Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করবেন কিভাবে? How to add link in facebook story?

ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করবেন কিভাবে? How to add link in facebook story?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে জানাই টেক ট্রিকস ক্যাটাগরির নতুন এই আর্টিকেলে স্বাগত।

বন্ধুর আমরা যে বিষয়টি নিয়ে আজকের এই আর্টিকেলে আলোচনা করব সেটি হল ফেসবুক স্টরিতে লিঙ্ক অ্যাড করবেন কিভাবে এক কথায় ফেসবুক স্টোরির মধ্যে ক্লিকেবিল লিঙ্ক অ্যাড করবেন কিভাবে যাতে করে কোনো ফেসবুক ফ্রেন্ড যখন আপনার ফেসবুক স্টোরি দেখবে এবং সেই লিঙ্কে ক্লিক করবে তখন তারা ওই লিঙ্কের যে অরিজিনাল পোস্ট রয়েছে ওখানে পৌঁছে যাবে।

ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করবেন কিভাবে?


ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করার সুবিধা কি?

বন্ধুরা আমাদের সকলের হয়তো একটা করে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে এবং ফেসবুক একাউন্টের সাথে সাথে আমাদের অনেকের হয়তো একটা করে ইউটিউব চ্যানেল রয়েছে, একটা করে ওয়েবসাইট রয়েছে।

এখন আপনারা চাইলে কিন্তু আপনার ইউটিউব ভিডিও তে ভিউ এবং ওয়েবসাইটে ট্রাফিক ফেসবুকের এই সিক্রেট সেটিংস টির মাধ্যমে অনেক বাড়িয়ে ফেলতে পারবেন

সেটা কিভাবে বন্ধুরা সেটা ঠিক এইভাবে আপনারা আপনাদের ইউটিউব ভিডিওর লিঙ্ক বা যে কোন পোষ্টের লিংক হয়তো অনেক সময় ফেসবুকে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করে দেন এবং যখনই কোন বন্ধু-বান্ধব আপনার শেয়ার করা পোস্ট এ ক্লিক করে তখন কিন্তু আপনার ওই লিঙ্কের অরিজিনাল পস্ট এসে পৌঁছায় ঠিক একইভাবে আপনারা ওই পোস্ট শেয়ার করার সাথে সাথে আপনারা চাইলে কিন্তু ফেসবুকের স্টোরিতেও লিঙ্ক হিসেবে অ্যাড করতে পারবেন।

অনেক সময় বন্ধুরা কি দেখা যায়, ফেসবুকের নিউজ ফিডে কোন লিংক পোস্ট করলে অনেক বন্ধু-বান্ধবরা ক্লিক করে না,কিন্তু আপনি যখন ওই লিঙ্ক আপনার ফেসবুক স্টোরি তে এড করেন তখন কিন্তু আপনার ফেসবুক বন্ধু বান্ধবরা খুব সহজে গিয়ে ওই লিংকে ক্লিক করে এবং যখনই ক্লিক করে তাদেরকে কিন্তু অরিজিনাল যে পোস্ট রয়েছে যেখানে সেখানে নিয়ে যায় এক কথায় আপনার ইউটিউব ভিডিওর লিংক যদি আপনি ফেসবুকে অ্যাড করেন তাহলে সরাসরি ইউটিউবে নিয়ে আসে এবং যদি কোন ওয়েবসাইটের লিংক আপনারা ফেসবুকের স্টোরিতে অ্যাড করেন তাহলে সরাসরি ওই ওয়েবসাইটে আপনার ফেসবুক বন্ধু বান্ধব দের নিয়ে আসে।

আর ঠিক এই কারণেই বন্ধুরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জেনে নিব ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করবো কিভাবে

তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।


ফেসবুক স্টরিতে লিঙ্ক অ্যাড করার পদ্ধতি

বন্ধুরা ফেসবুক স্টোরি তে যেকোনো ক্লিকেবিল লিংক এড করার জন্য আপনাকে সর্বপ্রথম ওই অরিজিনাল পোষ্টের লিঙ্ক কপি করতে হবে।

ধরুন আপনি কোন একটা ইউটিউব ভিডিওর লিংক ফেসবুক স্টোরি তে অ্যাড করতে চাইছেন, তার জন্য আপনাকে ওই ইউটিউব ভিডিও টি বের করতে হবে এবং নিচে থাকা শেয়ার বাটন এ ক্লিক করলেই দেখতে পাবেন কপি লিঙ্ক নামে একটা অপশন আছে। ওখানে ক্লিক করেই কিন্তু ওই ভিডিওর লিঙ্ক কপি করে নিতে হবে।


এবং এরপর আপনাকে চলে আসতে হবে আপনার ফেসবুক অ্যাকাউন্টে এবং ফেসবুক অ্যাকাউন্টে এসে নরমালি যেভাবে যেকোন ফেসবুক পোস্ট করা হয় ঠিক সেইভাবে আপনি ওই লিংকটি পেস্ট করে পোস্ট করবেন।


এবং পোস্ট করা কমপ্লিট হয়ে গেলে, আপনারা ওই পোস্টের শেয়ার বাটনে ক্লিক করবেন এবং ক্লিক করার পরে ওখানে Share to Your Story নামে একটা অপশন পাবেন ওখানে ক্লিক করবেন।


বন্ধুরা দেখতে পাবেন কিছুক্ষণ পরে কিন্তু আপনার শেয়ার করা ইউটিউব ভিডিওর লিংকটি ফেসবুক স্টোরিতে অ্যাড হয়ে যাবে, ঠিক যেভাবে আপনার যে কোন ফটো, ভিডিও ফেসবুক স্টোরিতে আপলোড করে অ্যাড করেন।


এবং যখনই আপনার ফেসবুকের বন্ধুরা স্টোরি তে ক্লিক করবে তখনই কিন্তু তারা ওই লিংকটি দেখতে পাবে এবং লিংকে ক্লিক করলেই কিন্তু ওদেরকে সরাসরি লিংক এর অরিজিনাল পোস্টে নিয়ে চলে আসবে অর্থাৎ আপনার ইউটিউব ভিডিওতে।

এইভাবে বন্ধুরা আপনারা চাইলে যেকোন লিঙ্ক ফেসবুক স্টোরি তে অ্যাড করতে পারবেন সেটা ইউটিউব ভিডিও হোক, কিংবা ওয়েবসাইটের কোন পোষ্টের লিংক হোক খুব সহজেই কিন্তু আপনার ফেসবুকের বন্ধু বান্ধব দের ইউটিউব ভিডিও বা ওয়েবসাইটে নিয়ে আসতে পারবেন।


ফেসবুক স্টোরিতে অটোমেটিক্যালি লিঙ্ক অ্যাড করবেন কিভাবে?

বন্ধুরা উপরে যে পদ্ধতিটা আমি আপনাদেরকে বললাম সেটা হয়তো আপনারা অনেকেই জানেন কিন্তু রিসেন্টলি একটা নতুন আপডেট এসেছে যার মাধ্যমে আপনারা কিন্তু সহজে অটোমেটিক্যালি ফেসবুক স্টোরিতে যেকোনো লিংক অ্যাড করতে পারবেন তবে তার জন্য কিন্তু আপনার ফেসবুক অ্যাকাউন্টের সাথে সাথে একটা ইনস্টাগ্রাম একাউন্ট থাকতে হবে।


How to share instagram story to facebook?

বন্ধুরা আপনাদের যদি একটা instagram একাউন্ট থাকে তাহলে instagram স্টোরি কিভাবে অ্যাড করতে হয় সেটা নিশ্চয়ই জানেন এবং যখনই আপনি কোন কিছু ফটো স্টোরিতে অ্যাড করার জন্য সিলেক্ট করবেন দেখতে পাবেন উপরের দিকে একটা Sticker লাগানোর অপশন রয়েছে।

আপনারা ওই স্টিকার অপশনে ক্লিক করবেন এবং দেখবেন স্টিকার লিস্টের মধ্যে একটা Link নামক স্টিকার রয়েছে।

ওই লিংকে ক্লিক করে কিন্তু আপনি যেকোন ভিডিও লিংক বা ওয়েবসাইটের লিংক ফটো সমেত ইনস্টাগ্রাম স্টোরিতে সেট করতে পারবেন এবং সেট করার সময় নিচের দিকে একটা ফেসবুকের আইকন রয়েছে ওখানে ক্লিক করবেন।


How to connect instagram to facebook in Bengali?

ক্লিক করলেই কিন্তু আপনাকে সরাসরি আপনার Facebook অ্যাকাউন্ট এবং Instagram একাউন্টে দেখাবে এবং নিচে থাকা Continue বাটনে ক্লিক করবেন।

ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইল এবং আপনার ফেসবুক প্রোফাইলের সাথে থাকা সমস্ত পেজের লিস্ট শো করবে এবং আপনি আপনার প্রোফাইল সিলেক্ট করে নিচের Finish বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার ফেসবুক একাউন্ট এর সাথে ইনস্টাগ্রাম একাউন্টে লিংক হয়ে যাবে।

এরপর আপনাকে দুটো অপশন দেখাবে 1.Share ony this story 2.Share all story, আপনারা শেয়ার অল স্টোরি অপশনে ক্লিক করবেন দেখবেন ওই স্টোরিটা কিন্তু অটোমেটিক্যালি আপনার ফেসবুক স্টোরিতে এবং ইনস্টাগ্রাম স্টোরি তে গিয়েও অ্যাড হয়ে যাবে।

Add link in instagram story

যেহেতু ওই ফটোর সাথে লিঙ্ক এড করা আছে আপনার ফেসবুক স্টোরিতেও ফটোর সাথে লিংকটি শো করবে এবং যখনই কোন আপনার ফেসবুক ফ্রেন্ড ওই লিংকে ক্লিক করবে তখন সরাসরি আপনার যদি ইউটিউব চ্যানেলের লিংক দেয়া থাকে ইউটিউব চ্যানেলে বা ওয়েবসাইটের লিংক দেওয়া থাকলে ওয়েবসাইটে নিয়ে চলে যাবে।

এভাবে আপনারা ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে খুব সহজে যে কোন লিংক এড করে ফেসবুক স্টোরিতেও লিঙ্ক এড করতে পারবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে খুব সহজে বিস্তারিত ভাবে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা ফেসবুকের স্টোরিতে লিঙ্ক অ্যাড করবেন এবং আপনার ফেসবুকের বন্ধু বান্ধব দের ওই লিংকের অরিজিনাল পোষ্টে নিয়ে আসতে পারবেন।

তাহলে বন্ধুরা যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের হেল্পফুল মনে মনে হয়, যদি কিছু জানতে পারলেন শিখতে পারলেন মনে হয় তাহলে অবশ্যই আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবীদের সাথে শেয়ার করবেন যারা জানতে চাই যে ফেসবুক স্টোরিতে লিঙ্ক অ্যাড করতে হয় কিভাবে এবং পারলে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।

এছাড়া আপনারা চাইলে আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করতে পারেন এই ধরনের বিভিন্ন ধরনের হেল্পফুল ভিডিও পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত আর্টিকেলটি শেষ হচ্ছে দেখাচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুকে ফ্রেন্ড লিস্ট হাইড করবেন কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম?

মোবাইলের স্ক্রিন অফ রেখে ভিডিও রেকর্ডিং করবেন কিভাবে?

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করবেন কিভাবে?

অটোমেটিক কল রেকর্ডিং করবেন কিভাবে?

জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন কিভাবে?

জিও ফোনে গেম ডাউনলোড করবেন কিভাবে?

ঝড় বৃষ্টির সময় বিদ্যুৎ চলে যায় কেন?

ফেসবুকে 3D ফটো আপলোড করবেন কিভাবে?

কল ওয়েটিং সেটিং চালু করবেন কিভাবে?




Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ