Ticker

6/recent/ticker-posts

স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শোনা যাবে কিভাবে?How to Play YouTube Video in Background?

মোবাইলের স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শোনা যাবে কিভাবে বা ডিসপ্লে অফ রেখে ইউটিউব থেকে গান কীভাবে শুনবেন How to Play YouTube Video in Background? সেটা আজকে আমি এই পোস্টের মাধ্যমে বিস্তারিতভাবে পুরো step-by-step বলবো।



তাই বন্ধুরা আপনাদেরকে রিকোয়েস্ট করব স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শোনা যাবে কিভাবে বা How to Play YouTube Video in Background Bengali পোস্টটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত পড়ার জন্য।

কারণ বন্ধুরা আমরা সকলে YouTube ইউজ করি এবং অনেক সময় কি করি YouTube এ একটা গান চালিয়ে দেই এবং মোবাইলটা রেখে দিয়ে আমরা কোনো একটা কাজ করতে থাকি।

কিন্তু তখন আমরা কি দেখি মোবাইলের ডিসপ্লেটা ইউটিউবে যতক্ষণ গান চলতে থাকে ততক্ষণ জ্বলতে থাকে এর ফলে কি হয় বন্ধুরা আপনাদের মোবাইলের ব্যাটারি দ্রুত নষ্ট হয় এবং Battery Backup কমে যায় ফলে ব্যাটারিরও অনেক ক্ষতি হয়।

কিন্তু আজকে আমি স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শোনা যাবে কিভাবে বা How to Play YouTube With Screen Off Bengali এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে যে স্টেপগুলো দেখাবো আপনারা যদি আমার দেখানো স্টেপগুলো ফলো করেন তাহলে খুব সহজে মোবাইলের ডিসপ্লে অফ রেখে ইউটিউবে গান শুনতে পাবেন বা স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শুনতে পাবেন

এক কথায় যেটাকে বলা হয় Play YouTube Video in Background

আপনারা চাইলে ইউটিউবে গান চালিয়ে দিয়েও অন্য কিছু অ্যাপস যেমন ধরুন হোয়াটসঅ্যাপ ফেসবুক ইনস্টাগ্রাম এমনকি পাবজি গেমও খেলতে পারবেন গান শুনতে শুনতে।

তাই আপনাদের বলবো আমার এই স্ক্রিন অফ রেখে ইউটিউবে গান শোনা যাবে কিভাবে বা How to Play YouTube Video With Screen off Bengali পোস্টটি একদম মনোযোগ সহকারে পড়ে আমার দেখানো পদ্ধতি গুলো অবলম্বন করার জন্য।

তাহলে বন্ধুরা চলুন বেশি কথা না বলে আমি আপনাদেরকে পুরো পদ্ধতিটা বিস্তারিতভাবে বলি।


How to Play YouTube Video With Screen Off?

বন্ধুরা আপনাদের মোবাইলে আশাকরি Chrome Browser রয়েছে আপনাদের কি করতে হবে ওই Chrome Browser টা ওপেন করতে হবে এবং ওপেন করার পরে ব্রাউজার এর ওপরে Google এর একটা সার্চ বার পাবেন।

ওই Search Bar এ টাইপ করবেন youtube.com এবং দিয়ে সার্চ করে দিবেন।


দেখতে পাবেন আপনার মোবাইলের যে YouTube app টা রয়েছে ঠিক একই ইন্টারফেসে আপনার এই Chrome Browser এ ও YouTube টা ওপেন হয়ে গেছে।


কিন্তু বন্ধুরা এখন এসেছে আসল কাজের পালা এবং ঐ আসল কাজটা কি?

বন্ধুরা আপনারা আপনাদের ক্রোম ব্রাউসারে যে ইউটিউব টা ওপেন করেছেন ওটা হল ইউটিউবের Mobile Version এবার আপনাকে কি করতে হবে ওই Mobile Version কে Desktop Version এ নিয়ে আসতে হবে।


এবং তার জন্য কি করবেন Chrome Browser এর কর্নারে দেখুন একটা গোল আইকন এর মধ্যে তীর চিহ্ন দেওয়া আছে লাল রংয়ের ওই আইকনটিতে ক্লিক করবেন।


যেটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন ওই আইকনে ক্লিক করার পর আপনারা অনেকগুলো সেটিংস এর লিস্ট পেয়ে যাবেন এবং নিচের দিকে স্লাইড করে যাবেন দেখতে পাবেন Desktop Site বলে একটা অপশন রয়েছে এবং তার পাশে একটা বক্স রয়েছে।

ওই বক্সে ক্লিক করে দিবেন দেখবেন YouTube Mobile Version ছিল সেটা Website Version বা Desktop Version এ পরিবর্তন হয়ে গেছে।


এবার কি করবেন পছন্দের যে গান টা শুনতে চাইছেন ওই গানটা আপনারা YouTube এর Search Bar এ গিয়ে সার্চ করবেন এবং গানটাকে প্লে করে দিবেন।


প্লে করে দেখবেন গানটা কিন্তু চালু হয়ে যাবে।এবার কি করবেন সরাসরি আপনার মোবাইলের হোম বাটন রয়েছে ওই হোম বাটন প্রেস করে দিবেন।


তাতে কি হবে আপনারা মোবাইলের হোম স্ক্রিনে চলে আসবেন এবং দেখবেন যে গানটা প্লে করেছিলেন ওই গানটা কিন্তু বন্ধ হয়ে গেছে।


আপনারা হয়তো ভাবছেন যে গান তো বন্ধ হয়ে গেল তাহলে গান আমি কিরকম করে শুনবো।


চিন্তা করার দরকার নেই ডিসপ্লে বন্ধ করে ইউটিউবে গান শোনার জন্য আপনাদের কি করতে হবে মোবাইলের Notification Bar আছে ওই নোটিফিকেশন বার কে নিচের দিকে স্লাইড করবেন।


দেখতে পাবেন যেই গানটা ইউটিউবে প্লে করেছিলেন ওই গানের notification টা রয়েছে এবং সেখানে দেখতে পাবেন একটা Play Button রয়েছে এবং তার দুপাশে দুটো বটন একটা Next Button এবং একটা previous Button রয়েছে।

আপনারা কি করবেন মাঝখানের Play Button এ ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার পর দেখবেন আপনার পছন্দের গানটা কিন্তু চালু হয়ে গেছে মানে আপনি যে গানটা শুনতে চেয়েছিলেন ওই গানটা কিন্তু শুনতে পাচ্ছেন।


এবার আপনাদের কিন্তু আর কিছু করতে হবে না চাইলে মোবাইলের স্ক্রিনটা অফ করে ইউটিউবে গান শুনতে পারবেন বা মোবাইলের ডিসপ্লে অফ রেখে ইউটিউব থেকে গান শুনতে পারবেন।


কিন্তু বন্ধুরা একটা কথা সবসময় মনে রাখবেন মোবাইলের স্ক্রিন অফ করে ইউটিউব এর গান চালানোর জন্য বা মোবাইলের ডিসপ্লে অফ করে ইউটিউব এর গান শোনার জন্য আপনাদের মোবাইলের Browser টাকে সর্বপ্রথম Desk top mode এ নিয়ে আসতে হবে।


এবং তারপরে আপনারা আমার বলা উপরের সবগুলো স্টেপ ফলো করে করে খুব সহজে মোবাইলের স্ক্রিন অফ করে ইউটিউব থেকে গান চালাতে পারবেন।


তাহলে বন্ধুরা আশাকরি ইউটিউব এ গান কিভাবে শুনবেন মোবাইলের ডিসপ্লে বন্ধ করে এই পোস্টটি বুঝতে পেরেছেন এবং যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনাদের ওই বন্ধুদের সাথে শেয়ার করবেন যে বন্ধুরা জানতে চায় যে মোবাইলের ডিসপ্লে অফ করে কিভাবে ইউটিউব থেকে গান শোনা যায় বা মোবাইলের স্কিন অফ রেখে কিভাবে ইউটিউব থেকে গান শোনা যায়


বন্ধুরা এখানে আমার পোষ্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল পোষ্টের সাথে ততক্ষণ আপনারা ভাল থাকুন সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন।

এগুলোও পড়ুন:


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ