Ticker

6/recent/ticker-posts

কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কম করব কিভাবে?

কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কম করব কিভাবে:

বন্ধুরা অনেক সময় আমরা হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে আমরা আমাদের বন্ধু-বান্ধবদের বিভিন্ন ধরনের ভিডিও সেন্ড করে থাকি কিন্তু বন্ধুরা ভিডিওর সাইজ অনেকটা বেশি হওয়ার কারণে ভিডিওটা সেন্ড হতে অনেকটা টাইম লেগে যায় এবং যদিও সেন্ড হয় আমাদের মোবাইলের যে ডেটা রয়েছে ওটা অনেক নষ্ট হয়।



কিন্তু বন্ধুরা এরকমটা কেমন হয় যদি ওই ভিডিওর কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কম করে সেন্ড করতে পারা যায়।


তাহলে বন্ধুরা আশাকরি এটা খুব ভালোই হয় আর আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে ভিডিওর কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কিভাবে কম করা যায় সেটা আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে বলবো।


বন্ধুরা এর জন্য কিন্তু আপনাদেরকে আদার্স কোন অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে না বিশেষ করে বন্ধুরা আপনার যদি Redmi বা Poco মোবাইল থাকে তাহলে খুব সহজে কোন অ্যাপ ছাড়া আপনারা ভিডিও কোয়ালিটির একই রেখে ভিডিওর সাইজ কম করে আপনি আপনার বন্ধুবান্ধবদের হোয়াটসঅ্যাপ বা মেসেঞ্জার এর মাধ্যমে সেন্ড করতে পারবেন।


ফলে আপনারা খুব কম সময়ের মধ্যে বন্ধুদের যেকোন ভিডিও সেন্ড করতে পারবেন এবং অনেকটা ডেটা সেভ করে ফেলতে পারবেন।


তাহলে চলুন বন্ধুরা বেশি কথা না বলে আমরা জেনে নেই কিভাবে ভিডিওর সাইজ কম করে ভিডিও কোয়ালিটি একই রাখা যায়।


সর্বপ্রথম বন্ধুরা আপনাদেরকে আপনার ওই ভিডিওটা কে গ্যালারি থেকে চুস করে নিতে হবে যে ভিডিওটা আপনারা আপনার বন্ধুদের সেন্ড করতে চাইছেন।


বন্ধুরা আপনাদের একটা কথা বলে রাখি যদি আপনাদের কাছে Redmi বা Poco কোম্পানীর কোন মোবাইল না থাকে তাহলে আপনারা প্লে স্টোরে গিয়ে Video Compresser বলে অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো ডাউনলোড করেও আপনারা কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কমিয়ে ফেলতে পারেন।


তবে বন্ধুরা আজকের এই পোষ্টের মাধ্যমে কোন এপ্লিকেশন ছাড়া কিভাবে ভিডিওর সাইজ কম করবেন এবং সেটা আবার কোয়ালিটি একই রেখে সেটা আপনাদেরকে বলতে চলেছি।


বন্ধুরা আপনার ওই পছন্দের ভিডিওটাকে গ্যালারি থেকে বের করবেন এবং তারপরে দেখতে পাবেন ওই ভিডিওর নীচের দিকে একটা থ্রী ডট রয়েছে এবং ওই থ্রী ডট এ ক্লিক করবেন।


ক্লিক করার পরে দেখতে পাবেন অনেকগুলো অপশন আসবে এবং তার মধ্যে Compress Video বলে একটা অপশন থাকবে এবং এই কম্প্রেস ভিডিওতে ক্লিক করলেই বন্ধুরা আপনারা দেখতে পেয়ে যাবেন যে কম্প্রেস না করা অবস্থায় (Uncompress) ভিডিওর সাইজ এবং কোয়ালিটি কি রয়েছে এবং ভিডিও কম্প্রেস করার পরে ভিডিওর সাইজ এবং কোয়ালিটি কি রয়েছে।


আশা করি বন্ধুরা আপনারা দেখতে পাবেন ভিডিওর কোয়ালিটি একই থাকবে কিন্তু কম্প্রেসড ভিডিওর সাইজ অনেকটা কম হয়ে যাবে।



আপনারা এই কম্প্রেসড করা ভিডিওটা আপনার বন্ধু বান্ধবদের খুব কম সময়ের মধ্যে এবং ডেটা বেশি খরচ না করে আপনারা সহজে সেন্ড করে ফেলতে পারবেন।



আপনারা ওই কম্প্রেস ভিডিও(Compress Video) তে ক্লিক করবেন এবং ক্লিক করে দেখবেন কিছুটা সময় নিবে এবং আপনার ওই ভিডিওটা কম্প্রেস হয়ে সাইজে অনেকটা কম হয়ে যাবে এবং কোয়ালিটি কিন্তু একই থাকবে।


বন্ধুরা এই ভিডিওটা আপনারা কি করবেন আবার আপনার বন্ধু বান্ধবদের হোয়াটস্যাপ বা মেসেঞ্জারে পাঠানোর জন্য আপনার গ্যালারি থেকে বেছে নিয়ে আপনার বন্ধু-বান্ধবদেরকে পাঠিয়ে দিতে পারবেন।


এতে কিন্তু আপনাদের আলাদা কোন থার্টি অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হলো না।


বন্ধুরা আশাকরি আমি আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে বোঝাতে পেরেছি যে কিভাবে আপনারা ভিডিও কোয়ালিটি রেখে সাইজ কম করতে পারবেন এবং আপনি আপনার বন্ধু-বান্ধব দের পাঠাতে পারবেন হোয়াটসঅ্যাপ বা মেসেঞ্জার এর মাধ্যমে।


বন্ধুরা পোস্টটি ভাল লাগলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার ওই বন্ধুদের কাছে শেয়ার করবেন যারা ও জানতে চায় যে, ভিডিওর কোয়ালিটি একই রেখে ভিডিওর সাইজ কম করব কিভাবে।


বন্ধুরা এখানেই আমার এই পোস্টটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের নতুন হেল্পফুল পোস্ট এর সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন এবং ভাল থাকুন এবং পারলে বন্ধুরা আপনারা আপনাদের ইউটিউব চ্যানেল BM tricks এ গিয়ে ভিজিট করতে পারেন এবং ওখানেও অনেক হেল্প ফুল ভিডিও রয়েছে এই ধরনের, আপনারা গিয়ে দেখতে পারেন।


এছাড়া আমাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট লিঙ্ক,ফেসবুক পেজের এর লিঙ্ক রয়েছে এখানে আপনারা গিয়ে ফলো করতে পারেন।


এগুলো পড়ুন:

মোবাইলে ওয়াইফাই কিউআর কোড বের করব কিভাবে?

জিমেইল বা গুগল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে কি করব?

ফেসবুকের জন্ম তারিখ পরিবর্তন করবো কিভাবে?

মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?

মোবাইলে গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়?

ফেসবুকে মোবাইল নাম্বার লুকিয়ে রাখবেন কিভাবে?

ফেসবুকে ফ্রেন্ডলিস্ট হাইড করবেন কিভাবে?

ফেসবুক অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ