Ticker

6/recent/ticker-posts

ইউটিউব ভিডিও mp3 তে কনভার্ট করব কিভাবে? How to convert YouTube video to MP3?

ইউটিউব ভিডিও mp3 তে কনভার্ট করব কিভাবে? How to convert YouTube video to MP3?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই ইউটিউব ভিডিও mp3 তে কনভার্ট করব কিভাবে পোস্টটিতে স্বাগত জানাই।

বন্ধুরা আজকালকার দিনে ইউটিউব ব্যবহার করিনা এমন কিন্তু কেউ নেই, কারণ যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তাদের মধ্যে ইউটিউব কিন্তু অন্যতম এবং এখানে প্রত্যেকদিন লক্ষ লক্ষ ভিডিও আপলোড হয় এবং সেই ভিডিও গুলোর মধ্যে আমাদের কিন্তু অনেক ভিডিও পছন্দ হয় এবং সেই পছন্দের ভিডিও গুলোর মধ্যে কিছু গান আমরা শুনতে পছন্দ করি।

কিন্তু বন্ধুরা তাতে দেখা যায় আমাদের মোবাইলের স্ক্রিনটা জ্বলে থাকে এতে মোবাইলের চার্জ দ্রুত শেষ হয় তাই আমরা চাই ওই YouTube ভিডিও গানকে MP3 তে কনভার্ট করে ডাউনলোড করে নিতে।

আর তাই বন্ধুরা আপনাদের এই সমস্যাটা সমাধান করার জন্য কিন্তু আজকে আমি কিভাবে ইউটিউব ভিডিও কে অডিও গানে কনভার্ট করে ডাউনলোড করবেন পোষ্টিটি নিয়ে চলে এসেছি।

এছাড়া আমরা অনেক সময় কাজ করতে করতে ইউটিউব থেকে গান শুনতে ভালবাসি আর সেই কারণে আমরা ইউটিউব ভিডিও যদি প্লে করে দেই তাতে কি হয় আমাদের মোবাইলের ডিসপ্লেটা সারাক্ষণ জ্বলে থাকে এবং আমাদের মোবাইলের চার্জ দ্রুত শেষ হয়, মোবাইলটি গরম হয়ে যায় যেটা আমাদের মোবাইলের জন্য ক্ষতিকর।


How to Convert YouTube Video to MP3

কিন্তু বন্ধুরা আমরা যদি ইউটিউবের কোন গান না শুনে ওই ইউটিউব ভিডিও কে mp3 তে কনভার্ট করে ডাউনলোড করে নেই তাহলে কিন্তু যেকোনো সময় আমরা mp3 গান চালিয়ে শুনতে পারব এবং কাজ করতে পারো আর তাই আজকে আপনাদের ওটাই জানাতে চলেছি যে কিভাবে ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করবেন এবং তাও আবার কোন কিছু থার্ড পার্টি এপ্লিকেশন ইন্সটল না করে।

কিভাবে ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করব

বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে কয়েকটি স্টেপ দেখবো ওগুলো যদি আপনারা ভালো করে ফলো করেন তাহলে কিন্তু কোন কিছু অ্যাপ্লিকেশন ইন্সটল না করেও খুব সহজে ইউটিউব এর যেকোন ভিডিওকে mp3 তে কনভার্ট করে আপনার ফাইল ম্যানেজার বা মেমোরি কার্ডে সেভ করতে পারবেন।

তার জন্য বন্ধুরা আপনাদের রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং পোস্টটি পড়ার পরে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া অবশ্যই শেয়ার করবেন।

তাহলে চলুন বন্ধুরা আমরা বেশি দেরি না করে জেনে নেই যে কিভাবে ইউটিউব থেকে অডিও গান ডাউনলোড করব

বন্ধুরা আপনারা যদি ইউটিউব ভিডিও ডাউনলোড করতে কেমন হয় সেটা যদি জানেন তাহলে কিন্তু আপনাদের পক্ষে খুবই সোজা হবে কারণ পূর্বের পোস্টে আমি আপনাদেরকে ইউটিউব ভিডিও মোবাইলে ডাউনলোড করব কিভাবে এই বিষয়ে কিন্তু একটা পোস্ট দিয়েছিলাম যদি না পড়ে থাকেন তাহলে এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন আর যারা জানেন যে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে কেমন করে হয় তাদের জন্য কিন্তু এই এই পদ্ধতিটা খুবই সোজা হবে। তাহলে চলুন বন্ধুরা আমরা জেনে নেই যে ইউটিউব ভিডিও থেকে mp3 ডাউনলোড করব কিভাবে।


ইউটিউব ভিডিও থেকে mp3 ডাউনলোড করব কিভাবে?

তার জন্য বন্ধুরা সর্বপ্রথম আপনাকে ইউটিউব অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে এবং আপনি যেই ভিডিওটার অডিও ডাউনলোড করতে চাইছেন ওই ভিডিওটা প্লে করবেন।



ওই অবস্থায় ওই ভিডিওর নিচের দিকে একটা Share অপশন দেখতে পাবেন, ওই শেয়ার অপশনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে বন্ধুরা অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে Copy link নামে একটা অপশন পাবেন, ওই Copy link অপশনে ক্লিক করবেন। এতে কি হবে যে ইউটিউব ভিডিওটা থেকে আপনি mp3 ডাউনলোড করতে চাইছেন তাঁর কিন্তু লিংকটা কপি হয়ে যাবে।


এরপরই বন্ধুরা আপনাদেরকে সোজা চলে আসতে হবে আপনার মোবাইলের Chrome Browser এ, এবং গুগলের সার্চ বারে এসে সার্চ করবেন YouTube to MP3 download

সার্চ করে দেওয়ার পরে অনেকগুলো ওয়েবসাইটের লিংক আপনার কাছে চলে আসবে এবং সর্ব প্রথম যে লিংক পাবেন ওই লিংকে ক্লিক করবেন।



ক্লিক করার পরে নতুন একটা পেজ ওপেন হবে এবং ওখানে একটা বক্স পাবেন এবং ওই বক্সে আপনি যেই লিংকটি কিছুক্ষণ আগে কপি করেছিলেন ওই লিংকটি এখানে পেস্ট করে দিবেন। আর তার জন্য বন্ধুরা আপনাকে কি করতে হবে এই বক্সে আপনার আঙ্গুলটা প্রেস করে রাখতে হবে এবং Paste নামে একটা লিখা আসবে, ওইখানে ক্লিক করলেই কিন্তু আপনার কপি করা লিংকটি বক্সের মধ্যে Paste হয়ে যাবে এবং এরপরে পাশে থাকা সার্চ বাটনে ক্লিক করে দিতে হবে।




ক্লিক করার পরে বন্ধুরা দেখবেন কপি করা ইউটিউব ভিডিওটা MP3 তে কনভার্ট হয়ে যাবে এবং mp3 ডাউনলোড করার জন্য আপনাকে একটা ডাউনলোড বাটন দেখাবে।



আপনারা কি করবেন ওই ডাউনলোড বাটনে ক্লিক করবেন দেখবেন ভিডিওটি mp3 তে কনভার্ট হয়ে আপনার মোবাইলের ফাইল ম্যানেজারে এসে সেভ হয়ে যাবে।


এবং যখনই আপনি ওই ইউটিউব ভিডিওটি mp3 কনভার্ট করার পরে প্লে করবেন দেখবেন ওখানে কিন্তু আর ভিডিও চলবে না শুধুমাত্র অডিও গানটা শোনা যাবে এবং এই ভাবে আপনারা ইউটিউবে রয়েছে যে কোনো ভিডিও mp3 তে কনভার্ট করে ডাউনলোড করে নিতে পারবেন কোন কিছু অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড না করেও।


Best Apps for Convert YouTube Video to MP3

বন্ধুরা আপনারা যদি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ইউটিউব ভিডিও কে MP3 তে কনভার্ট করতে চান তাহলে নিচে দেওয়া কিছু অ্যাপ্লিকেশন যেগুলো Best Apps for Convert YouTube Video to MP3:

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পেরে গেছেন যে কিভাবে ইউটিউব থেকে অডিও গান ডাউনলোড করব বা ইউটিউব ভিডিও থেকে mp3 গান ডাউনলোড করব কিভাবে এবং ওই পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে বা হেল্পফুল হয়েছে বলে মনে হয় তাহলে অবশ্যই আপনার ঐ সমস্ত বন্ধুবান্ধবের কাছে শেয়ার করবেন যারাও জানতে চায় যে ইউটিউব ভিডিও থেকে mp3 ডাউনলোড করব কিভাবে বা কিভাবে ইউটিউব থেকে অডিও গান ডাউনলোড করব।


বন্ধুরা আপনাদের কাছে একটা রিকুয়েস্ট করবো, আপনারা যদি আমাদের ইউটিউব চ্যানেল BM tricks না ভিজিট করে থাকেন তাহলে অবশ্যই গিয়ে ভিজিট করুন এবং চ্যানেলটি সাবস্ক্রাইব করুন, কারণ এই ধরনের হেল্প ফুল ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে কিন্তু অনেক রয়েছে, আপনারা ভিজিট করলে অবশ্যই উপকৃত হবেন।

তাহলে বন্ধুরা এখানেই আজকের এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন

এগুলোও পড়ুন:

  1. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  2. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম?
  3. কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করবো কিভাবে?
  4. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  5. কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?
  6. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?
  7. মোবাইল কে আবিস্কার করে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ