Ticker

6/recent/ticker-posts

কিভাবে ইউটিউবের লাইক ভিডিও গুলো একবারে ডিলিট করব? How to Delete All Liked Videos On YouTube in Bengali?

কিভাবে ইউটিউবের লাইক ভিডিও গুলো একবারে ডিলিট করব? How to Delete All Liked Videos On YouTube in Bengali?

বন্ধুরা আমরা যেরকম ফেসবুকে, হোয়াটসঅ্যাপে বেশিরভাগ সময় এক্টিভ থাকি, ঠিক একইভাবে ইউটিউবেও প্রায় বেশিরভাগ সময় একটিভ থাকি এবং ইউটিউবে আমরা অনেক ভালো ভালো ভিডিও দেখি এবং সেগুলোকে আমরা লাইক করে রাখি।

বন্ধুরা আপনারা যে সমস্ত ভিডিও গুলোকে লাইক করে রেখেছেন সেগুলো কিন্তু একটা জায়গায় স্টোর থাকে অর্থাৎ YouTube অ্যাপ্লিকেশনের যে Library সেকশন রয়েছে ওখানে ক্লিক করলেই কিন্তু নিচের দিকে দেখতে পাবেন Liked Videos নামে একটা অপশন রয়েছে।

ওই অপশনে ক্লিক করলেই কিন্তু আপনি যতগুলো ভিডিও লাইক করেছেন সব গুলোকে দেখতে পাবেন এবং আপনি যদি মনে করেন যে একটা করে ভিডিও ডিলিট করবেন করতে পারেন কিন্তু আপনার হয়তো এতে সারা দিন কেটে যেতে পারে কারণ আপনি একটা নয় দুটো নয় আপনি হাজার হাজার ভিডিও লাইক করেছেন।

আর এই সমস্ত হাজার হাজার ইউটিউবের লাইক করা ভিডিও গুলো এক ক্লিকে ডিলিট করবেন কিভাবে সেটা কিন্তু আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে বলতে চলেছি।

How to delete all liked videos on youtube android

তাই বন্ধুরা আপনাদের কে রিকোয়েস্ট করব কিভাবে ইউটিউবের লাইক ভিডিও গুলো একবারে ডিলিট করব এই আর্টিকেলটি একদম মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়ার জন্য এবং পড়ার পর ভালো লাগলে অবশ্যই ভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন।


ইউটিউব মোবাইলে (অ্যান্ড্রয়েড এবং আইওএস) সমস্ত পছন্দ করা ভিডিও কীভাবে মুছবেন? how to delete all liked videos on youtube 2022?

বন্ধুরা সর্বপ্রথম আপনাদেরকে যে কাজটা করতে হবে অবশ্যই আপনার ইউটিউব অ্যাপ্লিকেশন টিকে প্লে স্টোরে গিয়ে লেটেস্ট ভার্সন আপডেট করে নিতে হবে।

আপডেট করার পরে ইউটিউবে লাইক করা সমস্ত ভিডিও এক ক্লিকে ডিলিট করার জন্য চলে যাবেন আপনার ইউটিউব অ্যাপ্লিকেশনের মধ্যে এবং আপনার ইউটিউব অ্যাপ্লিকেশনে গিয়ে Google Account এর যে লোগো উপরে কর্নারে রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর একটা নতুন ইন্টারফেস ওপেন হবে দেখতে পাবেন অনেকগুলো অপশন রয়েছে এবং তার মাঝখানে Settings নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আবার একটা নতুন ইন্টারফেস ওপেন হবে এবং তার মধ্যে দেখতে পাবেন History and Privacy নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর আবার একটা নতুন ইন্টারফেস হবে সেখানে দেখতে পাবেন Manage all activity নামে একটা অপশন রয়েছে আপনারা ওখানে ক্লিক করবেন।


How to delete all liked videos on youtube on 2022?

Manage all activity তে ক্লিক করার পরে কিন্তু আপনার মোবাইলে ব্রাউজারের মাধ্যমে একটা লিংক ওপেন হবে এবং সেখানে দেখতে পাবেন উপরের দিকে তিনটা অপশন রয়েছে এবং ডান দিকে দেখতে পাবেন Interaction নামে একটা অপশন আছে, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে আবার একটা নতুন পেজ ওপেন হবে দেখতে পাবেন ওখানে লেখা আছে দেখতে পাবেন Liked and Disliked Videos, আপনারা ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে কিন্তু আপনারা যে সমস্ত ভিডিও গুলো ইউটিউবে লাইক করেছেন তাদের লিস্ট পেয়ে যাবেন এবং প্রত্যেকটা ভিডিওর পাশে একটা করে Cross আইকন পাবেন।

আপনি যদি মনে করেন একটা একটা ভিডিও ডিলিট করবেন তাহলে ওই Cross আইকনে ক্লিক করলে কিন্তু ভিডিওটি ডিলিট হয়ে যাবে কিন্তু আপনারা তো সেটা করার জন্য এতক্ষণ আর্টিকেলটি পড়ছেন না।

আপনারা চাইছেন যে কিভাবে ইউটিউবের লাইক ভিডিও গুলো একবারে ডিলিট করা যায়, তার জন্য বন্ধুরা আপনাদেরকে যে কাজটা করতে হবে উপরের দিকে দেখতে পাবেন থ্রি ডট রয়েছে ওখানে ক্লিক করতে হবে।

ক্লিক করলে কিন্তু আপনার অনেকগুলো অপশন পাবেন এবং মাঝখানের দিকে দেখতে পাবেন Delete All নামে একটা অপশন রয়েছে আপনারা ওই অপশনে ক্লিক করবেন।

Delete All অপশনে ক্লিক করলে কিন্তু ফাইনালি আপনাকে একটা নোটিশ দিবে যে আপনি যদি Delete অপশনে ক্লিক করেন তাহলে আপনি আজ পর্যন্ত ইউটিউবে যতগুলো ভিডিও লাইক করেছেন তাদের সমস্ত হিস্টোরি ডিলেট হয়ে যাবে।


How to Clear All YouTube Liked Videos on Android?

আর আপনি সেটাই চাইছেন তাই ফাইনালি Delete অপশনটা পাবেন ওখানে ক্লিক করবেন দেখবেন ইউটিউবে আপনার লাইক করা সমস্ত ভিডিও গুলোর লিস্ট পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আশা করবো আজকের এই আর্টিকেল কিভাবে ইউটিউবের লাইক ভিডিও গুলো একবারে ডিলিট করব আপনাদের ভালো লেগেছে এবং ভালো লাগলে অবশ্যই বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন।

এছাড়া আপনাদের যদি এই আর্টিকেল রিলেটেড কোন প্রশ্ন এখনো মনের মধ্যে থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

এবং এই টপিকে যদি একটা বিস্তারিত ভিডিও আপনারা দেখতে চান তাহলে আমাদের ইউটিউব চ্যানেলে গিয়ে ভিজিট করতে পারেন ওখানে কিন্তু একটা বিস্তারিত ভিডিও রয়েছে।

এবং আমাদের ফেসবুক পেজও পারলে ফলো করতে পারেন এই ধরনের হেল্প ফুল পোষ্টের আপডেট পাওয়ার জন্য।

তাহলে বন্ধুরা এখানে আজকের মতো এই ইউটিউবে লাইক করা সমস্ত ভিডিও এক ক্লিকে ডিলিট করব কিভাবে আর্টিকেলটি শেষ করছি দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প ফুল আর্টিকেলের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুরক্ষিত থাকুন ভালো থাকুন।


এগুলোও পড়ুন:

  1. ফেসবুক ভিডিও ওয়াচ হিস্ট্রি ডিলিট করব কিভাবে?
  2. জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করব কিভাবে?
  3. ফেসবুকে মোবাইল নাম্বার হাইড করবো কিভাবে?
  4. ফেসবুক ফ্রেন্ডলিস্ট হাইড করবো কিভাবে?
  5. ইউটিউব ভিডিও কে mp3 তে কনভার্ট করব কিভাবে?
  6. ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করব কিভাবে কোন অ্যাপ এবং ওয়েবসাইট ছাড়া?
  7. মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখবেন কিভাবে?

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ