Ticker

6/recent/ticker-posts

ফেসবুক প্রফেশনাল মোড চালু করব কিভাবে? How to Turn on Professional Mode on Facebook In Bengali?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আপনারা যদি ফেসবুক ব্যবহার করে থাকেন তাহলে নিশ্চয়ই আপনারা এখন নতুন একটা অপশন অনেকের প্রোফাইলে লক্ষ্য করেছেন, অনেকের ফেসবুক প্রোফাইল কিন্তু পেজে কনভার্ট হয়ে গেছে অর্থাৎ তাদের প্রোফাইলে ফেসবুক প্রফেশনাল মোড অপশনটা চালু হয়েছে।

ফেসবুক প্রফেশনাল মোড কি? ফেসবুক প্রফেশনাল মোড চালু করার উপায়

কিন্তু আপনি আপনার ফেসবুক প্রোফাইলে প্রফেসনাল মোড অপশনটা অন করতে পারছেন না, কিন্তু কিভাবে সেটা করতে পারবেন আজকের এই আর্টিকেলে আপনাদেরকে বলতে চলেছি।

তাই আপনাদেরকে রিকোয়েস্ট করব আজকের এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।


ফেসবুক প্রফেশনাল মোড কি? Facebook Professional Mode in Bangla 

ফেসবুক প্রফেশনাল মোড চালু করার আগে ফেসবুক প্রফেশনাল মোড আসলে কি বা ফেসবুক প্রফেশনাল মোডের সুবিধা কি রয়েছে চলুন জেনে নেই।

বন্ধুরা আপনারা যদি শুনে থাকেন যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় সেটা কিন্তু ফেসবুক পেজের মাধ্যমে এত দিন হতো কিন্তু ফেসবুক প্রোফাইলের মাধ্যমে বা ফেসবুকে একাউন্টের মাধ্যমে টাকা ইনকাম করা যেত না।

কিন্তু এখন এই প্রফেসনাল মোড অপশনটা চালু হওয়ার পরে আপনারা চাইলে কিন্তু আপনাদের ফেসবুক প্রোফাইল থেকেও টাকা ইনকাম করতে পারবেন।

এক কথায় আপনারা ফেসবুক প্রোফাইলকে পেজে কনভার্ট করে নিতে পারবেন এবং সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।


ফেসবুক প্রফেশনাল মোডের সুবিধা কি? Advantage of Facebook Professional Mode 

ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড অন করলে শুধু টাকা ইনকাম করতে পারবেন তা নয় আরো অন্যান্য সুবিধা আপনারা পেয়ে যাবেন যেমন Professional Dashboard নামে একটা অপশন পাবেন যার মাধ্যমে আপনারা আপনার ফেসবুক অ্যাকাউন্টটের রিচ কত, ফলোয়ার্স কত সবকিছু ডিটেলস আপনারা চেক করতে পারবেন এ ছাড়া আরও এক্সট্রা অনেক Tools পাবেন যেগুলো আপনারা অন্যান্য প্রোফাইলে পাবেন না।


প্রফেশনাল মোড অন করে টাকা ইনকাম করব কিভাবে?How to Earn Money From Facebook Professional Mode?

বন্ধুরা আপনারা যারা জানেন যে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায় তারা নিশ্চয়ই এটাও শুনেছেন যে পেজ থেকে টাকা ইনকাম করা যায় তখনই যখন পেজে ১০,০০০ ফলোয়ার্স এবং ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম লাস্ট বার মাসের মধ্যে কমপ্লিট হয়।

কিন্তু বন্ধুরা এখন আর সেটা করতে হবে না আপনারা আপনাদের ফেসবুক একাউন্টের ফলোয়ারের সংখ্যা যদি শেষ ৬০ দিনের মধ্যে ১০০০ কমপ্লিট করতে পারেন তাহলে কিন্তু সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তু তার জন্য আপনাকে আপনার ফেসবুক পেজে বা ফেসবুক অ্যাকাউন্টে Reels ভিডিও আপলোড করতে হবে এবং যখনই আপনার পেজের Criteria কমপ্লিট হয়ে যাবে তখনই কিন্তু Facebook Star Monetization এর জন্য এপ্লাই করতে হবে এবং এপ্রুভ হয়ে গেলেই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম শুরু হয়ে যাবে।


ফেসবুক প্রফেশনাল মোড অন করব কিভাবে? How to turn on professional mode on facebook profile?

বন্ধুরা ফেসবুক প্রফেশনাল মোড অপশনটি কিন্তু ফেসবুকে তরফ থেকে সমস্ত একাউন্টে এখনও দেয়া হয়নি, এমনকি আপনি চাইলেও কোন সেটিংস করে খুব সহজে ফেসবুক প্রফেশনাল মোড অপশন টা চালু করতে পারবেন না বা আপনার ফেসবুক প্রোফাইল কে পেজে কনভার্ট করতে পারবেন না এর জন্য কিন্তু আপনাকে অপেক্ষা করতে হবে।

তাছাড়া আর কিছু উপায় রয়েছে যেগুলোর মাধ্যমে হয়তো তাড়াতাড়ি আপনার প্রোফাইলটিকে পেজে কনভার্ট করতে পারবেন বা আপনার ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড অপশন চালু করতে পারবেন,তাহলে চলুন এবার সেই উপায়গুলো আপনাদেরকে বলি।

1. সর্বপ্রথম আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইলটিকে Lock করে রাখেন তাহলে অবশ্যই আপনার প্রোফাইলটিকে Unlock করতে হবে, আনলক না করলে কিন্তু আপনার প্রোফাইলে প্রফেশনাল মোড অপশনটি চালু হবে না।

2. আপনার ফেসবুক একাউন্টে যদি Follow Button Active অর্থাৎ ফেসবুক ফলোয়ার্স অপশন অন করা না থাকে তাহলে অবশ্যই কিন্তু সেটা করে নিতে হবে। সেটা যদি না করে থাকেন তাহলে আপনারা এই আর্টিকেলটি পড়তে পারেন এখানে বলা রয়েছে কিভাবে ফেসবুক ফলোয়ার অপশন চালু করতে হয়

3. আপনার ফেসবুক প্রোফাইলে কোন কিছু প্রাইভেট করে রাখা যাবে না সমস্ত কিছু পাবলিক করে দিতে হবে।

বন্ধুরা উপরে বলা তিনটা স্টেপ ফলো করার পরে আপনাদেরকে আর একটা কাজ করতে হবে সেটা হল আপনাদের ফেসবুক টিমের কাছে একটা মেসেজ সেন্ড করতে হবে যাতে করে দ্রুততার সাথে আপনার ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড অপশনটা চালু হয়।

সেটা করার জন্য আপনারা সোজা চলে যাবেন ফেসবুক অ্যাপের কর্নারে থ্রি লাইনে এবং নিচের দিকে দেখতে পাবেন Help Centre নামে একটা অপশন রয়েছে আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে কিন্তু একটা নতুন ইন্টারফেস পাবেন যেখানে একটা সার্চ বার রয়েছে,ওই সার্চ বারে কি টাইপ করবেন Convert Facebook Profile to Page,এটা লিখে সার্চ করবেন দেখবেন নিচের দিকে কিছু অপশন সেম টপিকে চলে আসবে, ওখানে টাচ করবেন।

দেখবেন অনেকগুলো আর্টিকেলের অপশন চলে আসবে, আপনারা কিছুটা নিচের দিকে যাবেন দেখবেন একটা অপশন রয়েছে When to create a Page or turn on professional mode for your profile, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে নতুন একটা আর্টিকেল ওপেন হবে এবং নিচের দিকে দেখবেন একটা অপশন রয়েছে This article is helpful এবং Yes, No অপশন পাবেন, আপনারা No অপশনটা চুজ করবেন।

এরপর একটা অপশনাল বক্স ওপেন হবে এবং নিচে একটা সাবমিট বটন আসবে, আপনাদের কে সেই অপশনাল বক্সের মধ্যে কিছু টেক্সট এড করতে হবে যেটা আপনারা এখানে স্কিনে দেখতে পাচ্ছেন

Dear Facebook Team,

I want to convert my facebook profile into a  page by turning on facebook professional mode. So please give me the option on my Facebook account.

Thank You

Profile Link:

আপনারা কি করবেন এই টেক্সট এখান থেকে কপি করবেন এবং কপি করার পরে পেস্ট করবেন এবং আপনার ফেসবুক অ্যাকাউন্টের লিংকও শেষে পেস্ট করে দিবেন।

দিয়ে নিচে থাকা সাবমিট বটনে ক্লিক করলেই কিন্তু ফেসবুক টিমের কাছে আপনার প্রোফাইলের একচুয়াল কি সমস্যা রয়েছে সেটা কিন্তু চলে যাবে মেসেজ আকারে।

এরপরে বন্ধুরা আপনারা এক থেকে দুই সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করবেন এবং মাঝেমধ্যে আপনার ফেসবুক অ্যাপটিকে প্লে স্টোরে গিয়ে লেটেস্ট ভার্সনে আপডেট করে নেবেন দেখবেন আপনার ফেসবুক প্রোফাইলে কিন্তু প্রফেশনাল মোড অপশনটি অন হয়ে গেছে।

এবার যদি ফাইনালি ওই অপশনটি আপনার একাউন্টে এসে যায় তাহলে অন করার জন্য আপনারা Facebook Professional Mode On অপশনে ক্লিক করলেই কিন্তু জাস্ট একটা, দুটো স্টেপের পরেই আপনার প্রোফাইলের ফেসবুক প্রফেশনাল মোড একটিভ হয়ে যাবে এবং এরপর থেকেই কিন্তু আপনারা Reels Video আপলোড করে Star Monetization করে টাকা ইনকাম করতে পারবেন। তবে তার জন্য কিন্তু আপনাকে ৬০ দিনের মধ্যে ১০০০ ফলোয়ার্স গেইন করতে হবে না হলে কিন্তু হবে না।

তাহলে বন্ধুরা আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি কিভাবে আপনার ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড চালু করতে হয় বা আপনার ফেসবুক প্রোফাইল কে কিভাবে পেজে কনভার্ট করতে হয়

বন্ধুরা যদি এই পোস্টটি পড়ে হেল্পফুল মনে করেন অবশ্যই বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না। এছাড়া এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের চ্যানেলটি ভিজিট করতে পারেন আশা করি ভিডিওটি আপনার অনেক কাজে আসবে কাজে লাগলে অবশ্যই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করতে ভুলবেন না।


এগুলোও পড়ুন:

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুক ভিডিও ওয়াজ হিস্টোরি ডিলিট করব কিভাবে?

মোবাইল কে টিভির রিমোট বানাবেন কিভাবে?

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবেন কিভাবে?

প্রোফাইল টাইপ ফেসবুক পেজকে ক্লাসিক পেজে কনভার্ট করবেন কিভাবে?

নতুন নিয়মে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ