ধুরা আশা করবো আজকের এই আর্টিকেলটি আপনাদের খুব ভালো লেগেছে, ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং আপনাদের মনে যদি এখনো কোনো প্রশ্ন থেকে থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোনো এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  2. ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবো কিভাবে?
  3. ফেসবুক ওয়াজ ভিডিও হিস্ট্রি ডিলিট করব কিভাবে এক ক্লিকে?
  4. একটা হেডফোনে দুটো গান বাজাবো কিভাবে?
  5. ফেসবুক ফলোয়ার অপশন চালু করব কিভাবে?
  6. কাইনমাস্টার অ্যাপে স্টাইলিশ ফ্রন্ট অ্যাড করব কিভাবে কোনো অ্যাপ ছাড়া?
  7. কোন অ্যাপ এবং ওয়েবসাইট ছাড়া ইনস্টাগ্রাম রিলস্ ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  8. মোবাইলকে টিভির রিমোট হিসেবে ব্যবহার করবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ