Ticker

6/recent/ticker-posts

ফেসবুক অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করব কিভাবে? How to Delete Facebook Account Permanently?

ফেসবুক অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করব কিভাবে? How to Delete Facebook Account Permanently?

বন্ধুরা পৃথিবীতে যতগুলো জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে অন্যতম হলো ফেসবুক আর আমরা সবাই জানি সারা পৃথিবীতে প্রায় কোটি কোটি মানুষ এই ফেসবুক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টি ব্যবহার করে।

ফেসবুক একাউন্ট ডিলিট করব কিভাবে

পৃথিবীর যেকোন প্রান্ত থেকে খুব সহজে কিন্তু এই ফেসবুকের মাধ্যমে তথ্য আদান প্রদান করা যায় কিন্তু বন্ধুরা ফেসবুকে যেরকম কিছু উপকার রয়েছে ঠিক তেমনি কিছু অপকারও রয়েছে।

তাই মানুষ বিভিন্ন ধরনের সমস্যায় পড়ে কিছু কিছু ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে ফেলতে চাইছে আর তাই আজকে বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জানতে পারবেন যে ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম কানুন কি কি রয়েছে।

বন্ধুরা বর্তমানে পৃথিবীর প্রায় সমস্ত দেশে কিন্তু এই ফেসবুকের ব্যবহার হয়ে থাকে। ছোট থেকে বড় প্রায় সকলেই এই ফেসবুক ব্যবহার করে কিন্তু সকলের ব্যবহার করলেও ফেসবুকের কিছু নিয়মকানুন সম্পর্কে অনেকেই জানেন না। তাই ফেসবুকে অ্যাকাউন্ট খোলা সহজ হলেও, ফেসবুক একাউন্ট ডিলিট করে কিভাবে সেটা অনেকের অজানা রয়েছে।

বন্ধুরা অনেক সময় আমরা নিজের অ্যাকাউন্ট খোলার সাথে সাথে অন্যের ফেসবুক অ্যাকাউন্ট খুলে দেই বা নিজেরা এক সাথে দুটো তিনটে অ্যাকাউন্ট খুলে ফেলি কিন্তু কোনো সমস্যার কারণে বা আমরা আমাদের বন্ধু-বান্ধবদের সাথে ঝগড়াঝাটি করে রেগে গিয়ে কোন একটা ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে ফেলতে চাই।

এছাড়া অনেক সময় অনেকের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায় আর ওই হ্যাক ফেসবুক অ্যাকাউন্ট আমরা ডিলিট করে ফেলতে চাই।

কিন্তু বন্ধুরা আমরা তা সহজে করে উঠতে পারি না আর তাই আমাদেরকে অনেক সমস্যায় পড়তে হয। তাই আজকের এই পোস্টের মাধ্যমে বিস্তারিতভাবে ছবি দিয়ে আপনাদেরকে বলতে চলেছি যে কিভাবে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন।


ফেসবুক অ্যাকাউন্ট কিভাবে বন্ধ করবেন?

বন্ধুরা অনেকে রয়েছে ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করতে গিয়ে পারে না। আসলে ফেসবুক একাউন্ট ডিলিট করা কিন্তু খুবই সহজ, তবে তার জন্য আপনাদেরকে অবশ্যই সতর্ক থাকতে হবে। কারন ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার জন্য দুটো স্টেপ রয়েছে।


1.TEMPORARY DELETE:-বন্ধুরা এই অপশন টির মাধ্যমে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টকে টেম্পোরারি ভাবে ডিএক্টিভেট করতে পারবেন মানে এককথায় আপনি কিছুদিনের জন্য আপনার ফেসবুক অ্যাকাউন্টটি বন্ধ করতে পারবেন কিন্তু চিরতরে এই অপশনটি মাধ্যমে বন্ধ করতে পারবেন না।


2.PERMANENTLY DELETE:-এই অপশনটির  মাধ্যমে আপনারা আপনাদের ফেসবুক একাউন্টকে পার্মানেন্টলি ডিলিট করে দিতে পারবে বা চিরতরে ডিলিট করে দিতে পারবেন।

বন্ধুরা উপরে দেওয়া দুটি অপশনের মধ্যে যেকোনো একটি পদ্ধতিতে যদি আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করেন তাহলে আপনাকে কিন্তু ফেসবুকের তরফ থেকে 30 দিন সময় দেওয়া হবে এবং এই 30 দিনের ভিতরে যদি আপনি পুনরায় আবার আপনার ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করেন তাহলে কিন্তু আপনার ফেসবুক অ্যাকাউন্ট টি আর ডিলিট হবে না, নরমাল অবস্থায় আবার ফিরে আসবে।

আর যদি আপনারা 30 দিনের ভিতরে ফেসবুক অ্যাকাউন্ট লগইন না করেন, তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি আস্তে আস্তে ডিলিট হয়ে যাবে চিরতরের জন্য।

তাই বন্ধুরা আপনাদেরকে বলব আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করার আগে একটু চিন্তা ভাবনা করে সিদ্ধান্তটা নিবেন।


তাহলে বন্ধুরা আমরা জেনে নেই যে,


ফেসবুক একাউন্ট ডিলিট করতে হয় কিভাবে?

সর্বপ্রথম বন্ধুরা আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনে ইমেল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন এবং আপনার ফেসবুক অ্যাকাউন্ট টা ওপেন করবেন। ওপেন করার পরে একদম ডান দিকে কোনার দিকে থ্রী লাইন দেখতে পাবেন ওই লাইনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে একদম নিচের দিকে স্লাইড করে যাবেন এবং দেখতে পাবেন সেটিংস এন্ড প্রাইভেসি (Settings and Privacy) বলে একটা অপশন আছে ওখানে ক্লিক করবেন।


ক্লিক করার পরে আবার অনেকগুলো অপশন পাবেন এবং দেখবেন তার মধ্যে Settings নামে আবার একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।

ক্লিক করার পরে বন্ধুরা একদম উপরের দিকে আপনার পার্সোনাল ইনফরমেশন (Personal and Account Information) নামে একটা অপশন পাবেন ওই অপশন এ ক্লিক করবেন।


ক্লিক করার পরে Account Ownership and Control নামে একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।

এরপর আপনারা দুটো অপশন পাবেন Deactivate Account এবং Delete Account এই দুটো অপশন সম্বন্ধে কিন্তু আমি অলরেডি আগে আপনাদেরকে বলেছি।

এখানে প্রথম অপশন এ ক্লিক করে যদি আপনারা নিচের Continue to Account Deactivation বাটনে ক্লিক করেন তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে টেম্পোরারি ভাবে ডিএক্টিভেট করতে পারবেন।

এবং নিচের Delete Account এ ক্লিক করে যদি নিচের Continue বাটনে ক্লিক করেন তাহলে কিন্তু আপনি আপনার ফেসবুক একাউন্ট চিরতরে ডিলিট করার জন্য পরবর্তীতে স্টেপে এগিয়ে যাবেন।

এরপরে বন্ধুরা আপনি আপনার ফেসবুক একাউন্ট কেন Delete করতে চাইছেন সে বিষয়ে কিছু আপনাকে প্রশ্ন করা হবে, এখানে আপনাকে কোন উত্তর দেওয়ার দরকার আপনি নিচে থাকা কন্টিনুয়ে বাটনে ক্লিক করবেন।

ক্লিক করার পরে কিন্তু আপনি একদম ফাইনাল স্টেপে এসে পৌঁছে যাবেন যেখানে আপনাকে আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড দেওয়ার কথা বলবে।

এখানে আপনি আপনার পাসওয়ার্ড দিয়ে কন্টিনুয়ে বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার একাউন্টে ফাইনালি ডিলিট করার একটা অপশন আসবে এবং নিচে থাকা ডিলিট অ্যাকাউন্ট বাটনে ক্লিক করলেই কিন্তু আপনার অ্যাকাউন্টটি চিরতরে ডিলিট হয়ে যাবে

তবে বন্ধুরা এখানে আপনাদেরকে একটা কথা বলা অবশ্যই জরুরী সেটা হল আপনারা যদি Delete Account এ ক্লিক করার পরে 30 দিন পর্যন্ত অপেক্ষা না করেন তাহলে কিন্তু আপনার ফেসবুক একাউন্ট ডিলিট হবে না।

অর্থাৎ আপনাকে 30 দিন পর্যন্ত আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করা যাবে না এবং 30 দিন পেরিয়ে গেলে কিন্তু আপনার অ্যাকাউন্টটি চিরতরে পার্মানেন্টলি ভাবে ডিলিট হয়ে যাবে এবং এইভাবে আপনারা খুব সহজে উপরের বলা স্টেপগুলো ফলো করে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট কে পার্মানেন্টলি ডিলিট করতে পারবেন

তাহলে বন্ধুরা আজকের এই পোস্টটিকে আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বলতে পেরেছি যে কিভাবে ফেসবুক একাউন্ট পার্মনেন্টলি ডিলিট করতে হয়।

বন্ধুরা আপনাদের যদি এই পোস্টটি হেল্প ফুল বলে মনে হয় তাহলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন যাতে করে সবাই জানতে পারে যে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করতে হয় কিভাবে। 

এছাড়া বন্ধুরা আমদের ইউটিউব চ্যানেল BM tricks ভিজিট করতে পারেন এইধরনের হেল্পফুল পোষ্টের ভিডিও আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা আজকের মত এখানেই এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন ইন্টারেস্টিং পোস্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন

এগুলো পড়ুন

ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

ফেসবুক ভিআইপি অ্যাকাউন্ট তৈরি করে কিভাবে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন কিভাবে? ফলোয়ার অপশন চালু করার নিয়ম

কল ওয়েটিং সেটিং চালু করব কিভাবে?

মোবাইল কে আবিস্কার করে?

সিম কার্ড কে আবিস্কার করে?

কারেন্ট কি? ভোল্টেজ কি? রেজিস্ট্যান্স কি? পাওয়ার কি?

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়?

ফেসবুকে জন্মদিন পরিবর্তন করবেন কিভাবে?


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ