Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টোরি হাইলাইট কিভাবে করে? How to add Story Highlight on facebook 2022?

ফেসবুক স্টোরি হাইলাইট কিভাবে করে? How to add Story Highlight on facebook 2022?

বন্ধুরা আমরা যারা ফেসবুক ইউজ করি বিভিন্ন সময় কিন্তু আপনাদের ফেভারিট ফটো গুলোকে ফেসবুক স্টোরিতে আপলোড করি এবং সেই স্টোরিতে থাকা ফটোগুলো কিন্তু ২৪ ঘন্টার পরে রিমুভ হয়ে যায়।

কিন্তু বন্ধুরা আপনারা চাইলে কিন্তু ওই রিমুভ হয়ে যাওয়া ফেসবুক স্টোরির পুরনো ফটো গুলো কে আবার খুঁজে বের করতে পারবেন এবং ঐ সমস্ত ফটো গুলো কে আপনি আপনার ফেসবুক স্টোরি হাইলাইট হিসেবে অ্যাড করতে পারবেন।

ফেসবুক স্টোরি হাইলাইট অ্যাড করে কিভাবে?

facebook story highlight kivabe kore? How to add facebook story highlight?

বন্ধুরা আপনারা যারা জানতে চান যে ফেসবুক স্টোরি হাইলাইট কিভাবে করে এবং ফেসবুক স্টোরিতে আপলোড করা পুরনো ফটো গুলো কিভাবে খুজে বের করে, তাদেরকে রিকোয়েস্ট করব আজকের এই আর্টিকেলটি অবশ্যই মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভাল লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে এক ঢিলে দুটো কাজ হবে এক নম্বর হচ্ছে, অনেক সময় আমাদের ফেভারিট ফটোগুলো গ্যালারি থেকে ভুল করে ডিলিট করে ফেলি তখন আর ঐ সমস্ত ফটো গুলোকে খুজে পাইনা, কিন্তু বন্ধুরা গ্যালারিতে থাকা অবস্থায় যে ফটোগুলো আপনারা ফেসবুক স্টোরি তে এড করেছিলেন সেই ফটোগুলো কিন্তু ফেসবুক সেভ করে রেখেছে।

facebook story highlight settings 2022

আর সেটা দেখার জন্য আপনাকে চলে যেতে হবে আপনার ফেসবুক প্রোফাইলে এবং প্রোফাইলে যাওয়ার পরে দেখতে পাবেন Edit Profile নামে একটা অপশন রয়েছে এবং তার থ্রী ডট রয়েছে।


ওই থ্রী ডটেএই ক্লিক করলেই কিন্তু আপনারা অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে দেখবেন দ্বিতীয় নম্বরে Archive নামে একটা অপশন রয়েছে।

ওই অপশনে ক্লিক করলেই কিন্তু আপনারা আবার দুটো অপশন পাবেন, দেখবেন Story Archive নামে একটা অপশন রয়েছে তারমধ্যে।


এখন আপনারা ওই Story Archive অপশনে ক্লিক করলেই কিন্তু আজ পর্যন্ত ফেসবুক স্টোরিতে যতগুলো ফটো অ্যাড করেছিলেন সবার লিস্ট কিন্তু পেয়ে যাবেন এবং যেকোন ফটোকে আপনারা গ্যালারিতে সেভ করে নিতে পারবেন।

তার জন্য আপনাকে ওই ফটোটি সিলেক্ট করতে হবে এবং ফটোর উপরের দিকে কর্নারে একটা থ্রী ডট দেখতে পাবেন ওই থ্রী ডটে ক্লিক করলেই কিন্তু আপনারা Save Photo নামে একটা অপশন পাবেন এবং ওখানে ক্লিক করলেই কিন্তু ফটোটি আপনার মোবাইলের গ্যালারিতে সেভ হয়ে যাবে।

এবং এই ভাবে কিন্তু আপনার হারিয়ে যাওয়া অনেক পুরানো স্মৃতি কে আবার ফিরে পেতে পারবেন Facebook Story Archive Settings এর মাধ্যমে।

তবে বন্ধুরা এই সুবিধাটি তখন পাবেন যখন আপনার ফেসবুকের স্টোরি সেটিংসে Archive নামক বাটন টি অন করা থাকবে।

আর সেটা অন করার জন্য আপনাকে যেটা করতে হবে আপনাকে চলে যেতে হবে আপনার ফেসবুকের মেন সেটিংসে।

সেটিংসে যাওয়ার পরে আপনারা অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে নিচের দিকে দেখতে পাবেন Stories নামে একটা অপশন রয়েছে।

ওই Stories অপশনে ক্লিক করলে কিন্তু আপনারা আবার অনেকগুলো অপশন পাবেন এবং তার মধ্যে দেখতে পাবেন Story Archive নামে একটা অপশন রয়েছে।


এবং ওই অপশনে ক্লিক করার পরে দেখতে পারবেন একটা বাটন রয়েছে, আপনাকে অবশ্যই বাটন টি অন করে দিতে হবে এবং অন থাকা অবস্থায় কিন্তু আপনি যখন কোন ফটো ফেসবুক স্টোরিতে আপলোড করবেন তার ২৪ ঘন্টা পরে রিমুভ হয়ে গেলেও কিন্তু ফেসবুক সেভ করে রাখবে না হলে কিন্তু যদি বাটন টি অফ থাকে, তাহলে আপনার কোনো ফটো ফেসবুক সেভ করে রাখবে না।

এখন বন্ধুরা আছি আপনারা,


ফেসবুক প্রোফাইলে স্টোরি হাইলাইট অ্যাড করবেন কিভাবে? facebook story highlight kivabe kore

তার জন্য বন্ধুরা আপনাদেরকে উপরের বলা স্টেপ গুলো ফলো করতে হবে অর্থাৎ আপনার ফেসবুক স্টোরিতে যে সমস্ত ফটোগুলো আপলোড করেছেন সেগুলো কে খুঁজে বের করতে হবে এবং আপনি যেই ফটোটি আপনার ফেসবুক প্রোফাইলে স্টোরি হাইলাইট হিসেবে অ্যাড করতে চাইছেন সেটা কে বেছে নিতে হবে।

বেছে নেওয়ার পরে নিচের দিকে দেখতে পাবেন একটা Highlite নামে অপশন রয়েছে, ওখানে ক্লিক করলে কিন্তু আপনারা নতুন একটা ইন্টারফেস পাবেন।


ওখানে আপনারা প্রত্যেকটি স্টোরি হাইলাইটের জন্য একটা টাইটেল দিতে পারবেন এবং কভার ফটো সিলেক্ট করে নিতে পারবেন।

এবং সব শেষে নিচে থাকা Save বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার প্রোফাইলে একটা স্টোরি হাইলাইট অ্যাড হয়ে যাবে।


একটা স্টোরি হাইলাইট অ্যাড হয়ে গেলে পরবর্তীতে যদি আরো কিছু ফটো স্টরি হাইলাইট হিসেবে অ্যাড করতে চান তাহলে ঠিক একইভাবে আপনাদেরকে আবার সেই ফেসবুকের Archive অপশনে গিয়ে ফটো গুলোকে সিলেক্ট করতে হবে এবং একটা টাইটেল দিয়ে,কভার ফটো বেছে নিয়ে নিচে থাকা Save বাটনে ক্লিক করলেই কিন্তু আবার কোন একটা স্টরি হাইলাইট হিসেবে এড হয়ে যাবে।

আপনারা চাইলে একসাথে কিন্তু দু তিনটা ফটো সিলেক্ট করে নিয়ে স্টরি হাইলাইট হিসেবে অ্যাড করতে পারবেন ।

যেকোন ক্যাটাগরিতে আপনারা চাইলে আবার অন্য কোন ফটো অ্যাড করতে পারবেন, তার জন্য পাশে থাকা Add more অপশনে ক্লিক করলেই কিন্তু আপনারা আবার ফটোগুলোর লিস্ট পাবেন এবং যে ফটোটি এড করতে চাইছেন তাকে সিলেক্ট করে নিয়ে সেভ করলেই ফটো গুলোকে অ্যাড করতে পারবেন।

এছাড়া বন্ধুরা ফেসবুকে স্টোরি হাইলাইট অ্যাড করে কিভাবে এই বিষয়ে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করতে পারেন ওখানে একটা বিস্তারিত ভিডিও রয়েছে এবং ভালো লাগলে আরও এধরনের হেল্পফুল ভিডিওর আপডেট পাওয়ার জন্য চ্যানেলটিকে সাবস্ক্রাইব করে রাখতে ভুলবেন না।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের খুবই কাজে লেগেছে এবং যদি ভালো লাগে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় যে ফেসবুক স্টোরিতে আপলোড করা পুরানো ফটো গুলো কিভাবে ফিরে পাব এবং ফেসবুক স্টোরি হাইলাইট কিভাবে করে।

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

2022 সালে নতুন পদ্ধতিতে ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে ?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক লাইক সাউন্ড বন্ধ করবেন কিভাবে?

ফেসবুকে আপনাকে কারা ফলো করে জানবেন কিভাবে?

ফেসবুকে লাইক করা পেজ হাইড করব কিভাবে?

ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখো কিভাবে?

ফেসবুক ফ্রেন্ড লিস্ট হাইড করবেন কিভাবে?

একই ছবি দিয়ে ফেসবুক কভার ফটো ও প্রফাইল ফটো অ্যাড করবো কিভাবে?

ফেসবুক ফলোয়ার হাইড করবো কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ