Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব লিংক অ্যাড করবেন কিভাবে? How to add YouTube Link in Instagram Story 2022?

ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব লিংক এড করবেন কিভাবে? How to add YouTube Link in Instagram Story 2022?

বন্ধুরা আপনাদের একটা ইনস্টাগ্রাম একাউন্ট রয়েছে এবং তার সাথে সাথে একটা ইউটিউব চ্যানেলও রয়েছে, আপনি চাইলে কিন্তু আপনার ইউটিউব চ্যানেলের লিংক ইনস্টাগ্রাম স্টোরিতে অ্যাড করতে পারবেন।

যদিও এর আগের আর্টিকেলে আমি আপনাদেরকে বলেছিলাম যে কিভাবে ইন্সট্রাগ্রাম বায়োতে ইউটিউব চ্যানেলের লিংক অ্যাড করা যায় কিন্তু আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে বলব কিভাবে আপনারা ইনস্টাগ্রাম স্টোরিতে শুধু ইউটিউব চ্যানেলের লিঙ্ক কেন আপনারা খুব সহজে যেকোনো লিঙ্ক অ্যাড করতে পারবেন।

How to Add Link in Instagram Story 2022

তবে তার জন্য বন্ধুরা আপনাদেরকে এই আর্টিকেলটি একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে হবে এবং পড়ার পর ভালো লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চাই যে ইনস্টাগ্রাম স্টোরিতে কিভাবে ইউটিউব লিঙ্ক এড করা যায়।


ইনস্টাগ্রাম স্টোরিতে লিংক অ্যাড করার সুবিধা কি?

বন্ধুরা একটা সময় ছিল ইনস্টাগ্রাম স্টোরিতে লিংক তারাই অ্যাড করতে পারত যাদের ফলোয়ার সংখ্যা দশ হাজারের উপরে থাকতো, বাদবাকিদের জন্য কিন্তু এই ফ্যাসিলিটি টা ছিল না।

কিন্তু বর্তমানে আপনারা যে কোন একাউন্টের স্টোরিতে লিঙ্ক অ্যাড করতে পারবেন এবং সেই লিংক এর ব্যবহার করে কিন্তু আপনারা অনেক সুবিধাও লাভ করতে পারবেন। সেগুলো কি কি চলুন বিস্তারিত ভাবে জানি।

বন্ধুরা আপনাদের ইউটিউব চ্যানেলের লিংক যদি ইনস্টাগ্রাম স্টোরিতে অ্যাড করেন তাহলে ইনস্টাগ্রামে থাকা সমস্ত ফলোয়ার্সদের কিন্তু সহজে আপনাদের ইউটিউব চ্যানেলে নিয়ে যেতে পারবেন এবং ইউটিউব চ্যানেলের ভিউ এবং সাবস্ক্রাইবার তাড়াতাড়ি বাড়াতে পারবেন।

বন্ধুরা, আপনাদের যদি কোন ওয়েবসাইট থাকে তাহলে কিন্তু আপনি ওই ওয়েবসাইটের আর্টিকেলের লিংক ইনস্টাগ্রাম স্টোরিতে এড করে আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার্সদেরকে কাজে লাগিয়ে খুব সহজে কিন্তু আপনার ওয়েবসাইটের মধ্যে ট্রাফিক বাড়াতে পারবেন এবং ওখান থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

বন্ধুরা বর্তমানে খুব জনপ্রিয় একটা অনলাইন ইনকামের পারফর্ম হল অ্যাফিলিয়েট মার্কেটিং অর্থাৎ আপনি যে কোন অ্যাফিলিয়েট প্রোডাক্ট এর লিংক বিভিন্ন জায়গায় শেয়ার করলেন এবং ওই সমস্ত লিংকে যদি কেউ ক্লিক করে কোন প্রোডাক্ট কিনে তাহলে কিন্তু ওখান থেকে আপনি যথেষ্ট পরিমাণে কমিশন পেতে পারেন।

আপনার যদি ইনস্টাগ্রামে প্রচুর পরিমাণে ফলোয়ার্স থাকে এবং সেই ফলোয়ার্সদের কাজে লাগিয়ে যদি আপনি ওই এফিলিয়েট লিংকগুলোকে ইনস্টাগ্রাম স্টোরিতে অ্যাড করতে পারেন এবং যখনি কোন ফলোয়ার্স ওই স্টরি লিংকে ক্লিক করবে এবং আপনার ওই প্রোডাক্ট কিনবে তখন কিন্তু খুব সহজেই ওখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

আর এই সমস্ত সুবিধার জন্যই আমরা চাই যে ইনস্টাগ্রাম স্টোরিতে লিঙ্ক এড করতে, সেটা ইউটিউব চ্যানেলের লিংক হোক কিংবা ওয়েবসাইটের লিংক হোক কিম্বা অ্যাফিলিয়েট প্রোডাক্ট এর লিংক হোক।


ইনস্টাগ্রাম স্টোরিতে লিঙ্ক অ্যাড করার নিয়ম How to Add Link in Instagram Story in Bengali?

সর্বপ্রথম আপনি আপনার Instagram একাউন্টে লগইন করবেন এবং লগইন করার পরে কর্নারে একটা প্লাস আইকন থাকে ওখানে ক্লিক করবেন দেখবেন Add Story নামক একটা অপশন চলে আসবে। ওখানে ক্লিক করলেই কিন্তু আপনার গ্যালারি ওপেন হবে এবং আপনি স্টোরিতে যে ফটোটি অ্যাড করতে চাইছেন সেটি বেছে নিবেন।

বেছে নেওয়ার পরে ওপরের দিকে দেখতে পাবেন Sticker নামে একটা অপশন রয়েছে, ওই স্টিকার অপশনে ক্লিক করলে কিন্তু অনেকগুলো স্টিকারের লিস্ট পাবেন এবং কিছুটা নিচের দিকে দেখবেন Link নামক একটা স্টিকার রয়েছে।

ওই লিংক স্টিকারে ক্লিক করলেই কিন্তু লিংক পেস্ট করার একটা অপশন চলে আসবে এবং ওই জায়গায় আপনারা ইউটিউব চ্যানেলে লিংক কিংবা আপনার ওয়েবসাইটের লিংক বা আপনি যদি কোন অ্যাফিলিয়েট লিংক শেয়ার করতে চান সেটাও পেস্ট করতে পারবেন।


লিংকটা পেস্ট করার পর আপনারা ওপরে কর্নারের দিকে একটা Done অপশন পাবেন ওখানে ক্লিক করবেন, ক্লিক করলেই কিন্তু ফাইনালি আপনার ইনস্টাগ্রাম স্টোরির ফটোর সাথে একটা লিংক অ্যাড হয়ে যাবে।

যখনই আপনার ইনস্টাগ্রামের কোনো followers ওই লিঙ্কে ক্লিক করবে তখন কিন্তু সরাসরি তাকে আপনার ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট বা অ্যাফিলিয়েট ওয়েবসাইটে নিয়ে যাবে এবং এভাবে কিন্তু আপনারা ইনস্টাগ্রাম স্টোরিতে লিঙ্ক অ্যাড করে আপনার ইউটিউব চ্যানেলের ভিউ সাবস্ক্রাইবার, ওয়েবসাইটের ট্রাফিক এবং আপনার অ্যাফিলিয়েট প্রোডাক্ট এর সেলের মাত্রা বাড়াতে পারবেন।

এবং এই লিংক সমেত স্টোরি টি চাইলে কিন্তু আপনারা আপনাদের ফেসবুক স্টোরিতে অটোমেটিক্যালি শেয়ার করতে পারবেন অর্থাৎ ফেসবুকে আপনার যে সমস্ত ফলোয়ার্স বা ফ্রেন্ডরা রয়েছে তারাও কিন্তু ফেসবুকে স্টোরি চেক করে আপনার লিংকে ক্লিক করতে পারবে এবং এই টপিকে একটা বিস্তারিত আর্টিকেল ফেসবুক স্টোরিতে লিংক অ্যাড করবেন কিভাবে পড়তে পারেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে খুব সহজে বোঝাতে পেরেছি, কিভাবে আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব চ্যানেলের লিংক বা ওয়েবসাইটের লিংক বা কোন অ্যাফিলিয়েট লিংক অ্যাড করতে পারবেন।

যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে, যদি হেল্ফুল মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারাও জানতে চাই যে ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব চ্যানেলের লিংক অ্যাড করা যায় কিভাবে।

এছাড়া এই টপিকে একটা বিস্তারিত ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে রয়েছে গিয়ে ভিজিট করতে পারেন এবং ভিডিওটি দেখে ভালো লাগলে লাইক করতে পারেন এবং চ্যানেলটিকে সাবস্ক্রাইব করতে পারেন এই ধরনের আরও হেল্পফুল ভিডিওর আপডেট পাওয়ার জন্য এবং পারলে আমাদের ফেসবুক পেজ রয়েছে গিয়ে ফলো করতে পারেন কারণ ওখানেও অনেক হেল্পফুল পোস্ট আমরা করে থাকি।

তাহলে বন্ধুরা এখানে আজকের মত এই ইনস্টাগ্রাম স্টোরিতে ইউটিউব লিংক অ্যাড করব কিভাবে আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে, ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ইনস্টাগ্রাম বায়োতে ইউটিউব চ্যানেলের লিংক এড করবো কিভাবে?
  2. ইউটিউব ডেসক্রিপশন কপি করবো কিভাবে?
  3. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  4. মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?
  5. ফেসবুকে মোবাইল নাম্বার চেঞ্জ করবো কিভাবে?
  6. ফেসবুকে লাইক সাউন্ড বন্ধ করব কিভাবে?
  7. কল ওয়েটিং সেটিংস চালু করবেন কিভাবে?
  8. মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ড করবো কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ