Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে কে কে আমাকে ফলো করেছে জানবো কিভাবে? How to know who follow me on facebook?

ফেসবুকে কে কে আমাকে ফলো করেছে জানবো কিভাবে? How to know who follow me on facebook?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো ফেসবুক, আর ফেসবুক আমরা প্রায় সকলেই ইউজ করি।

ফেসবুক ইউজ করিনা আমাদের মধ্যে এমন কেউ নেই, আর তাই আমরা সবসময়ই চাই আমাদের ফেসবুক প্রোফাইল কে একটু স্টাইলিশ বা ফেসবুক অ্যাকউন্ট কে ভিআইপি করে তুলতে, যাতে করে আমরা অন্যান্য বন্ধু-বান্ধবদের কাছে অনেকটা স্মার্ট হয়ে উঠতে পারি।

যখন কোনো বন্ধু বান্ধব বা যে কেউ আপনার ফেসবুক প্রোফাইল ভিজিট করবে তখন তারা ইমপ্রেস হয়ে যাবে আপনার ফেসবুক প্রোফাইল দেখে।

ফেসবুকে কে কে আমাকে ফলো করেছে জানবো কিভাবে?

তার জন্য আমাদেরকে ফেসবুকে বিভিন্ন স্টাইলিশ বায়ো লিখতে হয়, স্টাইলিশ কভার ফটো, স্টাইলিস প্রোফাইল ফটো আপলোড করতে হয় এবং তার সাথে সাথে ফেসবুকের আরও যা যা সিক্রেট সেটিংস রয়েছে ফেসবুক একাউন্টকে ভিআইপি একাউন্টে পরিণত করার জন্য আমরা করি।

এবং তার মধ্যে একটা জনপ্রিয় সেটিংস ফেসবুক ফলোয়ার সেটিংস।

বন্ধুরা আপনারা যদি আপনার ফেসবুক প্রোফাইলে ফেসবুক ফলোয়ার অপশনটি অন না করে থাকেন তাহলে অবশ্যই নিচে দেওয়া লিঙ্ক থেকে গিয়ে পড়ে নিতে পারেন যে কিভাবে ফেসবুকে ফলোয়ার অপশন অন করতে হয়।

এখন বন্ধুরা আপনার ফেসবুক প্রোফাইলে ফেসবুক ফলোয়ার অপশন অন রয়েছে এবং আপনার প্রচুর সংখ্যক ফলোয়ারও রয়েছে।

কিন্তু বন্ধুরা আপনি জানেন না কে কে আপনাকে ফেসবুকে ফলো করেছে। How to view followers list on facebook?

এখন আপনারা যদি কে কে আমাকে ফেসবুকে ফলো করেছে জানতে চান বা ফেসবুক ফলোয়ার্স লিস্ট কিভাবে দেখতে হয় জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য খুবই হেল্পফুল।

তাই আপনাদেরকে রিকোয়েস্ট করব এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।


ফেসবুকে ফলোয়ার্স কারা রয়েছে দেখার পদ্ধতি Check Who follow you on facebook 2021

বন্ধুরা আপনারা যখন আপনার ফেসবুক প্রোফাইলে ফেসবুক ফলোয়ার অপশন চালু করেন, এবং নরমালি যখন আপনাদের প্রোফাইলটা দেখেন তখন কিন্তু ওখানে কত সংখ্যক ফলোয়ার্স হয়েছে সেই সংখ্যাটা দেখায়।

কিন্তু সেখানে ক্লিক করলে ফেসবুকে কে কে আপনাকে ফলো করেছে সেটা দেখায় না আর সেটা জানার তার জন্য কিন্তু আপনাকে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়তে হবে।

তাহলে চলুন বন্ধুরা বেশি দেরি না করে আমরা জেনে নেই কিভাবে আপনি চেক করবেন যে কে কে আপনাকে ফেসবুকে ফলো করেছে।

বন্ধুরা ফেসবুকে কে কে আপনাকে ফলো করেছে বা ফেসবুকে আপনার ফলোয়ার্স কারা রয়েছে সেটা বের করানোর জন্য:

  • আপনাকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে এবং লগইন করার পরে ডানদিকে কর্নারে যে থ্রী লাইন রয়েছে ওই লাইনে ক্লিক করতে হবে।
  • ক্লিক করলে অনেকগুলো অপশন বেরিয়ে পড়বে। কি করবেন নিচের দিকে কিছুটা স্লাইড করবেন দেখবেন Settings and Privacy নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।
  • ওখানে ক্লিক করার পরে শুধু Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।
  • এর পরে আবার অনেকগুলো অপশন পাবেন, আপনারা নিচের দিকে স্লাইড করে যাবেন, দেখতে পাবেন Personal Information নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।
  • এরপর এখানে আপনি কোন স্কুলে পড়াশোনা করেছেন, আপনি কোথায় কাজ করেন,আপনার হোম টাউন কি, সবকিছু ডিটেলস কিন্তু দেখতে পাবেন।
  • এরপর কি করবেন আপনারা কিছুটা নিচের দিকে স্লাইড করে গেলে দেখতে পাবেন Followers নামে একটা অপশন রয়েছে এবং ওর পাশে See All অপশন রয়েছে।
  • এবং নিচের দিকে যারা আপনাকে ফেসবুকে ফলো করেছে তাদের মধ্যে তিন চার জনের নাম ও প্রোফাইল পিকচার দেখতে পাবেন।
  • কিন্তু এখন কথা হল আপনি চাইছেন যে আপনাকে ফেসবুকে যারা ফলো করেছে তাদের সকলের লিস্ট দেখতে, তার জন্য বন্ধুরা পাশে See All অপশন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন।

এবং এইভাবে কিন্তু খুব সহজেই আপনি আপনার ফেসবুক ফলোয়ার্স দের খুঁজে বের করতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনি আপনার ফেসবুকে ফলোয়ার্স লিস্ট বের করতে পারবেন বা ফেসবুকে কে কে আপনাকে ফলো করেছে তাদের লিস্ট বের করতে পারবেন।

বন্ধুরা যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে, যদি হেল্পফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায়, ফেসবুকে কে কে আমাকে ফলো করেছে জানবো কিভাবে।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনার সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ