Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে 360 ডিগ্রি কভার ফটো আপলোড করবো কিভাবে? How to make 360°cover photo in facebook?

ফেসবুকে 360 ডিগ্রি কভার ফটো আপলোড করবো কিভাবে? How to make 360°cover photo in facebook?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে জানাই নতুন এই আর্টিকেলে স্বাগত। বন্ধুরা আমরা সকলে ফেসবুক ইউজ করি এবং ফেসবুকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফটো আপলোড করি।

বিশেষ করে আমরা আমাদের প্রোফাইল ফটো এবং কভার ফটো গুলো চাই একটু ভালোভাবে আপলোড করতে অর্থাৎ একটু স্টাইলিশ ভাবে আপলোড করতে।

কিন্তু বন্ধুরা আপনারা ফেসবুক কভার ফটো বা প্রোফাইল ফটো যতই ভালো আপলোড করেন না কেন সেটা কিন্তু অনেকটা পুরনো স্টাইলে আপলোড করেন।

কিন্তু আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে যেটা বলতে চলেছি সেটা হল ফেসবুকে 360 ডিগ্রি কভার ফটো আপলোড করবো কিভাবে? How to make 360°cover photo in facebook?

ফেসবুকে 360 ডিগ্রি কভার ফটো আপলোড করবো কিভাবে?

ফেসবুকে 360° কভার ফটো আপলোড করার সুবিধা কি?

বন্ধুরা এখন আসি ফেসবুকে 360 ডিগ্রি কভার ফটো আপলোড করার সুবিধা কি রয়েছে। বন্ধুরা ফেসবুকে অনেক প্রোফাইল বা একাউন্ট রয়েছে কিন্তু সবার প্রোফাইল যদি হয় একই হয় বা সবাই যদি তাদের ফেসবুক কভার ফটো পুরনো স্টাইলে আপলোড করে তাহলে কিন্তু তাদের প্রোফাইলটি ভিআইপি ফেসবুক প্রোফাইল হিসাবে গন্য হবে না অর্থাৎ প্রোফাইলটি দেখে কেউ বলবে না যে প্রোফাইলটা খুব সুন্দর।

তাই আপনি চাইলে আপনার ফেসবুক প্রোফাইল টা কিন্তু অনেকটা ভিআইপি ফেসবুক প্রোফাইলের মত বানাতে পারবেন এই 360° কভার ফটো বা থ্রিডি কভার ফটো সেট করে।

আর তাই বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো স্টেপ বাই স্টেপ প্রসেস গুলো বলবো যে কিভাবে আপনারা থ্রিডি কভার ফটো বা 360 ডিগ্রি কভার ফটো ফেসবুক প্রোফাইলে সেট করবেন।

এছাড়া বন্ধুরা আপনারা চাইলে নিজের ফটোকেও 360° কভার ফটো হিসেবে বানিয়ে ফেসবুক কভার ফটো হিসেবে সেট করতে পারবেন এবং সেই বিষয়ে বিস্তারিত তথ্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা পেয়ে যাবেন।

তাই আপনাদের কে রিকোয়েস্ট করব আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।


ফেসবুকে থ্রিডি বা 360° কভার ফটো সেট করার পদ্ধতি

বন্ধুরা ফেসবুকে 3D কভার ফটো সেট করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফেসবুক প্রোফাইল টি ওপেন করতে হবে এবং ওপেন করার পরের নরমালি যেভাবে আপনি আপনার ফেসবুক কভার ফটো এবং প্রোফাইল ফটো আপলোড করেন বা চেঞ্জ করেন ঠিক একইভাবে আপনাকে কিন্তু পদ্ধতি গুলো এপ্লাই করতে হবে।


যখনই আপনারা ওই কভার ফটোতে টাচ করবেন দেখবেন অনেকগুলো অপশন বেরিয়ে চলে আসবে। তার মধ্যে আপনারা নিচের দিকে একটা দেখতে পাবেন Select artwork নামে একটা অপশন রয়েছে। ওই আর্টওয়ার্ক অপশনে ক্লিক করলেই কিন্তু আপনারা ওখানে ফেসবুকের তরফ থেকে দেওয়া কিছু আর্টওয়ার্ক এবং তার সাথে কিছু 3D/360° ফটো দেখতে পাবেন।

এখন আপনি ফেসবুকের কোন থ্রিডি ফটো টি কভার ফটো হিসেবে আপলোড করতে চাইছেন সেটা আপনাকে ওই লিস্ট থেকে বেছে নিতে হবে।


এবং বেছে নেওয়ার পরে জাস্ট আপলোড বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক কভার ফটো হিসেবে ওই থ্রিডি ফটোটি সেট হয়ে যাবে।

এবং যখনই আপনার বন্ধুবান্ধবরা আপনার ফেসবুক প্রোফাইল ভিজিট করবে এবং তাদের মোবাইলটা এদিক-ওদিক নাড়াবে তখন ওরা আপনার ফেসবুক কভার ফটোটিকেও নড়তে দেখবে এবং এইভাবে কিন্তু আপনি আপনার বন্ধুবান্ধবদের অনেকটা চমক দিয়ে দিতে পারবেন এবং বন্ধু-বান্ধবদের থেকে আপনি অনেকটা স্মার্ট হয়ে উঠতে পারবেন।


ফেসবুকে নিজের ফটো 360° কভার ফটো হিসেবে সেট করব কিভাবে? Make 360°facebook Cover Photo

বন্ধুরা এখন আছি যে নিজের ফটোকে থ্রিডি ফটো বা 360° ফটো বানিয়ে কিভাবে ফেসবুকে 360° কভার ফটো হিসেবে সেট করা যায়।

বন্ধুরা তার জন্য আপনাদেরকে কিন্তু ফেসবুকের তরফ থেকে এরকম কোন অপশন দেওয়া হয়নি। এর জন্য আপনাদেরকে কিন্তু কোন থার্ডপার্টি ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনের সাহায্য নিতে হবে।

আর আজকে বন্ধুরা আমরা একটা ওয়েবসাইটের মাধ্যমে কিন্তু এই কাজটা কমপ্লিট করব। আপনারা চাইলে আপনাদের যে কোন ফটোকে 360 ডিগ্রি অর্থাৎ থ্রিডি ফটো তে কনভার্ট করতে পারবেন।

তার জন্য বন্ধুরা আপনাদেরকে কি করতে হবে, আপনাদেরকে এই ওয়েবসাইট এ ক্লিক করতে হবে এবং ক্লিক করার পরে ওয়েবসাইট ওপেন হয়ে গেলে নিচের দিকে বন্ধুরা আপলোডের অনেকগুলো অপশন পাবেন।

ওখানে আপনারা একসাথে চারটা ফটো আপলোড করতে পারবেন এবং এই চারটা ফটো একসাথে 3D ফটো হিসেবে কনভার্ট করতে পারবেন। যেভাবে আপনারা নিচের ছবিতে দেখতে পাচ্ছেন।


ফটোগুলো আপলোড হয়ে গেলে আপনারা কনভার্ট বাটনে ক্লিক করলে কিন্তু আপনার সমস্ত ফটো গুলো 360 ডিগ্রী অর্থাৎ থ্রিডি ফটো তে কনভার্ট হয়ে যাবে এবং এই ফটোটা আপনারা সেভ করে নিলে সোজা আপনার মোবাইলের ফাইল ম্যানেজারে বা গ্যালারিতে সেভ হয়ে যাবে।


যখনই আপনি আপনার ফেসবুক প্রোফাইল এর কভার ফটো চেঞ্জ করবেন,তখন জাস্ট সিলেট ফটোতে ক্লিক করে গ্যালারি থেকে আপনার কনভার্ট করা থ্রিডি বা 360 ডিগ্রী ফটোটি সিলেক্ট করে নিলে কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে নিজের 3D ফটো সেট হয়ে যাবে এবং যখনই আপনার বন্ধুবান্ধবরা আপনার প্রোফাইল ভিজিট করবে তখন তারা তাদের মোবাইলটা নাড়ালে আপনার ফেসবুকের কভার ফটোটাও নড়তে থাকবে এবং তারা দেখে কিন্তু অনেকটা ইমপ্রেস হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বিস্তারিতভাবে দুটো পদ্ধতির মাধ্যমে কিভাবে ফেসবুকে থ্রিডি বা 360 ডিগ্রি কভার ফটো সেট করা যায় সেটা বোঝাতে পেরেছি।

বন্ধুরা যদি আপনাদের আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে, যদি হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চায় ফেসবুকে 3D কভার ফটো বা ফেসবুকে 360° কভার ফটো কিভাবে সেট করা যায়।

এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং পারলে আমাদের ইউটিউব চ্যানেল রয়েছে গিয়ে ভিজিট করতে পারেন এই ধরনের ফেসবুক রিলেটেড অনেক হেল্পফুল ভিডিও দেখার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মতো এই আর্টিকেলটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ