Ticker

6/recent/ticker-posts

ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করবো কিভাবে? How to Delete All Facebook Shared Posts in One Click?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে টেক ট্রিকস ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত জানাই।

বন্ধুরা আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হল আপনারা কিভাবে ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করতে পারবেন(How to Delete All Facebook Shared Posts in One Click) অর্থাৎ বন্ধুরা আপনাদের যদি একটা ফেসবুক অ্যাকাউন্ট থাকে তাহলে আজ পর্যন্ত নিশ্চয়ই বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে ফেলেছেন।

ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করুন

এখন কিছু কিছু পোস্ট শেয়ার করার ফলে আপনি বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন আর তাই চাইছেন ওই সমস্ত পোস্ট গুলোকে ডিলিট করে ফেলতে।

কিন্তু বন্ধুরা আপনাদের শেয়ার করা ফেসবুকের সমস্ত পোস্ট যদি এক এক করে ডিলিট করতে যান তাহলে হয়তো সারাদিন চলে যাবে তাও শেষ হবে না ডিলিট করা।

কিন্তু বন্ধুরা আজকের এই আর্টিকেলটি যদি আপনারা মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়েন তাহলে কিন্তু খুব সহজেই এক ক্লিকেই আপনার ফেসবুকে শেয়ার করা আজ পর্যন্ত সমস্ত পোস্টগুলো ডিলিট করে ফেলতে পারবেন।

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করবো আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় এবং বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

বন্ধুরা ফেসবুকে শেয়ার করার সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করার জন্য অবশ্যই কিন্তু আপনাকে আপনার ফেসবুক অ্যাপটি প্লে স্টোর থেকে লেটেস্ট ভার্সনে সর্বপ্রথম আপডেট করে নিতে হবে এবং আপডেট করার পরে আমি আপনাদেরকে যে স্টেপ গুলো বলবো সেগুলো ফলো করতে হবে।

সর্বপ্রথম আপনারা আপনাদের ফেসবুক অ্যাপটি ওপেন করবেন এবং লগইন করবেন, লগইন করার পরে কর্নারের থ্রী লাইনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে নিচে সেটিংসের একটা আইকন পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করলে ফেসবুক একাউন্টের মেন সেটিংস গুলো বেরিয়ে পড়বে।

সর্বপ্রথম Profile Settings নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন, ওখানে ক্লিক করলেই কিন্তু আপনারা আবার অনেকগুলো অপশন পাবেন এবং নিচের দিকে দেখতে পাবেন Activity Log নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে পরের স্টেপে আবার অনেকগুলো অপশন পাবেন, সর্বপ্রথম একটা অপশন দেখতে পাবেন Your Post, আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করার পরে সর্বপ্রথম একটা অপশন পাবেন যেখানে লেখা রয়েছে Text Update, Check in Notes and Others নামে, আপনারা ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে পরের স্টেপে দেখতে পাবেন আপনি আজ পর্যন্ত আপনার ফেসবুক একাউন্টে যতগুলো পোস্ট শেয়ার করেছেন তাদের লিস্ট রয়েছে এবং প্রত্যেকের পাশে কিন্তু থ্রিডট রয়েছে।

এখন চাইলে কিন্তু আপনারা ঐ থ্রীডটে ক্লিক করে এক একটা পোস্ট সিলেক্ট করে ডিলিট করতে পারবেন।

কিন্তু আপনারা চাইছেন এক ক্লিকে ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট ডিলিট করে ফেলতে তার জন্য আপনাদেরকে বামদিকে উপরের দিকে একটা All নামে বক্স রয়েছে সেটা সিলেক্ট করতে হবে।

দেখবেন সমস্ত পোস্ট সিলেক্ট হয়ে যাবে এবং নিচে থাকা Trash বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার শেয়ার করা ফেসবুক পোস্টগুলো Trash ফোল্ডারে গিয়ে জমা হয়ে যাবে।

এবং Trash ফোল্ডার থেকে ফাইনালি আপনার সমস্ত শেয়ার করা ফেসবুক পোস্টগুলো ডিলিট করার জন্য উপরে থাকা Trash অপশনে ক্লিক করতে হবে।

এবং সমস্ত পোস্ট কে সিলেক্ট করে নিচে থাকা ডিলিট আইকনে ক্লিক করলেই কিন্তু আপনার শেয়ার করা ফেসবুকের সমস্ত পোস্ট এক ক্লিকেই পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা সহজে বুঝতে পেরে গেছেন কিভাবে আজ পর্যন্ত ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করতে হয়।

বন্ধুরা যদি এই আর্টিকেলটি হেল্পফুল মনে হয় যদি ভালো লেগে থাকে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না যারাও জানতে চায় যে কিভাবে ফেসবুকে শেয়ার করা সমস্ত পোস্ট এক ক্লিকে ডিলিট করতে হয়।

এছাড়া বন্ধুরা এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজে ভিজিট করতে পারেন আশা করি ভিডিওটা আপনাদের ভালো লাগবে এবং পারলে চ্যানেলটি সাবস্ক্রাইব এবং পেজটি ফলো করে রাখতে ভুলবেন না।


এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ