Ticker

6/recent/ticker-posts

ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করবো?How to Earn Money From Facebook Stars 2022 Bangla?

বন্ধুরা আপনারা যারা সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত রয়েছেন তারা নিশ্চয়ই এটা জানেন যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়।

কিন্তু বন্ধুরা সেটা এতদিন জানতেন যে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায় কিন্তু এখন থেকে আপনারা ফেসবুক পেজ এবং প্রোফাইল দুই জায়গা থেকেই টাকা ইনকাম করতে পারবেন তবে তার জন্য আপনার ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড অন করতে হবে।

বন্ধুরা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য আপনার ফেসবুক পেজে লাস্ট ৬০ দিনের মধ্যে ১০ হাজার ফলোয়ার এবং ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম কমপ্লিট করতে হতো কিন্তু ইনস্ট্রিম অ্যাড অর্থাৎ ভিডিওর মধ্যে অ্যাড আসার মাধ্যমে আপনারা টাকা ইনকাম করতে পারতেন যেটা এখনো চালু রয়েছে।

কিন্তু তার সাথে সাথে আপনারা আরেকটি নতুন উপায়ে ফেসবুক পেজ এবং প্রোফাইল থেকে টাকা ইনকাম করতে পারবেন সেটা হল Reels Video তে Star Monetization করে।

Facebook Star Setup 2022

ফেসবুক রিলস্ কি?ফেসবুক স্টার কি?

বন্ধুরা যখন থেকে Tiktok এর জনপ্রিয়তা বাড়তে শুরু হয়েছে তখন থেকে কিন্তু Facebook, YouTube সবাই কিন্তু শর্ট ভিডিও প্ল্যাটফর্মের দিকে বেশি গুরুত্ব দিয়েছে।

আর তাই ফেসবুক Reels নামে একটা নতুন প্ল্যাটফর্ম এনেছে যার মাধ্যমে ৩০ থেকে ৬০ মিনিটের ভিডিও ইউজাররা আপলোড করতে পারবে।

কিন্তু বন্ধুরা এখন আর শুধু ভিডিও আপলোড নয় আপনারা ভিডিও আপলোড করে টাকাও ইনকাম করতে পারবেন।

আর সেই Reels Video থেকে টাকা ইনকাম করার জন্য কিন্তু আপনার প্রোফাইলে বা ফেসবুক পেজে Star Monetization on করতে হবে,কারণ Star Setup 2022 না করলে কিভাবে আপনার ব্যাংক একাউন্টে টাকা ঢুকবে।

আর সেটা কিভাবে করতে হয় এবং ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করবে আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে বলতে চলেছি।

তাই আমাদেরকে রিকোয়েস্ট করবো আজকের এই আর্টিকেলটা একদম মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন এবং ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় অবশ্যই শেয়ার করবেন।


কিভাবে ফেসবুক স্টার সেটআপ Facebook Star Setup 2022 Bangla

বন্ধুরা ফেসবুক থেকে Reels ভিডিওর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য অবশ্যই কিন্তু আপনার ফেসবুক প্রোফাইলে কিংবা ফেসবুক পেজে স্টার অপশনটা চালু করা জরুরী।

বন্ধুরা এটা নিশ্চয়ই আপনারা ফেসবুক ইউজ করতে গিয়ে দেখেছেন যে অনেক ভিডিওতে লাইক কমেন্ট বাটন এর পাশে Star Button রয়েছে কিন্তু আবার অনেক ভিডিওতে নেই।

তার মানে হল ওই প্রোফাইলে বা পেজের Reels Video তে Star Option on করা নেই কিন্তু কিভাবে করতে হয় সেটা আপনাদেরকে এখন বলবো।


ফেসবুক স্টার অপশন অন করবেন কিভাবে?How to Setup Facebook Star in Bengali?

ফেসবুক স্টার সেটআপ করার জন্য আপনাকে আপনার ফেসবুক প্রোফাইলের প্রফেশনাল ড্যাশবোর্ড বা ফেসবুক পেজের প্রফেশনাল ড্যাশবোরে যেতে হবে।

সেখানে যাওয়ার পরে নিচের দিকে দেখতে পারবেন Star নামে একটা অপশন রয়েছে আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করলেই কিন্তু Get Started নামে একটা বাটন পাবেন, ওখানে ক্লিক করে পরের স্টেপে যাবেন। পরের স্টেপে আপনার সমস্ত পার্সোনাল ডিটেলস দিতে হবে অর্থাৎ আপনার ফার্স্ট নেম কি, লাস্ট নেম কি, ডেট অফ বার্থ কি, মোবাইল নাম্বার ইমেইল আইডি সবকিছু ফিলাপ করতে হবে দিয়ে নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

নেক্সট বাটনে ক্লিক করার পরে পরে স্টেপে আপনাকে আপনার প্যান কার্ডের নাম্বার এবং জিএসটি নাম্বার যদি থাকে দিতে হবে এবং দিয়ে নিচে থাকা নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

পরের স্টেপে আপনাকে পে আউট সেটিং করতে হবে অর্থাৎ ব্যাংক একাউন্ট এর ডিটেলস দিতে হবে তার জন্য আপনারা দুটো অপশন পাবেন।

একটা নরমাল ব্যাংক একাউন্টের মাধ্যমে অর্থাৎ আপনার যে Bank Account রয়েছে তার মাধ্যমে না হলে আপনার যদি PayPal Account থাকে তার মাধ্যমেও আপনি টাকাটা নিতে পারেন।

বন্ধুরা আপনার যে ব্যাঙ্কটা রয়েছে অর্থাৎ আপনারা ম্যানুয়াল ব্যাংক একাউন্ট অপশনটা চুজ করে নেক্সট বাটনে ক্লিক করবেন।

নেক্সট বাটনে ক্লিক করলে পরেশ থেকে আপনাকে আপনার ব্যাংক অ্যাকাউন্ট হোল্ডারের নাম ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার এবং আরেকটা ইম্পরট্যান্ট অপশন যেটা হলো Swift Code সেটা দিতে হবে।

এখন বন্ধুরা এই Swift Code যদি আপনারা ঠিকঠাক ভাবে না দিতে পারেন তাহলে কিন্তু ফেসবুক থেকে যে টাকাটা ইনকাম করবেন সেটা কিন্তু আপনার ব্যাঙ্ক একাউন্টে আসবে না আটকে পড়ে থাকবে ফেসবুকের কাছে।

তাই সঠিকভাবে Swift Code দেওয়ার জন্য আপনাকে কি করতে হবে, গুগলে গিয়ে আপনার ব্যাংক নেম এবং ব্রাঞ্চ নেম দিয়ে এবং শিফট কোড লিখে সার্চ করতে হবে অর্থাৎ Swift Code of SBI Bank Contai Branch, দেখবেন অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন যাদের মাধ্যমে আপনার ব্যাংকের সুইফট কোড সহজে বের করে নিতে পারবেন।

আপনার যদি না পান তাহলে শেষমেষ যেটা করতে হবে, আপনার ওই ডিস্টিকের যে হেড ব্রাঞ্চটা রয়েছে আপনার ব্যাংকের ওই ব্রাঞ্চের সুইফট কোড আপনারা যদি অ্যাড করেন তাহলেও কিন্তু হয়ে যাবে।

ব্যাংকের সমস্ত ইনফরমেশন অ্যাড করে দেওয়ার পরে নিচে ট্যাক্স ফর্ম ফিলাপ করার কথা বলবে, সেটা আপনারা বর্তমানে না করলেও চলবে, দিয়ে কি করবেন নিচে থাকা নেক্সট বাটনে ক্লিক করবেন।

নেক্সট বাটনে ক্লিক করলেই কিন্তু ফাইনালি আপনার Facebook Star Setup কমপ্লিট হয়ে যাবে এবং ফেসবুক টিমের কাছে আপনার ফর্মটি সাবমিট হয়ে যাবে এবং এক থেকে দু সপ্তাহের মধ্যে কিন্তু আপনার অ্যাপ্লিকেশনটি এপ্রুভ করে দেবে এবং আপনার ফেসবুক প্রফেশনাল প্রোফাইলে বা ফেসবুক প্রোফাইল টাইপ পেজে Star Monetization on হয়ে যাবে।


ফেসবুক স্টার থেকে টাকা ইনকাম কিভাবে করবো? How to Earn Money From Facebook Star 2022 Bangla?

বন্ধুরা এতক্ষণ আমরা ফেসবুক স্টার কি, ফেসবুক রিলস্ কি, ফেসবুক স্টার কিভাবে সেটআপ করতে হয় এগুলো জানলাম কিন্তু আমরা এখনো জানিনি যে ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় বা কিভাবে ইনকাম হয়, তাহলে চলুন সেটা জেনে নেই।

বন্ধুরা আপনারা যখন ফেসবুকে Reels Video পোস্ট করেন তখন কিন্তু ইউজারটা আপনার ভিডিওটা দেখে লাইক করে কমেন্ট করে শেয়ার করে, ঠিক একইভাবে ইউজাররা চাইলে এখন থেকে স্টারও দিতে পারবে।

আর কেউ যদি আপনাকে একটা স্টার দেয় আপনার ভিডিওটা দেখার পর তাহলে কিন্তু আপনি আপনার ফেসবুক একাউন্টের বা ফেসবুক পেজের Professional Dashboard 0.01$ হিসেবে টাকাটা দেখতে পাবেন।

এবং এরকম হতে হতে যখনই আপনার 100$ কমপ্লিট হয়ে যাবে তখন কিন্তু টাকা সরাসরি আপনি যেই ব্যাংক একাউন্ট লিংক করে রেখেছেন সেই ব্যাংক একাউন্টে জমা হয়ে যাবে এর জন্য কিন্তু আপনাকে কোথাও যেতে হবে না।

তবে বন্ধুরা আমি যতটুকু জানি আপনাকে ফেসবুক স্টার তারাই দিতে পারবে যাদের প্রোফাইলে বা পেজে ফেসবুক স্টার মনিটাইজেশন অন করা রয়েছে অর্থাৎ যাদের অন নেই তারা কিন্তু চাইলে আপনাকে স্টার দিতে পারবে না।

কোন একাউন্টের ধরুন দশটা স্টার রয়েছে সে চাইলে আপনাকে দুটো স্টার দিতে পারবে কিন্তু যার কাছে এই অপশনটা নেই সে কিন্তু আপনাকে দিতে পারবে না এবং এই ভাবেই কিন্তু আপনি ফেসবুকে Reels Video আপলোড করে স্টার মনিটাইজেশন করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

তবে তার জন্য বন্ধুরা আপনাদেরকে ফেসবুকের পার্টনার মনিটাইজেশন পলিসি বা আরো যা যা পলিসি রয়েছে সেগুলো কিন্তু মানতে হবে।

আপনাকে ভালো ভালো কনটেন্ট আপলোড করতে হবে, নিজস্ব কনটেন্ট আপলোড করতে হবে, এদিক ওদিক থেকে ডাউনলোড করা কপি করা কন্টেন পোস্ট করলে কিন্তু আপনার অ্যাকাউন্টটি যেকোনো সময় ব্যান্ড হয়ে যেতে পারে তাই সবসময় অরিজিনাল কনটেন্ট পোস্ট করার চেষ্টা করবেন।

তাহলে বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদেরকে ফেসবুক স্টার মনিটাইজেশন সিলেটের সমস্ত তথ্য দিতে পেরেছি অর্থাৎ আপনি ফেসবুক স্টার থেকে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন, ফেসবুক স্টার কিভাবে সেটআপ করতে পারবেন, ফেসবুক স্টার কি, ফেসবুক কি, সবকিছু।

বন্ধুরা যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে যদি হেল্পফুল মনে হয় তাহলে অবশ্যই বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন।

এছাড়া এই টপিকে যদি বিস্তারিত ভিডিও দেখতে চান তাহলে আপনারা আমাদের ইউটিউব চ্যানেলেও ভিজিট করতে পারেন আশা করি ভিডিওগুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে বন্ধুরা এখানেই আজকের মত এই আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন এই ধরনের হেল্পফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।

এগুলোও পড়ুন:

ফেসবুক পেজ তৈরি করব কিভাবে মোবাইল দিয়ে?

মোবাইল দিয়ে টিভি রিমোট বানাবো কিভাবে?

ফেসবুক প্রোফাইলে ফলো বাটন অ্যাড করবেন কিভাবে?

ফেসবুকে আপনার পাঠানো পেন্ডিং ফ্রেন্ড রিকুয়েস্ট দেখবেন কিভাবে?

ফেসবুক ভিডিও ওয়াজ হিস্টোরি ডিলিট করব কিভাবে?

ফেসবুক প্রোফাইলে ইউটিউব চ্যানেলের লিংক এড করবেন কিভাবে?



Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ