Ticker

6/recent/ticker-posts

মোবাইলে WiFi QR Code বের করবেন কিভাবে?How to show WiFi QR Code in Android?

মোবাইলে WiFi QR Code বের করবেন কিভাবে?How to show WiFi QR Code:

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টের স্বাগত জানাই। বন্ধুরা নরমালি আমরা মোবাইলের ওয়াইফাই (WiFi) অন করে বন্ধুদের কাছ থেকে প্রয়োজনীয় ডেটা ধার নেই এবং আমরা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইউজ করি বা অন্যান্য কাজে ইউজ করি।

ওয়াইফাই কিউআর কোড

বন্ধুরা তার জন্য আমাদেরকে যেটা করতে হয় আমাদের মোবাইলে ওয়াইফাই অন করতে হয় এবং আমার কোন বন্ধুর মোবাইলের হটস্পট অন করতে হয় এবং তার মোবাইলে যদি ওয়াইফাই হটস্পট এর পাসওয়ার্ড দেওয়া থাকে তাহলে কিন্তু আমরা সহজে কানেক্ট করতে পারি না যতক্ষণ না সে আমাকে তার ওয়াইফাই হটস্পট এর পাসওয়ার্ড বলছে।

কিন্তু বন্ধুরা এরপর থেকে আপনারা কিন্তু কোন ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করা ছাড়াও ওয়াইফাই কিউআর কোড শেয়ার করেও যেকোনো ওয়াইফাই নেটওয়ার্কের সাথে কানেক্ট হতে পারবেন এবং কানেক্ট করাতে পারবেন।

আপনি শুধু আপনার ওয়াইফাই হটস্পট টা ওপেন করবেন দেখবেন আপনার ওয়াইফাই কিউআর কোড টাও কিন্তু একটিভ হয়ে যাবে এবং ওই কিউআর কোড টা যে বন্ধুটা স্ক্যান করবে ওই বন্ধুটা অটোমেটিক কানেক্ট হয়ে যাবে আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে এর জন্য আপনাকে কিন্তু আলাদা ভাবে কোন পাসওয়ার্ড দিতে হবে বা আপনার বন্ধুটাকে তার ফোনে কোন পাসওয়ার্ড এন্টার করতে হবে না।

জাস্ট কিউআর কোড স্ক্যান করলেই কিন্তু আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে আপনার বন্ধুরা কানেক্ট হতে পারবে।

এবং সেটা কিভাবে করবেন বা ওয়াইফাই কিউআর কোড কিভাবে বের করব এই প্রশ্নের উত্তর আজকে এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে চলেছেন।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য।

সর্বপ্রথম বন্ধুরা আপনাকে আপনার ফোনের সেটিংস (Settings) এ যেতে হবে এবং সেটিংসটা ওপেন করার পরে নিচের দিকে দেখতে পাবেন পোর্টেবল হটস্পট (Portable hotspot) বলে একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।


ক্লিক করার পরে বন্ধুরা আপনাকে আপনার ওয়াইফাই হটস্পট টা অন করতে হবে এবং অন করার পরে কিন্তু আপনারা নিচের দিকে দেখতে পাবেন শেয়ার কিউআর কোড (Share QR Code) বলে একটা অপশন রয়েছে, আপনারাও এই অপশনে ক্লিক করবেন।


ক্লিক করার পরে বন্ধুরা একটা কিউআর কোড ওপেন হবে এবং তার নিচে লিখা রয়েছে to share scan the QR code above


এর মানে হলো বন্ধুরা আমি আপনাদের কে সর্বপ্রথম উপরে বলেছি। এই কিউআর কোড কিন্তু আপনারা যে কোন জায়গায় শেয়ার করে আপনার বন্ধু-বান্ধবদেরকে ওয়াইফাই নেটওয়ার্কের সাথে খুব সহজে কানেক্ট করাতে পারবেন এর জন্য আপনার বন্ধুকে কোন কিছু পাসওয়ার্ড এন্টার করতে হবে না জাস্ট ওয়াইফাই কিউআর কোড স্ক্যান করলেই কিন্তু আপনার বন্ধু কানেক্ট হতে পারবে।

তবে বন্ধুরা আপনাদেরকে একটা কথা বলে রাখি এই ওয়াইফাই কিউআর কোড ফ্যাসিলিটি কেবলমাত্র এন্ড্রয়েড ভার্সন ১০ (Android version 10) এবং তার ওপরের ভার্সনগুলোর মোবাইলগুলোতে কিন্তু রয়েছে এর মধ্যে যদি আপনার মোবাইলের ভার্সন আরো কম হয় তাহলে এই ওয়াইফাই কিউআর কোড অপশনটা কিন্তু আশাকরি আপনার ফোনে থাকবে না।

তবুও আপনি যদি চান যে আমার ফোনে ওয়াইফাই কিউআর কোড কিভাবে দেখব বা ওয়াইফাই কিউআর কোড দেখার অ্যাপ কি রয়েছে সেটা যদি জানতে চান তাহলে আপনাদেরকে রিকোয়েষ্ট করব আমাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করার জন্য কারণ ওখানে এই টপিকের ওপর অনেকগুলো ভিডিও রয়েছে আপনারা গিয়ে চেক করতে পারেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বুঝাতে পেরেছি যে কিভাবে ওয়াইফাই কিউআর কোড বের করতে হয়।

এবং আপনাদের যদি এই পোস্টটি পড়ে হেল্পফুল বলে মনে হয় বা কিছু জানতে পারলেন বলে মনে হয় তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার এই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চাই কিভাবে ওয়াইফাই কিউআর কোড বের করব।

তাহলে বন্ধুরা এখানে আজকে আমার এই ওয়াইফাই কিউআর কোড বের করব কিভাবে পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলো পড়ুন:

  1. প্লে স্টোরে যেকোনো অ্যাপস বা গেম লুকিয়ে রাখবো কিভাবে?
  2. কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?
  3. ফেসবুক আইডির নাম পরিবর্তন করব কিভাবে?
  4. ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করব কিভাবে?
  5. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  6. ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?
  7. মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবো কিভাবে?
  8. ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ