Ticker

6/recent/ticker-posts

একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করবেন কিভাবে? How to Combine Facebook Profile Picture and Cover Photo?

একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করবেন কিভাবে? How to Combine Facebook Profile Picture and Cover Photo?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা ফেসবুক কিন্তু আমরা সকলে ইউজ করি এবং ফেসবুকে আমরা মাঝে মধ্যে বিভিন্ন ধরনের কভার ফটো এবং প্রোফাইল ফটো আপলোড করি যেটা সাধারণত সবাই করে থাকে।

কিন্তু বন্ধুরা এরকমটা কেমন হয় যদি আপনার একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করতে পারেন

একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করবেন কিভাবে?

হ্যাঁ বন্ধুরা যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন ঠিক এরকম করে আপনারা যদি আপনাদের ফেসবুক প্রোফাইল কে সাজাতে পারেন তাহলে কিন্তু আপনি আপনার বন্ধু বান্ধব দের কাছে অনেকটা স্মার্ট হয়ে উঠতে পারবেন এবং আপনার বন্ধু বান্ধবরা অনেকটা হতবাক হয়ে যাবে এবং আপনাকে জিজ্ঞাসা করবে কিভাবে তুই একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করলি?

বন্ধুরা চিন্তা করার দরকার নেই যদি আপনারা আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে আশা করি আপনারা খুব সহজেই জানতে পেরে যাবেন কিভাবে একই ছবি দিয়ে ফেসবুকে প্রোফাইল এবং কভার ফটো সেট করা যায়।


How to Combine Facebook Profile Picture and Cover Photo (Bengali)

বন্ধুরা এই ধরনের ফটো যদি আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইলে সেট করতে পারেন তাহলে আপনাদের ফেসবুক প্রোফাইলটি অনেকটা Facebook VIP Account এর মত হয়ে যাবে।

আপনারা যদি জানতে চান ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করবো কিভাবে তাহলে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে জানতে পারেন।

এখন আসি আসল কথায় আপনারা কিভাবে একই ফটো দিয়ে ফেসবুকে কভার ফটো এবং প্রফাইল ফটো সেট করবেন তার জন্য আপনাদের কিন্তু অনেকগুলো স্টেপ ফলো করতে হবে যে স্টেপগুলো কিন্তু আমি আপনাদেরকে এখন বলতে চলেছি আপনারা মনোযোগ সহকারে স্টেপগুলো পড়বেন এবং আপনাদের ফেসবুক প্রোফাইলে এপ্লাই করবেন।

তাহলে চলুন বেশি দেরি না করে আমরা জেনে নেই কিভাবে আপনি একই ফটো দিয়ে ফেসবুকে প্রোফাইল ফটো এবং কভার ফটো সেট করতে পারবেন।


Facebook Cover Photo Maker App

তার জন্য সর্বপ্রথম বন্ধুরা আপনাদেরকে সেই ফটোটা বেছে নিতে হবে যেই ফটোটা আপনারা ফেসবুক কভার ফটো এবং প্রোফাইল ফটো হিসেবে এড করতে চাইছেন এবং বেছে নেওয়ার পরে আপনাদেরকে Facebook Cover Photo Maker App নামে একটা অ্যাপ ডাউনলোড করতে হবে যার লিঙ্ক এখানে দেওয়া রয়েছে।

Facebook Cover Photo Maker App টা ডাউনলোড করে ওপেন করার সময় যা যা পারমিশন দেওয়া সবকিছু দিয়ে দিবেন এবং পরে হয়তো কিছু অ্যাড দেখতে পাবেন ওগুলো ক্যানসেল করে দিবেন।

ক্যানসেল করার পর নিচের ছবির মত একটি ইন্টারফেস আসবে এবং ওখান থেকে আপনারা ফেসবুক কভার ফটো এবং প্রোফাইল ফটো অপশনটি বেছে নিবেন।


বেছে নেওয়ার পরে আবার নতুন একটা ইন্টারফেস পাবেন এবং ওখানে ওপরে বামদিকে Select Image নামে একটা অপশন রয়েছে ওই অপশনে ক্লিক করবেন।

ক্লিক করলে দেখবেন আপনার মোবাইলের গ্যালারিটি ওপেন হয়ে যাবে এবং গ্যালারি থেকে আপনার পছন্দের ফটোটা বেছে নিবেন যে ফটোটা ফেসবুক কভার ফটো এবং প্রোফাইল ফটো হিসেবে এক সাথে সেট করতে চাইছেন।

Facebook Cover Photo Maker App

ফটোটা বেছে নেওয়ার পরে নতুন একটা ইন্টারফেস পাবেন এবং ওখানে আপনারা কিভাবে ফটোটা আপনার প্রোফাইলে সেট করতে চাইছেন সেইভাবে অ্যাডজাস্ট করে সেট করে নিবেন।

ফটোটি ঠিকঠাক ভাবে সেট করে নেওয়ার পরে ফটোর উপরে থাকে একটা ওয়াটারমার্ক রিমুভ করবেন। তার জন্য ওয়াটার মার্ক এর উপরে ক্লিক করবেন দেখবেন Watch Video Ads নামে একটা অপশন পাবেন ওই অপশনে ক্লিক করে অ্যাডটি কমপ্লিট দেখবেন।


অ্যাড দেখা হয়ে গেলে আপনারা ওপরে ডান দিকে একটা Save বাটন পাবেন ওই বাটনে ক্লিক করলেই কিন্তু এই একটা ফটো অটোমেটিক ভাবেই দুটো ফটো তে কনভার্ট হয়ে যাবে।

যেখানে একটা ফটো থাকবে প্রোফাইল ফটো হিসেবে এবং আর একটা ফটো থাকবে কভার ফটো হিসেবে এবং কোনটা কোন ফটো সেটা আপনার গ্যালারি বা ফাইল ম্যানেজার থেকে ফেসবুক প্রোফাইলে আপলোড করার সময় খুঁজে বের করে নিবেন।

বন্ধুরা ফটো গুলোতো তৈরি হয়ে গেল এবার আপনারা চলে যাবেন আপনার ফেসবুক প্রোফাইলে এবং ফেসবুক প্রোফাইলে গিয়ে নরমালি যেভাবে প্রোফাইল ফটো এবং কভার ফটো আপলোড করতে হয় বা চেঞ্জ করতে হয় সেটা করবেন।

সেটা করার সময় অ্যাপ্লিকেশনের মাধ্যমে যে দুটো ফটো আপনারা তৈরি করে ছিলেন সেই দুটো ফটোকে গ্যালারি থেকে বেছে সেট করে আপলোড করে দিবেন।


এবং এইভাবে বন্ধুরা খুব সহজে যেকোনো একটা ফটোকে আপনারা উপরে বলা অ্যাপ্লিকেশন এর সাহায্য নিয়ে দুটো তে কনভার্ট করতে পারবেন এবং দুটো ফটোকে আপনারা একটাকে কভার ফটো হিসেবে এবং আর একটা কে প্রোফাইল ফটো হিসেবে এক সাথে সেট করে ফেসবুক প্রোফাইলে আপলোড করতে পারবেন।

বন্ধুরা এই ভাবে যদি আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইলকে আপডেট করতে পারেন তাহলে 100% আপনাকে বলব আপনার অন্যান্য বন্ধু-বান্ধবেরা কিন্তু ইমপ্রেস হয়ে যাবে এবং আপনাকে জিজ্ঞাসা করবে ভাই তুই এটা কেমন করে করেছিস প্লিজ আমাকে বল।

তাই বন্ধুরা আপনাদের যদি এই আর্টিকেলটি পড়ে কিছু হেল্প ফুল বলে মনে হয়, কিছু জানতে পারলেন, শিখতে পারলেন বলেন মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চায় কিভাবে একই ফটো দিয়ে ফেসবুকের প্রোফাইল ফটো এবং কভার ফটো সেট করা যায়।

এছাড়া বন্ধুরা এই টপিকে যদি বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলের লিঙ্ক দেওয়া রয়েছে আপনারা গিয়ে দেখতে পারেন এবং ভালো লাগলে চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে, দেখাচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলো পড়ুন:

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ