Ticker

6/recent/ticker-posts

ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে? How to leave from facebook group?

ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে? How to leave from facebook group?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে জানাই টেক ট্রিকস ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত। বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে ফেসবুক হল সবচেয়ে বেশি জনপ্রিয় কারণ ফেসবুকের কোটি কোটি ইউজার রয়েছে এবং সেই কোটি কোটি ইউজারদের মধ্যে আমরা ও রয়েছি।

আমরা প্রায় সকলেই ফেসবুক ইউজ করি এবং শুধু ফেসবুক ইউজ করিনা ফেসবুকের যে সমস্ত অন্যান্য ফিচারস গুলো রয়েছে সেগুলোও আমরা ইউজ করি। তার মধ্যে জনপ্রিয় ফিচারস টি হল ফেসবুক গ্রুপ Facebook Group।

ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায়

ফেসবুক গ্রুপ কি? Facebook Group in Bengali

বন্ধুরা ফেসবুক গ্রুপ হলো এমন একটি প্লাটফর্ম যেখানে আমরা চাইলে সকলে মিলে কোনো একটা বিষয় নিয়ে আলোচনা করতে পারি। একে অপরের মন্তব্য কি রয়েছে সেটা আমরা সকলের মাঝে শেয়ার করতে পারি,কোনো বিষয়ে সঠিক ধারণা অর্জন করতে পারি এবং শেষ মেষ একটা সলিউশন খুঁজে বের করতে পারি।

আর এই সমস্ত সুবিধার জন্যই কিন্তু বন্ধুরা ফেসবুকে আমরা বিভিন্ন ধরনের গ্রুপ গুলোতে জয়েন করে ফেলি অর্থাৎ ফেসবুক গ্রুপের মেম্বার হয়ে যায় যাই।

বন্ধুরা কিছু কিছু সুবিধার্থে আমরা ফেসবুক গ্রুপ গুলোতে জয়েন করে ফেললেও অনেক সময় কি হয় বিভিন্ন ধরনের সমস্যার কারণে আমরা আবার ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসতে চাই (facebook group theke beriye asar upay)

আর তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা জানবো যে ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে বা ফেসবুক গ্রুপ থেকে কিভাবে বেরিয়ে আসা যায়।

তাই বন্ধুরা আপনারা যদি জানতে চান ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে তাহলে আপনাদের কে রিকোয়েস্ট করব আজকের এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।


ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসবেন কেনো? Facebook group theke beriye asar karon

ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় (How to leave from facebook group) জানার আগে আমরা জেনে নিব যে কেন আমরা ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসতে চাইছে।

বন্ধুরা এরকম অনেক ফেসবুক গ্রুপ রয়েছে যেখান থেকে আমরা কোন কিছু জানার উদ্দেশ্য নিয়ে জয়েন করে ফেলি অর্থাৎ মেম্বার হয়ে যাই।

কিন্তু মেম্বার হয়ে যাওয়ার পরে অনেক সময় দেখা যায় বিভিন্ন ধরনের খারাপ খারাপ মেসেজ, খারাপ খারাপ পোস্ট, খারাপ খারাপ মেসেজ এর নোটিফিকেশন আমাদের মোবাইলে আসতে থাকে এবং আমরা তখন বিরক্তি বোধ করি। তখন আমরা মনে করি যে কেনইবা আমরা এই ফেসবুক গ্রুপ গুলোতে জয়েন করেছি।

তখন ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে সেটা খুঁজতে থাকি এবং Google এ এসে সার্চ করি এবং সার্চ রেজাল্ট হিসেবে আপনারা আমাদের এই ওয়েবসাইটে এসে হাজির হন।

হাজির যখন হয়েছেন তাহলে আশা করি ঠিক জায়গায় এসে পৌঁছেছেন কারণ এখান থেকে খুব সহজেই জানতে পেরে যাবেন যে, ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে (facebook group leave)


ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার পদ্ধতি How to leave from facebook group Bengali

বন্ধুরা আপনারা যে রকম খুব সহজেই যেকোন ফেসবুক গ্রুপে জয়েন হতে পারেন ঠিক তেমনি ভাবে আপনারা কিন্তু খুব সহজেই যেকোন ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসতে পারবেন।

তার জন্য বন্ধুরা সর্বপ্রথম আপনাকে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনে লগইন হতে হবে এবং আপনি যেই ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসতে চাইছেন ওই গ্রুপটি খুঁজে বের করতে হবে।

এখন আপনার যদি ওই গ্রুপটি খুঁজে না বের করতে পারেন তাহলে আপনারা চলে যাবেন ফেসবুকের যে গ্রুপ আইকন রয়েছে ওখানে বা ফেসবুকের সেটিংস অপশনে গিয়ে Group নামে একটা অপশন পাবেন ক্লিক করবেন।

দেখবেন আপনি যে সমস্ত গ্রুপে জয়েন করেছেন তাদের একটা লিস্ট পরপর রয়েছে। এখন আপনি যে গ্রুপ থেকে বেরিয়ে আসতে চাইছেন সেই গ্রুপটিতে টাচ করবেন এবং টাচ করার পরে আপনারা ওই গ্রুপের বিভিন্ন ধরনের ডিটেলস দেখতে পাবেন।


ওখানে কর্নারের দিকে একটা থ্রী ডট দেখতে পাবেন ওই থ্রী ডটে ক্লিক করলেই কিন্তু আপনারা ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার আসল অপশন টি পেয়ে যাবেন।

বন্ধুরা আপনারা দেখতে পাবেন নিচের দিকে Leave from Group নামে একটা অপশন রয়েছে, ওই অপশনে ক্লিক করলে আর একবার Leave নামের একটা অপশন পাবেন।


ওখানে ক্লিক করেই কিন্তু আপনারা খুব সহজেই যে কোন ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসতে পারবেন এবং শেষ মেষ ফেসবুক গ্রুপ থেকে আসা বিভিন্ন ধরনের মেসেজ এর নোটিফিকেশন, বিভিন্ন ধরনের খারাপ খারাপ পোস্ট, খারাপ খারাপ কমেন্ট এসব দেখার হাত থেকে মুক্তি পাবেন।

এইভাবে বন্ধুরা আপনারা যেকোন ফেসবুক গ্রুপ থেকে একই পদ্ধতি অবলম্বন করে বেরিয়ে আসতে পারবেন।

আবার যদি মনে করেন যে এই গ্রুপটি আবার জয়েন করবেন তাহলে আপনার ফেসবুকের যে সার্চ বার রয়েছে ওই সার্চ বারে গ্রপ টির যা নাম ছিল ওই নামে সার্চ করবেন।

দেখবেন ওই নামে যে সমস্ত গ্রুপ গুলো রয়েছে তাদের লিস্ট পেয়ে যাবেন এবং আপনারা জয়েন বাটনে ক্লিক করলে কিন্তু ঐ সমস্ত গ্রুপগুলোকে জয়েন হতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে How to leave from facebook group Bengali এবং ফেসবুক গ্রুপে আবার কিভাবে জয়েন হতে পারবেন সব কিছু কিন্তু বিস্তারিত আমি আপনাদেরকে বলতে পেরেছি।

যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্প ফুল মনে হয় তাহলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা ও জানতে চাই যে ফেসবুক গ্রুপ থেকে বেরিয়ে আসার উপায় কি রয়েছে facebook group leave।

বন্ধুরা তাহলে এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ