Ticker

6/recent/ticker-posts

কিভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট বা ডিএক্টিভ করতে হয়?

বন্ধুরা অন্যান্য Popular Social Media Platform এর মত ইনস্টাগ্রামও অনেক বড় Popular Social Media Platform যেটা প্রায় আমরা সকলেই ইউজ করি।



কিন্তু অনেক সময় কি হয় কোনো কারণবশত আমাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে হয়

কিন্তু বন্ধুরা আপনারা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে গিয়ে একটা সমস্যায় পড়ে যান কিভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট বা ডিএক্টিভ করতে হয় সেটা জানেন না।


How to Delete Instagram Account in Bengali

তাই আপনাদের সুবিধার জন্য আপনাদেরকে এই সমস্যার হাত থেকে বাঁচানোর জন্য আমি আজকে এই ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট বা ডিঅ্যাক্টিভ কিভাবে করবেন পোস্ট টি নিয়ে চলে এসেছি।


তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব পোস্টটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত পড়ার জন্য এবং পোস্টটি পড়ে ভালো লাগলে অবশ্যই শেয়ার করে দিবেন এবং কোন সমস্যা থাকলে কমেন্ট করে অবশ্যই জানাবেন।


তাহলে চলুন বন্ধুরা বেশি কথা না বাড়িয়ে আসল কাজে আসা যাক।


ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট বা ডিঅ্যাক্টিভ কিভাবে করবেন?

Instagram account delete কিভাবে করবেন এই প্রশ্নের উত্তরে আপনাদেরকে বলি নিচের কয়েকটা স্টেপ আমি আপনাদেরকে বলবো যে গুলো আপনারা পুরো স্টেপ বাই স্টেপ ফলো করবেন যাতে করে আপনারা ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট কোন সমস্যা ছাড়া করতে পারেন।


ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার নিয়ম

স্টেপ১: সর্বপ্রথম আপনারা আপনাদের Instagram account login করুন এবং লগইন করে ওপেন করবেন।


স্টেপ ২: ওপেন করার পরে বন্ধুরা আপনারা আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট এর যে প্রোফাইল আইকনটা রয়েছে একদম নিচে ডান দিকে কর্নারে দেখতে পাবেন ওই প্রোফাইল আইকনে ক্লিক করবেন।



স্টেপ৩: ক্লিক করার পরে বন্ধুরা আপনারা ওপরে একটা তিন লাইন দেখতে পাবেন ওই তিন লাইনে ক্লিক করবেন এবং ক্লিক করার পরে আবার অনেকগুলো অপশন এর লিস্ট পাবেন একদম নিচে দেখতে পাবেন Settings বলে একটা অপশন রয়েছে আপনারা ওই Settings অপশনে ক্লিক করবেন।




স্টেপ৪: ক্লিক করার পর বন্ধুরা আবার আপনার অনেকগুলো অপশন পাবেন তার মধ্যে Help বলে একটা অপশন রয়েছে ওই অপশনে আপনাদেরকে ক্লিক করতে হবে।




স্টেপ৫: পরের স্টেপে বন্ধুরা Help অপশন এ ক্লিক করে দেওয়ার পরে আবার আপনাদের কাছে অনেকগুলো অপশন এর লিস্ট চলে আসবে যার মধ্যে আপনারা Help Centre বলে একটা অপশন পাবেন আপনাদেরকে ওই অপশন এ ক্লিক করতে হবে।



স্টেপ৬: Help Centre এ ক্লিক করার পরে সরাসরি আপনাদের মোবাইলের ব্রাউজার ওপেন হয়ে যাবে এবং ওখানে ইনস্টাগ্রাম একাউন্ট এর হেল্প পেজ একটা ওপেন হবে এবং ওখানে গিয়েই দেখতে পাবেন Manage your account বলে একটা লিংক রয়েছে আপনারা কি করবেন ওই Manage your account এ ক্লিক করবেন



এবং লিংকে ক্লিক করার পরে এখানেই আপনারা আটকে যান পরের স্টেপে আর যেতে পারেন না কারণ এখানে আপনাদের কে দেখায় The requested page could not be found ।


বন্ধুরা চিন্তা করার কোন দরকার নেই আপনারা ইনস্টাগ্রাম একাউন্ট খুব সহজেই ডিলিট করে ফেলতে পারবেন।

তার জন্য নিচের স্টেপগুলো অবশ্যই ফলো করুন


স্টেপ৭: বন্ধুরা পরের স্টেপে আপনারা যেই পেজে এসে পৌঁছেছেন ওই পেজের উপরে একটা সার্চ বার পাবেন যেখানে লেখা আছে How can we help আপনারা ওই সার্চবারে লিখবেন How to delete Instagram account ।



তারপরে আপনারা অনেকগুলো লিংক পেয়ে যাবেন তার মধ্যে দ্বিতীয় যে লিঙ্কটা রয়েছে ওখানে লিখা আছে দেখবেন How to delete Instagram account আপনারা ওই লিংকে ক্লিক করবেন।



স্টেপ৮: ওই লিংকে ক্লিক করার পরে আপনাদের কাছে আবার একটা নতুন পেজ ওপেন হয়ে যাবে।


ওখানে বন্ধুরা আপনারা আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট কে টেম্পোরারি ভাবে ডিলিট করতে আবার একদম পার্মানেন্ট ভাবে ডিলিট করার একটা লিঙ্ক পেয়ে যাবেন।


বন্ধুরা আমি এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে পারমানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট কিভাবে ডিলিট করতে হয় সেটা আপনাদেরকে বলবো।


পার্মানেন্টলি ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার জন্য আপনাদেরকে কি করতে হবে আপনাদেরকে ওই পেজটাকে স্লাইড করে নিচের দিকে যেতে হবে এবং নিচে দেখতে পাবেন Delete your account বলে একটা লিঙ্ক রয়েছে ওই লিংকে গিয়ে আপনারা ক্লিক করবেন।


স্টেপ৯: ক্লিক করে দেওয়ার পরে আপনাদের কাছে আবার নতুন একটা পেয়েছ ওপেন হয়ে যাবে যেখানে বন্ধুরা আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট এর ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করার কথা বলবে আপনারা ইউজারনেম পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফেলবেন।


স্টেপ১০: পরের স্টেপে আপনাকে জিজ্ঞাসা করা হবে যে আপনি কি এই লগইন ইনফর্মেশন টাকে সেভ করে রাখতে চাইছেন। আপনারা যেহেতু ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে চাইছেন তাই আর সেভ করার দরকার নেই আপনারা নিচে Not Now বাটনে ক্লিক করে দিবেন।


স্টেপ১১: পরের স্টেপে বন্ধুরা আপনাদের কাছে আবার একটা নতুন পেজ ওপেন হয়ে যাবে যেখানে আপনাদেরকে জিজ্ঞাসা করা হবে যে আপনি কেন ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চাইছেন।


এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আপনারা একটা বক্স পাবেন সেই বক্সে ক্লিক করে যেকোন একটা উত্তর বেছে নিবেন এবং নিচে Re enter your password বক্সে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এর যে পাসওয়ার্ডটা রয়েছে ওই পাসওয়ার্ড এন্টার করে দিবেন।


এবং একদম নিচে দেখতে পাবেন আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এর নামের সঙ্গে ডিলিট Instagram account বলে একটা বাটন রয়েছে।


কি করবেন এই বাটনে ক্লিক করে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট টা কে ডিলিট করে ফেলতে পারবেন তবে বন্ধুরা এই বাটনে ক্লিক করার সঙ্গে সঙ্গে কিন্তু আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট হবে না আপনার কাছে কিছুটা দিন সময় চেয়ে নেবে ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার জন্য।


তাহলে বন্ধুরা এই ভাবে আমার বলা স্টেপ গুলো ফলো করে খুব সহজে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট বা ডিএক্টিভ করতে পারবেন।


বন্ধুরা যদি আপনাদের পোস্টটি পড়ে আপনাদের একটু হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন যাতে আপনার বন্ধু-বান্ধবেরা ও ইনস্টাগ্রাম একাউন্ট কোন সমস্যা ছাড়াই ডিলিট করতে পারে।


বন্ধুরা এখানেই আমার ইনস্টাগ্রাম একাউন্ট ডিএক্টিভ করবেন কিভাবে পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এইরকম নতুন হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন এবং ভাল থাকুন।


এগুলো পড়ুন:

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবো কিভাবে?

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করবো?

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবো কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ