Ticker

6/recent/ticker-posts

ইনস্টাগ্রামে ডিলিট হওয়া রিলস ছবি পোস্ট ফিরে পাওয়ার উপায়? How to Recover Deleted Instagram Post and Reels 2024 Bengali?

ইনস্টাগ্রামে ডিলিট হওয়া রিলস ছবি পোস্ট ফিরে পাওয়ার উপায়? How to Recover Deleted Instagram Post and Reels 2024 Bengali?

ইনস্টাগ্রামে তুমি ভুল করে তোমার কিছু Reels Video কিছু Photo বা Post ডিলিট করে ফেলেছ বা ইচ্ছে করে ডিলিট করে ফেলেছ, এখন চাইছো সেগুলোকে আবার পুনরায় ফিরিয়ে আনতে বা পুনরুদ্ধার করতে, তো সেটা কিভাবে করবে আজকের এই আর্টিকেলে তোমার সাথে শেয়ার করব।

দেখো,ইনস্টাগ্রামে ডিলিট হওয়া যেকোনো পোস্ট বা ভিডিও রিকভার করতে কিন্তু সবাই জানে কিন্তু রিসেন্টলি ইনস্টাগ্রামের নতুন আপডেট আসার পরে সেটিংসের অনেক পরিবর্তন হয়েছে, তাই সহজে আর রিকভার করা যাচ্ছে না। তাই তোমার সুবিধার জন্য আজকের এই আর্টিকেলে আমি সেই নতুন আপডেটেড পদ্ধতিটা দেখিয়ে দেব যে, আসলে কিভাবে তুমি ইনস্টাগ্রামের ডিলিট হওয়া ফটো ভিডিও বা রিল রিকভার করতে পারবে বা পুনরুদ্ধার করতে পারবে How to restore Instagram delete reels and post 2024

ইনস্টাগ্রামে রিলস ফিরে পাওয়ার উপায়?How to restore deleted reels on Instagram 2024?

তোমার মনে যদি এই প্রশ্নটা থাকে যে,ডিলিট হওয়া রিল কি ফিরে পাওয়া যায়? তাহলে বলবো হ্যাঁ এবং সেটা কিভাবে চলো জেনে নেই

সর্বপ্রথম তুমি তোমার ইনস্টাগ্রাম অ্যাপটাকে লেটেস্ট ভার্সনে প্লে স্টোর থেকে আপডেট করে নেবে।আপডেট করার পরে তোমার ইনস্টাগ্রাম অ্যাপে লগইন করবে এবং প্রোফাইল পিকচারে ক্লিক করবে।

ক্লিক করলে একদম ওপরে ডান দিকে থ্রি লাইন দেখতে পাবে ওখানে ক্লিক করবে। এরপরে অনেকগুলো অপশন দেখতে পাবে নিচের দিকে Your Activity নামে একটা অপশন পাবে ওখানে ক্লিক করবে।

ক্লিক করলে পরের স্টেপে আবার অনেকগুলো অপশন দেখতে পাবে কিন্তু কিছুটা নিচের দিকে গেলে দেখতে পাবে একটা অপশন রয়েছে Recently Deleted নামে, ওখানে ক্লিক করবে।

আর ওখানে ক্লিক করলে কিন্তু তুমি ইনস্টাগ্রামে রিসেন্টলি যা যা ডিলিট করেছ সবকিছু দেখতে পাবে।

ইনস্টাগ্রাম রিল ভিডিও রিস্টোর করার পদ্ধতি?

এখন যেই ভিডিও রিকভার করতে চাইছো ওই ভিডিওতে ক্লিক করবে। ক্লিক করলে ওপরে পাশে একটা থ্রিড দেখতে পাবে ওখানে ক্লিক করবে। ওখানে ক্লিক করলে নিচে Restore নামে একটা অপশন পাবে ওখানে ক্লিক করলেই কিন্তু তোমার ভিডিওটা আবার রিস্টোর হয়ে যাবে। এবং যখনই তোমাকে কেউ জিজ্ঞাসা করবে,অপসারণের পরে আমি কীভাবে আমার প্রোফাইল গ্রিডে একটি রিল যুক্ত করব? তখন কিন্তু তুমি সহজে তাকে বলে দিতে পারবে।

ইনস্টাগ্রাম থেকে মুছে ফেলার ছবি পুনরুদ্ধারের উপায়?

এবার আসি ছবি বা পোস্ট কিভাবে পুনরুদ্ধার করবে, তার জন্য তুমি সেই ছবিটাতে ক্লিক করবে যেই ছবি তুমি পুনরুদ্ধার করতে চাইছ, ক্লিক করলে ছবির পাশে একটা থ্রি ডট দেখতে পাবে ওখানে ক্লিক করবে। ওখানে ক্লিক করলে Restore নামে একটা অপশন পাবে। আর ওখানে ক্লিক করলেই কিন্তু তোমার ছবিটা কিছুক্ষনের মধ্যেই তোমার ইনস্টাগ্রাম প্রোফাইলে রিস্টোর হয়ে যাবে।

এরকম করে তুমি ইনস্টাগ্রামে যা কিছু ডিলিট করে থাকো না কেন জাস্ট কয়েক সেকেন্ডের মধ্যে তুমি ইনস্টাগ্রাম প্রোফাইলে সব কিছু আবার ফিরিয়ে আনতে পারবে। এবং এক্ষেত্রেও কেউ যদি তোমাকে বলে, আপনি কি ইনস্টাগ্রাম থেকে মুছে ফেলা পোস্টগুলি ফিরিয়ে আনতে পারেন? তখন আশা করি উত্তরটা হা হবে কারণ আমি তো এখানে সব বলে দিলাম।

তবে এখানে কিন্তু একটা শর্ত রয়েছে তোমাকে সময়সীমা দেয়া হবে ৩০ দিন, ৩০ দিনের মধ্যেই কিন্তু তোমাকে সবকিছু রিকভার করে নিতে হবে আর যদি ৩০ দিনের মধ্যে না করো তাহলে কিন্তু পার্মানেন্টলি সেগুলো ডিলিট হয়ে যাবে আর পুনরায় ফিরিয়ে আনতে পারবে না।

৩০ দিন পরেও ইনস্টাগ্রামে ডিলিট হওয়া ফটো ভিডিও কিভাবে ফিরে পাবো?How to recover deleted Instagram posts after 30 days?

এখন তোমাদের মনে একটাই প্রশ্ন যে আমি এক বছর আগে কিছু ফটো বা ভিডিও ডিলিট করেছিলাম সেগুলো তাহলে কিভাবে ফিরে পাবো বা How to recover deleted Instagram reels from years ago বা আমি একমাস আগে কিছু ফটো বা ভিডিও ইনস্টাগ্রাম থেকে ডিলিট করেছিলাম সেগুলো তাহলে কিভাবে ফিরে পাবো?

দেখো ইনস্টাগ্রাম কিন্তু তোমাকে ৩০ দিন সময় দিয়েছে ৩০ দিনের পরেও যদি তুমি আবার তোমার ডিলিট হওয়া ইনস্টাগ্রামের কিছু পোস্ট রিকভার করতে চাও তাহলে তোমাকে ইনস্টাগ্রামের কাছে রিপোর্ট করতে হবে যে, আমি সেগুলো ডিলিট করিনি,কোনো হ্যাকার আমার অ্যাকাউন্টের কিছু ভিডিও ফটো ডিলিট করে দিয়েছে তাই সেগুলো আমাকে ফেরত দিন। এইভাবে ইংরেজিতে ভালো করে একটা মেসেজ টাইপ করে রিপোর্ট করতে হবে ইনস্টাগ্রাম এর হেল্প সেন্টারে গিয়ে। এতে যদি ইনস্টাগ্রাম মনে করে রিকভার করে দিতে পারে। আর এটাই একমাত্র উপায় ৩০ দিন পরেও ইনস্টাগ্রাম থেকে ডিলিট হওয়া কোন পোস্ট বা ফটো ভিডিও কে রিকভার করার।

তাহলে আশা করি আজকের এই আর্টিকেল এর মাধ্যমে সবকিছু বুঝতে পেরেছ যে একচুয়ালি ইনস্টাগ্রামে ডিলিট হওয়া ফটো ভিডিও বা কোন পোস্ট কিভাবে রিকভার করতে হয় এবং তার নির্দিষ্ট সময়সীমা কতটা।

আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবে আর কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবে দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন আর্টিকেলের সাথে।


Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ